1. shahalom.socio@gmail.com : admin :
  2. ittehadnews24@gmail.com : Ittehad News24 : ইত্তেহাদ নিউজ২৪
শনিবার, ২৫ মে ২০২৪, ১২:২৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
মুন্সিগঞ্জের কামারখোলা খানকায়ে ছালেহীয়া মুহিব্বিয়া দীনিয়া মাদ্রাসা কমপ্লেক্সে জামাতে উলার ছাত্রদের ছবক অনুষ্ঠান ও দোয়া মাহফিল অনুষ্ঠিত বাংলাবাজার খানকায়ে নেছারিয়ায় তা’লিমী জলসা অনুষ্ঠিত Malette Poker Jetons de Poker Boutique en ligne পটুয়াখালীতে প্রফেসর একেএম শহীদুল ইসলাম ট্রাস্ট উদ্যোগে ৪০ এতিম ও দুঃস্থ শিক্ষার্থীকে নগদ অর্থ প্রদান শতাব্দীর ঐতিহ্যবাহী ছারছীনা আলিয়া মাদ্রাসার নতুন অধ্যক্ষ হিসেবে যোগদান করেছেন মাওলানা রূহুল আমিন আফসারী পাথরঘাটা মাদ্রাসার প্রতিষ্ঠাতা কাজী মুনসুর আহমেদ (রহঃ) মৃত্যু বার্ষিকীতে দোয়া ও মিলাদ অনুষ্ঠিত আমল যত বেশি বেশি করবেন আক্বীদা তত মজবুত হবে -ছারছীনার পীর ছাহেব। পটুয়াখালীতে জাতীয় সংসদের নবনির্বাচিত সাংসদ নাজনীন নাহারকে ফুলেল সংবর্ধনা অনুষ্ঠিত সর্বদা কুরআন ও সুন্নাহ অনুযায়ী আমল করার চেষ্টা করাই আমাদের একমাত্র লক্ষ্য -ছারছীনার পীর ছাহেব। কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলছে সরকার : প্রধানমন্ত্রী শেখ হাসিনা
শিরোনাম
শতাব্দীর ঐতিহ্যবাহী ছারছীনা আলিয়া মাদ্রাসার নতুন অধ্যক্ষ হিসেবে যোগদান করেছেন মাওলানা রূহুল আমিন আফসারী আমল যত বেশি বেশি করবেন আক্বীদা তত মজবুত হবে -ছারছীনার পীর ছাহেব। পটুয়াখালীতে জাতীয় সংসদের নবনির্বাচিত সাংসদ নাজনীন নাহারকে ফুলেল সংবর্ধনা অনুষ্ঠিত সর্বদা কুরআন ও সুন্নাহ অনুযায়ী আমল করার চেষ্টা করাই আমাদের একমাত্র লক্ষ্য -ছারছীনার পীর ছাহেব। কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলছে সরকার : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছারছীনা দরবার শরীফের তিনদিনব্যাপি বার্ষিক মাহফিল শুরু নিভে যাওয়া প্রদীপে আলো জ্বেলেছেন প্রফেসর আব্দুর রশীদ টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে জাতীয় প্রেসক্লাবের শ্রদ্ধা অগ্রযাত্রায় খামারিদের অন্তর্ভুক্ত করবে স্মার্ট ফারমার্স কার্ড : প্রাণিসম্পদ মন্ত্রী আন্দোলন করেই তত্ত্বাবধায়কের দাবি আদায় করব -বিএনপির সেমিনারে মির্জা ফখরুল

মেয়র-সিইও’র যৌথ উদ্যোগে পৌরসভা নতুন মাত্রা পাবে : স্থানীয় সরকার মন্ত্রী।

  • আপডেট করা হয়েছে শনিবার, ৪ সেপ্টেম্বর, ২০২১
  • ২১৯ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার :

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম বলেছেন, দেশের সকল পৌরসভায় প্রধান নির্বাহী কর্মকর্তা-সিইও নিয়োগ দেয়ায় মেয়র এবং সিইও’র যৌথ প্রচেষ্টায় পৌরসভার কার্যক্রম নতুন মাত্রা পাবে।
তিনি আজ রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে মিউনিসিপ্যাল এসোসিয়েশন অব বাংলাদেশ-ম্যাব এর সাধারণ সভায় প্রধান অতিথি বক্তব্যে একথা বলেন।
স্থানীয় সরকার মন্ত্রী বলেন, পৌরসভাগুলোতে প্রধান নিবার্হী কর্মকর্তা নিয়োগ সরকারের সর্বোচ্চ মহলের সাথে আলাপ-আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সিইও নিয়োগকে সরকারের সঠিক সিদ্ধান্ত উল্লেখ করে মো. তাজুল ইসলাম বলেন এর মাধ্যমে পৌরসভাগুলোতে স্বচ্ছতা ও জবাবদিহিতা আসবে। রাজস্ব আয় ও অর্থনৈতিক কর্মকাণ্ড বৃদ্ধি পাবে। পৌরসভাকে আত্মনির্ভরশীল করে গড়ে তুলতে নতুন উদ্ভাবনী চিন্তা চেতনার বিকাশ ঘটবে।
এপ্রসঙ্গে তিনি আরও বলেন, পৌরসভা গুলোতে মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে দখলদারিত্ব, নাগরিক সেবা প্রদান, অন্যায়-অবিচার দূর, সরকারি জায়গায় উদ্ধারসহ ন্যায়ভিত্তিক সমাজ প্রতিষ্ঠা করা সহজ হবে। পৌরসভার মেয়র এবং প্রধান নির্বাহী কর্মকর্তার যৌথ উদ্যোগে পৌরসভায় নতুন কর্মচাঞ্চল্য সৃষ্টি হবে বলেও মন্তব্য করেন মন্ত্রী।
মো. তাজুল ইসলাম বলেন, সুশাসনের জন্য স্বচ্ছতা, জবাবদিহিতা অপরিহার্য। রাষ্ট্র সংবিধান অনুযায়ী চলে। ক্ষমতায়ন করলেই হবে না জবাবদিহিতার আওতায় নিয়ে আসতে হবে, নতুবা স্বেচ্ছাচারিতা তৈরি হবে। সুশাসন প্রতিষ্ঠা করতে পারলেই মানুষ ভালো থাকবে। একজনের ভালোর জন্য অন্যের ক্ষতি করা যাবে না। জনগণকে তার কাঙ্ক্ষিত সেবা কোন প্রকার ঝামেলা ছাড়াই নির্দিষ্ট সময়ের মধ্যে দিতে হবে।
মন্ত্রী বলেন, জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তার সবাই এদেশের সন্তান। সবার লক্ষ্য উদ্দেশ্য একটায় আর তা হলো প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণ করা। জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা, কৃষক-শ্রমিকের মধ্যে কোনো বিভেদ নেই। আমরা যদি সবাই ঐক্যবদ্ধ হয়ে কাজ করি তাহলে দেশের উন্নয়ন কেউ ঠেকাতে পারবে না।
তিনি জানান, পদ্মা সেতু, চট্টগ্রাম কর্ণফুলী ট্যানেল, মেট্রোরেল, রুপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র, মাতারবাড়ী গভীর সমুদ্র বন্দরসহ যেসকল মেগা প্রকল্প চলমান রয়েছে এগুলো বাস্তবায়িত হলে দেশ নতুন উচ্চতায় পৌঁছাবে।
নগর আদালত প্রতিষ্ঠার প্রসঙ্গে মো. তাজুল ইসলাম বলেন বিরোধ নিষ্পত্তির মাধ্যমে স মাজে ন্যায় প্রতিষ্ঠা এবং আদালতে মামলার চাপ কমাতে গ্রাম আদালতের ন্যায় নগর আদালত চালু করার পরিকল্পনা করা হচ্ছে।
মন্ত্রী বলেন, করোনার মহা সংকটে জীবন বাজি রেখে পৌরসভার মেয়র, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান-মেম্বার সহ সকল জনপ্রতিনিধি মানুষের সেবায় নিজেকে সঁপে দিয়েছেন। অসহায় দুস্থ মানুষের ঘরে ঘরে খাবার, ঔষধপত্র পৌঁছে দিয়েছেন। কয়েকজনের ভুল ত্রুটির জন্য সকলকে এক কাতারে মাপা ঠিক হবে না।
মিনিসিপাল এসোসিয়েশন অব বাংলাদেশ- ম্যাব এর প্রেসিডেন্ট ও নীলফামারী পৌরসভার মেয়র দেওয়ান কামাল আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও মাদারীপুর পৌর সভার মেয়র মোঃ খালিদ হোসেন ইয়াদ। সাধারণ সভায় দেশের সকল পৌরসভার মেয়রগণ ও কাউন্সিলর এসোসিয়েশনের সভাপতি-সাধারণ সম্পাদকসহ প্রতিনিধি উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Categories