1. shahalom.socio@gmail.com : admin :
  2. ittehadnews24@gmail.com : Ittehad News24 : ইত্তেহাদ নিউজ২৪
রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৯:৫৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
বাংলাবাজার খানকায়ে নেছারিয়ায় তা’লিমী জলসা অনুষ্ঠিত Malette Poker Jetons de Poker Boutique en ligne পটুয়াখালীতে প্রফেসর একেএম শহীদুল ইসলাম ট্রাস্ট উদ্যোগে ৪০ এতিম ও দুঃস্থ শিক্ষার্থীকে নগদ অর্থ প্রদান শতাব্দীর ঐতিহ্যবাহী ছারছীনা আলিয়া মাদ্রাসার নতুন অধ্যক্ষ হিসেবে যোগদান করেছেন মাওলানা রূহুল আমিন আফসারী পাথরঘাটা মাদ্রাসার প্রতিষ্ঠাতা কাজী মুনসুর আহমেদ (রহঃ) মৃত্যু বার্ষিকীতে দোয়া ও মিলাদ অনুষ্ঠিত আমল যত বেশি বেশি করবেন আক্বীদা তত মজবুত হবে -ছারছীনার পীর ছাহেব। পটুয়াখালীতে জাতীয় সংসদের নবনির্বাচিত সাংসদ নাজনীন নাহারকে ফুলেল সংবর্ধনা অনুষ্ঠিত সর্বদা কুরআন ও সুন্নাহ অনুযায়ী আমল করার চেষ্টা করাই আমাদের একমাত্র লক্ষ্য -ছারছীনার পীর ছাহেব। কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলছে সরকার : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছারছীনা দরবার শরীফের তিনদিনব্যাপি বার্ষিক মাহফিল শুরু
শিরোনাম
শতাব্দীর ঐতিহ্যবাহী ছারছীনা আলিয়া মাদ্রাসার নতুন অধ্যক্ষ হিসেবে যোগদান করেছেন মাওলানা রূহুল আমিন আফসারী আমল যত বেশি বেশি করবেন আক্বীদা তত মজবুত হবে -ছারছীনার পীর ছাহেব। পটুয়াখালীতে জাতীয় সংসদের নবনির্বাচিত সাংসদ নাজনীন নাহারকে ফুলেল সংবর্ধনা অনুষ্ঠিত সর্বদা কুরআন ও সুন্নাহ অনুযায়ী আমল করার চেষ্টা করাই আমাদের একমাত্র লক্ষ্য -ছারছীনার পীর ছাহেব। কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলছে সরকার : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছারছীনা দরবার শরীফের তিনদিনব্যাপি বার্ষিক মাহফিল শুরু নিভে যাওয়া প্রদীপে আলো জ্বেলেছেন প্রফেসর আব্দুর রশীদ টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে জাতীয় প্রেসক্লাবের শ্রদ্ধা অগ্রযাত্রায় খামারিদের অন্তর্ভুক্ত করবে স্মার্ট ফারমার্স কার্ড : প্রাণিসম্পদ মন্ত্রী আন্দোলন করেই তত্ত্বাবধায়কের দাবি আদায় করব -বিএনপির সেমিনারে মির্জা ফখরুল

সেতু ভেঙ্গে খালে, বরিশালের ৬ রুটে বাস চলাচল বন্ধ

  • আপডেট করা হয়েছে শনিবার, ১৮ সেপ্টেম্বর, ২০২১
  • ২০১ বার পড়া হয়েছে

বরিশাল প্রতিনিধি :

গত তিনদিন আগে ভেঙে পড়া সেতুর কারণে বরিশাল শহরের সঙ্গে বানারীপাড়াসহ ছয় রুটে সরাসরি বাস চলাচল বন্ধ রয়েছে। বুধবার ভোরে বাবুগঞ্জ উপজেলার মাধবপাশা ইউনিয়ন পরিষদসংলগ্ন স্থানে পাথরবোঝাই ট্রাকের ভারে সেতুটি ভেঙে পড়ে। কিন্তু এখনো এ সেতু মেরামত বা নির্মাণে তেমন কোনো উদ্যোগ দেখা যাচ্ছে না। বাধ্য হয়ে আরো প্রায় ১০ কিলোমিটার ঘুরে অথবা সেতু এলাকা হেঁটে পার হয়ে যানবাহন পরিবর্তন করে গন্তব্যে ছুটতে হচ্ছে যাত্রীদের।

স্থানীয়রা জানায়, বরিশাল সদরের সঙ্গে বানারীপাড়া ও পিরোজপুরের নেছারাবাদ, নাজিরপুর, ঝালকাঠি সদর উপজেলার রামচন্দ্রপুর, নবগ্রাম ও উজিরপুরসহ বেশ কয়েকটি উপজেলায় যোগাযোগের একমাত্র মাধ্যম এ সড়ক। এক দশক আগে মাধবপাশা ইউনিয়ন পরিষদসংলগ্ন খালের ওপর ঝুঁকিপূর্ণ সেতুটি সংস্কারের জন্য উদ্যোগ নেয় সড়ক ও জনপথ (সওজ) বিভাগ।

ওইসময় সড়কের পাশে বিকল্প যোগাযোগ ব্যবস্থা হিসেবে বেইলি সেতুটি নির্মাণ করা হয়। ওই সেতু দিয়ে এতদিন গাড়ি চলাচল করছিল। তবে অস্থায়ী বেইলি সেতুটি ভেঙে পড়ায় বরিশালের সঙ্গে নেছারাবাদ ও বানারীপাড়ার সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

বানারীপাড়ার বাসিন্দা মনিরুজ্জামান জানান, আমি বরিশাল থেকে বানারীপাড়া আসার জন্য বাসে উঠেছি। কিন্তু সেতু ভাঙার কারণে যেতে পারিনি। পরে হেঁটে অন্য প্রান্তে গিয়ে আবারো বাসে উঠে বানারীপাড়া যেতে হয়েছে।

বরিশাল এয়ারপোর্ট থানার ওসি কমলেশ চন্দ্র হালদার বলেন, সেতু ভেঙে যাওয়ার পর থেকে সরাসরি বাস চলাচল বন্ধ। তবে পাশের একটি মাটির সড়ক দিয়ে মোটরসাইকেল ও মাহিন্দ্র চলাচল করছে। শিগগিরই এ সেতু সংস্কার করা হবে।

বরিশাল জেলা বাস মালিক গ্রুপ সমিতির যুগ্ম সম্পাদক কিশোর কুমার দে জানান, যাত্রীদের ভোগান্তি লাঘবে বুধবার থেকেই তারা নথুলাবাদ থেকে মাধবপাশার ভাঙা সেতুর এপার পর্যন্ত এবং ওপার থেকে বানারীপাড়া ও নেছারাবাদ পর্যন্ত বাস চলাচল চালু করেছেন। তবে সরাসরি বাস চলাচল বন্ধ রয়েছে বলে তিনি জানান।

বরিশাল সওজ বিভাগের নির্বাহী প্রকৌশলী মাসুদ সুমন বলেন, ক্ষতিগ্রস্ত সেতুটি মেরামতের কাজ চলছে। শিগগিরই মেরামতকাজ সম্পন্ন হবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Categories