1. shahalom.socio@gmail.com : admin :
  2. ittehadnews24@gmail.com : ইত্তেহাদ নিউজ২৪ : ইত্তেহাদ নিউজ২৪
শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৮:৩৪ অপরাহ্ন
শিরোনাম
ওয়াশিংটন পৌঁছেছেন প্রধানমন্ত্রী বহুদলীয় গণতন্ত্রের নামে দেশে বিরাজনীতিকরণ চলছে -গোলাম মোহাম্মদ কাদের শুরু হলো ১৭ দিনব্যাপী ‘বঙ্গবন্ধু-বাপু’ ডিজিটাল প্রদর্শনী ৪-২৫ অক্টোবর ইলিশ ধরা নিষিদ্ধ প্রধানমন্ত্রীকে ‘ক্রাউন জুয়েল’ উপাধিতে ভূষিত করায় যুবলীগের আনন্দ মিছিল দেশে বিনিয়োগ করুন : প্রবাসীদের প্রতি প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রীর ৭৫তম জন্মদিন উপলক্ষে পররাষ্ট্রমন্ত্রীর নতুন বই ‘শেখ হাসিনা : বিমুগ্ধ বিস্ময়’ জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৬তম অধিবেশনে প্রধানমন্ত্রীর ভাষণের পূর্ণ বিবরণ মালির রাজধানী বামাকোতে ১৪০ জন পুলিশ সদস্যের জাতিসংঘ শান্তিরক্ষা পদক লাভ ওসি হতে পারেন হ্যামিলনের বাঁশিওয়ালা : আইজিপি

পটুয়াখালীতে এমিটি অক্সিজেন ব্যাংকের কার্যক্রম চলমান

  • আপডেট করা হয়েছে মঙ্গলবার, ৩১ আগস্ট, ২০২১
  • ১৮১ বার পড়া হয়েছে

পটুয়াখালী প্রতিনিধি : 

পটুয়াখালীতে ইউনির্ভাসাল এমিটি ফাউন্ডেশনের এমিটি অক্সিজেন ব্যাংক করোনা মহামারীর দুর্দিনে ২৪ ঘন্টা ফ্রি অক্সিজেন সেবা , মাস্ক বিতরণ ও সচেতনতা বৃদ্ধি কার্যক্রম চলমান। করোনার সূচনালগ্ন থেকে পটুয়াখালী জেলার অসহায় দরিদ্র মানুষদের ইউনির্ভাসাল এমিটি নিঃস্বার্থভাবে সেবা দিয়ে চলেছে। আমাদের প্রতিনিধিকে পটুয়াখালীর টিম লিডার খন্দকার মোহাম্মদ ত্বহা জানান- গত ২৫ আগষ্ট জেলার সদর উপজেলার আওলিয়াপুর এলাকায় আম্বিয়া খাতুন (৭৩) শ্বাসকষ্টে ভোগা বৃদ্ধা মায়ের বাসা থেকে অক্সিজেনের জন্য এমিটি অক্সিজেন ব্যাংক, পটুয়াখালীতে যোগাযোগ করা হয়। শ্বাসকষ্টে ভোগা ঐ মায়ের প্রাণ বাঁচাতে এমিটি স্বেচ্ছাসেবীরা তাৎক্ষণিকভাবে অক্সিজেন সিলিন্ডার নিয়ে পৌঁছে যাই তার বাসায়। এমনিভাবে ২৬ আগষ্ট শহরের লতিফ স্কুল রোড এলাকার মোঃ মুশফিকুর রহমান (৬৩) একজন করোনা জনিত শ্বাসকষ্টের রোগী। তার বাসা থেকেও অক্সিজেনের জন্য আমাদের সাথে যোগাযোগ করা হয়। শ্বাসকষ্টে ভোগা ঐ রোগীর প্রাণ বাঁচাতে আমরা তাৎক্ষণিকভাবে তার বাসাতে অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দেই। এমিটি অক্সিজেন ব্যাংক এর পক্ষ থেকে আমরা সকল করোনা আক্রান্ত রোগীদেরে আশু আরোগ্য কামনা করি এবং সবার কাছে তাদের জন্য দোয়া চাই। আমিন।

উল্লেখ্য প্রতিষ্ঠালগ্ন থেকে ক্ষুধা, দারিদ্র্য, ও বৈষম্যের বিরুদ্ধে ইউনির্ভাসাল এমিটি যুদ্ধ করছে সম্মুখ সমরে। ক্ষুধাকে পরাজিত করা, স্বাবলম্বী বানানো, মানুষের প্রাণ বাঁচানো, দরিদ্রের স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধির সংগ্রামে এমিটির ফুড ফর গুড, ফুড এইড, ইনকাম এইড, এমিটি অক্সিজেন ব্যাংক, সচেতনতা বৃদ্ধি কার্যক্রম এর পতাকা তলে আশ্রয় পেয়েছে অসংখ্য ক্ষুধার্ত মানব মানবি, প্রান্তিক জনগোষ্ঠী, মুমূর্ষু রোগী, কর্মহীন মানুষ। করোনার ভয়াল থাবা, লকডাউনের বিধিনিষেধ, প্রশাসনের রক্তচক্ষু, আর্থিক সঙ্কটের চেয়ে বড় হয়ে উঠেছে ছিন্নমূল মানুষগুলোর নির্লিপ্ত চাহনি। এমিটির নির্ভীক যোদ্ধারা শূন্য থেকে শুরু করে, নিজেদের অস্তিত্ব দিয়ে তিলে তিলে লিখে চলেছে মানব প্রেমের এক সফল ইতিহাস। আবেগ দিয়ে মোড়ানো, ভালোবাসায় জড়ানো মানব প্রেমের ক্ষুদ্র ক্ষুদ্র অনুভূতির সংমিশ্রণে তৈরি হয়েছে ইউনির্ভাসাল এমিটি এর প্রতিটি কার্যক্রম । করোনা মহামারীর এ দুর্দিনে ইউনির্ভাসাল এমিটি ও Let’s Work for Bangladesh LWFB Inc যৌথ উদ্যগে ১০টি জেলায় (বাগেরহাট, খুলনা, বরগুনা, পাবনা,রংপুর, গাইবান্ধা, কুড়িগ্রাম, বরিশাল, পটুয়াখালী, ময়মনসিংহ) ২৪ঘন্টা ফ্রি অক্সিজেন সেবা চলমান রেখেছে। একটি মাএ ফোনকলের মাধ্যমেই স্বেচ্ছাসেবীরা অক্সিজেন সিলিন্ডার কাঁধে নিয়ে ছুটছে হাসপাতালের বেডে, রোগীর বাসায়। এমিটি স্বেচ্ছাসেবীরা করোনায় আক্রান্ত রোগীদের কাছ থেকে অক্সিজেন সেবা দিয়ে চলেছে। পাশাপাশি দীর্ঘ লকডাউনে দেশের প্রান্তিক জনগোষ্ঠীরা কর্মহীন হয়ে অনাহারে দিন কাটাচ্ছে। ইউনির্ভাসাল এমিটি ফুড এইড কার্যক্রমের মাধ্যমে বিভিন্ন জেলায় এসকল সুবিধা বঞ্চিত মানুষদের এক সপ্তাহের খাদ্য উপহার সামগ্রী প্রদান করছে। এমিটির ফুড ফর গুড প্রকল্পের আওতায় প্রতিদিন ভাসমান ছিন্নমূল মানুষদের একবেলার রাতের খাবার পৌঁছে দিচ্ছে।

পটুয়াখালী জেলায় অক্সিজেন সেবা পেতে করুনঃ ০১৭২৬৫১৮৪৪৮. ০১৭৮৮১১৩৮৩০. ০১৬১৬৪৭৮৩০২.

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন