1. shahalom.socio@gmail.com : admin :
  2. ittehadnews24@gmail.com : Ittehad News24 : ইত্তেহাদ নিউজ২৪
সোমবার, ২১ অক্টোবর ২০২৪, ০২:৫০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
মালয়েশিয়ার কুয়ালালামপুরে ছারছীনার পীর ছাহেবের মাহফিল অনুষ্ঠিত একজন প্রকৃত মু’মিন বান্দার জন্য আত্মশুদ্ধি অর্জন করা অতীব জরুরী। -ছারছীনার পীর ছাহেব আগামীকাল ঢাকার মহাখালিস্থ মসজিদে গাউসুল আজমে ছারছীনার পীর ছাহেব কেবলার মাহফিল মুখে সুন্নি বললে সুন্নী হওয়া যায়না, আমলের মাধ্যমে সুন্নী হতে হয় -ছারছীনার পীর ছাহেব জুলাই গণহত্যার বিচার না হলে সরকারের বিপ্লবী ভূমিকা ম্লান হবে : রিজভী গণঅভ্যুত্থানে নিহতদের পরিবার ও আহতদের দীর্ঘমেয়াদি পুনর্বাসন করা হবে : নাহিদ ইসলাম সংস্কার কমিশনের কাজ শুরু ১ অক্টোবর, প্রতিবেদন ডিসেম্বরে সত্যিকারের জনবান্ধব পুলিশ হোন : স্বরাষ্ট্র উপদেষ্টা অন্তর্বর্তী সরকারকে ব্যর্থ হতে দেয়া যাবে না : মির্জা ফখরুল অন্তর্বর্তী সরকার অধ্যাদেশের খসড়ার চূড়ান্ত অনুমোদন
শিরোনাম
একজন প্রকৃত মু’মিন বান্দার জন্য আত্মশুদ্ধি অর্জন করা অতীব জরুরী। -ছারছীনার পীর ছাহেব মুখে সুন্নি বললে সুন্নী হওয়া যায়না, আমলের মাধ্যমে সুন্নী হতে হয় -ছারছীনার পীর ছাহেব জুলাই গণহত্যার বিচার না হলে সরকারের বিপ্লবী ভূমিকা ম্লান হবে : রিজভী সংস্কার কমিশনের কাজ শুরু ১ অক্টোবর, প্রতিবেদন ডিসেম্বরে সত্যিকারের জনবান্ধব পুলিশ হোন : স্বরাষ্ট্র উপদেষ্টা অন্তর্বর্তী সরকারকে ব্যর্থ হতে দেয়া যাবে না : মির্জা ফখরুল অন্তর্বর্তী সরকার অধ্যাদেশের খসড়ার চূড়ান্ত অনুমোদন গার্মেন্টস কর্মী হত্যা মামলায় সাবেক ডিএমপি কমিশনার আছাদুজ্জামানকে গ্রেফতার ইসরাইলি দখলদারিত্বের বিরুদ্ধে জাতিসংঘ বাংলাদেশের কো-স্পন্সর প্রস্তাব গ্রহণ করেছে বাংলাদেশ ছাত্র হিযবুল্লাহ ঢাকা মহানগরীর উদ্যোগে পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সঃ) এরআনন্দ মিছিল ও আলোচনা সভা অনুষ্ঠিত

ঝালকাঠিতে ইকোপার্ক রক্ষার দাবিতে মামলা

  • আপডেট করা হয়েছে বুধবার, ৯ নভেম্বর, ২০২২
  • ১৩৮ বার পড়া হয়েছে

ঝালকাঠী প্রতিনিধি :

ঝালকাঠির চার নদীর মোহনায় গড়ে ওঠা ইকোপার্ক দখলদারদের হাত থেকে রক্ষার দাবিতে জনস্বার্থে মামলা করা হয়েছে। বুধবার সকাল ১১টায় ঝালকাঠি প্রথম জেলা ও দায়রা জজ আদালতে এ মামলা করা হয়।

মামলায় বিবাদী করা হয় ঝালকাঠির জেলা প্রশাসক, পৌরসভার মেয়র ও তাঁর ছেলে মনিরুল ইসলাম তালুকদারসহ ১৬ জনকে। আদালতের বিচারক মো. হুমায়ুন কবির মামলাটি গ্রহণ করে আগামী ২৮ নভেম্বর শুনানীর দিন ধার্য করেন।

মামলার বিবরণে জানা যায়, ঝালকাঠির সুগন্ধা, বিষখালী, ধানসিঁড়ি ও গাবখান নদীর মোহনায় জেগে ওঠা চরের ৯০ একর খাস জমিতে ২০০২ সালে ইকোপার্ক স্থাপনের সিদ্ধান্ত নেয় জেলা প্রশাসন। ২০০৭-০৮ অর্থবছরে প্রকল্পের জন্য চার কোটি টাকা বরাদ্দ করা হয়। ওই সময় বালু দিয়ে ভরাট করা হয় প্রকল্প এলাকা। একটি ভূমিগ্রাসী চক্র প্রকল্প এলাকার প্রায় ৯০ একর জমির মালিকানা দাবি করে মামলা করলে আদালতের নিষেধাজ্ঞায় থমকে যায় ইকোপার্কের কার্যক্রম।

সম্প্রতি ওই চক্রটির পক্ষে আদালত রায় দিলে ক্ষুব্দ হয় ঝালকাঠির সর্বস্তরের মানুষ। তাঁরা ইকোপার্ক রক্ষায় আন্দোলনের ঘোষণা দেন। ইকোপার্ক রক্ষায় একটি কমিটিও করা হয়। ওই কমিটির উদ্যোগে মানববন্ধন, লিফলেট বিতরণ, প্রচারণা ও গণস্বাক্ষর কর্মসূচি পালন করা হয়। মামলায় ভূমি খেকোদের হাত থেকে ইকোপার্ক রক্ষার দাবি জানানো হয়।

মামলার বাদী মো. মহিন উদ্দিন তালুকদার মইন বলেন, শহরবাসীর হৃদয়ের স্পন্দন হচ্ছে ইকোপার্ক। ইকোপার্ক দখল করার পায়তারা করছে একটি গোষ্ঠী। আমরা তাদের বিপক্ষে অবস্থান নিয়েছি। ঝালকাঠিবাসীর স্বার্থে আমরা পার্কটি রক্ষার দাবি জানাচ্ছি।

মামলার বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট সাকিনা আলম লিজা বলেন, ইকোপার্কটি দখল হয়ে যাচ্ছে। একটি চক্র আদালতকে ভুল বুঝিয়ে নিজেদের পক্ষে রায় নিয়ে নেন। আমরা তাদের ডিক্রি বাতিলের দাবি জানিয়ে জনস্বার্থে মামলাটি করেছি। আদালত আগামী ২৮ নভেম্বর মামলার শুনানির জন্য দিন ধার্য করেছেন। ওই দিন এ বিষয়ে আদেশ দেওয়া হবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Categories