1. shahalom.socio@gmail.com : admin :
  2. ittehadnews24@gmail.com : Ittehad News24 : ইত্তেহাদ নিউজ২৪
সোমবার, ০৬ মে ২০২৪, ০৩:৩৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
বাংলাবাজার খানকায়ে নেছারিয়ায় তা’লিমী জলসা অনুষ্ঠিত Malette Poker Jetons de Poker Boutique en ligne পটুয়াখালীতে প্রফেসর একেএম শহীদুল ইসলাম ট্রাস্ট উদ্যোগে ৪০ এতিম ও দুঃস্থ শিক্ষার্থীকে নগদ অর্থ প্রদান শতাব্দীর ঐতিহ্যবাহী ছারছীনা আলিয়া মাদ্রাসার নতুন অধ্যক্ষ হিসেবে যোগদান করেছেন মাওলানা রূহুল আমিন আফসারী পাথরঘাটা মাদ্রাসার প্রতিষ্ঠাতা কাজী মুনসুর আহমেদ (রহঃ) মৃত্যু বার্ষিকীতে দোয়া ও মিলাদ অনুষ্ঠিত আমল যত বেশি বেশি করবেন আক্বীদা তত মজবুত হবে -ছারছীনার পীর ছাহেব। পটুয়াখালীতে জাতীয় সংসদের নবনির্বাচিত সাংসদ নাজনীন নাহারকে ফুলেল সংবর্ধনা অনুষ্ঠিত সর্বদা কুরআন ও সুন্নাহ অনুযায়ী আমল করার চেষ্টা করাই আমাদের একমাত্র লক্ষ্য -ছারছীনার পীর ছাহেব। কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলছে সরকার : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছারছীনা দরবার শরীফের তিনদিনব্যাপি বার্ষিক মাহফিল শুরু
শিরোনাম
শতাব্দীর ঐতিহ্যবাহী ছারছীনা আলিয়া মাদ্রাসার নতুন অধ্যক্ষ হিসেবে যোগদান করেছেন মাওলানা রূহুল আমিন আফসারী আমল যত বেশি বেশি করবেন আক্বীদা তত মজবুত হবে -ছারছীনার পীর ছাহেব। পটুয়াখালীতে জাতীয় সংসদের নবনির্বাচিত সাংসদ নাজনীন নাহারকে ফুলেল সংবর্ধনা অনুষ্ঠিত সর্বদা কুরআন ও সুন্নাহ অনুযায়ী আমল করার চেষ্টা করাই আমাদের একমাত্র লক্ষ্য -ছারছীনার পীর ছাহেব। কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলছে সরকার : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছারছীনা দরবার শরীফের তিনদিনব্যাপি বার্ষিক মাহফিল শুরু নিভে যাওয়া প্রদীপে আলো জ্বেলেছেন প্রফেসর আব্দুর রশীদ টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে জাতীয় প্রেসক্লাবের শ্রদ্ধা অগ্রযাত্রায় খামারিদের অন্তর্ভুক্ত করবে স্মার্ট ফারমার্স কার্ড : প্রাণিসম্পদ মন্ত্রী আন্দোলন করেই তত্ত্বাবধায়কের দাবি আদায় করব -বিএনপির সেমিনারে মির্জা ফখরুল

আন্তর্জাতিক সম্প্রদায়কে জলবায়ু-প্রভাবিত অভিবাসনের বিষয়ে সম্মিলিত পদক্ষেপ নেয়ার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর

  • আপডেট করা হয়েছে মঙ্গলবার, ১৫ নভেম্বর, ২০২২
  • ১১৩ বার পড়া হয়েছে

আন্তর্জাতিক প্রতিবেদক :

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন জলবায়ু-প্রভাবিত অভিবাসন ও স্থানচ্যুতির বিষয় স্বীকার করতে এবং জলবায়ু পরিবর্তন আলোচনায় বিষয়টিকে মূলধারায় নিয়ে যাওয়ার জন্য সম্মিলিত পদক্ষেপ নেয়ার জন্য আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছেন।
গতকাল সোমবার মিসরের শারম এল-শেখ অবকাশ কেন্দ্রে কপ-২৭ এর সাইডলাইনে আয়োজিত ‘জলবায়ু পরিবর্তনের প্রেক্ষাপটে মানবিক গতিশীলতা: অভিবাসন ও জলবায়ু কর্মের ওপর একটি ইতিবাচক বর্ণনা তৈরি’ শীর্ষক অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেয়ার সময় তিনি এই বিষয়টির ওপর জোর দেন।
আজ ঢাকায় প্রাপ্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা বলা হয়েছে।
বাংলাদেশ সরকার, ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন ফর মাইগ্রেশন (আইওএম) এবং ক্লাইমেট ভালনারেবল ফোরাম (সিভিএফ) যৌথভাবে আয়োজিত এই অনুষ্ঠানটি রাষ্ট্রীয় দলীয় প্রতিনিধি, উন্নয়ন সহযোগী, আন্তর্জাতিক সংস্থা, একাডেমিয়া এবং নাগরিক সমাজের উচ্চ পর্যায়ের   প্রতিনিধিদের একত্রিত করেছিল। এর উদ্দেশ্য ছিল জলবায়ু পরিবর্তনের প্রভাব দ্বারা উদ্ভূত মানুষের গতিশীলতার সমস্যাগুলো অনুসন্ধান করতে।
অন্যদের মধ্যে, সিভিএফ-এর ঘানা প্রেসিডেন্সির বিশেষ দূত হেনরি কোয়াবেনা কোকোফু, আইওএমের অপারেশনস উপ-মহাপরিচালক উগোচি ড্যানিয়েলস এবং উগান্ডার পানি ও পরিবেশ বিষয়ক স্থায়ী সচিব আলফ্রেড ওকোট ওকিদিও অনুষ্ঠানে বক্তৃতা করেন।
সমাপনী বক্তব্য রাখেন জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি রাষ্ট্রদূত মো. আব্দুল মুহিত।
এর আগে পররাষ্ট্রমন্ত্রী মোমেন জলবায়ু ঝুঁকির বিরুদ্ধে গ্লোবাল শিল্ডের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। এটি একটি উদ্যোগ যার নেতৃত্বে ভলনারেবল গ্রুপ-২০ অফ ফাইন্যান্স মিনিস্টারস (ভি২০) এবং গ্রুপ অফ সেভেন (জি৭) আর্থিক সহায়তার জন্য ডিজাইন করা হয়েছে, যাতে জলবায়ু বিপর্যয়ের সময়ে দ্রুত মোতায়েন করা হয়।
অনুষ্ঠানে বক্তৃতাকালে পররাষ্ট্রমন্ত্রী প্যারিস চুক্তির অধীনে করা অর্থায়নের প্রতিশ্রুতির বাইরে গিয়ে গ্লোবাল শিল্ডের দিকে নতুন এবং অতিরিক্ত সংস্থান জোগাড় করার জন্য জি৭-এর প্রতি আহ্বান জানান।
উদ্বোধনী অনুষ্ঠানের আগে একটি সংবাদ সম্মেলনের মাধ্যমে পররাষ্ট্রমন্ত্রী জার্মানি এবং ঘানার উচ্চ-পর্যায়ের প্রতিনিধিদের সাথে যোগ দেন।
পরে বিকেলে ডাচ প্যাভিলনে আন্তর্জাতিক প্যানেল অন ডেল্টাস অ্যান্ড কোস্টাল জোনের অনুষ্ঠানে বক্তব্য রাখেন পররাষ্ট্রমন্ত্রী ড.মোমেন।
অনুষ্ঠানে নেদারল্যান্ডসের আমন্ত্রণে বাংলাদেশ ‘চ্যাম্পিয়ন্স গ্রুপ ফর ডেল্টাস অ্যান্ড কোস্টাল জোন’-এ যোগ দেয়।
পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আমাদের ব-দ্বীপ ও উপকূলীয় অঞ্চলকে প্রভাবিত করে এমন জটিল জলবায়ু চ্যালেঞ্জ মোকাবেলায় উন্মুক্ত, স্বচ্ছ ও সহযোগিতামূলক পন্থা নিয়ে মাল্টি-স্টেকহোল্ডার অংশীদারিত্ব বৃদ্ধিতে কাজ করতে হবে।’
তিনি আন্তর্জাতিক ডেল্টা কোয়ালিশনের কাঠামোর মধ্যে নেদারল্যান্ডস এবং অন্যান্য ব-দ্বীপ দেশগুলির সাথে একত্রে কাজ করার জন্য বাংলাদেশের প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেন। বাংলাদেশ ডেল্টা প্ল্যান-২১০০ প্রণয়নে কারিগরি সহায়তার জন্য তিনি ডাচ সরকারকে ধন্যবাদ জানান। অনুষ্ঠানে নেদারল্যান্ডস ও মিশরের মন্ত্রীরা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Categories