1. shahalom.socio@gmail.com : admin :
  2. ittehadnews24@gmail.com : Ittehad News24 : ইত্তেহাদ নিউজ২৪
বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৭:৫৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
আঃলীগ ইয়াহুদীদের সাথে আঁতাত করে না -ছারছীনার মাহফিলে শ.ম রেজাউল একটি কুচক্রি মহল ইসলাম বিরোধী কারিকুলামকে দেশবাসীর উপর চাপিয়ে দিয়ে সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করতে লিপ্ত আছে -শাহ্ হুসাইন ইসলামী নীতি নৈতিকতা বিরোধী শিক্ষা কারিকুলামের সংশোধন চাই -ছারছীনার পীর ছাহেব ছারছীনা শরীফের বর্তমান হযরত পীর ছাহেব কেবলার নির্দেশে আমরা ঐক্যবদ্ধ থেকেছি এবং তাঁর রূহানী দোয়া নিয়ে সম্মুখ পানে এগিয়ে চলেছি খোদাভীরু ও চরিত্রবান লোক তৈয়ার করাই তরীকা চর্চার মূল উদ্দেশ্য -ছারছীনার পীর ছাহেব ছারছীনা দরবার শরীফের ১৩২ তম তিনদিনব্যাপী ঈছালে ছওয়াব মাহফিল শুরু ছারছীনা দরবার শরীফের ১৩২ তম মাহফিলের সকল প্রস্তুতি সম্পন্ন : আগামীকাল বাদ মাগরীব উদ্বোধন বরিশাল জেলা পরিষদের দায়িত্ব নিলেন এ কে এম জাহাঙ্গীর আগৈলঝাড়ায় ২৫ লাখ টাকা ব্যয়ে সু-দৃশ্য “শহীদ সুকান্ত আবদুল্লাহ পার্কে”র উদ্বোধন নাটোরে আনসার ও ভিডিপি’র সমাবেশ অনুষ্ঠিত
শিরোনাম
আঃলীগ ইয়াহুদীদের সাথে আঁতাত করে না -ছারছীনার মাহফিলে শ.ম রেজাউল এনডিসি গ্রাজুয়েটদের অর্জিত জ্ঞানকে উন্নয়নের কাজে লাগানোর আহ্বান রাষ্ট্রপতির মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীর সাথে বিডিইউ উপাচার্যের সৌজন্য সাক্ষাৎ সরকার বস্তিবাসী ও ছিন্নমূল মানুষের পুর্নবাসনে বদ্ধপরিকর : ডেপুটি স্পিকার রাষ্ট্রপতির সঙ্গে ভুটানে নিযুক্ত বাংলাদেশের নয়া রাষ্ট্রদূতের সাক্ষাৎ প্রকৃতির ক্ষতি করে এমন প্রকল্প গ্রহণ না করার নির্দেশ প্রধানমন্ত্রীর ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাসে সশস্ত্র বাহিনী দিবস উদযাপন কূটনীতিকরা তাদের ‘আচরণবিধি’ মেনে চলবেন : প্রত্যাশা ঢাকার সশস্ত্র বাহিনী দিবসে সিলেটে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা এক জমি বারবার বন্ধক রাখা যাবে না : ভূমিমন্ত্রী

দুমকিতে রাস্তা ভাঙ্গনে যাতায়াতে সমস্যায় ভুগতেছে ৫ গ্রামের মানুষ।

  • আপডেট করা হয়েছে শনিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২১
  • ১৭৫ বার পড়া হয়েছে

দুমকি (পটুয়াখালী) প্রতিনিধি :

পটুয়াখালীর দুমকিতে মুরাদিয়া নদীর জোয়ারের পানির প্রবল স্রোতে পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) ওয়াবদা ভেঙে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। এতে বিপাকে পড়েছেন ওই এলাকার পাঁচ গ্রামের মানুষ।
উপজেলার দক্ষিণ মুরাদিয়ার কলবাড়ি বাজার থেকে ভক্তপাড়া সড়কের ভঁ‚ইয়াবাড়িসংলগ্ন এলাকায় প্রায় ২০-৩০ ফুট পাকা রাস্তা ভেঙে যানচলাচল বিচ্ছিন্ন হয়ে পড়েছে।
পাউবোর ওয়াবদা বেড়িবাঁধের নিচ দিয়ে নিয়মিত পানি ওঠানামায় আস্তে আস্তে মাটি সরে গিয়ে বিশাল সুড়ঙ্গ সৃষ্টি করে এবং ওই সুড়ঙ্গস্থলের পাকা সড়কটি আড়াআড়ি ভেঙে যানবাহন চলাচল বিচ্ছিন্ন হয়ে যায়।
স্থানীয়দের অভিযোগ, যথাসময়ে মেরামতের উদ্যোগ না নেওয়ায় সড়কটি ভেঙে পড়ায় দক্ষিণ মুরাদিয়ার অন্তত পাঁচ গ্রামের বাসিন্দাসহ সাধারণ মানুষ দুর্ভোগের শিকার হয়েছেন।
বর্তমানে দক্ষিণ মুরাদিয়ার ভক্তপাড়া-বোর্ড অফিস, চরগরবদি লঞ্চঘাট ও উপজেলা শহরের সঙ্গে সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে। এসব রুটে চলাচলকারী মাহেন্দ্রা, অটোরিকশা, রিকশা, ভ্যান ও মোটরসাইকেলে যাত্রী পরিবহণ বন্ধ হওয়ায় জনদুর্ভোগ বেড়েই চলছে।
দক্ষিণ মুরাদিয়ার বাসিন্দা আবদুল কাদের ভুঁইয়া অভিযোগ করেন, পাউবোর ওয়াপদা বেড়িবাঁধ রক্ষণাবেক্ষণের অবহেলার কারণে আজ এ সড়কটি ভেঙে যান চলাচল বিচ্ছিন্ন হয়েছে। যথাসময়ে মেরামত করা হলে এমন দুর্ভোগে পড়তে হতো না।
একই এলাকার বাসিন্দা হানিফ নেঘাবান বলেন, পাকা সড়ক ভেঙে যাওয়ায় এ রুটের যানবাহন চলাচল বন্ধ থাকায় কৃষিজীবী সাধারণ মানুষ চাল, ডালসহ নিত্যপণ্য বাজারে আনা-নেওয়া করতে পারছেন না। কেউ অসুস্থ হলে তাকে দ্রুত হাসপাতালে নেওয়া যাচ্ছে না।
স্থানীয় ইউপি সদস্য মো. নাসির উদ্দিন খান বলেন, জনদুর্ভোগ লাঘবে উপজেলা প্রকৌশল বিভাগকে দ্রুত মেরামতের জন্য বলা হয়েছে।
ইউপি চেয়ারম্যান মো. মিজানুর রহমান সিকদার বলেন, সড়কটি ভেঙে পড়ার সঙ্গে সঙ্গে পাউবো কর্তৃপক্ষ ও উপজেলা প্রশাসনকে জানানো হয়েছে। তারা সরেজমিন দেখে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়েছেন।
উপজেলা প্রকৌশলী মো. আজিজুর রহমান বলেন, স্থানীয় ইউপি সদস্যকে মাটি ভরাটের দায়িত্ব দেওয়া হয়েছে। মাটি ভরাট সম্পন্ন হলে ভাঙনের পাকা অংশ মেরামত করা হবে।
পটুয়াখালী পাউবোর নির্বাহী প্রকৌশলী মো. আবদুল হালিম সালেহীন বলেন, পাউবোর অনুমোদন ক্রমেই ওয়াপদা বেড়িবাঁধের ওপর এলজিইডি সড়কটি নির্মাণ করেছে। তাই ওই সড়কের রক্ষণাবেক্ষণের দায়িত্বও তাদের।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Categories