1. shahalom.socio@gmail.com : admin :
  2. ittehadnews24@gmail.com : ইত্তেহাদ নিউজ২৪ : ইত্তেহাদ নিউজ২৪
বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ১২:৩৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
মসজিদের পাশেই চিরনিদ্রায় শায়িত হলেন সৈয়দ আবুল মকসুদ মাদরাসা ও শিক্ষকদের মানোন্নয়নে কাজ করছে জমিয়াতুল মোদার্রেছীন -শাব্বীর আহমেদ মোমতাজী মানুষকে আল্লাহর সাথে পরিচয় করানোর জন্যই এ মাহফিল – পীর সাহেব চরমোনাই কেন্দ্রীয় পুলিশ হাসপাতালকে আন্তর্জাতিক মানে উন্নীত করা হচ্ছে : আইজিপি পটুয়াখালীতে জেলা প্রশাসনের এবং বাংলাদেশ সেনা বাহিনীর পরিকল্পনায় আয়োজনে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব ডিজিটাল ম্যারাথন’ অনুষ্ঠিত জনগ‌ণের প্রত্যাশা পূর‌ণে চাই পেশাগত জ্ঞান, দেশ‌প্রেম ও সাহ‌সিকতা -আইজিপি পীর হবার জন্য নয়, তরীকা মশক করতে হবে আল্লাহ ওয়ালা হবার জন্য -পীর ছাহেব ছারছীনা বাংলাদেশ আইম্মায়ে হিযবুল্লাহর পটুয়াখালী ও বরগুনা জেলার আঞ্চলিক সম্মেলন অনুষ্ঠিত ‘আকিদা সঠিক না হলে কোনো আমল কাজে আসবে না’ -ছারছীনার পীর ছাহেব সরকার পবিত্র ঈদ-ই-মীলাদুন্নবী (সঃ) দিবসটিকে রাষ্ট্রীয়ভাবে পালনের সিদ্ধান্ত গ্রহণ করায় ছারছীনার পীর ছাহেবের পক্ষ থেকে অভিনন্দন
শিরোনাম
সরকার পবিত্র ঈদ-ই-মীলাদুন্নবী (সঃ) দিবসটিকে রাষ্ট্রীয়ভাবে পালনের সিদ্ধান্ত গ্রহণ করায় ছারছীনার পীর ছাহেবের পক্ষ থেকে অভিনন্দন ক্যান্সারের ওপর বেশি করে গবেষণার গুরুত্বারোপ প্রধানমন্ত্রী শেখ হাসিনার আইন শৃঙ্খলা সক্ষমতা বাড়া‌তে বাংলাদেশ পুলিশে যুক্ত হচ্ছে দুটি অত্যাধুনিক হেলিকপ্টার এসব কথায় কান দিলে চলে না: টিকার সমালোচনা প্রসঙ্গে প্রধানমন্ত্রী মিয়ানমারে প্রত্যাবাসনই রোহিঙ্গা সমস্যার একমাত্র সমাধান : তুরস্কের রাষ্ট্রদূত কলকাতা প্রেস ক্লাবে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে, বঙ্গবন্ধু ও বাংলাদেশের চলচ্চিত্র শিরোনামে আলোচনাসভা অনুষ্ঠিত রাজধানীর হাতিরঝিল থেকে আরও ৫৫ কিশোর আটক কোভিড টিকাদান কর্মসূচি সফল করতে আন্তরিকতার সঙ্গে কাজ করুন : প্রধানমন্ত্রী দেশে কোভিড-১৯ এর টিকাদান কর্মসূচির উদ্বোধন প্রধানমন্ত্রীর চট্টগ্রাম সিটি নির্বাচন শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে : ওবায়দুল কাদের

ঢাকার মেয়র নির্বাচিত হওয়া প্রথম আইনজীবী ব্যারিস্টার তাপস

  • আপডেট করা হয়েছে বুধবার, ৫ ফেব্রুয়ারী, ২০২০
  • ৯৮ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক :

ঢাকা শহরে প্রথমবারের মতো একজন আইনজীবী মেয়র নির্বাচিত হয়েছেন। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে (ডিএসসিসি) নতুন মেয়র নির্বাচিত হলেন বঙ্গবন্ধুর দৌহিত্র আওয়ামী লীগের প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। সংসদ সদস্য, আওয়ামী লীগ সমর্থক আইনজীবীদের নেতৃত্ব দিয়ে আসার পর মেয়র হলেন এই আইনজীবী।

গতকাল শনিবার (১ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত নির্বাচনে বিপুল ভোটে বিজয়ী হয়ে আগামী পাঁচ বছরের জন্য ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র নির্বাচিত হন তাপস। দক্ষিণে নৌকা প্রতীকে তাপস পেয়েছেন ৪ লাখ ২৪ হাজার ৫৯৫ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির ইশরাক হোসেন ধানের শীষ প্রতীকে পেয়েছেন ২ লাখ ৩৬ হাজার ৫১২ ভোট।

বঙ্গবন্ধুর ভাগ্নে শেখ ফজলুল হক মনির ছেলে তাপস ২০০৮ সালে ঢাকা-১২ আসন (বর্তমানে ঢাকা-১০) থেকে প্রথম সংসদ সদস্য নির্বাচিত হয়ে রাজনীতিতে পা রাখেন। এরপর ২০১৪ এবং ২০১৮ সালেও ধানমণ্ডি এলাকার ওই আসনে নির্বাচিত হন তিনি।

দলের সিদ্ধান্তে সংসদ সদস্য পদ ছেড়েই রাজধানীর একটি সিটি করপোরেশনের মেয়র হতে ভোটের লড়াইয়ে নামেন তিনি। নিজের বন্ধু, শুভানুধ্যায়ী অনেকে এই সিদ্ধান্তের পক্ষে ছিলেন না বলে তাপস নিজেই বলেছিলেন। তিনি তাদের এই বলে বোঝান যে, তিনি নতুন চ্যালেঞ্জ নিতে ভালবাসেন, এটাও তারই একটি।

ঢাকা দক্ষিণের একটি বড় অংশ পুরান ঢাকায়, সেই পুরান ঢাকার সঙ্গে নতুন ঢাকার একটি অংশ মিলে ঢাকা দক্ষিণের উন্নয়ন পরিকল্পনা সাজানো যে জটিল, সেটাও জানেন তাপস। তাই তার প্রতিশ্রুতি ছিল ঢাকাকে পুনরুজ্জীবিত করার।

অনেক অবহেলা, গাফিলতিতে ঢাকা অপরিকল্পিত ও দূষণে আক্রান্ত নগরী হয়ে গেছে- তা স্বীকার করে নিয়ে ‘ঐতিহ্যবাহী-সুন্দর-সচল-সুশাসিত-উন্নত ঢাকা’র প্রতিশ্রুতি দিয়ে সিটি ভোটের লড়াইয়ে নেমেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাগ্নে তাপস।

শেখ হাসিনার ফুপাত ভাই মুক্তিযুদ্ধের সংগঠক যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির ছোট ছেলে তাপসের জন্ম হয়েছিল মুক্তিযুদ্ধের মধ্যে ১৯৭১ সালের ১৯ নভেম্বর।

পঁচাত্তরের ১৫ অগাস্টের কালো রাতে বাবা-মাকে হারিয়ে স্বজনদের কাছে বেড়ে ওঠেন তাপস। ১৯৯৬ সালে ইউনিভার্সিটি অব ওলভারহ্যাম্পটন থেকে এলএলবি পাস করে পরের বছর বার-এট-ল ডিগ্রি নেন তিনি।

যুক্তরাজ্যের অনারেবল সোসাইটি অব লিংকনস ইনের সদস্য তাপস বাংলাদেশের হাইকোর্ট বিভাগে আইন পেশায় নিয়োজিত হন ২০০১ সালে। এরপর ২০১০ সালের ২৪ অগাস্ট আপিল বিভাগে তালিকাভুক্ত হন তিনি।

বিভিন্ন মামলায় আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার কৌঁসুলি তাপস বঙ্গবন্ধু হত্যা মামলারও আইনজীবী ছিলেন। বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদেরও নেতৃত্বে রয়েছেন তিনি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন