1. shahalom.socio@gmail.com : admin :
  2. ittehadnews24@gmail.com : Ittehad News24 : ইত্তেহাদ নিউজ২৪
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:৫৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
পাথরঘাটা মাদ্রাসার প্রতিষ্ঠাতা কাজী মুনসুর আহমেদ (রহঃ) মৃত্যু বার্ষিকীতে দোয়া ও মিলাদ অনুষ্ঠিত আমল যত বেশি বেশি করবেন আক্বীদা তত মজবুত হবে -ছারছীনার পীর ছাহেব। পটুয়াখালীতে জাতীয় সংসদের নবনির্বাচিত সাংসদ নাজনীন নাহারকে ফুলেল সংবর্ধনা অনুষ্ঠিত সর্বদা কুরআন ও সুন্নাহ অনুযায়ী আমল করার চেষ্টা করাই আমাদের একমাত্র লক্ষ্য -ছারছীনার পীর ছাহেব। কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলছে সরকার : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছারছীনা দরবার শরীফের তিনদিনব্যাপি বার্ষিক মাহফিল শুরু রাঙ্গাবালী হবে স্মার্ট বাংলাদেশের প্রতিচ্ছবি : প্রতিমন্ত্রী মহিব্বুর রহমান নিভে যাওয়া প্রদীপে আলো জ্বেলেছেন প্রফেসর আব্দুর রশীদ কাউখালীতে “৫২” তম শীতকালীন জাতীয় স্কুল মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ। কাউখালী স্বাস্থ্য কমপ্লেক্সে বিক্ষোভ ও মানববন্ধন অনুষ্ঠিত
শিরোনাম
আমল যত বেশি বেশি করবেন আক্বীদা তত মজবুত হবে -ছারছীনার পীর ছাহেব। পটুয়াখালীতে জাতীয় সংসদের নবনির্বাচিত সাংসদ নাজনীন নাহারকে ফুলেল সংবর্ধনা অনুষ্ঠিত সর্বদা কুরআন ও সুন্নাহ অনুযায়ী আমল করার চেষ্টা করাই আমাদের একমাত্র লক্ষ্য -ছারছীনার পীর ছাহেব। কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলছে সরকার : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছারছীনা দরবার শরীফের তিনদিনব্যাপি বার্ষিক মাহফিল শুরু নিভে যাওয়া প্রদীপে আলো জ্বেলেছেন প্রফেসর আব্দুর রশীদ টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে জাতীয় প্রেসক্লাবের শ্রদ্ধা অগ্রযাত্রায় খামারিদের অন্তর্ভুক্ত করবে স্মার্ট ফারমার্স কার্ড : প্রাণিসম্পদ মন্ত্রী আন্দোলন করেই তত্ত্বাবধায়কের দাবি আদায় করব -বিএনপির সেমিনারে মির্জা ফখরুল পদত্যাগ করে জাতীয় সরকারের অধীনে নির্বাচন দিতে হবে -গণমিছিলে পীর সাহেব চরমোনাই

মরহুম খন্দকার মঞ্জুর আহসান (রহঃ) স্যারের প্রথম ইন্তেকাল বার্ষিকী ১৭ জানুয়ারি

  • আপডেট করা হয়েছে বৃহস্পতিবার, ১২ জানুয়ারী, ২০২৩
  • ২০১ বার পড়া হয়েছে
পটুয়াখালী প্রতিনিধি :
পটুয়াখালীর প্রখ্যাত বিজ্ঞান শিক্ষাবিদ বিশিষ্ট ইসলামী ব্যক্তিত্ব আধ্যাতিক সাধক পটুয়াখালী সরকারি বিশ্ব বিদ্যালয় কলেজের জন্মকালিন রসায়ন বিভাগের প্রদর্শন শিক্ষক ও ছারছীনা দরবার শরিফের খাদেম মরহুম মাওলানা শাহ আবু জাফর মোহাম্মদ সালেহ (রহঃ)-এর এজাজাত প্রাপ্ত তালিমদাতা ও বর্তমান হযরত পীর আল্লামা শাহ মোহাম্মদ মোহেব্বুল্লাহ (মা.জি.আ.)-এর মুরিদ মরহুম খন্দকার মঞ্জুর আহসান (রহঃ)-এর প্রথম ইন্তেকাল বার্ষিকী আগামী ১৭ই জানুয়ারী ২০২৩ খৃষ্টাব্দ।
শিক্ষাবিদ খন্দকার মঞ্জুর আহসান ১৯৪০ খৃষ্টাব্দের ২১ শে মার্চ পটুয়াখালী জেলার দুমকী উপজেলার শ্রীরামপুর গ্রামের এক সমভ্রান্ত মুসলিম পীর পরিবারে জন্ম গ্রহন করেন। তিনি পটুয়াখালী সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয় থেকে ১৯৫৫ খৃষ্টাব্দে গোল্ড মেডেল পেয়ে কৃতিত্বের সাথে Matriculation, বরিশাল ব্রজোমোহন (বি. এম) কলেজ থেকে ১৯৫৮ খৃষ্টাব্দে বিজ্ঞান বিভাগে Second Division পেয়ে Intermediate এবং ঐ একই কলেজ থেকে Bacelor of scionce Degree অর্জন করেন। ছাত্র জীবন শেষ করে খুব অল্প সময়ের মধ্যে তিনি ১৯৬১ খৃষ্টাব্দে পটুয়াখালী সরকারি বিশ্ব বিদ্যালয় কলেজের রসায়ন বিভাগের প্রদর্শন শিক্ষক হিসেবে যোগদান করে কলেজটির প্রতিষ্ঠা লগ্ন থেকে শুরু করে একই প্রতিষ্ঠানে একই বিভাগে অত্যন্ত দক্ষতার সাথে শিক্ষকতা গবেষনাগারে ব্যবহারিক ক্লাশের নৈপুণ্যতা প্রদর্শন করে সুদীর্ঘ ৫৭ বছর নিরলস অক্লান্ত পরিশ্রম ও সাধনা করে রসায়ন বিভাগ সহ বিজ্ঞান অনুষদে পদার্থ বিদ্যা ও গনিত শাস্রের তাত্ত্বিক ক্লাস গুলো পরিচালনা করেছন। তিনি যে শুধু একজন বিজ্ঞান শিক্ষাগুরু ছিলেন তাই নয়। তিনি ছিলেন একাধারে একজন বিজ্ঞানী এবং আধ্যাতিক সাধক।
প্রকাশ থাকে যে তার উর্ধতন ষষ্ঠ পূর্ব পুরুষ পীর সাইয়েদ খন্দকার মাহফুজ উদ্দিন( রহঃ) ইরাকের বাগদাদ নগরী থেকে ভারতীয় উপমহাদেশে ইসলাম প্রচার করার জন্য এসেছিলেন কোন এক সময় তিনি বাংলাদেশের ফরিদপুর জেলার ভাংঙ্গা উপজেলার জান্দিনওয়া পাড়া গ্রামে বসতি স্থাপন করেন।সেখান থেকে তার ছেলে পীর খন্দকার ইব্রাহিম (রহঃ) বৈবাহিক সুত্রে পটুয়াখালী জেলার সদর উপজেলার শ্রীরামপুর গ্রামের খন্দকার বাড়িতে বসবাস শুরু করেন। মরহুম খন্দকার মঞ্জুর আহসান (রহঃ) যেহেতু একটি সমভ্রান্ত মুসলিম পীর পরিবারে সন্তান তাই তিনি ছোট বেলা থেকেই অত্যন্ত ধার্মিক ও খোদাভিরু ছিলেন ।
তার প্রথম ইন্তেকাল বার্ষিকী উপলক্ষে আগামী ২১ শে জানুয়ারী ২০২৩ খৃষ্টাব্দ রোজ শনিবার মরহুমের গ্রামের বাড়ি পটুয়াখালী জেলার দুমকী উপজেলার শ্রীরামপুর খন্দকার বাড়িতে পরিবারের পক্ষ থেকে এক ঈছালে ছাওয়াব তালিমী জলছা মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। মরহুম খন্দকার স্যারের রুহের মাগফেরাত ও জান্নাতুল ফেরদৌসের উচ্চ মাকাম কামনায় শুভাকাঙ্ক্ষী, আত্নীয়-স্বজন, পাড়া-প্রতিবেশী, ছাত্র, পীর ভাই মোহেব্বিন সহ সকল দ্বীনদার মুসলিম ভাই বোনদেরকে মরহুমের ছোট ছেলে খন্দকার মুহাম্মদ ত্বহা উক্ত বিশেষ দোয়ায় উপস্থিত থাকার জন্য বিশেষভাবে অনুরোধ করা হইলো।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Categories