1. shahalom.socio@gmail.com : admin :
  2. ittehadnews24@gmail.com : Ittehad News24 : ইত্তেহাদ নিউজ২৪
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৮:৩৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
Malette Poker Jetons de Poker Boutique en ligne পটুয়াখালীতে প্রফেসর একেএম শহীদুল ইসলাম ট্রাস্ট উদ্যোগে ৪০ এতিম ও দুঃস্থ শিক্ষার্থীকে নগদ অর্থ প্রদান শতাব্দীর ঐতিহ্যবাহী ছারছীনা আলিয়া মাদ্রাসার নতুন অধ্যক্ষ হিসেবে যোগদান করেছেন মাওলানা রূহুল আমিন আফসারী পাথরঘাটা মাদ্রাসার প্রতিষ্ঠাতা কাজী মুনসুর আহমেদ (রহঃ) মৃত্যু বার্ষিকীতে দোয়া ও মিলাদ অনুষ্ঠিত আমল যত বেশি বেশি করবেন আক্বীদা তত মজবুত হবে -ছারছীনার পীর ছাহেব। পটুয়াখালীতে জাতীয় সংসদের নবনির্বাচিত সাংসদ নাজনীন নাহারকে ফুলেল সংবর্ধনা অনুষ্ঠিত সর্বদা কুরআন ও সুন্নাহ অনুযায়ী আমল করার চেষ্টা করাই আমাদের একমাত্র লক্ষ্য -ছারছীনার পীর ছাহেব। কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলছে সরকার : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছারছীনা দরবার শরীফের তিনদিনব্যাপি বার্ষিক মাহফিল শুরু রাঙ্গাবালী হবে স্মার্ট বাংলাদেশের প্রতিচ্ছবি : প্রতিমন্ত্রী মহিব্বুর রহমান
শিরোনাম
শতাব্দীর ঐতিহ্যবাহী ছারছীনা আলিয়া মাদ্রাসার নতুন অধ্যক্ষ হিসেবে যোগদান করেছেন মাওলানা রূহুল আমিন আফসারী আমল যত বেশি বেশি করবেন আক্বীদা তত মজবুত হবে -ছারছীনার পীর ছাহেব। পটুয়াখালীতে জাতীয় সংসদের নবনির্বাচিত সাংসদ নাজনীন নাহারকে ফুলেল সংবর্ধনা অনুষ্ঠিত সর্বদা কুরআন ও সুন্নাহ অনুযায়ী আমল করার চেষ্টা করাই আমাদের একমাত্র লক্ষ্য -ছারছীনার পীর ছাহেব। কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলছে সরকার : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছারছীনা দরবার শরীফের তিনদিনব্যাপি বার্ষিক মাহফিল শুরু নিভে যাওয়া প্রদীপে আলো জ্বেলেছেন প্রফেসর আব্দুর রশীদ টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে জাতীয় প্রেসক্লাবের শ্রদ্ধা অগ্রযাত্রায় খামারিদের অন্তর্ভুক্ত করবে স্মার্ট ফারমার্স কার্ড : প্রাণিসম্পদ মন্ত্রী আন্দোলন করেই তত্ত্বাবধায়কের দাবি আদায় করব -বিএনপির সেমিনারে মির্জা ফখরুল

হামাগুড়ি দিয়ে এইচ এস সি পরীক্ষায় অংশ নিলেন আজহারুল

  • আপডেট করা হয়েছে রবিবার, ৬ নভেম্বর, ২০২২
  • ১৩১ বার পড়া হয়েছে

মদন (নেত্রকোনা) প্রতিনিধি : 

জন্ম থেকেই দুই পা উল্টো সরু-বাঁকা। দুইটি হাতও বাঁকা। বাঁকা দুইটি হাতের ওপর ভর করে হামাগুড়ি দিয়ে রবিবার মদন সরকারী হাজী আব্দুল আজিজ খান ডিগ্রি কলেজ কেন্দ্রে এইচ এস সি পরিক্ষায় অংশ নিয়েছে শারীরিক প্রতিবন্ধী আজহারুল। তার শারিরীক প্রতিবন্ধকতা হার মেনেছে স্বপ্ন জয় করার অদম্য ইচ্ছা শক্তির কাছে। আজহারুলের লক্ষ্য একটি ভাল বিশ্ববিদ্যালয়ে পড়ার।

আজহারুল ইসলামের বাড়ি নেত্রকোনার মদন উপজেলার ফতেপুর ইউনিয়নের বনতিয়শ্রী গ্রামে। সে ওই গ্রামেী দিনমজুর মনির উদ্দিনের ছেলে। সে এ বছর বালালী বাঘমারা শাহজাহান মহাবিদ্যালয়ের মানবিক বিভাগ থেকে এইচ এস সি পরীক্ষায় অংশগ্রহণ করছে। এর আগে আজহারুল প্রাথমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষায় অংশগ্রহণ করে ২. ৮৩ পেয়ে কৃতকার্য হয়। জেএসসিতে পায় ২. ৫৫ পয়েন্ট ও এস এস সি পরিক্ষায় পায় ২.৮৯ পয়েন্ট।

পারিবার ও স্থানীয় সূত্রে জানা গেছে, বালালী বাঘমারা শাহজাহান কলেজের নিয়মিত ছাত্র আজহারুল ইসলাম। দুই হাতে ভর করে হামাগুড়ি দিয়ে প্রায় তিন কিলোমিটার রাস্তা প্রতিদিনেই অতিক্রম করতো সে। এর আগেও সে একই ভাবে বালালী বাঘমারা উচ্চ বিদ্যালয়ে নিয়মিত আসা যাওয়া করেছে। রিক্সা বা অটো দিয়ে যাতায়াত করলে প্রতিদিন খরচ হতো ৬০/৭০ টাকা। বাবা দিন মজুর তাই গাড়ি ভাড়া দিতে না পাড়ায় হামাগুড়ি দিয়েই প্রতিদিন যাতায়াত করতো সে।

শারিরীক প্রতিবন্ধী আজহারুল ইসলাম বলেন, আমার ইচ্ছা ভাল একটি বিশ্ববিদ্যালয়ে পড়ার। লেখাপড়া শেষ করে পরিবারের জন্য কিছু একটা করাই আমার লক্ষ।মদন সরকারী হাজী আব্দুল আজিজ খান ডিগ্রী কলেজের কেন্দ্র সচিব অধ্যক্ষ মোঃ শফিকুর রহমান জানান, হামাগুড়ি দিয়ে চলে আজহারুল আজ আমাদের কেন্দ্রে পরীক্ষা দিতে এসেছে। সে অতিরিক্ত সময়ের জন্য একটি আবেদন করেছে। আমি আবেদনটি মঞ্জুর করেছি এবং তাকে কেন্দ্রের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা করেছি।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Categories