1. shahalom.socio@gmail.com : admin :
  2. ittehadnews24@gmail.com : Ittehad News24 : ইত্তেহাদ নিউজ২৪
মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ১০:৫৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
আমল যত বেশি বেশি করবেন আক্বীদা তত মজবুত হবে -ছারছীনার পীর ছাহেব। পটুয়াখালীতে জাতীয় সংসদের নবনির্বাচিত সাংসদ নাজনীন নাহারকে ফুলেল সংবর্ধনা অনুষ্ঠিত সর্বদা কুরআন ও সুন্নাহ অনুযায়ী আমল করার চেষ্টা করাই আমাদের একমাত্র লক্ষ্য -ছারছীনার পীর ছাহেব। কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলছে সরকার : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছারছীনা দরবার শরীফের তিনদিনব্যাপি বার্ষিক মাহফিল শুরু রাঙ্গাবালী হবে স্মার্ট বাংলাদেশের প্রতিচ্ছবি : প্রতিমন্ত্রী মহিব্বুর রহমান নিভে যাওয়া প্রদীপে আলো জ্বেলেছেন প্রফেসর আব্দুর রশীদ কাউখালীতে “৫২” তম শীতকালীন জাতীয় স্কুল মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ। কাউখালী স্বাস্থ্য কমপ্লেক্সে বিক্ষোভ ও মানববন্ধন অনুষ্ঠিত বরিশালে প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে পটুয়াখালীতে মহিলা আ’লীগের শুভেচ্ছা মিছিল
শিরোনাম
আমল যত বেশি বেশি করবেন আক্বীদা তত মজবুত হবে -ছারছীনার পীর ছাহেব। পটুয়াখালীতে জাতীয় সংসদের নবনির্বাচিত সাংসদ নাজনীন নাহারকে ফুলেল সংবর্ধনা অনুষ্ঠিত সর্বদা কুরআন ও সুন্নাহ অনুযায়ী আমল করার চেষ্টা করাই আমাদের একমাত্র লক্ষ্য -ছারছীনার পীর ছাহেব। কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলছে সরকার : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছারছীনা দরবার শরীফের তিনদিনব্যাপি বার্ষিক মাহফিল শুরু নিভে যাওয়া প্রদীপে আলো জ্বেলেছেন প্রফেসর আব্দুর রশীদ টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে জাতীয় প্রেসক্লাবের শ্রদ্ধা অগ্রযাত্রায় খামারিদের অন্তর্ভুক্ত করবে স্মার্ট ফারমার্স কার্ড : প্রাণিসম্পদ মন্ত্রী আন্দোলন করেই তত্ত্বাবধায়কের দাবি আদায় করব -বিএনপির সেমিনারে মির্জা ফখরুল পদত্যাগ করে জাতীয় সরকারের অধীনে নির্বাচন দিতে হবে -গণমিছিলে পীর সাহেব চরমোনাই

আখেরাতমূখী আমলী জিন্দেগী গঠন করাই তরীকা ও তাসাউফের মূল লক্ষ্য -ছারছীনার পীর ছাহেব

  • আপডেট করা হয়েছে সোমবার, ২৯ নভেম্বর, ২০২১
  • ২৩৮ বার পড়া হয়েছে
ছারছীনা দরবার শরীফের ১৩১ তম মাহফিলের ২য় দিন বাদ মাগরীব জিকিরের তা’লীম দিচ্ছেন হযরত পীর ছাহেব কেবলা।

ছারছীনা থেকে মোঃ আবদুর রহমান :

আমীরে হিযবুল্লাহ ছারছীনা শরীফের পীর ছাহেব আলহাজ্ব হযরত মাওলানা শাহ্ মোহাম্মদ মোহেব্বুল্লাহ (মা.জি.আ.) বলেছেন- আমরা আল্লাহর বান্দা। একজন নেককার বান্দা হবার জন্য আমাদিগকে আল্লাহর ইবাদত বন্দেগী করতে হবে। আল্লাহর ইবাদত বন্দেগী শুধু নামাজ, রোজা, হজ্ব ও যাকাতের মধ্যে সীমাবদ্ধ নয়। বরং জীবনের সকল ক্ষেত্রে আল্লাহর মনোনীত দ্বীন ইসলামের বিধান বাস্তবায়ন করাই হলো প্রকৃত ইবাদত বন্দেগী। আবার যে কোন নেক কাজ দুনিয়ার উদ্দেশ্যে হলে তার দ্বারা নাজাত পাওয়া যাবেনা। তাই পরকালে নাজাত তথা মুক্তি পেতে হলে আল্লাহর রেজামন্দী লাভের উদ্দেশ্যে ইসলামী জিন্দেগী যাপন করতে হবে।

পীর ছাহেব কেবলা আরও বলেন- অত্র দরবার শরীফের প্রতিষ্ঠাতা পীর কুত্ববুল আলম শাহসূফী হযরত মাওলানা নেছার উদ্দীন আহমদ (রহঃ) ফুরফুরা শরীফ হতে তরীকা ও তাসাউফে কামালিয়াত অর্জন করার পর খেলাফত প্রাপ্ত হয়ে এই ছারছীনা দরবারকে প্রতিষ্ঠা করেন। তার পরশ ছোঁয়ায় লক্ষ লক্ষ মাানুষ হিন্দুয়ানী কৃষ্টি কালচারের বেড়াজাল ছিন্ন করে ইসলামী জিন্দেগীতে জীবন যাপনের প্রায়াস পান। তরীকা ও তাসাউফ মশক করে আল্লাহর পেয়ারা বান্দা ও খাস ওলীতে পরিণত হন। তার প্রতিষ্ঠিত বাংলা ও আসামের প্রথম কামিল মাদ্রাসা হতে হাজার হাজার আলেম বের হয়ে দেশের বিভিন্ন প্রান্তে মাদ্রাসা, মসজিদ, খানকাহ ও ঈছালে ছওয়াব মাহফিল প্রতিষ্ঠা করে দ্বীন প্রচার করে গুরুত্বপূর্ণ অবদান রাখেন। শত বছর পেরিয়ে অত্র দরবার শরীফের সমাজ সংস্কারের যে ধারাবাহিকতা বজায় রেখেছে সামনে যেন আরও ব্যাপকভাবে সে ধারা চলমান থাকে সেজন্য সকরকে সহযোগীতা করার জন্য উদাত্ত আহবান জানান।

ছারছীনা দরবার শরীফের ১৩১ তম মাহফিলে উপস্তিত মুুসুল্লিদের একাংশ

গতকাল ছারছীনা দরবার শরীফের ১৩১ তম তিনদিনব্যাপী ঈছালে ছওয়াব মাহফিলের ১ম দিন বাদ মাগরীব হযরত পীর ছাহেব কেবলা একথা বলেন।

মাহফিলের ১ম দিন বাদ ফজর জিকিরের তা’লীম দেন বাংলাদেশ জমইয়াতে হিযবুল্লাহর সিনিয়র নায়েবে আমীর ও হযরত পীর ছাহেব কেবলার বড় ছাহেবজাদা আলহাজ্ব হযরত মাওলানা শাহ্ আবু নছর নেছারুদ্দীন আহমদ হুসাইন। এছাড়াও বিষয়ভিত্তিক কুুরআন ও হাদীসের আলোকে আলোচনা করেন- মরহুম পীর ছাহেব হুজুরের সফরসঙ্গি মাওঃ আবু জাফর মোহাম্মদ শামসুদ্দোহা, মাওঃ আ. জ. ম. অহিদুল আলম, মাওঃ ছফিউল্লাহ আল মামুন, মাওঃ আ. জ. ম. ওবায়দুল্লাহ প্রমুখ।

মাহফিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- পিরোজপুরের পুলিশ সুপার সাইদুর রহমান, বরিশাল সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব সাঈদুর রহমান রিন্টু প্রমূখ।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Categories