1. shahalom.socio@gmail.com : admin :
  2. ittehadnews24@gmail.com : Ittehad News24 : ইত্তেহাদ নিউজ২৪
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১০:৪৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
মুন্সিগঞ্জের কামারখোলা খানকায়ে ছালেহীয়া মুহিব্বিয়া দীনিয়া মাদ্রাসা কমপ্লেক্সে জামাতে উলার ছাত্রদের ছবক অনুষ্ঠান ও দোয়া মাহফিল অনুষ্ঠিত বাংলাবাজার খানকায়ে নেছারিয়ায় তা’লিমী জলসা অনুষ্ঠিত Malette Poker Jetons de Poker Boutique en ligne পটুয়াখালীতে প্রফেসর একেএম শহীদুল ইসলাম ট্রাস্ট উদ্যোগে ৪০ এতিম ও দুঃস্থ শিক্ষার্থীকে নগদ অর্থ প্রদান শতাব্দীর ঐতিহ্যবাহী ছারছীনা আলিয়া মাদ্রাসার নতুন অধ্যক্ষ হিসেবে যোগদান করেছেন মাওলানা রূহুল আমিন আফসারী পাথরঘাটা মাদ্রাসার প্রতিষ্ঠাতা কাজী মুনসুর আহমেদ (রহঃ) মৃত্যু বার্ষিকীতে দোয়া ও মিলাদ অনুষ্ঠিত আমল যত বেশি বেশি করবেন আক্বীদা তত মজবুত হবে -ছারছীনার পীর ছাহেব। পটুয়াখালীতে জাতীয় সংসদের নবনির্বাচিত সাংসদ নাজনীন নাহারকে ফুলেল সংবর্ধনা অনুষ্ঠিত সর্বদা কুরআন ও সুন্নাহ অনুযায়ী আমল করার চেষ্টা করাই আমাদের একমাত্র লক্ষ্য -ছারছীনার পীর ছাহেব। কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলছে সরকার : প্রধানমন্ত্রী শেখ হাসিনা
শিরোনাম
শতাব্দীর ঐতিহ্যবাহী ছারছীনা আলিয়া মাদ্রাসার নতুন অধ্যক্ষ হিসেবে যোগদান করেছেন মাওলানা রূহুল আমিন আফসারী আমল যত বেশি বেশি করবেন আক্বীদা তত মজবুত হবে -ছারছীনার পীর ছাহেব। পটুয়াখালীতে জাতীয় সংসদের নবনির্বাচিত সাংসদ নাজনীন নাহারকে ফুলেল সংবর্ধনা অনুষ্ঠিত সর্বদা কুরআন ও সুন্নাহ অনুযায়ী আমল করার চেষ্টা করাই আমাদের একমাত্র লক্ষ্য -ছারছীনার পীর ছাহেব। কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলছে সরকার : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছারছীনা দরবার শরীফের তিনদিনব্যাপি বার্ষিক মাহফিল শুরু নিভে যাওয়া প্রদীপে আলো জ্বেলেছেন প্রফেসর আব্দুর রশীদ টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে জাতীয় প্রেসক্লাবের শ্রদ্ধা অগ্রযাত্রায় খামারিদের অন্তর্ভুক্ত করবে স্মার্ট ফারমার্স কার্ড : প্রাণিসম্পদ মন্ত্রী আন্দোলন করেই তত্ত্বাবধায়কের দাবি আদায় করব -বিএনপির সেমিনারে মির্জা ফখরুল

পটুয়াখালীতে প্রফেসর একেএম শহীদুল ইসলাম ট্রাস্ট উদ্যোগে ৪০ এতিম ও দুঃস্থ শিক্ষার্থীকে নগদ অর্থ প্রদান

  • আপডেট করা হয়েছে সোমবার, ১ এপ্রিল, ২০২৪
  • ২০ বার পড়া হয়েছে

পটুয়াখালী প্রতিনিধি :

পটুয়াখালীতে প্রফেসর এ কে এম শহীদুল ইসলাম ট্রাস্টের উদ্যোগে ঈদুল ফিতর উপলক্ষে বিভিন্ন হাফেজিয়া মাদ্রাসায় অধ্যয়নরত ৪০ জন এতিম ও দুঃস্থ শিক্ষার্থীদের মধ্যে নগদ অর্থ সহায়তা বিতরণ করা হয়েছে।
গতকাল রবিবার (৩১ মার্চ) দুপুর ২ টায় পটুয়াখালী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রফেসর একেএম শহীদুল ইসলাম ট্রাস্টের প্রতিষ্ঠাতা পটুয়াখালী সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর একেএম শহীদুল ইসলার এর সভাপতিত্বে ও ট্রাস্টের সাধারন সম্পাদক পটুয়াখালী প্রেসক্লাবের সহ-সভাপতি এ্যাডভোকেট সোহরাব হোসেনের সঞ্চালনায়
বিভিন্ন হাফেজিয়া মাদ্রাসায় অধ্যয়নরত ৪০ জন এতিম ও দুঃস্থ শিক্ষার্থীদের মধ্যে নগদ অর্থ সহায়তা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ তারেক হাওলাদার। স্বাগত বক্তব্য রাখেন ট্রাস্টের সহ-সভাপতি প্রেসক্লাবের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা অতুল চন্দ্র দাস। উপস্থিত ছিলেন জেলা ইমাম পরিষদের সভাপতি বড় জামে মসজিদের খতিব মাওলানা মোঃ আবু সাঈদ, পটুয়খালী প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক জালাল আহমেদসহ মাদ্রাসা সমূহের সুপার ও শিক্ষকবৃন্দ। প্রধান অতিথি ও ট্রাস্টের সভসপতিদ্বয় ৪০ জন এতিম ও দুঃস্থ শিক্ষার্থীকে প্রতিজনকে নগদ ২ হাজার টাকা করে অর্থ সহায়তা প্রদান করেন।
উল্লেখ্য, প্রফেসর একেএম শহীদুল ইসলাম তাঁর চাকরি জীবনের অবসর ও কল্যাণ ভাতার ২৫ লাখ টাকার মূলধন দিয়ে ২০১৬ সালে দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের আর্থিক সহায়তা প্রদানের পাশাপাশি সমাজের দুঃস্থ, এতিম, বঞ্চিত মানুষের সেবায়, গড়ে তোলেন প্রফেসর এ কে এম শহীদুল ইসলাম ট্রাস্ট। পরে তিনি আও ৫ লাখ টাকা দান করেন এ ট্রাস্টে। মূলধনের লভ্যাংশ থেকে প্রতি বছর সমাজের দুঃস্থ, এতিম, বঞ্চিত, প্রতিবন্ধী, অসহায় মানুষের কল্যাণে ব্যয় করা হয়।
সভায় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, নিজের পেনশনের টাকা দিয়ে এভাবে ট্রাস্ট স্থাপন করে মানুষের কল্যাণে কাজ করার মানসিকতা আমাদের সমাজে বিরল ও ব্যতিক্রমী। এ ধরনের কাজে এগিয়ে আসার জন্য তিনি সমাজের ধনাঢ্য ব্যক্তিদের এগিয়ে আসার আহবান জানান।
পরে ট্রাস্টের প্রতিষ্ঠাতা একেএম শহীদুল ইসলামসহ ট্রাস্টের সাথে জড়িত সকলের এবং অনুষ্ঠানের প্রধান অতিথিসহ এতিম,দুঃস্থ শিক্ষার্থী ও সকল রোজাদারদের জন্য দোয়া মোনাজাত পরিচালনা করেন মাওলানা মোঃ মোতাহার হোসেন।
অনুষ্ঠানে সদর উপজেলার ৫ টি খাদেমুল ইসলাম হাফেজিয়া মাদ্রাসা, পুরান বাস্ট্যান্ডে বায়তুল মোয়াজ্জম হাফেজিয়া মাদ্রাসা, হেতালিয়া বাঁধঘাট সংলগ্ন জামেয়া মাদানিয়া মাদ্রাসা, শহরের শেরে বাংলা সড়কের জাবালে নূর হাফেজিয়া মাদ্রাসা, আউলিয়াপুরের মসজিদে নূর-এ-মদিনা কমপ্লেক্সের ও বাউফলের কারখানা দারুল ইসলাম আলিম মাদ্রাসার ৪০ জন এতিম, দুঃস্থ শিক্ষার্থীদের মধ্যে নগদ অর্থ বিতরণ করা হয়।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Categories