1. shahalom.socio@gmail.com : admin :
  2. ittehadnews24@gmail.com : ইত্তেহাদ নিউজ২৪ : ইত্তেহাদ নিউজ২৪
শনিবার, ২৪ জুলাই ২০২১, ০৬:৪৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
যিনি স্বাস্থ্য সুরক্ষা বিধি মানেন না, তিনি সমাজ ও রাষ্ট্রের জন্য ক্ষতিকর। -বিএমপি কমিশনার। মঠবাড়িয়ায় যায়যায়দিন পত্রিকার ১৬তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত বিনা কারণে বাইরে বের হলেই গ্রেপ্তার : ডিএমপি কমিশনার সাত দিন বন্ধ থাকবে অভ্যন্তরীণ ফ্লাইট সাঈদ খোকনের বিষয়ে মন্তব্য করতে চাই না : তাপস লকডাউনে বন্ধ থাকবে অলি-গলির চা ও পানের দোকান মাঠে থাকছে সেনা-বিজিবি-পুলিশ-র‌্যাব-আনসার সড়ক দূর্ঘটনায় আহত ডিবিসি চ্যানেলের বরিশাল ব্যুরো প্রধানের পাশে পুলিশ কমিশনার বিএমপি সরকারি চাকরিজীবীদের প্রজাতন্ত্রের সেবক হিসেবে দায়িত্ব পালন করতে হবে : প্রাণিসম্পদ মন্ত্রী স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির চতুর্থ সভা অনুষ্ঠিত
শিরোনাম
বিনা কারণে বাইরে বের হলেই গ্রেপ্তার : ডিএমপি কমিশনার সাত দিন বন্ধ থাকবে অভ্যন্তরীণ ফ্লাইট মাঠে থাকছে সেনা-বিজিবি-পুলিশ-র‌্যাব-আনসার সড়ক দূর্ঘটনায় আহত ডিবিসি চ্যানেলের বরিশাল ব্যুরো প্রধানের পাশে পুলিশ কমিশনার বিএমপি সরকারি চাকরিজীবীদের প্রজাতন্ত্রের সেবক হিসেবে দায়িত্ব পালন করতে হবে : প্রাণিসম্পদ মন্ত্রী স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির চতুর্থ সভা অনুষ্ঠিত ভয়েস অব আমেরিকার বাংলা বিভাগের সাবেক প্রধান ইকবাল আহমেদের মৃত্যুতে পররাষ্ট্রমন্ত্রীর শোক বিএনপি নির্বাচনী ব্যবস্থাকে প্রশ্নবিদ্ধ করার অপচেষ্টা চালাচ্ছে : ওবায়দুল কাদের জীবন-জীবিকা রক্ষার এই বাজেট বাস্তবায়নের মাধ্যমে বাংলাদেশ আরো একধাপ এগিয়ে যাবে : প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা নগর আদালত প্রতিষ্ঠিত হলে নাগরিকরা দ্রুত বিচার পাবেন

সেই মারিয়ার নামে ফাউন্ডেশন করলেন সাতক্ষীরার বিদায়ী ডিসি

  • আপডেট করা হয়েছে বুধবার, ২৩ জুন, ২০২১
  • ৭ বার পড়া হয়েছে

সাতক্ষিরা প্রতিনিধি :

সাতক্ষীরার কলারোয়ায় চাঞ্চল্যকর ফোর মার্ডারের ঘটনায় বেঁচে যাওয়া চার মাসের শিশু মারিয়াকে সুষ্ঠু ও সুন্দরভাবে লালন পালন এবং শিশুদের কল্যাণার্থে প্রতিষ্ঠা করা হলো ‘মারিয়া ফাউন্ডেশন’।

২০২০ সালের ১৫ অক্টোবর কলারোয়ার হেলাতলায় একই পরিবারের চারজনকে হত্যা করা হয়।

এ ঘটনায় ভাগ্যক্রমে বেঁচে যাওয়া চার মাসের শিশু মারিয়ার দায়িত্ব নিয়েছেন জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল।

 

দীর্ঘ ৩২ মাস পর সম্প্রতি শিক্ষা মন্ত্রণালয়ে বদলির আদেশ হওয়ায় জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল নিজ তাড়নায় শিশু মারিয়াকে সুষ্ঠু ও সুন্দরভাবে লালন পালনের জন্য প্রতিষ্ঠা করলেন ‘মারিয়া ফাউন্ডেশন’।

বিদায়ী জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল ব্যক্তিগতভাবে এক লাখ টাকা জমা দিয়ে ফাউন্ডেশনের ভীত রচনা করেন।

গত সোমবার (২১ জুন) বিকেলে সাতক্ষীরা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত মিট দ্য প্রেসে ‘মারিয়া ফাউন্ডেশন’র রূপরেখা তুলে ধরেন তিনি।

এসময় জেলা প্রশাসক বলেন, সাতক্ষীরা আমার দ্বিতীয় জন্মভূমি। যতদিন বেঁচে থাকবো সাতক্ষীরা আমার হৃদয়ে থাকবে।

তিনি আরো বলেন, আমি শিশু মারিয়ার দেখাশোনার দায়িত্ব নিয়ে তাকে কলারোয়ার হেলাতলা ইউনিয়নের সংরক্ষিত আসনের সদস্য নাসিমা খাতুনের কাছে রেখেছিলাম। সেখানেই শিশুটি নিরাপদে এবং সুন্দরভাবে বড় হচ্ছে। সম্প্রতি আমার বদলির আদেশ হয়েছে। যেহেতু নতুন কর্মস্থলে যেতে হবে, তাই শিশুটির ভবিষ্যতের কথা চিন্তা করে ‘মারিয়া ফাউন্ডেশন’ প্রতিষ্ঠা করা হয়েছে। ব্যক্তি এস এম মোস্তফা কামাল মারিয়া ফাউন্ডেশনের সভাপতি ও পদাধিকার বলে কলারোয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা এর সদস্য সচিব হিসেবে দায়িত্ব পালন করবেন।

এছাড়াও অন্যান্য উপজেলা নির্বাহী কর্মকর্তারা সদস্য হিসেবে থাকবেন। আমি যেখানেই থাকি ফাউন্ডেশনটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করবো। আমি ব্যক্তিগতভাবে এক লাখ টাকা ফাউন্ডেশনে জমা দিয়েছি। যে কেউ এই ফান্ডে টাকা দিতে পারবেন। ১৮ বছর পর্যন্ত ফাউন্ডেশন মারিয়ার সব প্রয়োজনে পাশে থাকবে। সব রকম সহযোগিতা দিয়ে যাবে।

মিট দ্য প্রেসে অন্যান্যদের মধ্যে সম্প্রতি উপসচিব পদে পদোন্নতিপ্রাপ্ত অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এস এম মাহমুদুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তানজিল্লুর রহমান, সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি মমতাজ আহমেদ বাপী, সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী সুজনসহ জেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন