1. shahalom.socio@gmail.com : admin :
  2. ittehadnews24@gmail.com : Ittehad News24 : ইত্তেহাদ নিউজ২৪
সোমবার, ২৪ জুন ২০২৪, ০৮:০৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
মুন্সিগঞ্জের কামারখোলা খানকায়ে ছালেহীয়া মুহিব্বিয়া দীনিয়া মাদ্রাসা কমপ্লেক্সে জামাতে উলার ছাত্রদের ছবক অনুষ্ঠান ও দোয়া মাহফিল অনুষ্ঠিত বাংলাবাজার খানকায়ে নেছারিয়ায় তা’লিমী জলসা অনুষ্ঠিত Malette Poker Jetons de Poker Boutique en ligne পটুয়াখালীতে প্রফেসর একেএম শহীদুল ইসলাম ট্রাস্ট উদ্যোগে ৪০ এতিম ও দুঃস্থ শিক্ষার্থীকে নগদ অর্থ প্রদান শতাব্দীর ঐতিহ্যবাহী ছারছীনা আলিয়া মাদ্রাসার নতুন অধ্যক্ষ হিসেবে যোগদান করেছেন মাওলানা রূহুল আমিন আফসারী পাথরঘাটা মাদ্রাসার প্রতিষ্ঠাতা কাজী মুনসুর আহমেদ (রহঃ) মৃত্যু বার্ষিকীতে দোয়া ও মিলাদ অনুষ্ঠিত আমল যত বেশি বেশি করবেন আক্বীদা তত মজবুত হবে -ছারছীনার পীর ছাহেব। পটুয়াখালীতে জাতীয় সংসদের নবনির্বাচিত সাংসদ নাজনীন নাহারকে ফুলেল সংবর্ধনা অনুষ্ঠিত সর্বদা কুরআন ও সুন্নাহ অনুযায়ী আমল করার চেষ্টা করাই আমাদের একমাত্র লক্ষ্য -ছারছীনার পীর ছাহেব। কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলছে সরকার : প্রধানমন্ত্রী শেখ হাসিনা
শিরোনাম
শতাব্দীর ঐতিহ্যবাহী ছারছীনা আলিয়া মাদ্রাসার নতুন অধ্যক্ষ হিসেবে যোগদান করেছেন মাওলানা রূহুল আমিন আফসারী আমল যত বেশি বেশি করবেন আক্বীদা তত মজবুত হবে -ছারছীনার পীর ছাহেব। পটুয়াখালীতে জাতীয় সংসদের নবনির্বাচিত সাংসদ নাজনীন নাহারকে ফুলেল সংবর্ধনা অনুষ্ঠিত সর্বদা কুরআন ও সুন্নাহ অনুযায়ী আমল করার চেষ্টা করাই আমাদের একমাত্র লক্ষ্য -ছারছীনার পীর ছাহেব। কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলছে সরকার : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছারছীনা দরবার শরীফের তিনদিনব্যাপি বার্ষিক মাহফিল শুরু নিভে যাওয়া প্রদীপে আলো জ্বেলেছেন প্রফেসর আব্দুর রশীদ টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে জাতীয় প্রেসক্লাবের শ্রদ্ধা অগ্রযাত্রায় খামারিদের অন্তর্ভুক্ত করবে স্মার্ট ফারমার্স কার্ড : প্রাণিসম্পদ মন্ত্রী আন্দোলন করেই তত্ত্বাবধায়কের দাবি আদায় করব -বিএনপির সেমিনারে মির্জা ফখরুল

সোনাগাজীতে সেই বিবস্ত্র মানসিক ভারসাম্যহীন নারীর চিকিৎসার দায়ীত্ব নিলেন মেয়র খোকন

  • আপডেট করা হয়েছে শনিবার, ৪ সেপ্টেম্বর, ২০২১
  • ২২২ বার পড়া হয়েছে

সােনাগাজী প্রতনিধি :

সোনাগাজীতে সেই বিবস্ত্র মানসিক ভারসাম্যহীন নারীর চিকিৎসার দায়ীত্ব নিলেন সোনাগাজী পৌরসভার মেয়র, উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক এডভোকেট রফিকুল ইসলাম খোকন।
সূত্র জানায়, মানসিক ভারসাম্যহীন এক নারী দীর্ঘ দিন যাবৎ সোনাগাজী পৌর এলাকায় ভবঘুরে হিসেবে থাকত। তার বিবস্ত্র চলাফেরায় পিতা-পুত্র বা অন্যান্য নারীরা বিব্রতবোধ করত। কেউ কেউ মাঝে মধ্যে তাকে বস্ত্র পরিধান করিয়ে দিলেও কিছু সময় পর তা খুলে বিবস্ত্র অবস্থায় চলা ফেরা করত। এতে সামাজিক যোগাযোগ মাধ্যমেও কেউ কেউ স্ট্যাটাস দিয়ে দুঃখও প্রকাশ করেছে। কিন্ত ওই নারীর কোন পরিচয় পাওয়া যায়নি।
৩ সেপ্টেম্বর শুক্রবার সকালে সোনাগাজী পৌরসভার মেয়র এডভোকেট রফিকুল ইসলাম খোকন ওই নারীর চিকিৎসার জন্য উদ্যোগ গ্রহন করেন। তিনি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. উৎপল দাসের সাথে যোগাযোগ করেন। যথাযথ চিকিৎসা পেলে ওই নারী সুস্থ্য হওয়ার আশাবাদ ব্যক্ত করেন তিনি।
পরে মেয়র ফেনীর স্বেচ্ছাসেবী সংগঠন সহায়’র সভাপতি মঞ্জিলা মিমি ও সাধারণ সম্পাদক জুলহাস তালুকদারের সাথে যোগাযোগ করেন।
বিকালে তিনি ওই নারীর জন্য বস্ত্র কিনে দেন। তার যথাযথ চিকিৎসার জন্য সহায়কে তিনি আর্থিক অনুদান প্রদান করেন। পরবর্তীতেও আরো যদি অর্থের প্রয়োজন হয় তার চিকিৎসার জন্য দেয়ার আশ্বাস দেন মেয়র খোকন।
একটি এ্যাম্বুল্যান্স যোগে সহায়’র মাধ্যমে তাকে চিকিৎসার জন্য ঢাকার একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়।
প্রাথমিকভাবে ওই নারী জানায়, তার বাড়ি কুমিল্লার হোমনায়। বাড়িতে তার মা ও ভাই রয়েছে। এছাড়া আর কোন ঠিকানা সে বলতে পারেনি।
তবে ওই নারীর চিকিৎসার দায়ীত্ব নেয়ায় সে উপস্থিত লোকজনের সামনে মেয়রকে থ্যাঙ্ক ইউ শব্দ বলে সবাইকে তাক লাগিয়ে দিয়েছেন।
উপজেলা ক্রিড়া সংস্থার সাধারণ সম্পাদক নাছির উদ্দিন রিপন বলেন, এডভোকেট রফিকুল ইসলাম খোকন একজন মানবিক মেয়র। তিনি একজন মানবিক রাজনীতিবিদ হিসেবে সব সময় মানবিক কাজে নিজেকে বিলিয়ে দেন। বেওয়ারিশ লোকদের কন্ঠস্বর হিসেবে তিনি সারা জীবন মানুষের হৃদয়ে বেঁচে থাকবেন।
দৈনিক যুগান্তরের সাংবাদিক জাবেদ হোসাইন মামুন বলেন, একটি অজ্ঞাত পরিচয়ের নারী সোনাগাজী পৌর এলাকায় দীর্ঘ দিন যাবৎ ভবঘুরে থাকায় সাধারণ মানুষ চরম বিব্রতবোধ করত। মেয়র এডভোকেট রফিকুল ইসলাম খোকনের মানবিক উদ্যোগের ফলে ওই নারী সুচিকিৎসার পাশাপাশি সোনাগাজীর মানুষ বিব্রতকর পরিস্থিতি থেকে মুক্তি পেল। অবশ্যই মেয়র খোকন এই মানবিক কাজের জন্য সাধুবাদ পাওয়ার অধিকার রাখে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Categories