1. shahalom.socio@gmail.com : admin :
  2. ittehadnews24@gmail.com : Ittehad News24 : ইত্তেহাদ নিউজ২৪
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৫৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
বাংলাবাজার খানকায়ে নেছারিয়ায় তা’লিমী জলসা অনুষ্ঠিত Malette Poker Jetons de Poker Boutique en ligne পটুয়াখালীতে প্রফেসর একেএম শহীদুল ইসলাম ট্রাস্ট উদ্যোগে ৪০ এতিম ও দুঃস্থ শিক্ষার্থীকে নগদ অর্থ প্রদান শতাব্দীর ঐতিহ্যবাহী ছারছীনা আলিয়া মাদ্রাসার নতুন অধ্যক্ষ হিসেবে যোগদান করেছেন মাওলানা রূহুল আমিন আফসারী পাথরঘাটা মাদ্রাসার প্রতিষ্ঠাতা কাজী মুনসুর আহমেদ (রহঃ) মৃত্যু বার্ষিকীতে দোয়া ও মিলাদ অনুষ্ঠিত আমল যত বেশি বেশি করবেন আক্বীদা তত মজবুত হবে -ছারছীনার পীর ছাহেব। পটুয়াখালীতে জাতীয় সংসদের নবনির্বাচিত সাংসদ নাজনীন নাহারকে ফুলেল সংবর্ধনা অনুষ্ঠিত সর্বদা কুরআন ও সুন্নাহ অনুযায়ী আমল করার চেষ্টা করাই আমাদের একমাত্র লক্ষ্য -ছারছীনার পীর ছাহেব। কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলছে সরকার : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছারছীনা দরবার শরীফের তিনদিনব্যাপি বার্ষিক মাহফিল শুরু
শিরোনাম
শতাব্দীর ঐতিহ্যবাহী ছারছীনা আলিয়া মাদ্রাসার নতুন অধ্যক্ষ হিসেবে যোগদান করেছেন মাওলানা রূহুল আমিন আফসারী আমল যত বেশি বেশি করবেন আক্বীদা তত মজবুত হবে -ছারছীনার পীর ছাহেব। পটুয়াখালীতে জাতীয় সংসদের নবনির্বাচিত সাংসদ নাজনীন নাহারকে ফুলেল সংবর্ধনা অনুষ্ঠিত সর্বদা কুরআন ও সুন্নাহ অনুযায়ী আমল করার চেষ্টা করাই আমাদের একমাত্র লক্ষ্য -ছারছীনার পীর ছাহেব। কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলছে সরকার : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছারছীনা দরবার শরীফের তিনদিনব্যাপি বার্ষিক মাহফিল শুরু নিভে যাওয়া প্রদীপে আলো জ্বেলেছেন প্রফেসর আব্দুর রশীদ টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে জাতীয় প্রেসক্লাবের শ্রদ্ধা অগ্রযাত্রায় খামারিদের অন্তর্ভুক্ত করবে স্মার্ট ফারমার্স কার্ড : প্রাণিসম্পদ মন্ত্রী আন্দোলন করেই তত্ত্বাবধায়কের দাবি আদায় করব -বিএনপির সেমিনারে মির্জা ফখরুল

পদত্যাগ করে জাতীয় সরকারের অধীনে নির্বাচন দিতে হবে -গণমিছিলে পীর সাহেব চরমোনাই

  • আপডেট করা হয়েছে বুধবার, ২১ জুন, ২০২৩
  • ৩৪ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার :

আওয়ামী লীগ যে নীতি আদর্শের ওপরভিত্তি করে গড়ে উঠেছিল তা’ থেকে বিচ্যুতি ঘটেছে। বর্তমান সরকার আগামী দিনে জনগণের কল্যাণকর সরকার হতে পারে না। এই জালেম সরকারের কবল থেকে জাতিকে মুক্ত করতে হবে। এই সরকারকে পদত্যাগ করে জাতীয় সরকারের অধিনে জাতীয় নির্বাচন দিতে হবে। বিকারগ্রস্ত সিইসিকে অবিলম্বে পদত্যাগ করতে হবে। দ্রব্যমূল্যের উর্দ্ধগতিতে জনগণের মাঝে অশান্তি বিরাজ করছে। দেশের সম্পদ লুটপাট করে বিদেশে বেগমপাড়া তৈরি আর কতদিন চলবে ? গতকাল বুধবার দুপুর ১২টায় বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেইটে ইসলামী আন্দোলন বাংলাদেশের উদ্যোগে নির্বাচন কমিশন কার্যালয় অভিমুখে গণমিছিল পূর্ব সমাবেশে দলের আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই সভাপতির বক্তব্যে এসব কথা বলেন।

গত ১২জুন বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে দলের মেয়র পদপ্রার্থী ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীমসহ নেতাকর্মীদের ওপর আওয়ামী সন্ত্রাসী গোষ্ঠীর বর্বরোচিত হামলা, বরিশাল, খুলনা সিটি নির্বাচনে ভোট ডাকাতির ধারা অব্যাহত রাখার প্রতিবাদ, নির্বাচনকালীন জাতীয় সরকারের অধীনে আগামী জাতীয় নির্বাচন অনুষ্ঠান এবং প্রধান নির্বাচন কমিশনারের পদত্যাগ ও অথর্ব নির্বাচন কমিশন বাতিলের দাবীতে নির্বাচন কমিশন কার্যালয় অভিমুখে গণমিছিলের উদ্দেশ্যে বায়তুল মোকাররম উত্তর গেটে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। গণমিছিলে নেতৃত্ব দেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই। গণমিছিলটি শান্তিনগর চৌরাস্তায় গিয়ে পুলিশী বাধার মুখে পীর সাহেবের সংক্ষিপ্ত বক্তব্যের মধ্যদিয়ে শেষ হয়। উত্তর গেইটে সমাবেশে আরো বক্তব্য রাখেন, দলের প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী, প্রেসিডিয়াম সদস্য আল্লামা নূরুল হুদা ফয়েজী, প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন, প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক মাহবুবুর রহমান, দলের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, মাওলানা ইমতিয়াজ আলম, কেএম আতিকুর রহমান, মাওলানা আহমাদ আব্দুল কাইয়ূম, সিলেটের মেয়রপ্রার্থী অ্যাডভোকেট মাওলানা মাহবুবুল হাসান, মাওলানা লোকমান হোসেন জাফরী, ইসলামী শ্রমিক আন্দোলনের সহ সভাপতি আলহাজ আব্দুর রহমান, অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন ও মাওলানা আরিফুল ইসলাম।

উত্তর গেইটের সমাবেশে পীর সাহেব চরমোনাই বলেন, বিগত ১২ জুন বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে সন্ত্রাসীরা হাতপাখার প্রার্থী মুফতি সৈয়দ ফয়জুল করীমের ওপর ববরোচিত হামলা করে রক্তাক্ত করার পর বিবেকহীন সিইসি উপহাস করে বলেছেন, উনি (মেয়রপ্রার্থী ফয়জুল করীম) কী ইন্তেকাল করেছেন ? একজন বিবেকবান মানুষ এমন কথা বলতে পারেন না। এতে বুঝা যায় সিইসি সুস্থ্য নন। একজন বিকারগ্রস্ত অথর্ব সিইসি আব্দুল আউয়ালকে জনগণ আর স্বপদে দেখতে চায় না। অথর্ব নির্বাচন কমিশনকে বাতিল করতে হবে। না হয় যা যা করার দরকার তাই করা হবে। পীর সাহেব চরমোনাই প্রশাসনের কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেন, আপনারা আওয়ামী লীগের বন্ধু নয়। আপনারা দেশ ও জনগণের স্বার্থে রাজনৈতিক সঙ্কট নিরসনে দায়িত্বশীল ভূমিকা পালন করুন। পরে পীর সাহেব চরমোনাইয়ের নেতৃত্বে নির্বাচন কমিশন কার্যালয়ের অভিমূখে গণমিছিল শুরু হয়। গণমিছিলে মূহু মূহু শ্লোগান দেয়া হয়, এই মূর্হুতে দরকার জাতীয় সরকার, দফা এক দাবি এক সিইসির পদত্যাগ, আমাদের দাবি মেনে নে নঈলে গদি ছেড়ে দে’।

পীর সাহেব চরমোনাই বলেন, দ্রব্যমূল্যের লাগামহীন উর্ধ্বগতিতে জনগণ দিশেহারা। সরকার দলীয় লোকজন সিন্ডিকেটে জড়িত থাকায় বাজার নিয়ন্ত্রণে সরকার ব্যর্থ। একটি সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের মাধ্যমে ক্ষমতার পালা বদল প্রয়োজন। পীর সাহেব বলেন, দেশময় সংঘাত আর সহিংসতার অশনি সঙ্কেত পাওয়া যাচ্ছে। ক্ষমতাসীন আওয়ামীলীগ অতীতের ন্যায় দ্বাদশ জাতীয় নির্বাচনও যেনতেন ভাবে করার চক্রান্ত করছে। এধরনের স্বপ্ন দেখলে কোন কাজ হবে না। দেশবাসী জেগে উঠছে, আর ভোট ডাকাতির সুযোগ দিবে না।

পীর সাহেব চরমোনাই বলেন, সরকারের দুঃশাসন ও দুর্নীনির কারণে দেশব্যাপী বিদ্যুৎ ও জ্বালানির ভয়াবহ সংকট চলছে। বিদ্যুতের জন্য ব্যবসায়ীরা ব্যবসা করতে পারছেন না। নতুন করে কোন কলকারখানা করতে পারছেন না। বিদ্যুতের বিল তো জনগণ ঠিকই দেয়। কিন্তু পায়রাতে (বিদ্যুৎকেন্দ্র) কয়লার যে বিল, সেটি ওনারা শোধ করেন না। বিদ্যুৎ ও জ্বালানি খাতে সরকারের ব্যর্থতা, অদূরদর্শিতা ও দুর্নীতির কারণে আজ জনগণকে চূড়ান্ত ভোগান্তির মধ্যে পড়তে হয়েছে।

মাওলানা মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী বলেন, অথর্ব নির্বাচন কমিশনকে পদত্যাগে বাধ্য করা হবে। সরকার ১৫ বছর যাবত জগদ্দল পাথরের মতো আমাদের গাঢ়ে চেপে বসে আছে। এই ভোট চোর সরকারকে আর সময় দেয়া যায় না। ব্যাংক লুট করে তহবিল খালি করে ফেলেছে সরকার। তিনি বলেন, আর কোনো কথা নেই জাতীয় সরকারের অধিনে নির্বাচন চাই।

মহাসচিব ইউনুছ আহমাদ বলেন, মিথ্যা বলা ও ওয়াদা ভঙ্গ করা এই সরকারের নীতি। তিনি বলেন, আওয়ামী লীগে ভোটের দুর্ভিক্ষ দেখা দিয়েছে। তাই তারা ভোট চুরিতে ব্যস্ত। এই ব্যর্থ সরকারকে পদত্যাগ করতে হবে। অথর্ব কাজী হাবিবুল আউয়ালকে পদত্যাগ করতেই হবে। তিনি সরকারের দুর্নীতি অর্থপাচারের তীব্র নিন্দা জানিয়ে দেশের টাকা দেশে ফিরিয়ে আনতে উদ্যোগ নিতে সরকারের কাছে দাবি জানান।

অধ্যাপক আশরাফ আলী আকন বলেন, বিকারগ্রস্ত সিইসি সংবিধান লঙ্ঘন করেছেন। এ ধরনের সিইসি জাতির জন্য কল্ঙ্ক।তিনি বলেন, সেবাদাস দলদাস অথর্ব সিইসি পদত্যাগ না করলে আওয়ামী লীগকেই পদত্যাগের জন্য প্রস্তুত থাকতে হবে। মাওলানা গাজী আতাউর রহমান বলেন, গত ১২ জুন একজন মেয়রপ্রার্থী আলেমের রক্ত ঝরিয়ে গণধিকৃত হয়েছে সরকার। তিনি বলেন, এই ব্যর্থ নির্বাচন কমিশন দেশের জন্য একটি অভিশাপ। দেশবাসী এই অভিশাপ থেকে মুক্তি চায়। গণবিরোধী এই সরকারকে ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে পদত্যাগে বাধ্য করতে হবে। মাওলানা ইমতিয়াজ আলম বলেন, এই সরকার রাতে তৈরি হয়েছে। বর্তমান সরকার ভাতের অধিকার, ন্যায় বিচার এবং ভোটের অধিকার হরণ করেছে। তিনি বলেন, ২০২৪ সালের নির্বাচনে মহাচুরির স্বপ্ন দেখছে সরকার। আওয়ামী লীগের অধিনে জাতীয় নির্বাচন হতে দেয়া হবে না।

সিলেটের মেয়রপ্রার্থী অ্যাডভোকেট মাওলানা মাহবুবুল হাসান বলেন, এই সরকার ভোট চোর সরকার। যারাই ভোট চোর সরকারকে সহযোগিতা করবে তারাই ভোট চুরির সহায়তাকারী হিসেবে বেঈমান হয়ে থাকবেন। তিনি বলেন, সিলেটবাসী মেয়র নির্বাচন বয়কট করেছেন। সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন দিতে সিইসি চরমভাবে ব্যর্থ হয়েছে। বর্তমান সরকারকে পদত্যাগে বাধ্য করা হবে বলেও তিনি হুশিয়ারি উচ্চারণ করেন। মাওলানা লোকমান হোসেন জাফরী বলেন, আওয়ামী লীগ নাস্তিক্যবাদ, হিন্দুত্ববাদ শিক্ষানীতি চালু করেছিল। ইতিপূর্বে এই সরকারের শাসনামলেই ফতোয়াকে নিষিদ্ধ করা হয়েছিল, ওয়াজ মাহফিল সীমিতকরণ করা হয়েছিল। তিনি বলেন, আওয়ামী লীগ ইসলাম, দেশ, স্বাধীনতা ও মানবতার শত্রু। আওয়ামী লীগকে আর না বলুন। জাতীয় ওলামা সম্মেলন আজ ঃ

এদিকে, মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীমসহ নেতাকর্মীদের ওপর আওয়ামী সন্ত্রাসী গোষ্ঠীর বর্বরোচিত হামলার প্রতিবাদে আজ বৃহস্পতিবার সকাল ১০ টায় পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে জাতীয় ওলামা মাশায়েখ আইম্ম পরিষদের উদ্যোগে জাতীয় ওলামা সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনে প্রধান অতিথি থাকবেন ইসলামী আন্দোলনের আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই ও বিশেষ অতিথি থাকবেন নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই। এছাড়াও দেশের শীর্ষ ওলামায়ে কোরমগণ উপস্থিত থাকবেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Categories