1. shahalom.socio@gmail.com : admin :
  2. ittehadnews24@gmail.com : Ittehad News24 : ইত্তেহাদ নিউজ২৪
সোমবার, ০৬ মে ২০২৪, ০৩:৪০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
বাংলাবাজার খানকায়ে নেছারিয়ায় তা’লিমী জলসা অনুষ্ঠিত Malette Poker Jetons de Poker Boutique en ligne পটুয়াখালীতে প্রফেসর একেএম শহীদুল ইসলাম ট্রাস্ট উদ্যোগে ৪০ এতিম ও দুঃস্থ শিক্ষার্থীকে নগদ অর্থ প্রদান শতাব্দীর ঐতিহ্যবাহী ছারছীনা আলিয়া মাদ্রাসার নতুন অধ্যক্ষ হিসেবে যোগদান করেছেন মাওলানা রূহুল আমিন আফসারী পাথরঘাটা মাদ্রাসার প্রতিষ্ঠাতা কাজী মুনসুর আহমেদ (রহঃ) মৃত্যু বার্ষিকীতে দোয়া ও মিলাদ অনুষ্ঠিত আমল যত বেশি বেশি করবেন আক্বীদা তত মজবুত হবে -ছারছীনার পীর ছাহেব। পটুয়াখালীতে জাতীয় সংসদের নবনির্বাচিত সাংসদ নাজনীন নাহারকে ফুলেল সংবর্ধনা অনুষ্ঠিত সর্বদা কুরআন ও সুন্নাহ অনুযায়ী আমল করার চেষ্টা করাই আমাদের একমাত্র লক্ষ্য -ছারছীনার পীর ছাহেব। কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলছে সরকার : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছারছীনা দরবার শরীফের তিনদিনব্যাপি বার্ষিক মাহফিল শুরু
শিরোনাম
শতাব্দীর ঐতিহ্যবাহী ছারছীনা আলিয়া মাদ্রাসার নতুন অধ্যক্ষ হিসেবে যোগদান করেছেন মাওলানা রূহুল আমিন আফসারী আমল যত বেশি বেশি করবেন আক্বীদা তত মজবুত হবে -ছারছীনার পীর ছাহেব। পটুয়াখালীতে জাতীয় সংসদের নবনির্বাচিত সাংসদ নাজনীন নাহারকে ফুলেল সংবর্ধনা অনুষ্ঠিত সর্বদা কুরআন ও সুন্নাহ অনুযায়ী আমল করার চেষ্টা করাই আমাদের একমাত্র লক্ষ্য -ছারছীনার পীর ছাহেব। কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলছে সরকার : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছারছীনা দরবার শরীফের তিনদিনব্যাপি বার্ষিক মাহফিল শুরু নিভে যাওয়া প্রদীপে আলো জ্বেলেছেন প্রফেসর আব্দুর রশীদ টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে জাতীয় প্রেসক্লাবের শ্রদ্ধা অগ্রযাত্রায় খামারিদের অন্তর্ভুক্ত করবে স্মার্ট ফারমার্স কার্ড : প্রাণিসম্পদ মন্ত্রী আন্দোলন করেই তত্ত্বাবধায়কের দাবি আদায় করব -বিএনপির সেমিনারে মির্জা ফখরুল

সিলেটে খাদ্য গ্রহণ নির্দেশিকা ও পুষ্টিবার্তা প্রচার বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

  • আপডেট করা হয়েছে বৃহস্পতিবার, ২২ ডিসেম্বর, ২০২২
  • ১১১ বার পড়া হয়েছে

সিলেট প্রতিনিধি :

সিলেটে আঞ্চলিক পর্যায়ে খাদ্য গ্রহণ নির্দেশিকা এবং পুষ্টিবার্তা প্রচার বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহস্পতিবার সকালে সিলেট সার্কিট হাউজের সম্মেলন কক্ষে খাদ্য মন্ত্রণালয়ের খাদ্য পরিকল্পনা ও পরিধারণ ইউনিট এবং জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার (এফএও) ‘মিটিং দ্য আন্ডার নিউট্টিশন চ্যালেঞ্জ প্রকল্পে’র উদ্যোগে আলোচনা সভা ও কর্মশালার আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথির বক্তব্যে খাদ্য মন্ত্রণালয়ের সচিব মো. ইসমাঈল হোসেন বলেন, বেঁচে থাকার জন্য খাদ্য অপরিহার্য। তবে তা গ্রহণ সুষম হয় কিনা তা বিবেচনায় রাখতে হবে। যদিও খাদ্য উৎপাদনে বাংলাদেশ যেকোনো সময়ের চেয়ে এখন সুবিধাজনক অবস্থানে রয়েছে। তবে খাদ্য উৎপাদনের এই ঊর্ধমুখী ধারা থেমে থাকার কোনো বিষয় নয়, এটি চলমান। আমরা তা নিয়ে কাজ করে যাচ্ছি। শুধু পরিমাণগত উৎপাদনই নয়, এর পুষ্টিগত গুণাগুণকেও গুরুত্ব দেয়া হচ্ছে। বিভিন্ন ফল, শাকসবজি, মাছ, মাংস, দুধ, ডিম এগুলোর উৎপাদন বহুগুণে বেড়েছে। এখন প্রয়োজন সুষম উপায়ে এগুলো গ্রহণ করা।এক্ষেত্রে সবাইকে সচেতন হতে হবে। কেবল সঠিক নিয়মে সুষম খাবার গ্রহণ করলে অনেক রোগবালাই থেকে আমরা মুক্ত হতে পারব।

সচিব আরও বলেন, আমাদের উদ্দেশ্য হলো তিনটি। প্রথমটি হচ্ছে খাদ্য নিরাপত্তা, দ্বিতীয়টি নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের দ্বারা খাদ্য নিরাপত্তা নিশ্চিত করা এবং সর্বশেষ হচ্ছে খাদ্য নিয়ে চর্চা করা এবং জ্ঞান আহরণ করা। এজন্য দেশে সরকারি ও বেসরকারি বিভিন্ন সংস্থা কাজ করছে বলে তিনি জানান। এসময় তিনি সুষম খাদ্যের পাশাপাশি খাদ্য অপচয়রোধ ও কৃষিজ, মৎস্য খামারের দিকে নজর দেয়ার উপর গুরুত্বারোপ করেন।

সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমানের সভাপতিত্বে ও সঞ্চালনায় ছিলেন খাদ্য মন্ত্রণালয়ের গবেষণা কর্মকর্তা (পূর্ব সতর্কীকরণ ও কৃষি টেকসই শাখা) মো. মেহেদী হাসান সোহাগ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাদ্য মন্ত্রণালয়ের খাদ্য পরিকল্পনা ও পরিধারণ ইউনিট মহাপরিচালক (অতিরিক্তি সচিব) মো.শহীদুজ্জামান ফারুকী, সিলেটের বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ মোশাররফ হোসেন, ন্যাশনাল গভর্নেন্স পলিসি এডভাইজার, এফএও মিজানুর রহমান। এতে সরকারি বেসরকারি বিভিন্ন বিভাগের কর্মকর্তা ও প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Categories