1. shahalom.socio@gmail.com : admin :
  2. ittehadnews24@gmail.com : Ittehad News24 : ইত্তেহাদ নিউজ২৪
শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০৪:০৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
পটুয়াখালী সরকারি কলেজর অবসরপ্রাপ্ত শিক্ষক মরহুম খন্দকার মঞ্জুর আহসান (রহঃ) এর প্রথম ইন্তেকাল বার্ষিকী উপলক্ষে দোয়া-মাহফিল অনুষ্ঠিত অবিলম্বে ঈমান বিধ্বংসী সিলেবাস বাতিল করতে হবে -খেলাফত আন্দোলন মানবজাতির যাবতীয় পথভ্রষ্টতার মূলে রয়েছে তার মৌলিক আক্বীদা থেকে বিচ্যুত হওয়া -পীর ছাহেব ছারছীনা। শীত নিবারণে পটুয়াখালীতে Universal Amity Foundation এর শীত বস্ত্র হিসেবে কম্বল বিতরণ অব্যাহত। বিএনপি সমাবেশ করে অশান্তি সৃষ্টির লক্ষ্যে : তথ্যমন্ত্রী দেশের বিভিন্ন স্থানে আরও ৫০টি মডেল মসজিদ উদ্বোধন রাষ্ট্রপতির সাথে মন্ত্রিপরিষদ সচিবের সৌজন্য সাক্ষাৎ মন্ত্রী আবুল হাসানাত আব্দুল্লাহকে বরিশাল সাংবাদিক ইউনিয়নের শুভেচ্ছা প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে স্বপ্ন দেখেন বা বলেন, সেটা তিনি বাস্তবায়ন করেন -ইকবাল সোবাহান চৌধুরী দুমকীতে মুক্তিযুদ্ধের ভাস্কর্য ভাঙ্গার প্রতিবাদে পটুয়াখালী মুক্তিযুদ্ধ মঞ্চের মানববন্ধন অনুষ্ঠিত
শিরোনাম
বিএনপি সমাবেশ করে অশান্তি সৃষ্টির লক্ষ্যে : তথ্যমন্ত্রী দেশের বিভিন্ন স্থানে আরও ৫০টি মডেল মসজিদ উদ্বোধন রাষ্ট্রপতির সাথে মন্ত্রিপরিষদ সচিবের সৌজন্য সাক্ষাৎ প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে স্বপ্ন দেখেন বা বলেন, সেটা তিনি বাস্তবায়ন করেন -ইকবাল সোবাহান চৌধুরী প্রধান বিচারপতির সাথে সম্মেলনের মধ্য দিয়ে শেষ হলো পুলিশ সপ্তাহ – ২০২৩ জাতীয় শিক্ষাব্যবস্থায় ধর্মীয় শিক্ষা সঙ্কোচন বরদাশত করা হবে না কওমি মাদরাসা শিক্ষক পরিষদ লাখ লাখ কোটি টাকা লুট করে আ.লীগ নেতারা বিশ্বধনীদের খাতায় নাম লেখাচ্ছে : বুলু দুর্যোগ মোকাবিলা-শান্তিরক্ষায় সুনাম অর্জন করেছে সেনাবাহিনী – কক্সবাজারে সেনাপ্রধান সংকটকে সম্ভাবনায় রূপ দিতে কাজ করছে সরকার : ওবায়দুল কাদের বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী

সোনাগাজীতে সেই বিবস্ত্র মানসিক ভারসাম্যহীন নারীর চিকিৎসার দায়ীত্ব নিলেন মেয়র খোকন

  • আপডেট করা হয়েছে শনিবার, ৪ সেপ্টেম্বর, ২০২১
  • ১৫২ বার পড়া হয়েছে

সােনাগাজী প্রতনিধি :

সোনাগাজীতে সেই বিবস্ত্র মানসিক ভারসাম্যহীন নারীর চিকিৎসার দায়ীত্ব নিলেন সোনাগাজী পৌরসভার মেয়র, উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক এডভোকেট রফিকুল ইসলাম খোকন।
সূত্র জানায়, মানসিক ভারসাম্যহীন এক নারী দীর্ঘ দিন যাবৎ সোনাগাজী পৌর এলাকায় ভবঘুরে হিসেবে থাকত। তার বিবস্ত্র চলাফেরায় পিতা-পুত্র বা অন্যান্য নারীরা বিব্রতবোধ করত। কেউ কেউ মাঝে মধ্যে তাকে বস্ত্র পরিধান করিয়ে দিলেও কিছু সময় পর তা খুলে বিবস্ত্র অবস্থায় চলা ফেরা করত। এতে সামাজিক যোগাযোগ মাধ্যমেও কেউ কেউ স্ট্যাটাস দিয়ে দুঃখও প্রকাশ করেছে। কিন্ত ওই নারীর কোন পরিচয় পাওয়া যায়নি।
৩ সেপ্টেম্বর শুক্রবার সকালে সোনাগাজী পৌরসভার মেয়র এডভোকেট রফিকুল ইসলাম খোকন ওই নারীর চিকিৎসার জন্য উদ্যোগ গ্রহন করেন। তিনি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. উৎপল দাসের সাথে যোগাযোগ করেন। যথাযথ চিকিৎসা পেলে ওই নারী সুস্থ্য হওয়ার আশাবাদ ব্যক্ত করেন তিনি।
পরে মেয়র ফেনীর স্বেচ্ছাসেবী সংগঠন সহায়’র সভাপতি মঞ্জিলা মিমি ও সাধারণ সম্পাদক জুলহাস তালুকদারের সাথে যোগাযোগ করেন।
বিকালে তিনি ওই নারীর জন্য বস্ত্র কিনে দেন। তার যথাযথ চিকিৎসার জন্য সহায়কে তিনি আর্থিক অনুদান প্রদান করেন। পরবর্তীতেও আরো যদি অর্থের প্রয়োজন হয় তার চিকিৎসার জন্য দেয়ার আশ্বাস দেন মেয়র খোকন।
একটি এ্যাম্বুল্যান্স যোগে সহায়’র মাধ্যমে তাকে চিকিৎসার জন্য ঢাকার একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়।
প্রাথমিকভাবে ওই নারী জানায়, তার বাড়ি কুমিল্লার হোমনায়। বাড়িতে তার মা ও ভাই রয়েছে। এছাড়া আর কোন ঠিকানা সে বলতে পারেনি।
তবে ওই নারীর চিকিৎসার দায়ীত্ব নেয়ায় সে উপস্থিত লোকজনের সামনে মেয়রকে থ্যাঙ্ক ইউ শব্দ বলে সবাইকে তাক লাগিয়ে দিয়েছেন।
উপজেলা ক্রিড়া সংস্থার সাধারণ সম্পাদক নাছির উদ্দিন রিপন বলেন, এডভোকেট রফিকুল ইসলাম খোকন একজন মানবিক মেয়র। তিনি একজন মানবিক রাজনীতিবিদ হিসেবে সব সময় মানবিক কাজে নিজেকে বিলিয়ে দেন। বেওয়ারিশ লোকদের কন্ঠস্বর হিসেবে তিনি সারা জীবন মানুষের হৃদয়ে বেঁচে থাকবেন।
দৈনিক যুগান্তরের সাংবাদিক জাবেদ হোসাইন মামুন বলেন, একটি অজ্ঞাত পরিচয়ের নারী সোনাগাজী পৌর এলাকায় দীর্ঘ দিন যাবৎ ভবঘুরে থাকায় সাধারণ মানুষ চরম বিব্রতবোধ করত। মেয়র এডভোকেট রফিকুল ইসলাম খোকনের মানবিক উদ্যোগের ফলে ওই নারী সুচিকিৎসার পাশাপাশি সোনাগাজীর মানুষ বিব্রতকর পরিস্থিতি থেকে মুক্তি পেল। অবশ্যই মেয়র খোকন এই মানবিক কাজের জন্য সাধুবাদ পাওয়ার অধিকার রাখে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Categories