1. shahalom.socio@gmail.com : admin :
  2. ittehadnews24@gmail.com : Ittehad News24 : ইত্তেহাদ নিউজ২৪
মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ১১:০৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
আমল যত বেশি বেশি করবেন আক্বীদা তত মজবুত হবে -ছারছীনার পীর ছাহেব। পটুয়াখালীতে জাতীয় সংসদের নবনির্বাচিত সাংসদ নাজনীন নাহারকে ফুলেল সংবর্ধনা অনুষ্ঠিত সর্বদা কুরআন ও সুন্নাহ অনুযায়ী আমল করার চেষ্টা করাই আমাদের একমাত্র লক্ষ্য -ছারছীনার পীর ছাহেব। কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলছে সরকার : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছারছীনা দরবার শরীফের তিনদিনব্যাপি বার্ষিক মাহফিল শুরু রাঙ্গাবালী হবে স্মার্ট বাংলাদেশের প্রতিচ্ছবি : প্রতিমন্ত্রী মহিব্বুর রহমান নিভে যাওয়া প্রদীপে আলো জ্বেলেছেন প্রফেসর আব্দুর রশীদ কাউখালীতে “৫২” তম শীতকালীন জাতীয় স্কুল মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ। কাউখালী স্বাস্থ্য কমপ্লেক্সে বিক্ষোভ ও মানববন্ধন অনুষ্ঠিত বরিশালে প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে পটুয়াখালীতে মহিলা আ’লীগের শুভেচ্ছা মিছিল
শিরোনাম
আমল যত বেশি বেশি করবেন আক্বীদা তত মজবুত হবে -ছারছীনার পীর ছাহেব। পটুয়াখালীতে জাতীয় সংসদের নবনির্বাচিত সাংসদ নাজনীন নাহারকে ফুলেল সংবর্ধনা অনুষ্ঠিত সর্বদা কুরআন ও সুন্নাহ অনুযায়ী আমল করার চেষ্টা করাই আমাদের একমাত্র লক্ষ্য -ছারছীনার পীর ছাহেব। কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলছে সরকার : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছারছীনা দরবার শরীফের তিনদিনব্যাপি বার্ষিক মাহফিল শুরু নিভে যাওয়া প্রদীপে আলো জ্বেলেছেন প্রফেসর আব্দুর রশীদ টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে জাতীয় প্রেসক্লাবের শ্রদ্ধা অগ্রযাত্রায় খামারিদের অন্তর্ভুক্ত করবে স্মার্ট ফারমার্স কার্ড : প্রাণিসম্পদ মন্ত্রী আন্দোলন করেই তত্ত্বাবধায়কের দাবি আদায় করব -বিএনপির সেমিনারে মির্জা ফখরুল পদত্যাগ করে জাতীয় সরকারের অধীনে নির্বাচন দিতে হবে -গণমিছিলে পীর সাহেব চরমোনাই

প্রাথমিক ও মাধ্যমিক স্তরে ইসলামী শিক্ষা বাধ্যতামূলক -ছারছীনার পীর ছাহেব

  • আপডেট করা হয়েছে বুধবার, ১ ডিসেম্বর, ২০২১
  • ২৬০ বার পড়া হয়েছে
ছারছীনা দরবার শরীফের ১৩১ তম ঈছালে ছওয়াব মাহফিলের ।আখেরী মুনাজাত পরিচালনা করছেন ছারছীনার হযরত পীর ছাহেব আলহাজ্ব হযরত মাওলানা শাহ্ মোহাম্মদ মোহেব্বুল্লাহ (মা.জিিআ.)

ছারছীনা থেকে মোঃ আবদুর রহমান ও কাজী রাকিব :

আজ বুধবার বাদ জোহর কয়েক লাখ মুসুল্লির অংশগ্রহণে মিলাদ-ক্বিয়াম ও আখেরী মুনাজাতের মাধ্যমে ছারছীনা দরবার শরীফের ১৩১ তম ঈছালে ছওয়াব মাহফিল সমাপ্ত হয়েছে। আকেরী মুনাজাত পরিচালনা করেন ছারছীনা দরবার শরীফের পীর ছাহেব আলহাজ্ব হযরত মাওলানা শাহ্ মোহাম্মদ মোহেব্বুল্লাহ (মা.জি.আ.)। এসময় লাখো মুসুল্লির আমিন আমিন ক্রন্দন ধ্বনীতে কয়েক কিলোমিটার এলাকা জুড়ে এক হৃদয় বিদারক দৃশ্যের অবতারনা হয়।

মুনাজাতের পুর্বে হযরত পীর ছাহেব কেবলার পক্ষ হতে বাংলাদেশ সরকরের নিকট দুইটি দাবী পেশ করা হয়-

* দেশে যেমন ডাক্তার, ইঞ্জিনিয়ার ও গবেষক দরকার তেমনি ৯৫% মুসলমানদের দেশে প্রতিটি মুসলমানের জীবনে ইসলামিয়াত অপরিহার্য দরকার। সে ক্ষেত্রে প্রতিটি ক্ষেত্রে ইসলামিয়াত বাধ্যতামূলক করতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন।

* এছাড়াও তিনি জানান, একটি চক্র সরকারকে ব্যবহার করে তাদের ভিতরে থেকে অনৈসলামিক কার্যকলাপ বাস্তবায়নে উঠে পড়ে লেগেছে। এ বিষয়ে সরকারকে সতর্ক করে এ সকল বিতর্কিত লোকজন থেকে ফিরে থাকার আহ্বান জানান।

এর আগে মাহফিলের ২য় দিন মঙ্গলবার বাদ এশা বরিশালের ডিআইজি এস. এম. আক্তারুজ্জামান আগত মুসুল্লিদের উদ্দেশ্য করে বলেন- ইসলাম শান্তির ধর্ম। হানাহানি, অরাজকতা, গুজবে কান দেওয়া ও আত্মীয়ের হক নষ্ট করা ইসলাম সমর্থন করেনা। দেশের শান্তি শৃঙ্খলা বজায় রাখা প্রতিটি নাগরিকের দায়িত্ব ও কর্তব্য, যা ইসলামও শিক্ষা দেয়। ইসলাম নারীদের সম্মান দিয়েছে। তাই আমাদের উচিত প্রতিটি ক্ষেত্রে নারীদের সম্মান দেয়া। এছাড়াও সত্য যাচাই না করা পর্যন্ত কারও কোন ধরণের উস্কানীমূলক কথায় কান না দিয়ে সত্যটি জানতে সকলের প্রতি আহ্বান জানান। তা না হলে সত্য প্রকাশ হওয়া পর্যন্ত ধৈর্য্যরে সাথে অপেক্ষা করতে বলেন।

মাহফিলের শেষ দিন বাদ ফজর জিকিরের তা’লীম দেন বাংলাদেশ জমইয়াতে হিযবুল্লাহর সিনিয়র নায়েবে আমীর ও হযরত পীর ছাহেব কেবলার বড় ছাহেবজাদা আলহাজ্ব হযরত মাওলানা শাহ্ আবু নছর নেছারুদ্দীন আহমদ হুসাইন। এছাড়াও বিষয়ভিত্তিক কুরআন ও সুন্নাহর আলোকে বিজ্ঞ ওলামায়ে কেরামগণ তাদের তাত্ত্বিক বিশ্লেষণ পেশ করেন। যারা বয়ানে অংশ নেন তাদের মধ্যে- মাওঃ রুহুল আমিন আফসারী, হাফেজ মাওঃ মোঃ বোরহান উদ্দীন ছালেহী, মাওঃ সিরাজুম মুনীর তাওহীদ, মাওঃ ওসমান গণি ছালেহী প্রমুখ।

ছারছীনা দরবার শরীফের ১৩১ তম মাহফিলের আখেরী মুনাজাতে অংশগ্রহণরত মুসুল্লিদের একাংশ

মাহফিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- বাংলাদেশ জমইয়াতে হিজবুল্লাহর নায়েবে আমীর ও বরিশাল জামে এবাদুল্লাহ মসজিদের খতিব আলহাজ্ব মাওঃ মির্জা নূরুর রহমান বেগ, ঢাবির আরবী বিভাগের অধ্যাপক ড. হাফেজ মাওঃ মোঃ রুহুল আমিন, বরিশাল জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা আহসান হাবিব, পিরোজপুর জেলা পুলিশ সুপার সাইদুর রহমান, নেছারাবাদ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোশারেফ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ ইব্রাহিম, সহকারী পুলিশ সুপার রিয়াজ হোসেন, স্বরূপকাঠী পৌর মেয়র গোলাম কবির, গৌরনদী পৌর মেয়র হারিছুর রহমান, নেছারাবাদ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আবির মোহাম্মদ হোসেন, মরহুম পীর ছাহেব কেবলার সফরসঙ্গী মাওঃ আবু জাফর মোহাম্মদ শামসুদ্দোহা প্রমূখ।

মাহফিলে মুনাজাতপূর্ব আলোচনায় আমীরে হিযবুল্লাহ ছারছীনা শরীফের পীর ছাহেব আলহাজ্ব হযরত মাওলানা শাহ্ মোহাম্মদ মোহেব্বুল্লাহ (মা.জি.আ.) আগত মুসুল্লিদের বাইয়াত করিয়ে তওবা, ইস্তেগফার ও জিকির-আজকার এর মাধ্যমে দ্বীনের উপর মজবুত থাকার উপদেশ দেন। পাশাপাশি তিনি এই ফেতনার যুগে আক্বীদা আমল নিয়ে যেভাবে টানা হেচড়া চলছে সেথেকে আমাদের বেঁচে থাকতে হবে।

সমবেত জনতাকে উদ্দেশ্য করে তিনি আরও বলেন- আল্লাহ তায়ালা বলেছেন- পানিতে ও স্থলে যা কিছু বিপর্যয় হয় তা সব কিছু মানুষের হাতের কামাই সুতরাং বর্তমান বিশ্বে করোনা মহামারী ও আমাদের কর্মফল। আল্লাহ তায়ালা বালা মুসীবত দিয়ে মানুষকে পরীক্ষা করেন এবং এর মধ্য থেকে অনেককে শাহাদাতের মর্যাদা প্রদান করেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Categories