1. shahalom.socio@gmail.com : admin :
  2. ittehadnews24@gmail.com : Ittehad News24 : ইত্তেহাদ নিউজ২৪
বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৭:৩৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
আঃলীগ ইয়াহুদীদের সাথে আঁতাত করে না -ছারছীনার মাহফিলে শ.ম রেজাউল একটি কুচক্রি মহল ইসলাম বিরোধী কারিকুলামকে দেশবাসীর উপর চাপিয়ে দিয়ে সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করতে লিপ্ত আছে -শাহ্ হুসাইন ইসলামী নীতি নৈতিকতা বিরোধী শিক্ষা কারিকুলামের সংশোধন চাই -ছারছীনার পীর ছাহেব ছারছীনা শরীফের বর্তমান হযরত পীর ছাহেব কেবলার নির্দেশে আমরা ঐক্যবদ্ধ থেকেছি এবং তাঁর রূহানী দোয়া নিয়ে সম্মুখ পানে এগিয়ে চলেছি খোদাভীরু ও চরিত্রবান লোক তৈয়ার করাই তরীকা চর্চার মূল উদ্দেশ্য -ছারছীনার পীর ছাহেব ছারছীনা দরবার শরীফের ১৩২ তম তিনদিনব্যাপী ঈছালে ছওয়াব মাহফিল শুরু ছারছীনা দরবার শরীফের ১৩২ তম মাহফিলের সকল প্রস্তুতি সম্পন্ন : আগামীকাল বাদ মাগরীব উদ্বোধন বরিশাল জেলা পরিষদের দায়িত্ব নিলেন এ কে এম জাহাঙ্গীর আগৈলঝাড়ায় ২৫ লাখ টাকা ব্যয়ে সু-দৃশ্য “শহীদ সুকান্ত আবদুল্লাহ পার্কে”র উদ্বোধন নাটোরে আনসার ও ভিডিপি’র সমাবেশ অনুষ্ঠিত
শিরোনাম
আঃলীগ ইয়াহুদীদের সাথে আঁতাত করে না -ছারছীনার মাহফিলে শ.ম রেজাউল এনডিসি গ্রাজুয়েটদের অর্জিত জ্ঞানকে উন্নয়নের কাজে লাগানোর আহ্বান রাষ্ট্রপতির মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীর সাথে বিডিইউ উপাচার্যের সৌজন্য সাক্ষাৎ সরকার বস্তিবাসী ও ছিন্নমূল মানুষের পুর্নবাসনে বদ্ধপরিকর : ডেপুটি স্পিকার রাষ্ট্রপতির সঙ্গে ভুটানে নিযুক্ত বাংলাদেশের নয়া রাষ্ট্রদূতের সাক্ষাৎ প্রকৃতির ক্ষতি করে এমন প্রকল্প গ্রহণ না করার নির্দেশ প্রধানমন্ত্রীর ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাসে সশস্ত্র বাহিনী দিবস উদযাপন কূটনীতিকরা তাদের ‘আচরণবিধি’ মেনে চলবেন : প্রত্যাশা ঢাকার সশস্ত্র বাহিনী দিবসে সিলেটে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা এক জমি বারবার বন্ধক রাখা যাবে না : ভূমিমন্ত্রী

কৃষকের জীবন-মান উন্নয়নে কাজ করছে সরকার : পরিবেশমন্ত্রী

  • আপডেট করা হয়েছে মঙ্গলবার, ২৯ জুন, ২০২১
  • ১২৪ বার পড়া হয়েছে

মৌলভীবাজার প্রতিনিধিঃ 

কৃষকের অবস্থার উন্নয়নে কাজ করছে সরকার: পরিবেশমন্ত্রীপরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো: শাহাব উদ্দিন বলেছেন, কৃষকের অবস্থার উন্নয়ন হলে দেশের উন্নয়ন হবে। এলক্ষ্যে নিয়ে বর্তমান সরকার কৃষকদের মাঝে বীজ, সার, কৃষি যন্ত্রপাতিসহ বিভিন্ন ধরনের প্রণোদনা প্রদান অব্যাহত রেখেছে।

উপকারভোগী কৃষকদের উদ্দেশ্যে তিনি বলেন, কোনো কৃষি জমি পতিত রাখা যাবে না। সারা বছর বিভিন্ন প্রকার ফসল অধিক পরিমানে ফলাতে মনোযোগী হতে হবে।

সোমবার (২৮ জুন) মৌলভীবাজারের বড়লেখা উপজেলা পরিষদ মিলনায়তনে ‘মুজিব বর্ষের অঙ্গীকার, কৃষি হবে দুর্বার’ প্রতিপাদ্যে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদফতর আয়োজিত অনুষ্ঠানে খরিফ-২/২০২১-২২ মৌসুমে প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে রোপা আমন ধান বীজ ও রাসায়নিক সার বিতরণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে ঢাকাস্থ সরকারি বাসভবন হতে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে পরিবেশমন্ত্রী এসব কথা বলেন।

পরিবেশমন্ত্রী বলেন, দেশে বর্তমানে করোনাভাইরাসের অধিকতর সংক্রামক ভ্যারিয়েন্টের সংক্রমণ চলছে। এজন্য পূর্বের তুলনায় অধিকতর মনোযোগী হয়ে সবাইকে মাস্ক পরিধান, নিয়মিত হাত ধোঁয়া এবং সামাজিক দূরত্ব মেনে সরকার ঘোষিত আরোপিত চলাসহ সকল স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। এসময় উপস্থিত প্রশাসনের কর্মকর্তা ও নির্বাচিত জনপ্রতিনিধিদেরকে এ বিষয়ে ব্যাপক জনসচেতনতা সৃষ্টির উদ্যোগ গ্রহণের আহবান জানান তিনি।

মন্ত্রী বলেন, মসজিদের ইমাম, মন্দিরের পুরোহিত সহ অন্যান্য ধর্মীয় নেতৃবৃন্দকে জনসচেতনতা সৃষ্টির কাজে সম্পৃক্ত করতে হবে। এসময় তিনি মাস্ক বিতরণ কার্যক্রম জোরদারের জন্য উপজেলা প্রশাসনকে নির্দেশনা প্রদান করেন।

বড়লেখা উপজেলা নির্বাহী অফিসার খন্দকার মুদাচ্ছির বিন আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বড়লেখা উপজেলা পরিষদের চেয়ারম্যান সোয়েব আহমদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ তাজ উদ্দিন, উপজেলা কৃষকলীগের আহবায়ক আব্দুল লতিফ প্রমূখ।

উল্লেখ্য, অনুষ্ঠানে খরিফ-২/২০২১-২২ মৌসুমে রোপা আমন ধান বীজ প্রণোদনা কর্মসূচির আওতায় বড়লেখা উপজেলার ৪ শত জন কৃষকের প্রত্যেকে ০১ বিঘা রোপা আমন ধান চাষের জন্য ০৫ কেজি রোপা আমন ধান বীজ, ১০ কেজি ডিএপি (ডাইঅ্যামোনিয়াম ফসফেট) ১০ কেজি এমওপি (মিউরেট অব পটাশ) বিনামূল্যে বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Categories