1. shahalom.socio@gmail.com : admin :
  2. ittehadnews24@gmail.com : Ittehad News24 : ইত্তেহাদ নিউজ২৪
রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৪:২০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
বাংলাবাজার খানকায়ে নেছারিয়ায় তা’লিমী জলসা অনুষ্ঠিত Malette Poker Jetons de Poker Boutique en ligne পটুয়াখালীতে প্রফেসর একেএম শহীদুল ইসলাম ট্রাস্ট উদ্যোগে ৪০ এতিম ও দুঃস্থ শিক্ষার্থীকে নগদ অর্থ প্রদান শতাব্দীর ঐতিহ্যবাহী ছারছীনা আলিয়া মাদ্রাসার নতুন অধ্যক্ষ হিসেবে যোগদান করেছেন মাওলানা রূহুল আমিন আফসারী পাথরঘাটা মাদ্রাসার প্রতিষ্ঠাতা কাজী মুনসুর আহমেদ (রহঃ) মৃত্যু বার্ষিকীতে দোয়া ও মিলাদ অনুষ্ঠিত আমল যত বেশি বেশি করবেন আক্বীদা তত মজবুত হবে -ছারছীনার পীর ছাহেব। পটুয়াখালীতে জাতীয় সংসদের নবনির্বাচিত সাংসদ নাজনীন নাহারকে ফুলেল সংবর্ধনা অনুষ্ঠিত সর্বদা কুরআন ও সুন্নাহ অনুযায়ী আমল করার চেষ্টা করাই আমাদের একমাত্র লক্ষ্য -ছারছীনার পীর ছাহেব। কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলছে সরকার : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছারছীনা দরবার শরীফের তিনদিনব্যাপি বার্ষিক মাহফিল শুরু
শিরোনাম
শতাব্দীর ঐতিহ্যবাহী ছারছীনা আলিয়া মাদ্রাসার নতুন অধ্যক্ষ হিসেবে যোগদান করেছেন মাওলানা রূহুল আমিন আফসারী আমল যত বেশি বেশি করবেন আক্বীদা তত মজবুত হবে -ছারছীনার পীর ছাহেব। পটুয়াখালীতে জাতীয় সংসদের নবনির্বাচিত সাংসদ নাজনীন নাহারকে ফুলেল সংবর্ধনা অনুষ্ঠিত সর্বদা কুরআন ও সুন্নাহ অনুযায়ী আমল করার চেষ্টা করাই আমাদের একমাত্র লক্ষ্য -ছারছীনার পীর ছাহেব। কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলছে সরকার : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছারছীনা দরবার শরীফের তিনদিনব্যাপি বার্ষিক মাহফিল শুরু নিভে যাওয়া প্রদীপে আলো জ্বেলেছেন প্রফেসর আব্দুর রশীদ টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে জাতীয় প্রেসক্লাবের শ্রদ্ধা অগ্রযাত্রায় খামারিদের অন্তর্ভুক্ত করবে স্মার্ট ফারমার্স কার্ড : প্রাণিসম্পদ মন্ত্রী আন্দোলন করেই তত্ত্বাবধায়কের দাবি আদায় করব -বিএনপির সেমিনারে মির্জা ফখরুল

ঝালকাঠিতে ইকোপার্ক রক্ষার দাবিতে মামলা

  • আপডেট করা হয়েছে বুধবার, ৯ নভেম্বর, ২০২২
  • ১০৯ বার পড়া হয়েছে

ঝালকাঠী প্রতিনিধি :

ঝালকাঠির চার নদীর মোহনায় গড়ে ওঠা ইকোপার্ক দখলদারদের হাত থেকে রক্ষার দাবিতে জনস্বার্থে মামলা করা হয়েছে। বুধবার সকাল ১১টায় ঝালকাঠি প্রথম জেলা ও দায়রা জজ আদালতে এ মামলা করা হয়।

মামলায় বিবাদী করা হয় ঝালকাঠির জেলা প্রশাসক, পৌরসভার মেয়র ও তাঁর ছেলে মনিরুল ইসলাম তালুকদারসহ ১৬ জনকে। আদালতের বিচারক মো. হুমায়ুন কবির মামলাটি গ্রহণ করে আগামী ২৮ নভেম্বর শুনানীর দিন ধার্য করেন।

মামলার বিবরণে জানা যায়, ঝালকাঠির সুগন্ধা, বিষখালী, ধানসিঁড়ি ও গাবখান নদীর মোহনায় জেগে ওঠা চরের ৯০ একর খাস জমিতে ২০০২ সালে ইকোপার্ক স্থাপনের সিদ্ধান্ত নেয় জেলা প্রশাসন। ২০০৭-০৮ অর্থবছরে প্রকল্পের জন্য চার কোটি টাকা বরাদ্দ করা হয়। ওই সময় বালু দিয়ে ভরাট করা হয় প্রকল্প এলাকা। একটি ভূমিগ্রাসী চক্র প্রকল্প এলাকার প্রায় ৯০ একর জমির মালিকানা দাবি করে মামলা করলে আদালতের নিষেধাজ্ঞায় থমকে যায় ইকোপার্কের কার্যক্রম।

সম্প্রতি ওই চক্রটির পক্ষে আদালত রায় দিলে ক্ষুব্দ হয় ঝালকাঠির সর্বস্তরের মানুষ। তাঁরা ইকোপার্ক রক্ষায় আন্দোলনের ঘোষণা দেন। ইকোপার্ক রক্ষায় একটি কমিটিও করা হয়। ওই কমিটির উদ্যোগে মানববন্ধন, লিফলেট বিতরণ, প্রচারণা ও গণস্বাক্ষর কর্মসূচি পালন করা হয়। মামলায় ভূমি খেকোদের হাত থেকে ইকোপার্ক রক্ষার দাবি জানানো হয়।

মামলার বাদী মো. মহিন উদ্দিন তালুকদার মইন বলেন, শহরবাসীর হৃদয়ের স্পন্দন হচ্ছে ইকোপার্ক। ইকোপার্ক দখল করার পায়তারা করছে একটি গোষ্ঠী। আমরা তাদের বিপক্ষে অবস্থান নিয়েছি। ঝালকাঠিবাসীর স্বার্থে আমরা পার্কটি রক্ষার দাবি জানাচ্ছি।

মামলার বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট সাকিনা আলম লিজা বলেন, ইকোপার্কটি দখল হয়ে যাচ্ছে। একটি চক্র আদালতকে ভুল বুঝিয়ে নিজেদের পক্ষে রায় নিয়ে নেন। আমরা তাদের ডিক্রি বাতিলের দাবি জানিয়ে জনস্বার্থে মামলাটি করেছি। আদালত আগামী ২৮ নভেম্বর মামলার শুনানির জন্য দিন ধার্য করেছেন। ওই দিন এ বিষয়ে আদেশ দেওয়া হবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Categories