1. shahalom.socio@gmail.com : admin :
  2. ittehadnews24@gmail.com : Ittehad News24 : ইত্তেহাদ নিউজ২৪
শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৪:৫০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
মুন্সিগঞ্জের কামারখোলা খানকায়ে ছালেহীয়া মুহিব্বিয়া দীনিয়া মাদ্রাসা কমপ্লেক্সে জামাতে উলার ছাত্রদের ছবক অনুষ্ঠান ও দোয়া মাহফিল অনুষ্ঠিত বাংলাবাজার খানকায়ে নেছারিয়ায় তা’লিমী জলসা অনুষ্ঠিত Malette Poker Jetons de Poker Boutique en ligne পটুয়াখালীতে প্রফেসর একেএম শহীদুল ইসলাম ট্রাস্ট উদ্যোগে ৪০ এতিম ও দুঃস্থ শিক্ষার্থীকে নগদ অর্থ প্রদান শতাব্দীর ঐতিহ্যবাহী ছারছীনা আলিয়া মাদ্রাসার নতুন অধ্যক্ষ হিসেবে যোগদান করেছেন মাওলানা রূহুল আমিন আফসারী পাথরঘাটা মাদ্রাসার প্রতিষ্ঠাতা কাজী মুনসুর আহমেদ (রহঃ) মৃত্যু বার্ষিকীতে দোয়া ও মিলাদ অনুষ্ঠিত আমল যত বেশি বেশি করবেন আক্বীদা তত মজবুত হবে -ছারছীনার পীর ছাহেব। পটুয়াখালীতে জাতীয় সংসদের নবনির্বাচিত সাংসদ নাজনীন নাহারকে ফুলেল সংবর্ধনা অনুষ্ঠিত সর্বদা কুরআন ও সুন্নাহ অনুযায়ী আমল করার চেষ্টা করাই আমাদের একমাত্র লক্ষ্য -ছারছীনার পীর ছাহেব। কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলছে সরকার : প্রধানমন্ত্রী শেখ হাসিনা
শিরোনাম
শতাব্দীর ঐতিহ্যবাহী ছারছীনা আলিয়া মাদ্রাসার নতুন অধ্যক্ষ হিসেবে যোগদান করেছেন মাওলানা রূহুল আমিন আফসারী আমল যত বেশি বেশি করবেন আক্বীদা তত মজবুত হবে -ছারছীনার পীর ছাহেব। পটুয়াখালীতে জাতীয় সংসদের নবনির্বাচিত সাংসদ নাজনীন নাহারকে ফুলেল সংবর্ধনা অনুষ্ঠিত সর্বদা কুরআন ও সুন্নাহ অনুযায়ী আমল করার চেষ্টা করাই আমাদের একমাত্র লক্ষ্য -ছারছীনার পীর ছাহেব। কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলছে সরকার : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছারছীনা দরবার শরীফের তিনদিনব্যাপি বার্ষিক মাহফিল শুরু নিভে যাওয়া প্রদীপে আলো জ্বেলেছেন প্রফেসর আব্দুর রশীদ টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে জাতীয় প্রেসক্লাবের শ্রদ্ধা অগ্রযাত্রায় খামারিদের অন্তর্ভুক্ত করবে স্মার্ট ফারমার্স কার্ড : প্রাণিসম্পদ মন্ত্রী আন্দোলন করেই তত্ত্বাবধায়কের দাবি আদায় করব -বিএনপির সেমিনারে মির্জা ফখরুল

৬০ উদ্ধারকারী নৌকা থাকবে বন্যাদুর্গত এলাকায়: ত্রাণ প্রতিমন্ত্রী

  • আপডেট করা হয়েছে বৃহস্পতিবার, ২ সেপ্টেম্বর, ২০২১
  • ২১১ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিবেদক :

বন্যাদুর্গত এলাকায় মানুষ, গৃহপালিত পশু-পাখি ও অন্যান্য প্রয়োজনীয় সামগ্রী বন্যা আশ্রয়কেন্দ্রে স্থানান্তরের কাজে ব্যবহারের জন্য নির্মাণ করা হবে ৬০টি রেসকিউ বোট (উদ্ধারকারী নৌকা)। এর মধ্যে ৮টি বোট নির্মাণ সম্পন্ন হয়েছে। এই ৮টি বোট গ্রহণ করেছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান।

বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) দুপুরে আনুষ্ঠানিকভাবে ৬০টির মধ্যে নির্মাণ সম্পন্ন হওয়া ৮টি রেসকিউ বোট গ্রহণ করেন তিনি। এর আগে গত বছরের ২১ জুলাই নৌবাহিনীর তত্ত্বাবধানে পরিচালিত ডকইয়ার্ড অ্যান্ড ইঞ্জিনিয়ারিং লিমিটেডকে রেসকিউ বোট নির্মাণের দায়িত্ব দেওয়া হয়।

প্রতিমন্ত্রী এনামুর রহমান এসব তথ্য তার ব্যক্তিগত ফেসবুকে আজ দুপুর সাড়ে ১২টার দিকে পোস্ট করে জানান।

ত্রাণ প্রতিমন্ত্রী তার ফেসবুক পোস্টে লেখেন, আজকের দিনটি আমার জন্য স্মরণীয় একটি দিন, আনন্দেরও বটে। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কন্যা প্রখ্যাত অটিজম বিশেষজ্ঞ সায়মা ওয়াজেদ পুতুলের স্বপ্নের রেসকিউ বোট (উদ্ধারকারী নৌকা) আজ আর স্বপ্নে নয়, বাস্তবতা। সায়মা ওয়াজেদ পুতুল এমন একজন মানুষ, যিনি দেশচিন্তায় শুধু নয়, নিজেকে নিয়োজিত রাখেন বিশ্বমানবের কল্যাণে।

রেসকিউ বোটগুলো বন্যাকবলিত এলাকার মানুষ, গৃহপালিত পশু-পাখি ও অন্যান্য প্রয়োজনীয় সামগ্রী বন্যা আশ্রয়কেন্দ্রে স্থানান্তরের কাজে ব্যবহার করা হবে। নারী, শিশু ও প্রতিবন্ধীদের রেসকিউ বোটের মাধ্যমে নিরাপদে উদ্ধার ও স্থানান্তরকাজ পরিচালনায় বিশেষ ব্যবস্থা রাখা হয়েছে।

প্রতিটি বোটে একটি ফার্স্ট অ্যাইড বক্স, একটি হুইলচেয়ার, একটি স্ট্রেচার, একটি ওয়াকিং ফ্রেম, দুটি আলাদা টয়লেট, যার একটি সবার জন্য উন্মুক্ত এবং অন্যটি সিনিয়র সিটিজেনদের জন্য ব্যবহার করা যাবে। প্রতিটি বোটে ৮০ জন যাত্রী ছাড়াও গৃহপালিত পশুপাখি ও অন্যান্য প্রয়োজনীয় সামগ্রী বহন করা যাবে।

এই বোটের নকশা, প্রতিবন্ধীদের জন্য সব সুবিধা সংযোজন, এসব কিছুর সঙ্গে একান্ত দিকনির্দেশনা দিয়েছেন সারা বিশ্বে অটিস্টিক শিশুর অধিকার প্রতিষ্ঠায় নিবেদিতপ্রাণ সায়মা ওয়াজেদ পুতুল।

২৭ কোটি টাকা ব্যয়ে ৬০টি রেসকিউ বোট নির্মাণের জন্যে গত বছরের ২১ জুলাই আমরা কার্যাদেশ দিয়েছিলাম নৌবাহিনী তত্ত্বাবধানে পরিচালিত ডকইয়ার্ড অ্যান্ড ইঞ্জিনিয়ারিং লিমিটেডকে।

এনামুর রহমান বলেন, আজ আমরা ৮টি বোট গ্রহণ করলাম। প্রতিবছর ২০টি করে তিন বছরে ৬০টি বোট সরবরাহ করা হবে। প্রতিটি বোট নির্মাণে খরচ হচ্ছে ৪৫ লাখ টাকা।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Categories