1. shahalom.socio@gmail.com : admin :
  2. ittehadnews24@gmail.com : ইত্তেহাদ নিউজ২৪ : ইত্তেহাদ নিউজ২৪
বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ০৯:৪৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
নাটোরে মে দিবসে সেচ্ছায় কৃষকের ধান কেটে মাড়াই করে দিলো সিংড়ার ছাত্রলীগ ওয়াসা এমডিকে খোরশেদ আলম সুজন নগরবাসী আশ্বাস নয়, সুপেয় পানি চায় ভাঙড়ে ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট (আইএসএফ) প্রার্থী নওশাদ সিদ্দিকীর জয় মুলাদীতে ইউএনও শুভ্রা দাসকে বিদায়ী সংবর্ধণা মহামারীতে ক্ষতিগ্রস্তদের নগদ সহায়তা বিতরণ শুরু প্রধানমন্ত্রীর ফুরফুরা শরীফের আবু ইব্রাহিম মোঃ ওবায়দুল্লাহ সিদ্দীকী আল কোরাইশী-এর ইন্তেকালে ছারছীনা পীর ছাহেব কেবলার শোক বানী সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি মানতে ব্যর্থ হলে কবর খোড়ার লোকও পাওয়া যাবে না – খোরশেদ আলম সুজন মেডিকেলে ভর্তির সুযোগ পাওয়া আর্থিকভাবে অসচ্ছল ছাত্রের পাশে -ইশা ছাত্র আন্দোলন সাংবাদিককে খেয়ে ফেলতে চান তিনি? কুষ্টিয়ায় একদিনে ৩৯ করোনা রোগী শনাক্ত, ২ জনের মৃত্যু
শিরোনাম
মহামারীতে ক্ষতিগ্রস্তদের নগদ সহায়তা বিতরণ শুরু প্রধানমন্ত্রীর সব বীর মুক্তিযোদ্ধাই পাবেন উৎসব-বিজয় ও নববর্ষ ভাতা সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক ও দুর্নীতিমুক্ত দেশ গড়ায় আন্তরিকভাবে কাজ করতে এনএসআই’র প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর মাননীয় প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বে ১৮ কোটি মানুষের ৩৬ কোটি হাতের সম্মিলিত প্রয়াসে আমাদের উন্নয়নশীল দেশে উত্তরণ ঘটেছে : আইজিপি পটুয়াখালীতে জেলা প্রশাসনের উদ্যোগে ঐতিহাসিক ৭ মার্চ পালিত বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণের মাধ্যমে নিরস্ত্র বাঙালি সশস্ত্র বাঙালিতে রূপান্তরিত হয়েছিল : তথ্যমন্ত্রী কমনওয়েলথে অনুপ্রেরণাদায়ী শীর্ষ ৩ মহিলা নেতার অন্যতম শেখ হাসিনা -কমনওয়েলথ মহাসচিব বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ পৃথিবীর কালজয়ী ভাষণগুলোর অন্যতম : প্রেসিডেন্ট সরকার পবিত্র ঈদ-ই-মীলাদুন্নবী (সঃ) দিবসটিকে রাষ্ট্রীয়ভাবে পালনের সিদ্ধান্ত গ্রহণ করায় ছারছীনার পীর ছাহেবের পক্ষ থেকে অভিনন্দন

করোনার নতুন ভেরিয়েন্টে বেশি আক্রান্ত হচ্ছে তরুণরা

  • আপডেট করা হয়েছে সোমবার, ১২ এপ্রিল, ২০২১
  • ৬ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার :

এখন পর্যন্ত করোনায় মারা যাওয়া ৪৪ শতাংশেরই বয়স ৬০ বছরের মধ্যে। আর স্বাস্থ্য বিভাগের তথ্যমতে, করোনার নতুন ভেরিয়েন্টে তরুণরাই বেশি আক্রান্ত হচ্ছে। এমন অবস্থায় তরুণদের মধ্যে স্বাস্থ্যবিধি মানতে অনীহার বিষয়টিকে দায়ী করছেন বিশেষজ্ঞরা। আক্রান্ত ও মৃত্যুহার ঠেকাতে শিশু থেকে শুরু করে তরুণদের কঠোরভাবে স্বাস্থবিধি মেনে চলার পরামর্শ জনস্বাস্থ্য বিশেষজ্ঞদের।

স্বাস্থ্য বিভাগের তথ্যমতে, ১১ এপ্রিল পর্যন্ত করোনায় মারা গেছেন ৯ হাজার ৭৩৯ জন। এর মধ্যে ০ থেকে ১০ বছর বয়সের মধ্যে করোনায় মারা গেছেন ৪০ জন, ১১ থেকে ২০ বছর বয়সী ৭১ জন, ২১ থেকে ৩০ বছর বয়সী ১৯০ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ৪৮৬ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ১ হাজার ৮১ জন এবং ৫১ থেকে ৬০ বছর বয়সী ২ হাজার ৩৯৪ জন। অর্থাৎ মারা যাওয়া ৪৪ শতাংশেরই বয়স ৬০ বছরের মধ্যে। এছাড়া করোনায় মারা যাওয়া বাকী ৫ হাজার ৪৭৭ জনের বয়স ৬০ এর ওপরে।

করোনা প্রতিরোধ জাতীয় কমিটির সদস্য ডা. এম এ আজিজ বলেন, তরুণদের করোনা হয়না এমন ধারণা থাকলে চলবে না। বয়স্কদের পাশাপাশি তরুণদেরও কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। এছাড়া যারা ডায়াবেটিস, উচ্চ রক্তচাপসহ জটিল রোগে ভুগছেন তাদেরকে নিতে হবে বিশেষ সতর্কতা।

করোনার নতুন ভেরিয়েন্টে আক্রান্তদের শারীরিক অবস্থার দ্রুত অবনতি হয় জানিয়ে, লক্ষণ দেখা দিলেই চিকিৎসকের পরামর্শ নেয়ার আহবান জনস্বাস্থ্য বিশেষজ্ঞদের।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন