1. shahalom.socio@gmail.com : admin :
  2. ittehadnews24@gmail.com : ইত্তেহাদ নিউজ২৪ : ইত্তেহাদ নিউজ২৪
শনিবার, ২৪ জুলাই ২০২১, ০৭:৫৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
যিনি স্বাস্থ্য সুরক্ষা বিধি মানেন না, তিনি সমাজ ও রাষ্ট্রের জন্য ক্ষতিকর। -বিএমপি কমিশনার। মঠবাড়িয়ায় যায়যায়দিন পত্রিকার ১৬তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত বিনা কারণে বাইরে বের হলেই গ্রেপ্তার : ডিএমপি কমিশনার সাত দিন বন্ধ থাকবে অভ্যন্তরীণ ফ্লাইট সাঈদ খোকনের বিষয়ে মন্তব্য করতে চাই না : তাপস লকডাউনে বন্ধ থাকবে অলি-গলির চা ও পানের দোকান মাঠে থাকছে সেনা-বিজিবি-পুলিশ-র‌্যাব-আনসার সড়ক দূর্ঘটনায় আহত ডিবিসি চ্যানেলের বরিশাল ব্যুরো প্রধানের পাশে পুলিশ কমিশনার বিএমপি সরকারি চাকরিজীবীদের প্রজাতন্ত্রের সেবক হিসেবে দায়িত্ব পালন করতে হবে : প্রাণিসম্পদ মন্ত্রী স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির চতুর্থ সভা অনুষ্ঠিত
শিরোনাম
বিনা কারণে বাইরে বের হলেই গ্রেপ্তার : ডিএমপি কমিশনার সাত দিন বন্ধ থাকবে অভ্যন্তরীণ ফ্লাইট মাঠে থাকছে সেনা-বিজিবি-পুলিশ-র‌্যাব-আনসার সড়ক দূর্ঘটনায় আহত ডিবিসি চ্যানেলের বরিশাল ব্যুরো প্রধানের পাশে পুলিশ কমিশনার বিএমপি সরকারি চাকরিজীবীদের প্রজাতন্ত্রের সেবক হিসেবে দায়িত্ব পালন করতে হবে : প্রাণিসম্পদ মন্ত্রী স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির চতুর্থ সভা অনুষ্ঠিত ভয়েস অব আমেরিকার বাংলা বিভাগের সাবেক প্রধান ইকবাল আহমেদের মৃত্যুতে পররাষ্ট্রমন্ত্রীর শোক বিএনপি নির্বাচনী ব্যবস্থাকে প্রশ্নবিদ্ধ করার অপচেষ্টা চালাচ্ছে : ওবায়দুল কাদের জীবন-জীবিকা রক্ষার এই বাজেট বাস্তবায়নের মাধ্যমে বাংলাদেশ আরো একধাপ এগিয়ে যাবে : প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা নগর আদালত প্রতিষ্ঠিত হলে নাগরিকরা দ্রুত বিচার পাবেন

শতকরা নব্বই ভাগ মুসলমানের বাংলাদেশে ইসলামী কৃষ্টি সভ্যতার পরিপন্থী কর্মকান্ড গ্রহনযোগ্য হবে না। -ছারছীনার পীর ছাহেব

  • আপডেট করা হয়েছে রবিবার, ১৪ মার্চ, ২০২১
  • ২৭৯ বার পড়া হয়েছে

ছারছীনা থেকে মোঃ আবদুর রহমান :

আমীরে হিযবুল্লাহ ছারছীনা শরীফের পীর ছাহেব আলহাজ্ব হযরত মাওলানা শাহ্ মোহাম্মদ মোহেব্বুল্লাহ (মা.জি.আ.) বলেছেন- বর্তমানে শিক্ষা ব্যবস্থায় আমূল পরিবর্তন ঘটিয়ে ধর্ম শিক্ষাকে পাবলিক পরীক্ষার বাইরে রাখার পায়তারা চলছে। যা দেশের আগামী প্রজন্মকে ধর্মহীন করার অপচেষ্টা মাত্র। তাই আমাদিগকে কঠোর হস্তে এহেন চক্রান্ত প্রতিহত করতে হবে। মনে রাখবেন “শতকরা নব্বই ভাগ মুসলমানের বাংলাদেশে ইসলামী কৃষ্টি সভ্যতার পরিপন্থী কর্মকান্ড গ্রহনযোগ্য হবে না।” তিনি বর্তমান সময়ের প্রেক্ষিতে দ্বীন ও ঈমান রক্ষার তাকীদে দ্বীনিয়া মাদ্রাসা স্থাপন ও পরিচালনার প্রতি গুরুত্বারোপ করেন।
পীর ছাহেব কেবলা আরও বলেন- অনেকে মুরীদ হয় কিন্তু আমল করেনা। পরকালে নাজাত লাভের জন্য মুরীদ হওয়াই যথেষ্ট নয়। আমলের মাধ্যমেই নাজাত লাভ করা সম্ভব। তিনি বলেন-এই দরবারে কোন বেদআতের স্থান নেই। অতীতেও এখানে বেদআতের কোন স্থান ছিলনা ভবিষ্যতেও হবেনা ইনশাআল্লাহ। আল্লাহ হায়াতে রাখলে দীর্ঘ ৮ মাস পর আগামী অগ্রহায়ণের মাহফিলে পুনঃরায় দেখা হবে ইনশাআল্লাহ। নিজ নিজ বাড়িতে ফিরে সকলকে নিয়মিত তরীকা মশক করার পরামর্শের পাশাপাশি তা’লিমী জলসায় যোগদান করে আমলের ধারাবাহিকতা রক্ষা করার নির্দেশ দেন। বিশেষ করে আগামী মাহে রমজানে ইফতার মাহফিল কায়েমের মাধ্যমে ছেলছেলার প্রচার, সাংগঠনিক কর্মতৎপরতা বৃদ্ধি এবং লিল্লাহবোর্ডিং এর খেদমতের আহ্বান জানান।
গতকাল বাদ জোহর তিনদিনব্যাপী ঐতিহাসিক বার্ষিক ঈছালে ছওয়াব মাহফিলের আখেরী মুনাজাতের পূর্বে হযরত পীর ছাহেব কেবলা একথা বলেন। বাদ জোহর কুরআন তেলাওয়াত, মিলাদ-ক্বীয়াম পাঠের পর তওবা পড়ায়ে বাইয়াত করানো হয়। এরপর বিকাল ৩:০০ ঘটিকায় আখেরী মুনাজাত শুরু হয়ে প্রয় ৪০ মিনিট মুনাজাত চলমান থাকে। এসময় আগত মেহমানদের কান্নার রোলে আকাশ-বাতাস ভারী হয়ে ওঠে। সে এক অভূতপূর্ব দৃশ্য। যা না দেখলে অনুধাবন করা সম্ভব নয়।
তিনদিনব্যাপী মাহফিলের শেষদিন ইসলামের গুরুত্বপূর্ণ বিষয়াবলী নিয়ে আলোচনায় অংশগ্রহণ করেন- বাংলাদেশ জমইয়তে হিযবুল্লাহর সিনিয়র নায়েবে আমীর ও হযরত পীর ছাহেব কেবলার বড় ছাহেবজাদা আলহাজ্ব হযরত মাওলানা শাহ্ আবু নছর নেছারুদ্দীন আহমদ হুসাইন, নায়েবে আমীর ও হযরত পীর ছাহেব কেবলার ছোট ছাহেবজাদা আলহাজ্ব হযরত মাওলানা শাহ্ আবু বকর মোঃ ছালেহ নেছারুল্লাহ, মরহুম হযরত পীর ছাহেব কেবলার সফরসঙ্গী মাওঃ আবু জাফর মুহাঃ শামসুদ্দোহা, নাযেমে আ’লা ড. মাওঃ সৈয়দ মুহাঃ শরাফত আলী, তালীমে তরীকত সম্পাদক মাওঃ মোঃ রূহুল আমিন ছালেহী, দফতর সম্পাদক মাওঃ হাফেজ মোঃ বোরহান উদ্দীন ছালেহী প্রমূখ।
মাহফিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- নেছারাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবির মোহাম্মদ হোসেন, পৌর মেয়র জি এম কবির প্রমূখ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন