1. shahalom.socio@gmail.com : admin :
  2. ittehadnews24@gmail.com : ইত্তেহাদ নিউজ২৪ : ইত্তেহাদ নিউজ২৪
মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ০১:০৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
আত্মশুদ্ধি লাভ করাই সিয়ামের মূল লক্ষ্য। -ছারছীনার পীর ছাহেব। বর্তমান সরকার ইসলাম বান্ধব সরকার। -শাহে আলম এমপি ছারছীনা দরবার সুন্নাতের অনুসারী দরবার। – আলহাজ্ব এম. এম. এনামুল হক সঠিক ভাবে ইসলামের চর্চাই শান্তি ও নিরাপত্তার গ্রান্টি দিতে পারে। -আখেরী মুনাজাতে ছারছীনার পীর ছাহেব। “আল্লাহ পাকের আশেষ মেহেরবানীতে শত বছর পেরিয়ে গেলেও এ দরবারে কোন বিদআতের অনুপ্রবেশ ঘটেনি ইনশাআল্লাহ” -ছারছীনার পীর ছাহেব। দুই শিশুর মৃত্যু : বেক্সিমকোর নাপা সিরাপ বিক্রি বন্ধের নির্দেশ ‘একটি গোষ্ঠী দেশে কৃত্রিম সংকট সৃষ্টির অপচেষ্টা চালাচ্ছে’ -বাহাউদ্দিন নাছিম যুদ্ধ-মহামারীর মধ্যেও বাংলাদেশ এগিয়ে যাবে : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আদব’ ই তরীকার মূলমন্ত্র -ছারছীনার পীর ছাহেব। বঙ্গবন্ধু’র প্রতি ভারতীয় রাষ্ট্রপতির শ্রদ্ধা
শিরোনাম
বর্তমান সরকার ইসলাম বান্ধব সরকার। -শাহে আলম এমপি সঠিক ভাবে ইসলামের চর্চাই শান্তি ও নিরাপত্তার গ্রান্টি দিতে পারে। -আখেরী মুনাজাতে ছারছীনার পীর ছাহেব। “আল্লাহ পাকের আশেষ মেহেরবানীতে শত বছর পেরিয়ে গেলেও এ দরবারে কোন বিদআতের অনুপ্রবেশ ঘটেনি ইনশাআল্লাহ” -ছারছীনার পীর ছাহেব। দুই শিশুর মৃত্যু : বেক্সিমকোর নাপা সিরাপ বিক্রি বন্ধের নির্দেশ ‘একটি গোষ্ঠী দেশে কৃত্রিম সংকট সৃষ্টির অপচেষ্টা চালাচ্ছে’ -বাহাউদ্দিন নাছিম যুদ্ধ-মহামারীর মধ্যেও বাংলাদেশ এগিয়ে যাবে : প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বস্তরে ধর্মীয় শিক্ষা বাধ্যতামূলক করতে হবে- ইসলামী আন্দোলন বাংলাদেশ আদব’ ই তরীকার মূলমন্ত্র -ছারছীনার পীর ছাহেব। বঙ্গবন্ধু’র প্রতি ভারতীয় রাষ্ট্রপতির শ্রদ্ধা ভারত-বাংলাদেশ সম্পর্ক ব্যাপক ও প্রাণবন্ত : রাষ্ট্রপতি রাম নাথ কোভিন্দ

বরিশালে প্রজনন স্বাস্থ্য সচেতনতা বিষয়ক ক্যাম্পেইন অনুষ্ঠিত

  • আপডেট করা হয়েছে শনিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২১
  • ১৩০ বার পড়া হয়েছে

বরিশাল প্রতিনিধি :

বরিশাল ইসলামিয়া কলেজ প্রাঙ্গণে অপরাজেয় বাংলাদেশ এবং প্ল্যান ইন্টারন্যাশনাল-এর সহযোগিতায় ইয়ুথ ফর চেইঞ্জ বাংলাদেশ এবং ইয়েস বিডির ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। মূলত কিশোর-কিশোরী ও যুবকদের মাঝে যৌন ও প্রজনন স্বাস্থ্য সচেতনতা সৃষ্টি এবং সামাজিক কুসংস্কার, লজ্জা, ভয় দূর করার লক্ষ্যে দিনব্যাপী এই ক্যাম্পেইনের আয়োজন করা হয়।
এ কর্মসূচীর আওতায় বরিশালের প্রায় ১৫০ জনের অধিক কিশোর-কিশোরী এবং যুবক আয়োজিত ক্যাম্পেইনে গেইমশোর মাধ্যমে যৌন ও প্রজননস্বাস্থ্য সম্পর্কে ধারণা লাভের সুযোগ পেয়েছে।

এতে বরিশাল ইসলামিয়া কলেজের অধ্যক্ষ, বরিশাল জেলা সিভিল সার্জন অফিস, মহিলা ও শিশুবিষয়ক অধিদপ্তর, প্ল্যান ইন্টারন্যাশনাল এবং অপরাজেয় বাংলাদেশএর প্রতিনিধিবৃন্দ এবং অংশগ্রহণকারীদের সমন্বয়ে একটি গঠনমূলক আলোচনার মাধ্যমে যৌন ও প্রজনন-স্বাস্থ্য সম্পর্কিত সামাজিক সমস্যা নির্মূলের লক্ষ্যে জনসচেতনতা তৈরির বিষয়ে মাঠ পর্যায়ের লক্ষনীয় বিষয়গুলো সফলভাবে উপস্থাপন করা হয়।

এতে অংশগ্রহণকারী এবং আলোচকরা বলেন, আমাদের দেশে যৌন ও প্রজনন স্বাস্থ্য বিষয়টি নিয়ে বেশির ভাগ মানুষেরই সচেতনতার অভাব রয়েছে। সমাজে এ বিষয়টিকে গোপন ও লজ্জার বিষয় হিসেবে ভাবা এবং ধরার কারণে বিষয়টি নিয়ে নির্দ্বিধায় কথা বলতে কেউ আগ্রহী হয়না।
এছাড়াও এসব বিষয়ে বিভিন্ন ধরনের নেতিবাচক বাক্য আমাদের সমাজের মানুষ ব্যবহার করছে।  যৌন ও প্রজনন স্বাস্থ্য বিষয়ক তথ্য লজ্জাজনক ও গোপনীয় হিসেবে সমাজে উপস্থাপন করা হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন