1. shahalom.socio@gmail.com : admin :
  2. ittehadnews24@gmail.com : ইত্তেহাদ নিউজ২৪ : ইত্তেহাদ নিউজ২৪
শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৯:৫৮ অপরাহ্ন
শিরোনাম
ওয়াশিংটন পৌঁছেছেন প্রধানমন্ত্রী বহুদলীয় গণতন্ত্রের নামে দেশে বিরাজনীতিকরণ চলছে -গোলাম মোহাম্মদ কাদের শুরু হলো ১৭ দিনব্যাপী ‘বঙ্গবন্ধু-বাপু’ ডিজিটাল প্রদর্শনী ৪-২৫ অক্টোবর ইলিশ ধরা নিষিদ্ধ প্রধানমন্ত্রীকে ‘ক্রাউন জুয়েল’ উপাধিতে ভূষিত করায় যুবলীগের আনন্দ মিছিল দেশে বিনিয়োগ করুন : প্রবাসীদের প্রতি প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রীর ৭৫তম জন্মদিন উপলক্ষে পররাষ্ট্রমন্ত্রীর নতুন বই ‘শেখ হাসিনা : বিমুগ্ধ বিস্ময়’ জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৬তম অধিবেশনে প্রধানমন্ত্রীর ভাষণের পূর্ণ বিবরণ মালির রাজধানী বামাকোতে ১৪০ জন পুলিশ সদস্যের জাতিসংঘ শান্তিরক্ষা পদক লাভ ওসি হতে পারেন হ্যামিলনের বাঁশিওয়ালা : আইজিপি

বরিশালে প্রজনন স্বাস্থ্য সচেতনতা বিষয়ক ক্যাম্পেইন অনুষ্ঠিত

  • আপডেট করা হয়েছে শনিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২১
  • ৪৭ বার পড়া হয়েছে

বরিশাল প্রতিনিধি :

বরিশাল ইসলামিয়া কলেজ প্রাঙ্গণে অপরাজেয় বাংলাদেশ এবং প্ল্যান ইন্টারন্যাশনাল-এর সহযোগিতায় ইয়ুথ ফর চেইঞ্জ বাংলাদেশ এবং ইয়েস বিডির ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। মূলত কিশোর-কিশোরী ও যুবকদের মাঝে যৌন ও প্রজনন স্বাস্থ্য সচেতনতা সৃষ্টি এবং সামাজিক কুসংস্কার, লজ্জা, ভয় দূর করার লক্ষ্যে দিনব্যাপী এই ক্যাম্পেইনের আয়োজন করা হয়।
এ কর্মসূচীর আওতায় বরিশালের প্রায় ১৫০ জনের অধিক কিশোর-কিশোরী এবং যুবক আয়োজিত ক্যাম্পেইনে গেইমশোর মাধ্যমে যৌন ও প্রজননস্বাস্থ্য সম্পর্কে ধারণা লাভের সুযোগ পেয়েছে।

এতে বরিশাল ইসলামিয়া কলেজের অধ্যক্ষ, বরিশাল জেলা সিভিল সার্জন অফিস, মহিলা ও শিশুবিষয়ক অধিদপ্তর, প্ল্যান ইন্টারন্যাশনাল এবং অপরাজেয় বাংলাদেশএর প্রতিনিধিবৃন্দ এবং অংশগ্রহণকারীদের সমন্বয়ে একটি গঠনমূলক আলোচনার মাধ্যমে যৌন ও প্রজনন-স্বাস্থ্য সম্পর্কিত সামাজিক সমস্যা নির্মূলের লক্ষ্যে জনসচেতনতা তৈরির বিষয়ে মাঠ পর্যায়ের লক্ষনীয় বিষয়গুলো সফলভাবে উপস্থাপন করা হয়।

এতে অংশগ্রহণকারী এবং আলোচকরা বলেন, আমাদের দেশে যৌন ও প্রজনন স্বাস্থ্য বিষয়টি নিয়ে বেশির ভাগ মানুষেরই সচেতনতার অভাব রয়েছে। সমাজে এ বিষয়টিকে গোপন ও লজ্জার বিষয় হিসেবে ভাবা এবং ধরার কারণে বিষয়টি নিয়ে নির্দ্বিধায় কথা বলতে কেউ আগ্রহী হয়না।
এছাড়াও এসব বিষয়ে বিভিন্ন ধরনের নেতিবাচক বাক্য আমাদের সমাজের মানুষ ব্যবহার করছে।  যৌন ও প্রজনন স্বাস্থ্য বিষয়ক তথ্য লজ্জাজনক ও গোপনীয় হিসেবে সমাজে উপস্থাপন করা হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন