1. shahalom.socio@gmail.com : admin :
  2. ittehadnews24@gmail.com : Ittehad News24 : ইত্তেহাদ নিউজ২৪
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৯:৩১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
পাথরঘাটা মাদ্রাসার প্রতিষ্ঠাতা কাজী মুনসুর আহমেদ (রহঃ) মৃত্যু বার্ষিকীতে দোয়া ও মিলাদ অনুষ্ঠিত আমল যত বেশি বেশি করবেন আক্বীদা তত মজবুত হবে -ছারছীনার পীর ছাহেব। পটুয়াখালীতে জাতীয় সংসদের নবনির্বাচিত সাংসদ নাজনীন নাহারকে ফুলেল সংবর্ধনা অনুষ্ঠিত সর্বদা কুরআন ও সুন্নাহ অনুযায়ী আমল করার চেষ্টা করাই আমাদের একমাত্র লক্ষ্য -ছারছীনার পীর ছাহেব। কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলছে সরকার : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছারছীনা দরবার শরীফের তিনদিনব্যাপি বার্ষিক মাহফিল শুরু রাঙ্গাবালী হবে স্মার্ট বাংলাদেশের প্রতিচ্ছবি : প্রতিমন্ত্রী মহিব্বুর রহমান নিভে যাওয়া প্রদীপে আলো জ্বেলেছেন প্রফেসর আব্দুর রশীদ কাউখালীতে “৫২” তম শীতকালীন জাতীয় স্কুল মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ। কাউখালী স্বাস্থ্য কমপ্লেক্সে বিক্ষোভ ও মানববন্ধন অনুষ্ঠিত
শিরোনাম
আমল যত বেশি বেশি করবেন আক্বীদা তত মজবুত হবে -ছারছীনার পীর ছাহেব। পটুয়াখালীতে জাতীয় সংসদের নবনির্বাচিত সাংসদ নাজনীন নাহারকে ফুলেল সংবর্ধনা অনুষ্ঠিত সর্বদা কুরআন ও সুন্নাহ অনুযায়ী আমল করার চেষ্টা করাই আমাদের একমাত্র লক্ষ্য -ছারছীনার পীর ছাহেব। কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলছে সরকার : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছারছীনা দরবার শরীফের তিনদিনব্যাপি বার্ষিক মাহফিল শুরু নিভে যাওয়া প্রদীপে আলো জ্বেলেছেন প্রফেসর আব্দুর রশীদ টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে জাতীয় প্রেসক্লাবের শ্রদ্ধা অগ্রযাত্রায় খামারিদের অন্তর্ভুক্ত করবে স্মার্ট ফারমার্স কার্ড : প্রাণিসম্পদ মন্ত্রী আন্দোলন করেই তত্ত্বাবধায়কের দাবি আদায় করব -বিএনপির সেমিনারে মির্জা ফখরুল পদত্যাগ করে জাতীয় সরকারের অধীনে নির্বাচন দিতে হবে -গণমিছিলে পীর সাহেব চরমোনাই

“আল্লাহ পাকের আশেষ মেহেরবানীতে শত বছর পেরিয়ে গেলেও এ দরবারে কোন বিদআতের অনুপ্রবেশ ঘটেনি ইনশাআল্লাহ” -ছারছীনার পীর ছাহেব।

  • আপডেট করা হয়েছে রবিবার, ১৩ মার্চ, ২০২২
  • ৩১৬ বার পড়া হয়েছে
ছারছীনা দরবার শরীফের ১৩২ তম বার্ষিক মাহফিলে বাদ মাগরীব মুনাজাত পরিচালনা করছেন পীর ছাহেব কেবলা আলহাজ্ব হযরত মাওলানা শাহ্ মোহাম্মাদ মোহেব্বুল্লাহ (মা.জি.আ.)

ছারছীনা থেকে মোঃ আবদুর রহমান :

আমীরে হিযবুল্লাহ ছারছীনা শরীফের পীর ছাহেব আলহাজ্ব হযরত মাওলানা শাহ্ মোহাম্মদ মোহেব্বুল্লাহ (মা.জি.আ.) বলেছেন- আপনারা সরল সঠিক পথ তথা সিরাতুল মুস্তাকীমের সন্ধানে ছারছীনা দরবার শরীফের বার্ষিক মাহফিলে ছুটে এসেছেন। আজ থেকে ১৩২ বছর পূর্বে অত্র দরবার শরীফ প্রতিষ্ঠা করেছিলেন কুত্বুল আলম শাহ্সূফী হযরত মাওলানা নেছার উদ্দীন আহমদ (রহ.)। ১৯৫২ খ্রি. সনে তাঁর এন্তেকালের পর এ দরবার শরীফের হাল ধরেন মরহুল ওয়ালেদ ছাহেব কেবলা- তদীয় জানেসীন মুজাদ্দেদে যামান হযরত মাওলানা শাহ্ আবু জা’ফর মোহাম্মাদ ছালেহ (রহ.)। তিনিও ১৯৯০খ্রি. সনে আমাদিগকে ইয়াতীম করে পরপারে পাড়ি জমিয়েছেন। মরহুম পীর ছাহেব কেবলাদ্বয় যেমনি ছিলেন যুগশ্রেষ্ঠ ওলীয়ে কামেল তেমনি তাঁরা ছিলেন কুরআন হাদিসে পারদর্শী আলেমকুল শিরমনি। যে কারণে আল্লাহ পাকের আশেষ মেহেরবানীতে শত বছর পেরিয়ে গেলেও এ দরবারে কোন বিদআতের অনুপ্রবেশ ঘটেনি। দোয়া করুন আল্লাহ পাক যেন অত্র দরবার শরীফকে বিশ্ব মুসলিমের সহীহ দিক-নির্দেশনার জন্য কিয়ামত পর্যন্ত বিদআত মুক্ত ভাবে কায়েম রাখেন। যদি কখনো অত্র দরবার শরীফ বিদআতের খপ্পরে পড়ে তখন এ দরবারের অস্তিত্ব না থাকাই শ্রেয় হবে। মনে রাখবেন সূচনাকাল হতেই অত্র দরবার শরীফ আহলুস্ সুন্নাত ওয়াল জামায়াতের ধারক বাহক হিসেবে সর্ব মহলে সমাদ্রিত হয়ে আসছে। এখনও সে ধারাবাহিকতা অব্যাহত আছে। অত্র দরবার শরীফ আল্লাহ্, রাসূল, ফেরেশতা, সাহাবায়ে কেরাম এবং ওলী-আউলিয়া সম্মন্ধে কুরআন ও হাদিসের নিরীখে সঠিক আকীদা পোষণ করে থাকে। ফিক্হী ক্ষেত্রে হানাফী মাযহাবের অনুসরণ করে এবং তাযকিয়া ও তাসাউফের ক্ষেত্রে প্রশিদ্ধ চার তরীকা যথা- চিশতিয়া, কাদেরিয়া, নকশেবন্দীয়া ও মুজাদ্দেদিয়া তরীকার প্রতিনিধিত্ব করে থাকে। আমলের ক্ষেত্রে অত্র দরবার শরীফ সম্পূর্ণ রূপে সুন্নাতে নববী পরিপূর্ণ অনুসরণের উপর প্রতিষ্ঠিত।

এছাড়াও হযরত পীর ছাহেব কেবলা বাদ ফজর ও বাদ মাগরিব জিকির-আজকার, তওবা-ইস্তেগফার, তা’লীম- তালকীন প্রদানের পর দীর্ঘক্ষণ যাবত সহীহ আকীদা পোষণ ও সুন্নাত তরীকা মোতাবেক আমলের ওপর গুরুত্বারোপ করে নসীহত করেন। তিনি বলেন- হযরত রাসূলে কারীম সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম আমাদের জন্য অনুরকরণীয় আদর্শ। আল্লাহ পাক তাঁকে ‘খুলুকে আজীম’ তথা মহান চারিত্রিক গুনাবলীতে ভূষিত করে প্রেরণ করেছিলেন। কুরআন হাদিস ও ফিকাহ্ শাস্ত্র অনুসন্ধান করলে জীবনের সর্বক্ষেত্রে সুন্নাতী আমলের দিক নির্দেশনা পাওয়া যায়। এ প্রসঙ্গে তিনি ছারছীনার মরহুম পীর ছাহেব কেবলাদ্বয়ের ইত্তেবায়ে সুন্নাতের নমূনা তুলে ধরেন। তিনি আরো বলেন- ইখতেলাফী মাসায়েলে দীর্ঘ অনুসন্ধানে বেরিয়ে এসেছে যে, ছারছীনার মরহুম পীর ছাহেব কেবলাদ্বয়ের অনুসৃত মসলকই সর্বোত্তম। তাই আল্লাহর অশেষ শুকরিয়া যে, আল্লাহ পাক আমাদিগকে পাক ভারত উপমহাদেশের সর্বোত্তম ছেলছেলার অনুসারী হবার তাওফীক দিয়েছেন। তিনি সমবেত জনতাকে হাত তুলে সুন্নাত তরীকা মোতাবেক আমল করার অঙ্গীকার গ্রহণ করেন।

গতকাল রবিবার বাদ মাগরিব মাহফিলের ২য় দিন তা’লীম পরবর্তী নসীহতে হযরত পীর ছাহেব কেবলা একথা বলেন। দিন ও রাত ব্যাপী এ মাহফিলে ওয়াজ-বক্তৃতায় অংশ গ্রহণ করেন- হযরত পীর ছাহেব কেবলার বড় ছাহেবজাদা ছারছীনা দারুস্সুন্নাত জামেয়ায়ে নেছারিয়া দীনিয়ার রঈস ও বাংলাদেশ জমইয়াতে হিযবুল্লাহর সিনিয়র নায়েবে আমীর হযরত মাওলানা শাহ্ আবু নছর নেছার উদ্দিন আহমদ হুসাইন, মাওলানা মোঃ রূহুল আমীন ছালেহী, মাওলানা মোঃ আবদুল গফফার কাসেমী, ড. মাওলানা সৈয়দ মুহাঃ শরাফত আলী, মুফতী মাওলানা মোঃ হায়দার হুসাইন এবং হাফেজ মাওলানা মো. বোরহান উদ্দিন ছালেহী প্রমূখ।

আজ মাহফিলের শেষ দিন। এদিন বাদ জোহর তিনদিনব্যাপী মাহফিলের আখেরী মুনাজাত অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে প্রায় দুই কিলোমিটার ব্যাপী মাহফিল ময়দানে কানায় কানায় পূর্ণ। মুনাজাতে দেশ, জাতি ও মুসলিম উম্মাহর সুখ, শান্তি ও সার্বিক কল্যাণ কামনা করে হযরত পীর ছাহেব কেবলা আখেরী মুনাজাত পরিচালনা করবেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Categories