1. shahalom.socio@gmail.com : admin :
  2. ittehadnews24@gmail.com : Ittehad News24 : ইত্তেহাদ নিউজ২৪
রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০২:১১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
বাংলাবাজার খানকায়ে নেছারিয়ায় তা’লিমী জলসা অনুষ্ঠিত Malette Poker Jetons de Poker Boutique en ligne পটুয়াখালীতে প্রফেসর একেএম শহীদুল ইসলাম ট্রাস্ট উদ্যোগে ৪০ এতিম ও দুঃস্থ শিক্ষার্থীকে নগদ অর্থ প্রদান শতাব্দীর ঐতিহ্যবাহী ছারছীনা আলিয়া মাদ্রাসার নতুন অধ্যক্ষ হিসেবে যোগদান করেছেন মাওলানা রূহুল আমিন আফসারী পাথরঘাটা মাদ্রাসার প্রতিষ্ঠাতা কাজী মুনসুর আহমেদ (রহঃ) মৃত্যু বার্ষিকীতে দোয়া ও মিলাদ অনুষ্ঠিত আমল যত বেশি বেশি করবেন আক্বীদা তত মজবুত হবে -ছারছীনার পীর ছাহেব। পটুয়াখালীতে জাতীয় সংসদের নবনির্বাচিত সাংসদ নাজনীন নাহারকে ফুলেল সংবর্ধনা অনুষ্ঠিত সর্বদা কুরআন ও সুন্নাহ অনুযায়ী আমল করার চেষ্টা করাই আমাদের একমাত্র লক্ষ্য -ছারছীনার পীর ছাহেব। কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলছে সরকার : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছারছীনা দরবার শরীফের তিনদিনব্যাপি বার্ষিক মাহফিল শুরু
শিরোনাম
শতাব্দীর ঐতিহ্যবাহী ছারছীনা আলিয়া মাদ্রাসার নতুন অধ্যক্ষ হিসেবে যোগদান করেছেন মাওলানা রূহুল আমিন আফসারী আমল যত বেশি বেশি করবেন আক্বীদা তত মজবুত হবে -ছারছীনার পীর ছাহেব। পটুয়াখালীতে জাতীয় সংসদের নবনির্বাচিত সাংসদ নাজনীন নাহারকে ফুলেল সংবর্ধনা অনুষ্ঠিত সর্বদা কুরআন ও সুন্নাহ অনুযায়ী আমল করার চেষ্টা করাই আমাদের একমাত্র লক্ষ্য -ছারছীনার পীর ছাহেব। কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলছে সরকার : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছারছীনা দরবার শরীফের তিনদিনব্যাপি বার্ষিক মাহফিল শুরু নিভে যাওয়া প্রদীপে আলো জ্বেলেছেন প্রফেসর আব্দুর রশীদ টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে জাতীয় প্রেসক্লাবের শ্রদ্ধা অগ্রযাত্রায় খামারিদের অন্তর্ভুক্ত করবে স্মার্ট ফারমার্স কার্ড : প্রাণিসম্পদ মন্ত্রী আন্দোলন করেই তত্ত্বাবধায়কের দাবি আদায় করব -বিএনপির সেমিনারে মির্জা ফখরুল

পাথরঘাটা মাদ্রাসার প্রতিষ্ঠাতা কাজী মুনসুর আহমেদ (রহঃ) মৃত্যু বার্ষিকীতে দোয়া ও মিলাদ অনুষ্ঠিত

  • আপডেট করা হয়েছে মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪
  • ১২ বার পড়া হয়েছে

পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি :

বরগুনার পাথরঘাটা সিদ্দিকীয়া ফাজিল মাদ্রাসা ও কেন্দ্রীয় জামে মসজিদের প্রতিষ্ঠাতা আলহাজ্ব মাওলানা কাজী মুনসুর আহমেদ (রহঃ) এর মৃত্যু বার্ষিকী উপলক্ষে মাদ্রাসার প্রায়ত দাতা, গভর্নিং বডির সদস্য, শিক্ষক ও ছাত্রদের রুহের মাগফেরাত কামনায় খতমে কোরআন, মিলাদ মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল ১০ টাযর সময় পাথরঘাটা কেন্দ্রীয় জামে মসজিদে এ মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়।

জানা যায়, পাথরঘাটা সিদ্দিকীয়া ফাজিল মাদ্রাসার প্রতিষ্ঠাতা কাজী মুনসুর আহমেদ ১৯৬৬ সালের ১৩ মার্চ ইন্তেকাল করেন। এর আগে ১৯৪৭ সালে ছারছীনার পীর আল্লামা নেছার উদ্দিন আহমেদ (রহঃ) এর নির্দেশে ফুরফুরার পীর আবু বকর সিদ্দিকী (রহঃ) এর নাম অনুসারে পাথরঘাটা সিদ্দিকীয়া ফাজিল মাদ্রাসা প্রতিষ্ঠা করেন।

পাথরঘাটা সিদ্দিকীয়া ফাজিল মাদ্রাসার (ভারপ্রাপ্ত) অধ্যক্ষ মাওলানা আব্দুর রাজ্জাক জানান, কাজী মুনসুর আহমেদ তার বসত ভিটা ও কিছু প্রয়োজনীয় জমি ব্যাতিত সকল জমি মাদ্রাসার নামে ওয়াকফ করে দিয়ে এই উপকূলীয় এলাকার মানুষদের ইসলামী আলোয় আলোকিত করতে তার পীরের পরামর্শে মাদ্রাসাটি প্রতিষ্ঠা করেন। এই মাদ্রাসা থেকে এলাকার হাজার হাজার ছাত্র শিক্ষা অর্জন করে প্রতিষ্ঠিত হয়েছে। মাদ্রাসার আয়োজনে প্রতি বছর ৫ চৈত্র মুনসুর আহমেদ (রহঃ) সহ এই মাদ্রাসায় যারা খেদমত করেছেন তাদের রুহের মাগফিরাত কামনায় আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়ে আসছে।

এসময় উপস্থিত ছিলেন কাজী মুনসুর আহমেদ রহঃ এর ছোট ছেলে পাথরঘাটা উপজেলা জমইয়াতে হিজবুল্লাহর সভাপতি ও কেন্দ্রীয় জামে মসজিদের সভাপতি আলহাজ্ব কাজী মোহাম্মদ ত্বহা, গভর্নিং বডির সদস্য মাওলানা গোলাম রহমান, পাথরঘাটা কেন্দ্রীয় জামে মসজিদের খতিব ও মাদ্রাসার আরবি প্রভাষক মাওলানা গোলাম কিবরিয়া, মাওলানা মিজানুর রহমান, মাওলানা সাইফুল ইসলাম, হাফেজ শাহাদাত হোসেন প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Categories