1. shahalom.socio@gmail.com : admin :
  2. ittehadnews24@gmail.com : ইত্তেহাদ নিউজ২৪ : ইত্তেহাদ নিউজ২৪
শনিবার, ২৪ জুলাই ২০২১, ০৮:০৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
যিনি স্বাস্থ্য সুরক্ষা বিধি মানেন না, তিনি সমাজ ও রাষ্ট্রের জন্য ক্ষতিকর। -বিএমপি কমিশনার। মঠবাড়িয়ায় যায়যায়দিন পত্রিকার ১৬তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত বিনা কারণে বাইরে বের হলেই গ্রেপ্তার : ডিএমপি কমিশনার সাত দিন বন্ধ থাকবে অভ্যন্তরীণ ফ্লাইট সাঈদ খোকনের বিষয়ে মন্তব্য করতে চাই না : তাপস লকডাউনে বন্ধ থাকবে অলি-গলির চা ও পানের দোকান মাঠে থাকছে সেনা-বিজিবি-পুলিশ-র‌্যাব-আনসার সড়ক দূর্ঘটনায় আহত ডিবিসি চ্যানেলের বরিশাল ব্যুরো প্রধানের পাশে পুলিশ কমিশনার বিএমপি সরকারি চাকরিজীবীদের প্রজাতন্ত্রের সেবক হিসেবে দায়িত্ব পালন করতে হবে : প্রাণিসম্পদ মন্ত্রী স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির চতুর্থ সভা অনুষ্ঠিত
শিরোনাম
বিনা কারণে বাইরে বের হলেই গ্রেপ্তার : ডিএমপি কমিশনার সাত দিন বন্ধ থাকবে অভ্যন্তরীণ ফ্লাইট মাঠে থাকছে সেনা-বিজিবি-পুলিশ-র‌্যাব-আনসার সড়ক দূর্ঘটনায় আহত ডিবিসি চ্যানেলের বরিশাল ব্যুরো প্রধানের পাশে পুলিশ কমিশনার বিএমপি সরকারি চাকরিজীবীদের প্রজাতন্ত্রের সেবক হিসেবে দায়িত্ব পালন করতে হবে : প্রাণিসম্পদ মন্ত্রী স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির চতুর্থ সভা অনুষ্ঠিত ভয়েস অব আমেরিকার বাংলা বিভাগের সাবেক প্রধান ইকবাল আহমেদের মৃত্যুতে পররাষ্ট্রমন্ত্রীর শোক বিএনপি নির্বাচনী ব্যবস্থাকে প্রশ্নবিদ্ধ করার অপচেষ্টা চালাচ্ছে : ওবায়দুল কাদের জীবন-জীবিকা রক্ষার এই বাজেট বাস্তবায়নের মাধ্যমে বাংলাদেশ আরো একধাপ এগিয়ে যাবে : প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা নগর আদালত প্রতিষ্ঠিত হলে নাগরিকরা দ্রুত বিচার পাবেন

যিনি স্বাস্থ্য সুরক্ষা বিধি মানেন না, তিনি সমাজ ও রাষ্ট্রের জন্য ক্ষতিকর। -বিএমপি কমিশনার।

  • আপডেট করা হয়েছে বুধবার, ৩০ জুন, ২০২১
  • ৩১ বার পড়া হয়েছে
করোনা সংক্রমণ প্রতিরোধে সচেতনতামূলক র‍্যালী

বরিশাল প্রতিনিধি :

“মাস্ক পরা অভ্যেস, করোনা মুক্ত বাংলাদেশ “
এই স্লোগানকে সামনে রেখে, ২৯ জুন ২০২১ খ্রিঃ বেলা ১১ঃ০০ ঘটিকায়, মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালি মডেল থানা কর্তৃক করোনা সংক্রমণ প্রতিরোধে সচেতনতামূলক র্যালী ও প্রচার অভিযান অনুষ্ঠিত হয় ।
বরিশাল মেট্রোপলিটন পুলিশের মাননীয় পুলিশ কমিশনার জনাব মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম-বার মহোদয়ের নেতৃত্বে বর্ণাঢ্য এই র্যালী ও মোটরযান মহড়া নগরীর জেলাস্কুল মোড় থেকে শুরু হয়ে জেলখানা মোড় , নতুন বাজার, বটতলা ও বাংলা বাজার হয়ে শহরতলী প্রদক্ষিণ করে শেষ হয়।

্যালী শুরুতে মাননীয় পুলিশ কমিশনার নগরবাসীর উদ্দেশ্য বলেন, আমাদের জনস্বাস্থ্য বিশেষজ্ঞরা বেশ কিছু দিন ধরে যে আতংক এবং আশংকা করেছিলেন দক্ষিণাঞ্চল ও বাংলাদেশের বিভিন্ন জেলায় করোনা সংক্রমণের যে হার আমরা দেখছি এবং প্রতিদিন ই মৃত্যুর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে তা অত্যন্ত উদ্বেগ ও উৎকন্ঠার বিষয়, যা আমরা পার্শ্ববর্তী দেশ ভারতে দেখেছিলাম যে করোনার এবারের ঢেউ সেখানে কিভাবে আছড়ে পরেছিল,সেখানে জনমানুষের জীবন কীভাবে বিপন্ন হয়েছিল।

পুলিশ কমিশনার বিএমপি জনাব মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম-বার

সেই একই ধরনের লক্ষণ আমরাও দেখতে পাচ্ছি এবং এই প্রেক্ষিতে জনসাধারণের সচেতনতার মধ্যে দিয়ে আমরা যদি স্বাস্থ্যবিধি অক্ষরে অক্ষরে পালন করতে না পারি, সরকার যে বিধি নিষেধ গুলো দিয়েছেন সেগুলো যদি মেনে না চলতে পারি,মাস্ক সঠিক নিয়মে না পড়ি এবং স্বাস্থ্যবিধি মেনে না চলি, তাহলে একটি ভয়াবহ পরিস্থিতির কথা জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ও অন্যান্য বিশেষজ্ঞরা বলছেন।
আমরা জানি, বরিশালের মানুষ অত্যন্ত সচেতন, সরকারের যেকোনো উদ্যোগ নিলে, বিধিনিষেধ দিলে তাঁরা সেগুলো মেনে চলেন। বৈশ্বিক মহামারী করোনাভাইরাস এর ভয়াল থাবা থেকে নিজেদেরকে সুরক্ষিত রাখতে যথাযথ ভাবে স্বাস্থ্যবিধি মেনে চলার কোন বিকল্প নেই। সঠিকভাবে মাস্ক পরিধান করা, সামাজিক দূরত্ব বজায় রাখা ও হ্যান্ড স্যানিটাইজড করাসহ লকডাউন বাস্তবায়নে জণগনের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে সবাইকে অক্ষরে অক্ষরে স্বাস্থ্যবিধি মেনে চলতে বাধ্য করতে হবে।
আমরা মেট্রোপলিটন পুলিশ এর পক্ষ থেকে
যাবতীয় প্রচার প্রচারণা সহ যাবতীয় কার্যক্রম গনমাধ্যম কর্মী ভাইদের আন্তরিক প্রচেষ্টায়
বরিশালের নগরবাসীর কাছে পৌঁছাতে সক্ষম হই এবং ফলপ্রসূ সাড়া পাই।
তিনি আরও বলেন, আজকে এই র্যালীর মাধ্যমে আমরা বলতে চাই, বরিশালের জনসাধারণ অতি জরুরী প্রয়োজন ছাড়া কেউ ঘরের বাইরে আসবেন না, লকডাউনের অর্থ হলো ঘরে থাকা বাইরে বের না হওয়া, স্বাস্থ্যগত জরুরী কেনাকেটার জরুরী সেগুলো ছাড়া কেউ বাইরে আসবেন না, পাড়া মহল্লায় যারা পরিবারের দায়িত্বে আছেন, যে যার অবস্থান থেকে দায়িত্ব পালন করতে হবে, যেন আমাদের কোন সন্তানেরা অহেতুক অকারণে ঘরের বাইরে বের হয়ে নিজের পাশাপাশি অন্যদের ঝুঁকিতে না ফেলে।

ঘরের বাইরে আসলে মাস্ক

মাস্ক পড়িয়ে দেন বিএমপি কমিশনার

পড়া অবধারিত। মাস্ক পড়া ছাড়া হাঁটে বাজারে কাউকে দেখতে চাই না। একজন মাস্ক পড়া মানুষ তিনি নিজেকে যেমন করে সুরক্ষিত করেন, সমাজ এবং আশেপাশের সকলকে সুরক্ষিত রাখেন। যিনি মাস্ক পড়েন না তিনি নিজেকে অরক্ষিত রাখেন এবং সমাজের জন্য একজন ভয়ঙ্কর একজন ব্যক্তি। তাই সকলকে সঠিক নিয়মে মাস্ক পড়ে বাইরে আসার জন্য আহ্বান করছি।

আমরা সর্বত্র সামাজিক ও শারিরীক দুরত্ব আমরা বজায় রাখবো , সকল লোকালয় কার্যক্রমে তিন ফুট দুরত্ব বজায় রাখবো, তিন ফুট দুরত্ব বসে মসজিদে নামাজ আদায় করবো।এ সময়ে সকল ধরনের জনসমাবেশ ও বিনোদন কেন্দ্র বন্ধ থাকবে।
আমরা বরিশালবাসীর নিরাপত্তার জন্য স্বাস্থ্য সুরক্ষার জন্য প্রশাসনিক সমন্বয়ের মাধ্যমে আমরা বরিশালকে সুরক্ষিত রেখে করোনা মুক্ত রাখতে চাই, যেন আমাদের বরিশালের সকল জনসাধারণ সুস্থ ও ভালো থাকেন।
কেউ যদি সরকার ঘোষিত স্বাস্থ্য সুরক্ষা বিধির নির্দেশনা অগ্রাহ্য করে, আমাদের সহযোগী সংস্থার সহায়তায় কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

সকলের আন্তরিক সদিচ্ছা ও তৎপরতায় স্বাস্থ্য সুরক্ষা বিধি এবং সরকারি আদেশ নিষেধ মেনে নিজ ও অপরকে সুরক্ষিত রেখে দেশপ্রেমের সর্বোচ্চ নিদর্শন তুলে ধরা সম্ভব মর্মে তিনি আশাবাদ ব্যক্ত করে আগত ইলেকট্রনিকস ও প্রিন্ট মিডিয়ার সকল কলাকুশলীদের ধন্যবাদ জানিয়ে মাননীয় পুলিশ কমিশনার র্যালীর শুভসূচনা করেন।

গাড়িতে সচেতনতা মুলক স্টিকার রাগাচ্ছেন বিএমপি কমিশনার মহোদয়

এ-সময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ কমিশনার বিএমপি সদর-দপ্তর জনাব প্রলয় চিসিম, অতিরিক্ত পুলিশ কমিশনার বিএমপি ক্রাইম অপারেশন এন্ড প্রসিকিউশন জনাব মোঃ এনামুল হক, উপ-পুলিশ কমিশনার সদর-দপ্তর বিএমপি জনাব মোঃ নজরুল হোসেন, বিএমপি উপ-পুলিশ কমিশনার ট্রাফিক বিএমপি জনাব মোহাম্মদ জাকির হোসেন মজুমদার পিপিএম, উপ-পুলিশ কমিশনার বিএমপি গোয়েন্দা এন্ড উত্তর জনাব মোঃ মনজুর রহমান পিপিএম বার, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার সদরদপ্তর বিএমপি জনাব মোঃ রেজাউল করিম, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার উত্তর বিএমপি জনাব রুনা লায়লা , অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার দক্ষিণ বিএমপি জনাব মোঃ ফজলুল করিম, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার গোয়েন্দা বিএমপি জনাব শেখ মোহাম্মদ সেলিম, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার পিএমটি এন্ড ফোর্স বিএমপি মোঃ ফারুক হোসেন , অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার ট্রাফিক অতিঃ দাঃ ক্রাইম অপারেশন এন্ড প্রসিকিউশন (বিএমপি) জনাব মোঃ রাসেল সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ সহ অন্যান্য শীর্ষ কর্মকর্তাবৃন্দ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন