1. shahalom.socio@gmail.com : admin :
  2. ittehadnews24@gmail.com : Ittehad News24 : ইত্তেহাদ নিউজ২৪
মঙ্গলবার, ০৯ এপ্রিল ২০২৪, ১২:২৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
Malette Poker Jetons de Poker Boutique en ligne পটুয়াখালীতে প্রফেসর একেএম শহীদুল ইসলাম ট্রাস্ট উদ্যোগে ৪০ এতিম ও দুঃস্থ শিক্ষার্থীকে নগদ অর্থ প্রদান শতাব্দীর ঐতিহ্যবাহী ছারছীনা আলিয়া মাদ্রাসার নতুন অধ্যক্ষ হিসেবে যোগদান করেছেন মাওলানা রূহুল আমিন আফসারী পাথরঘাটা মাদ্রাসার প্রতিষ্ঠাতা কাজী মুনসুর আহমেদ (রহঃ) মৃত্যু বার্ষিকীতে দোয়া ও মিলাদ অনুষ্ঠিত আমল যত বেশি বেশি করবেন আক্বীদা তত মজবুত হবে -ছারছীনার পীর ছাহেব। পটুয়াখালীতে জাতীয় সংসদের নবনির্বাচিত সাংসদ নাজনীন নাহারকে ফুলেল সংবর্ধনা অনুষ্ঠিত সর্বদা কুরআন ও সুন্নাহ অনুযায়ী আমল করার চেষ্টা করাই আমাদের একমাত্র লক্ষ্য -ছারছীনার পীর ছাহেব। কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলছে সরকার : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছারছীনা দরবার শরীফের তিনদিনব্যাপি বার্ষিক মাহফিল শুরু রাঙ্গাবালী হবে স্মার্ট বাংলাদেশের প্রতিচ্ছবি : প্রতিমন্ত্রী মহিব্বুর রহমান
শিরোনাম
শতাব্দীর ঐতিহ্যবাহী ছারছীনা আলিয়া মাদ্রাসার নতুন অধ্যক্ষ হিসেবে যোগদান করেছেন মাওলানা রূহুল আমিন আফসারী আমল যত বেশি বেশি করবেন আক্বীদা তত মজবুত হবে -ছারছীনার পীর ছাহেব। পটুয়াখালীতে জাতীয় সংসদের নবনির্বাচিত সাংসদ নাজনীন নাহারকে ফুলেল সংবর্ধনা অনুষ্ঠিত সর্বদা কুরআন ও সুন্নাহ অনুযায়ী আমল করার চেষ্টা করাই আমাদের একমাত্র লক্ষ্য -ছারছীনার পীর ছাহেব। কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলছে সরকার : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছারছীনা দরবার শরীফের তিনদিনব্যাপি বার্ষিক মাহফিল শুরু নিভে যাওয়া প্রদীপে আলো জ্বেলেছেন প্রফেসর আব্দুর রশীদ টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে জাতীয় প্রেসক্লাবের শ্রদ্ধা অগ্রযাত্রায় খামারিদের অন্তর্ভুক্ত করবে স্মার্ট ফারমার্স কার্ড : প্রাণিসম্পদ মন্ত্রী আন্দোলন করেই তত্ত্বাবধায়কের দাবি আদায় করব -বিএনপির সেমিনারে মির্জা ফখরুল

সেই মারিয়ার নামে ফাউন্ডেশন করলেন সাতক্ষীরার বিদায়ী ডিসি

  • আপডেট করা হয়েছে বুধবার, ২৩ জুন, ২০২১
  • ১৬৭ বার পড়া হয়েছে

সাতক্ষিরা প্রতিনিধি :

সাতক্ষীরার কলারোয়ায় চাঞ্চল্যকর ফোর মার্ডারের ঘটনায় বেঁচে যাওয়া চার মাসের শিশু মারিয়াকে সুষ্ঠু ও সুন্দরভাবে লালন পালন এবং শিশুদের কল্যাণার্থে প্রতিষ্ঠা করা হলো ‘মারিয়া ফাউন্ডেশন’।

২০২০ সালের ১৫ অক্টোবর কলারোয়ার হেলাতলায় একই পরিবারের চারজনকে হত্যা করা হয়।

এ ঘটনায় ভাগ্যক্রমে বেঁচে যাওয়া চার মাসের শিশু মারিয়ার দায়িত্ব নিয়েছেন জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল।

 

দীর্ঘ ৩২ মাস পর সম্প্রতি শিক্ষা মন্ত্রণালয়ে বদলির আদেশ হওয়ায় জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল নিজ তাড়নায় শিশু মারিয়াকে সুষ্ঠু ও সুন্দরভাবে লালন পালনের জন্য প্রতিষ্ঠা করলেন ‘মারিয়া ফাউন্ডেশন’।

বিদায়ী জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল ব্যক্তিগতভাবে এক লাখ টাকা জমা দিয়ে ফাউন্ডেশনের ভীত রচনা করেন।

গত সোমবার (২১ জুন) বিকেলে সাতক্ষীরা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত মিট দ্য প্রেসে ‘মারিয়া ফাউন্ডেশন’র রূপরেখা তুলে ধরেন তিনি।

এসময় জেলা প্রশাসক বলেন, সাতক্ষীরা আমার দ্বিতীয় জন্মভূমি। যতদিন বেঁচে থাকবো সাতক্ষীরা আমার হৃদয়ে থাকবে।

তিনি আরো বলেন, আমি শিশু মারিয়ার দেখাশোনার দায়িত্ব নিয়ে তাকে কলারোয়ার হেলাতলা ইউনিয়নের সংরক্ষিত আসনের সদস্য নাসিমা খাতুনের কাছে রেখেছিলাম। সেখানেই শিশুটি নিরাপদে এবং সুন্দরভাবে বড় হচ্ছে। সম্প্রতি আমার বদলির আদেশ হয়েছে। যেহেতু নতুন কর্মস্থলে যেতে হবে, তাই শিশুটির ভবিষ্যতের কথা চিন্তা করে ‘মারিয়া ফাউন্ডেশন’ প্রতিষ্ঠা করা হয়েছে। ব্যক্তি এস এম মোস্তফা কামাল মারিয়া ফাউন্ডেশনের সভাপতি ও পদাধিকার বলে কলারোয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা এর সদস্য সচিব হিসেবে দায়িত্ব পালন করবেন।

এছাড়াও অন্যান্য উপজেলা নির্বাহী কর্মকর্তারা সদস্য হিসেবে থাকবেন। আমি যেখানেই থাকি ফাউন্ডেশনটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করবো। আমি ব্যক্তিগতভাবে এক লাখ টাকা ফাউন্ডেশনে জমা দিয়েছি। যে কেউ এই ফান্ডে টাকা দিতে পারবেন। ১৮ বছর পর্যন্ত ফাউন্ডেশন মারিয়ার সব প্রয়োজনে পাশে থাকবে। সব রকম সহযোগিতা দিয়ে যাবে।

মিট দ্য প্রেসে অন্যান্যদের মধ্যে সম্প্রতি উপসচিব পদে পদোন্নতিপ্রাপ্ত অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এস এম মাহমুদুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তানজিল্লুর রহমান, সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি মমতাজ আহমেদ বাপী, সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী সুজনসহ জেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Categories