1. shahalom.socio@gmail.com : admin :
  2. ittehadnews24@gmail.com : Ittehad News24 : ইত্তেহাদ নিউজ২৪
শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০৪:০৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
পটুয়াখালী সরকারি কলেজর অবসরপ্রাপ্ত শিক্ষক মরহুম খন্দকার মঞ্জুর আহসান (রহঃ) এর প্রথম ইন্তেকাল বার্ষিকী উপলক্ষে দোয়া-মাহফিল অনুষ্ঠিত অবিলম্বে ঈমান বিধ্বংসী সিলেবাস বাতিল করতে হবে -খেলাফত আন্দোলন মানবজাতির যাবতীয় পথভ্রষ্টতার মূলে রয়েছে তার মৌলিক আক্বীদা থেকে বিচ্যুত হওয়া -পীর ছাহেব ছারছীনা। শীত নিবারণে পটুয়াখালীতে Universal Amity Foundation এর শীত বস্ত্র হিসেবে কম্বল বিতরণ অব্যাহত। বিএনপি সমাবেশ করে অশান্তি সৃষ্টির লক্ষ্যে : তথ্যমন্ত্রী দেশের বিভিন্ন স্থানে আরও ৫০টি মডেল মসজিদ উদ্বোধন রাষ্ট্রপতির সাথে মন্ত্রিপরিষদ সচিবের সৌজন্য সাক্ষাৎ মন্ত্রী আবুল হাসানাত আব্দুল্লাহকে বরিশাল সাংবাদিক ইউনিয়নের শুভেচ্ছা প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে স্বপ্ন দেখেন বা বলেন, সেটা তিনি বাস্তবায়ন করেন -ইকবাল সোবাহান চৌধুরী দুমকীতে মুক্তিযুদ্ধের ভাস্কর্য ভাঙ্গার প্রতিবাদে পটুয়াখালী মুক্তিযুদ্ধ মঞ্চের মানববন্ধন অনুষ্ঠিত
শিরোনাম
বিএনপি সমাবেশ করে অশান্তি সৃষ্টির লক্ষ্যে : তথ্যমন্ত্রী দেশের বিভিন্ন স্থানে আরও ৫০টি মডেল মসজিদ উদ্বোধন রাষ্ট্রপতির সাথে মন্ত্রিপরিষদ সচিবের সৌজন্য সাক্ষাৎ প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে স্বপ্ন দেখেন বা বলেন, সেটা তিনি বাস্তবায়ন করেন -ইকবাল সোবাহান চৌধুরী প্রধান বিচারপতির সাথে সম্মেলনের মধ্য দিয়ে শেষ হলো পুলিশ সপ্তাহ – ২০২৩ জাতীয় শিক্ষাব্যবস্থায় ধর্মীয় শিক্ষা সঙ্কোচন বরদাশত করা হবে না কওমি মাদরাসা শিক্ষক পরিষদ লাখ লাখ কোটি টাকা লুট করে আ.লীগ নেতারা বিশ্বধনীদের খাতায় নাম লেখাচ্ছে : বুলু দুর্যোগ মোকাবিলা-শান্তিরক্ষায় সুনাম অর্জন করেছে সেনাবাহিনী – কক্সবাজারে সেনাপ্রধান সংকটকে সম্ভাবনায় রূপ দিতে কাজ করছে সরকার : ওবায়দুল কাদের বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী

সেতু ভেঙ্গে খালে, বরিশালের ৬ রুটে বাস চলাচল বন্ধ

  • আপডেট করা হয়েছে শনিবার, ১৮ সেপ্টেম্বর, ২০২১
  • ১৪৪ বার পড়া হয়েছে

বরিশাল প্রতিনিধি :

গত তিনদিন আগে ভেঙে পড়া সেতুর কারণে বরিশাল শহরের সঙ্গে বানারীপাড়াসহ ছয় রুটে সরাসরি বাস চলাচল বন্ধ রয়েছে। বুধবার ভোরে বাবুগঞ্জ উপজেলার মাধবপাশা ইউনিয়ন পরিষদসংলগ্ন স্থানে পাথরবোঝাই ট্রাকের ভারে সেতুটি ভেঙে পড়ে। কিন্তু এখনো এ সেতু মেরামত বা নির্মাণে তেমন কোনো উদ্যোগ দেখা যাচ্ছে না। বাধ্য হয়ে আরো প্রায় ১০ কিলোমিটার ঘুরে অথবা সেতু এলাকা হেঁটে পার হয়ে যানবাহন পরিবর্তন করে গন্তব্যে ছুটতে হচ্ছে যাত্রীদের।

স্থানীয়রা জানায়, বরিশাল সদরের সঙ্গে বানারীপাড়া ও পিরোজপুরের নেছারাবাদ, নাজিরপুর, ঝালকাঠি সদর উপজেলার রামচন্দ্রপুর, নবগ্রাম ও উজিরপুরসহ বেশ কয়েকটি উপজেলায় যোগাযোগের একমাত্র মাধ্যম এ সড়ক। এক দশক আগে মাধবপাশা ইউনিয়ন পরিষদসংলগ্ন খালের ওপর ঝুঁকিপূর্ণ সেতুটি সংস্কারের জন্য উদ্যোগ নেয় সড়ক ও জনপথ (সওজ) বিভাগ।

ওইসময় সড়কের পাশে বিকল্প যোগাযোগ ব্যবস্থা হিসেবে বেইলি সেতুটি নির্মাণ করা হয়। ওই সেতু দিয়ে এতদিন গাড়ি চলাচল করছিল। তবে অস্থায়ী বেইলি সেতুটি ভেঙে পড়ায় বরিশালের সঙ্গে নেছারাবাদ ও বানারীপাড়ার সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

বানারীপাড়ার বাসিন্দা মনিরুজ্জামান জানান, আমি বরিশাল থেকে বানারীপাড়া আসার জন্য বাসে উঠেছি। কিন্তু সেতু ভাঙার কারণে যেতে পারিনি। পরে হেঁটে অন্য প্রান্তে গিয়ে আবারো বাসে উঠে বানারীপাড়া যেতে হয়েছে।

বরিশাল এয়ারপোর্ট থানার ওসি কমলেশ চন্দ্র হালদার বলেন, সেতু ভেঙে যাওয়ার পর থেকে সরাসরি বাস চলাচল বন্ধ। তবে পাশের একটি মাটির সড়ক দিয়ে মোটরসাইকেল ও মাহিন্দ্র চলাচল করছে। শিগগিরই এ সেতু সংস্কার করা হবে।

বরিশাল জেলা বাস মালিক গ্রুপ সমিতির যুগ্ম সম্পাদক কিশোর কুমার দে জানান, যাত্রীদের ভোগান্তি লাঘবে বুধবার থেকেই তারা নথুলাবাদ থেকে মাধবপাশার ভাঙা সেতুর এপার পর্যন্ত এবং ওপার থেকে বানারীপাড়া ও নেছারাবাদ পর্যন্ত বাস চলাচল চালু করেছেন। তবে সরাসরি বাস চলাচল বন্ধ রয়েছে বলে তিনি জানান।

বরিশাল সওজ বিভাগের নির্বাহী প্রকৌশলী মাসুদ সুমন বলেন, ক্ষতিগ্রস্ত সেতুটি মেরামতের কাজ চলছে। শিগগিরই মেরামতকাজ সম্পন্ন হবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Categories