1. shahalom.socio@gmail.com : admin :
  2. ittehadnews24@gmail.com : Ittehad News24 : ইত্তেহাদ নিউজ২৪
শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০৩:০২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
পটুয়াখালী সরকারি কলেজর অবসরপ্রাপ্ত শিক্ষক মরহুম খন্দকার মঞ্জুর আহসান (রহঃ) এর প্রথম ইন্তেকাল বার্ষিকী উপলক্ষে দোয়া-মাহফিল অনুষ্ঠিত অবিলম্বে ঈমান বিধ্বংসী সিলেবাস বাতিল করতে হবে -খেলাফত আন্দোলন মানবজাতির যাবতীয় পথভ্রষ্টতার মূলে রয়েছে তার মৌলিক আক্বীদা থেকে বিচ্যুত হওয়া -পীর ছাহেব ছারছীনা। শীত নিবারণে পটুয়াখালীতে Universal Amity Foundation এর শীত বস্ত্র হিসেবে কম্বল বিতরণ অব্যাহত। বিএনপি সমাবেশ করে অশান্তি সৃষ্টির লক্ষ্যে : তথ্যমন্ত্রী দেশের বিভিন্ন স্থানে আরও ৫০টি মডেল মসজিদ উদ্বোধন রাষ্ট্রপতির সাথে মন্ত্রিপরিষদ সচিবের সৌজন্য সাক্ষাৎ মন্ত্রী আবুল হাসানাত আব্দুল্লাহকে বরিশাল সাংবাদিক ইউনিয়নের শুভেচ্ছা প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে স্বপ্ন দেখেন বা বলেন, সেটা তিনি বাস্তবায়ন করেন -ইকবাল সোবাহান চৌধুরী দুমকীতে মুক্তিযুদ্ধের ভাস্কর্য ভাঙ্গার প্রতিবাদে পটুয়াখালী মুক্তিযুদ্ধ মঞ্চের মানববন্ধন অনুষ্ঠিত
শিরোনাম
বিএনপি সমাবেশ করে অশান্তি সৃষ্টির লক্ষ্যে : তথ্যমন্ত্রী দেশের বিভিন্ন স্থানে আরও ৫০টি মডেল মসজিদ উদ্বোধন রাষ্ট্রপতির সাথে মন্ত্রিপরিষদ সচিবের সৌজন্য সাক্ষাৎ প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে স্বপ্ন দেখেন বা বলেন, সেটা তিনি বাস্তবায়ন করেন -ইকবাল সোবাহান চৌধুরী প্রধান বিচারপতির সাথে সম্মেলনের মধ্য দিয়ে শেষ হলো পুলিশ সপ্তাহ – ২০২৩ জাতীয় শিক্ষাব্যবস্থায় ধর্মীয় শিক্ষা সঙ্কোচন বরদাশত করা হবে না কওমি মাদরাসা শিক্ষক পরিষদ লাখ লাখ কোটি টাকা লুট করে আ.লীগ নেতারা বিশ্বধনীদের খাতায় নাম লেখাচ্ছে : বুলু দুর্যোগ মোকাবিলা-শান্তিরক্ষায় সুনাম অর্জন করেছে সেনাবাহিনী – কক্সবাজারে সেনাপ্রধান সংকটকে সম্ভাবনায় রূপ দিতে কাজ করছে সরকার : ওবায়দুল কাদের বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী

ছারছীনা দরবার শরীফের ১৩২ তম মাহফিলের সকল প্রস্তুতি সম্পন্ন : আগামীকাল বাদ মাগরীব উদ্বোধন

  • আপডেট করা হয়েছে রবিবার, ২৭ নভেম্বর, ২০২২
  • ৮৩৯ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার :

ছারছীনা দরবার শরীফের ১৩২ তম ঈছালে ছওয়াব মাহফিল ও বাংলাদেশ জমইয়াতে হিযবুল্লাহ সম্মেলন আগামীকাল ২৮ নভেম্বর রোজ সোমবার বাদ মাগরীব হযরত পীর ছাহেব কেবলার উদ্বোধনী আলোচনার মাধ্যমে শুরু হবে, আগামী পরশু ২৯ নভেম্বর মঙ্গলবার মাহফিলের প্রথম দিন। আগামী ১ ডিসেম্বর রোজ বৃহস্পতিবার বাদ জোহর তিনদিনব্যাপী মাহফিলের আখেরী মুনাজাত অনুষ্ঠিত হবে ইনশাআল্লাহ।

তিনদিনব্যাপী মাহফিলে বাদ ফজর ও মাগরীব হযরত পীর ছাহেব কেবলা গুরুত্বপূর্ণ তা’লীম দিয়ে থাকেন। এছাড়াও দরবার শরীফের বিশিষ্ট ওলামায়ে কেরামগণ ইসলামের বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়াবলীর উপর আলোচনা করেন। উক্ত মাহফিলে সকল পীর ভাই, মুহিব্বীন সহ সর্বস্তরের মুসল্লীদের শরীক হওয়ার জন্য বিশেষভাবে আহ্বান জানিয়েছেন মাহফিল এন্তেজামিয়া কমিটির পক্ষে অধ্যক্ষ ড. সৈয়দ মোঃ শরাফত আলী।

ইতোমধ্যে মাহফিল ময়দান সার্বিক ভাবে প্রস্তুত করা হয়েছে। স্বাস্থ্য সুরক্ষা ও স্বাস্থবিধি রক্ষার জন্য নেয়া হয়েছে পর্যাপ্ত ব্যবস্থা। এছাড়া মাহফিল সষ্ঠুভাবে পরিচালনার জন্য মাদ্রসার পক্ষ থেকে নিরাপত্তা, হারানো বিভাগ সহ বিভিন্ন বিভাগে ছাত্ররা নিয়োজিত থাকবে। সরকারের পক্ষ থেকেও পুলিশ, র‌্যাব, ফায়ার সার্ভিস সহ বিভিন্ন বাহিনী নিয়োজিত থাকবে।

উক্ত মাহফিলে অংশগ্রহণের জন্য দেশের বিভিন্ন স্থান থেকে বাস, লঞ্চ ও অন্যান্য যানবাহন রিজার্ভ করা হয়েছে।

ঢাকা : বাংলাদেশ জমইয়তে হিযবুল্লাহর সাংগঠনিক এলাকা ঢাকা দক্ষিণ থেকে এম. ভি. রাজদূত প্রাইম নামে একটি লঞ্চ রিজার্ভ করা হয়েছে। লঞ্চটি ২৮ নভেম্বর রোজ সোমবার বাদ মাগরীব সদরঘাট ছিন্নমূল এতিমখানা মসজিদ সংলগ্ন ঘাট থেকে ছারছীনা দরবার শরীফের উদ্দেশ্যে ছেড়ে যাবে। লঞ্চের কেবিন সহ যাবতীয় তথ্যের জন্য ০১৭১১১৪৭২৮১, ০১৭১২০৭০২১৭ ও ০১৭১৮১৭৫৬৮৮ নাম্বারে যোগাযোগ করতে বলা হলো।

নারায়ণগঞ্জ : বাংলাদেশ জমইয়তে হিযবুল্লাহ নারায়ণগঞ্জ জেলা শাখার উদ্যোগে এম. ভি. পূবালী-৫ নামে একটি লঞ্চ রিজার্ভ করা হয়েছে। লঞ্চটি ২৮ নভেম্বর রোজ সোমবার বাদ এশা নারায়ণগঞ্জ খানকায়ে ছালেহিয়া, টান বাজার ঘাট থেকে ছারছীনা দরবার শরীফের উদ্দেশ্যে ছেড়ে যাবে। লঞ্চের কেবিন সহ যাবতীয় তথ্যের জন্য ০১৭১৮৭৫৭৯৩৫, ০১৯৩৩২২৬১২৫ নাম্বারে যোগাযোগ করতে বলা হলো।

দাউদকান্দি (কুমিল্লা) : বাংলাদেশ জমইয়তে হিযবুল্লাহ কুমিলাø জেলার দাউদকান্দি শাখার উদ্যোগে এম. ভি. মানিক-৩ নামে একটি লঞ্চ রিজার্ভ করা হয়েছে। লঞ্চটি ২৮ নভেম্বর রোজ সোমবার সকাল ৯.০০ ঘটিকার সময় দাউদকান্দি ব্রিজের নিচ থেকে ছারছীনা দরবার শরীফের উদ্দেশ্যে ছেড়ে যাবে। লঞ্চের কেবিন সহ যাবতীয় তথ্যের জন্য ০১৮১৭৬৬৪১৩৬ নাম্বারে যোগাযোগ করতে বলা হলো।

চাঁদপুর : বাংলাদেশ জমইয়তে হিযবুল্লাহ চাঁদপুর জেলা শাখার উদ্যোগে এম. ভি. রেডসান-৫ নামে একটি লঞ্চ রিজার্ভ করা হয়েছে। লঞ্চটি ২৮ নভেম্বর রোজ সোমবার সন্ধ্যা ৭.০০ মিনিটের সময় চাঁদপুর লঞ্চঘাট থেকে ছারছীনা দরবার শরীফের উদ্দেশ্যে ছেড়ে যাবে। লঞ্চের কেবিন সহ যাবতীয় তথ্যের জন্য ০১৭১২৭৪২১৬২ নাম্বারে যোগাযোগ করতে বলা হলো।

এছাড়াও রংপুর, পঞ্চগড়, ঠাকুরগাঁও, দিনাজপুর, চট্টগ্রাম, সিলেট, খুলনা, মংলা, পটুয়াখালী, বরগুনা, ভোলা, ঝালকাঠি, মাদারীপুর, ফািরদপুর, মুন্সিগঞ্জ থেকে রিজার্ভ বাস, লঞ্চ, ট্রলার ইত্যাদি ছেড়ে আসবে ইনশাআল্লাহ।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Categories