1. shahalom.socio@gmail.com : admin :
  2. ittehadnews24@gmail.com : Ittehad News24 : ইত্তেহাদ নিউজ২৪
বুধবার, ১৯ জুন ২০২৪, ০৮:২১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
মুন্সিগঞ্জের কামারখোলা খানকায়ে ছালেহীয়া মুহিব্বিয়া দীনিয়া মাদ্রাসা কমপ্লেক্সে জামাতে উলার ছাত্রদের ছবক অনুষ্ঠান ও দোয়া মাহফিল অনুষ্ঠিত বাংলাবাজার খানকায়ে নেছারিয়ায় তা’লিমী জলসা অনুষ্ঠিত Malette Poker Jetons de Poker Boutique en ligne পটুয়াখালীতে প্রফেসর একেএম শহীদুল ইসলাম ট্রাস্ট উদ্যোগে ৪০ এতিম ও দুঃস্থ শিক্ষার্থীকে নগদ অর্থ প্রদান শতাব্দীর ঐতিহ্যবাহী ছারছীনা আলিয়া মাদ্রাসার নতুন অধ্যক্ষ হিসেবে যোগদান করেছেন মাওলানা রূহুল আমিন আফসারী পাথরঘাটা মাদ্রাসার প্রতিষ্ঠাতা কাজী মুনসুর আহমেদ (রহঃ) মৃত্যু বার্ষিকীতে দোয়া ও মিলাদ অনুষ্ঠিত আমল যত বেশি বেশি করবেন আক্বীদা তত মজবুত হবে -ছারছীনার পীর ছাহেব। পটুয়াখালীতে জাতীয় সংসদের নবনির্বাচিত সাংসদ নাজনীন নাহারকে ফুলেল সংবর্ধনা অনুষ্ঠিত সর্বদা কুরআন ও সুন্নাহ অনুযায়ী আমল করার চেষ্টা করাই আমাদের একমাত্র লক্ষ্য -ছারছীনার পীর ছাহেব। কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলছে সরকার : প্রধানমন্ত্রী শেখ হাসিনা
শিরোনাম
শতাব্দীর ঐতিহ্যবাহী ছারছীনা আলিয়া মাদ্রাসার নতুন অধ্যক্ষ হিসেবে যোগদান করেছেন মাওলানা রূহুল আমিন আফসারী আমল যত বেশি বেশি করবেন আক্বীদা তত মজবুত হবে -ছারছীনার পীর ছাহেব। পটুয়াখালীতে জাতীয় সংসদের নবনির্বাচিত সাংসদ নাজনীন নাহারকে ফুলেল সংবর্ধনা অনুষ্ঠিত সর্বদা কুরআন ও সুন্নাহ অনুযায়ী আমল করার চেষ্টা করাই আমাদের একমাত্র লক্ষ্য -ছারছীনার পীর ছাহেব। কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলছে সরকার : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছারছীনা দরবার শরীফের তিনদিনব্যাপি বার্ষিক মাহফিল শুরু নিভে যাওয়া প্রদীপে আলো জ্বেলেছেন প্রফেসর আব্দুর রশীদ টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে জাতীয় প্রেসক্লাবের শ্রদ্ধা অগ্রযাত্রায় খামারিদের অন্তর্ভুক্ত করবে স্মার্ট ফারমার্স কার্ড : প্রাণিসম্পদ মন্ত্রী আন্দোলন করেই তত্ত্বাবধায়কের দাবি আদায় করব -বিএনপির সেমিনারে মির্জা ফখরুল

নতুন ই-পাসপোর্ট কখন নিবেন?

  • আপডেট করা হয়েছে বৃহস্পতিবার, ২৩ জানুয়ারী, ২০২০
  • ৫৮০ বার পড়া হয়েছে

পুরনো পাসপোর্ট জমা দিয়ে অনেকেই ই-পাসপোর্ট নিতে চাচ্ছেন। কিন্তু কেন..?

বর্তমানে কি সুবিধা আছে এবং ই-পাসপোর্ট এ কি কি সুবিধা একটু জানা যাকঃ

** ই-পাসপোর্ট এর মুল সুবিধা হলো ই-গেট ব্যাবহার করে ইমিগ্রেশন সহজ করা। মানে ই-গেইট দিয়ে আপনার ইমিগ্রেশন এর ঝক্কি ঝামেলা অনেক কমবে।

এখন কথা হলো আমার দেশে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর এ ৩ টা গেট ছাড়া বাংলাদেশর কোন ল্যান্ড পোর্ট সহ কোথাও ই-গেইট নাই। সুতরাং আপনে ই-পাসপোর্ট নিয়ে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছাড়া অন্য যে পোর্ট দিয়েই যান সেই আগের মতোই ইমিগ্রেশন করে যেতে হবে। আর এমন ও না যে বিশ্বে সব দেশেই ই গেট আছে সুতরাং সেখানের ইমিগ্রেশন ও সেই স্বাভাবিক নিয়মেই হবে।

সো শুধু শুধু পুরনো পাসপোর্ট জমা দিয়ে ই-পাসপোর্ট নেওয়ার জন্য লাফালাফি করে লাভ নাই।

কম হলেও আরো ৫ বছর লাগবে আমাদের দেশের ই পাসপোর্ট কাঠামো গড়ে উঠতে আর এটা শুধু আমাদের বিমানবন্দরে হলেই হবে না, আমার যেখানে গন্তব্য সেই বিমানবন্দরে বা ল্যান্ড পোর্ট এ ও ই গেট থাকা লাগবে।

শুধুমাত্র তাহলেই ই-পাসপোর্ট এর পুর্ন সুফল পাওয়া যাবে।।

তাহলে কি ই-পাসপোর্ট এর জন্যে লাফালাফি করবে না…??

নতুন একটা জিনিস হচ্ছে। আধুনিক সুবিধা আস্তে ধীরে পাবেন লাফাতেই আপনি পারেন। তবে বুদ্ধিমানের কাজ হবে আস্তে ধীরে পাসপোর্ট এর মেয়াদ শেষ হলে বা সরকার থেকে এক সময় সবাইকে ই-পাসপোর্ট এর জন্যে বলা হবেই। তখন আপনি পরিবর্তন করতেই পারবেন।

আর আপনার নতুন পাসপোর্ট করা লাগলে বা মেয়াদ শেষ রিনিউ করবেন তাইলে আপনি ই-পাসপোর্ট করে নিতে পারেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Categories