1. shahalom.socio@gmail.com : admin :
  2. ittehadnews24@gmail.com : Ittehad News24 : ইত্তেহাদ নিউজ২৪
রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ১২:১৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
বাংলাবাজার খানকায়ে নেছারিয়ায় তা’লিমী জলসা অনুষ্ঠিত Malette Poker Jetons de Poker Boutique en ligne পটুয়াখালীতে প্রফেসর একেএম শহীদুল ইসলাম ট্রাস্ট উদ্যোগে ৪০ এতিম ও দুঃস্থ শিক্ষার্থীকে নগদ অর্থ প্রদান শতাব্দীর ঐতিহ্যবাহী ছারছীনা আলিয়া মাদ্রাসার নতুন অধ্যক্ষ হিসেবে যোগদান করেছেন মাওলানা রূহুল আমিন আফসারী পাথরঘাটা মাদ্রাসার প্রতিষ্ঠাতা কাজী মুনসুর আহমেদ (রহঃ) মৃত্যু বার্ষিকীতে দোয়া ও মিলাদ অনুষ্ঠিত আমল যত বেশি বেশি করবেন আক্বীদা তত মজবুত হবে -ছারছীনার পীর ছাহেব। পটুয়াখালীতে জাতীয় সংসদের নবনির্বাচিত সাংসদ নাজনীন নাহারকে ফুলেল সংবর্ধনা অনুষ্ঠিত সর্বদা কুরআন ও সুন্নাহ অনুযায়ী আমল করার চেষ্টা করাই আমাদের একমাত্র লক্ষ্য -ছারছীনার পীর ছাহেব। কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলছে সরকার : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছারছীনা দরবার শরীফের তিনদিনব্যাপি বার্ষিক মাহফিল শুরু
শিরোনাম
শতাব্দীর ঐতিহ্যবাহী ছারছীনা আলিয়া মাদ্রাসার নতুন অধ্যক্ষ হিসেবে যোগদান করেছেন মাওলানা রূহুল আমিন আফসারী আমল যত বেশি বেশি করবেন আক্বীদা তত মজবুত হবে -ছারছীনার পীর ছাহেব। পটুয়াখালীতে জাতীয় সংসদের নবনির্বাচিত সাংসদ নাজনীন নাহারকে ফুলেল সংবর্ধনা অনুষ্ঠিত সর্বদা কুরআন ও সুন্নাহ অনুযায়ী আমল করার চেষ্টা করাই আমাদের একমাত্র লক্ষ্য -ছারছীনার পীর ছাহেব। কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলছে সরকার : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছারছীনা দরবার শরীফের তিনদিনব্যাপি বার্ষিক মাহফিল শুরু নিভে যাওয়া প্রদীপে আলো জ্বেলেছেন প্রফেসর আব্দুর রশীদ টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে জাতীয় প্রেসক্লাবের শ্রদ্ধা অগ্রযাত্রায় খামারিদের অন্তর্ভুক্ত করবে স্মার্ট ফারমার্স কার্ড : প্রাণিসম্পদ মন্ত্রী আন্দোলন করেই তত্ত্বাবধায়কের দাবি আদায় করব -বিএনপির সেমিনারে মির্জা ফখরুল

ঠাকুরগাঁওয়ে মাদ্রাসাশিক্ষার ১৩ দফা দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

  • আপডেট করা হয়েছে সোমবার, ১৪ নভেম্বর, ২০২২
  • ১৪৩ বার পড়া হয়েছে

ঠাকুরগাঁও প্রতিনিধি :

ঠাকুরগাঁওয়ে মাদ্রাসাশিক্ষার স্বাকীয়তা বজায় রাখার জন্য মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করেছেন বাংলাদেশ জমিয়াতুল মোজাহেদীন ঠাকুরগাঁও জেলা শাখা। জেলা প্রশাসক বরাবর স্মারকলিপিতে ১৩ দফায় মাদ্রাসা শিক্ষার স্বকীয়তা বজায় রেখে স্বতন্ত্র শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক প্রণয়নের কথা উল্লেখ করেন মাদ্রাসার শিক্ষকরা।

মানববন্ধনে বক্তারা চলতি বছরের শিক্ষা ক্রমের পাঠ্যপুস্তকে নতুন কিছু বাক্য, তথ্য, ও ছবি সংযোজন করা হয়েছে যা ধর্মপ্রাণ মুসলমানদের মর্মাহত করেছেন। অবিলম্বে তা পরির্বতন করতে হবে সেই লক্ষে শিক্ষকগন মানববন্ধন করেন।

আরও বলেন শতকরা ৯১ভাগ মুসলমানের দেশে কুরআন, সুন্নাহ ও মুসলিম ঐতিহ্য-সংস্কৃতির সাথে মিল রেখে দেশ বরেণ্য আলেম ওলামাদের অংশগ্রহণে একটি যুগোপযোগী শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক প্রয়োজন। কিন্তু ২০২২ সনের জন্য ৬২টি শিক্ষাপ্রতিষ্ঠানে ষষ্ঠ শ্রেণির জন্য যে ৯টি বই (বাংলা, ইংরেজি, ইতিহাস ও সামাজিক বিজ্ঞান, গণিত, শিল্প সংস্কৃতি, স্বাস্থ্য সুরক্ষা, জীবন জীবিকা ডিজিটাল প্রযুক্তি বিজ্ঞান পরীক্ষা মূলক ভাবে পাঠদান করা হয় এবং ২০২৩ সাল থেকে সপ্তম শ্রেণিতে ঐ সকল বই বাধ্যতা মূলক ভাবে পড়াতে হবে। কিন্তু পরিতাপের বিষয় এসব পাঠ্য পুস্তকে সন্নি বেশিত অধিকাংশ ছবি, চিত্র, শব্দবাক্য, তথ্য ও উপাত্ত ধর্মপ্রাণ মুসলমানদের মর্মাহত এবং তাদের সন্তানদের ভবিষ্যৎ শিক্ষা নিয়ে শঙ্কিত করে তুলবে।

ষষ্ঠ শ্রেণির ৯টি বইয়ে কুরআন, সুন্নাহ, সাহাবায়েকেরাম, আহলেবাইন, মুসলিমমনীষী, বিজ্ঞানী, কবি, সাহিত্যিকদের বানী উদ্বৃতি, নীতি-নৈতিকতা সৃষ্টিকারী কোনবিষয় স্থানপায়নি উপরন্তু আপত্তিকর বিষয় স্থান পেয়েছে।

বিজ্ঞানবইয়ে ১১জন নারী-পুরুষের ছবি দিয়ে তাদের লজ্জাস্থানের পরিচয় দেওয়া হয়েছে। ৯টি বইয়ে শতশত মেয়ের বেপর্দা ছবি ছাপানো হয়েছে। ডার উইনের বিবর্তনবাদের তত্ত মানুষের সৃষ্টি বানর থেকে এমন অসংখ্য আপত্তিকর বাক্য,শব্দ ও ছবি দেওয়া হয়েছে। তারই প্রেক্ষিতে ১৩ দফা দাবি নিয়ে শিক্ষকরা ঘণ্টা ব্যাপী মানববন্ধন করে এবং পরে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেন।

এ সময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ জমিয়াতুল মোজাহেদীন ঠাকুরগাঁও জেলা শাখার সভাপতি মো: মুঝারুলইসলাম, সাধারণ সম্পাদক খোরশেদ আলম, সালান্দর ইলামিয়াকামিল মাদ্রাসার অধ্যক্ষ আবুল হাসান তোহা সহ আরো অনেকে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Categories