1. shahalom.socio@gmail.com : admin :
  2. ittehadnews24@gmail.com : Ittehad News24 : ইত্তেহাদ নিউজ২৪
শুক্রবার, ১৭ মে ২০২৪, ১২:৩০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
মুন্সিগঞ্জের কামারখোলা খানকায়ে ছালেহীয়া মুহিব্বিয়া দীনিয়া মাদ্রাসা কমপ্লেক্সে জামাতে উলার ছাত্রদের ছবক অনুষ্ঠান ও দোয়া মাহফিল অনুষ্ঠিত বাংলাবাজার খানকায়ে নেছারিয়ায় তা’লিমী জলসা অনুষ্ঠিত Malette Poker Jetons de Poker Boutique en ligne পটুয়াখালীতে প্রফেসর একেএম শহীদুল ইসলাম ট্রাস্ট উদ্যোগে ৪০ এতিম ও দুঃস্থ শিক্ষার্থীকে নগদ অর্থ প্রদান শতাব্দীর ঐতিহ্যবাহী ছারছীনা আলিয়া মাদ্রাসার নতুন অধ্যক্ষ হিসেবে যোগদান করেছেন মাওলানা রূহুল আমিন আফসারী পাথরঘাটা মাদ্রাসার প্রতিষ্ঠাতা কাজী মুনসুর আহমেদ (রহঃ) মৃত্যু বার্ষিকীতে দোয়া ও মিলাদ অনুষ্ঠিত আমল যত বেশি বেশি করবেন আক্বীদা তত মজবুত হবে -ছারছীনার পীর ছাহেব। পটুয়াখালীতে জাতীয় সংসদের নবনির্বাচিত সাংসদ নাজনীন নাহারকে ফুলেল সংবর্ধনা অনুষ্ঠিত সর্বদা কুরআন ও সুন্নাহ অনুযায়ী আমল করার চেষ্টা করাই আমাদের একমাত্র লক্ষ্য -ছারছীনার পীর ছাহেব। কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলছে সরকার : প্রধানমন্ত্রী শেখ হাসিনা
শিরোনাম
শতাব্দীর ঐতিহ্যবাহী ছারছীনা আলিয়া মাদ্রাসার নতুন অধ্যক্ষ হিসেবে যোগদান করেছেন মাওলানা রূহুল আমিন আফসারী আমল যত বেশি বেশি করবেন আক্বীদা তত মজবুত হবে -ছারছীনার পীর ছাহেব। পটুয়াখালীতে জাতীয় সংসদের নবনির্বাচিত সাংসদ নাজনীন নাহারকে ফুলেল সংবর্ধনা অনুষ্ঠিত সর্বদা কুরআন ও সুন্নাহ অনুযায়ী আমল করার চেষ্টা করাই আমাদের একমাত্র লক্ষ্য -ছারছীনার পীর ছাহেব। কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলছে সরকার : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছারছীনা দরবার শরীফের তিনদিনব্যাপি বার্ষিক মাহফিল শুরু নিভে যাওয়া প্রদীপে আলো জ্বেলেছেন প্রফেসর আব্দুর রশীদ টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে জাতীয় প্রেসক্লাবের শ্রদ্ধা অগ্রযাত্রায় খামারিদের অন্তর্ভুক্ত করবে স্মার্ট ফারমার্স কার্ড : প্রাণিসম্পদ মন্ত্রী আন্দোলন করেই তত্ত্বাবধায়কের দাবি আদায় করব -বিএনপির সেমিনারে মির্জা ফখরুল

পিএইচডি ডিগ্রি অর্জন করলেন মাওলানা মোঃ মোফাজ্জেল হোসেন

  • আপডেট করা হয়েছে বুধবার, ১ সেপ্টেম্বর, ২০২১
  • ২৫৩ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার :

ইসলামী বিশ্ববিদ্যালয়ের আল কুরআন এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগ থেকে মোঃ মোফাজ্জেল হোসেনকে তার রচিত المسائل العقدية في تفسير الأمام الرازي :دراسة تحليلية ‘ ইমাম রাযীর তাফসীর শাস্ত্রে আকীদা বিষয়ক আলোচনা: একটি তাত্ত্বিক পর্যালোচনা’  (AQIDA ISSUES IN THE TAFSIR OF IMAM AL RAZI: AN ANALYTICAL STUDY ) শীর্ষক অভিসন্দর্ভের জন্য ১৯-০৬-২০২১ তারিখে ১২০ তম একাডেমিক কাউন্সিলের সভায় এবং ৩১-০৮-২০২১ তারিখে ২৫২ তম সিন্ডিকেট সভায় তার এই ডিগ্রির অনুমোদন দেওয়া হয়। তার তত্ত্বাবধায়ক ছিলেন আলকুরআন অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মুহাম্মদ গোলাম রব্বানী।

মুহাম্মাদ মোফাজ্জেল হোসেন ২০০২ সালে বগুড়া মাঝাইল দাখিল মাদরাসা থেকে দাখিল পাস করেন। অতঃপর দেশের প্রথম কামিল মাদরাসা ছারছীনা দারুচ্ছুন্নাত আলিয়া মাদরাসা থেকে ২০০৪ সালে আলিম, ২০০৬ সালে ফাযিল এবং ২০১০ সালে তাফসীর বিভাগ থেকে কামিল (স্নাতকোত্তর) পাস করেন। এছাড়াও তিনি ইসলামি বিশ্বিবদ্যালয়, কুষ্টিয়া এর আলকুরআন অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগ থেকে ২০০৯ সালে ১ম শ্রেণিতে বি.এ (অনার্স) এবং একই বিভাগ থেকে ২০১০ সালে এম এ পরীক্ষায় প্রথম শ্রেণিতে প্রথম স্থান অর্জন করেন।

২০১১ সন থেকে অদ্যবধি দেশের শ্রেষ্ঠ বিদ্যাপীঠ তিনি দারুননাজাত সিদ্দীকিয়া কামিল মাদরাসার সম্মানিত আরবী প্রভাষক হিসেবে কর্মরত আছেন। শিক্ষকতার পাশাপাশি তিনি গবেষণা, প্রবন্ধ রচনা ও দীনী কিতাব রচনা করে চলেছেন।

তিনি মাগুরা জেলার অন্তর্গত বগুড়া নামক পল্লীতে এক সৎ, মেধাবী, পরিশ্রমী, সহজ-সরল কৃষক পরিবারে জন্ম গ্রহণ করেন। তার পিতা: মরহুম মো. মোজাম্মেল হোসেন এবং মাতা মরহুমা হোসনে আরা বেগম। তিনি দশ ভাই-বোনের মধ্যে সবার ছোট।

একান্ত সহকর্মীর এই অর্জনে প্রতিষ্ঠানটির অধ্যক্ষ জনাব আ.খ.ম.আবুবকর সিদ্দীক মহান রবের শুকরিয়া আদায় করেছেন এবং তার দীনী খেদমতে উত্তরোত্তর সাফল্যের জন্য শুভানুধ্যায়ীদের কাছে দুআ কামনা করেছন।

 

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Categories