1. shahalom.socio@gmail.com : admin :
  2. ittehadnews24@gmail.com : ইত্তেহাদ নিউজ২৪ : ইত্তেহাদ নিউজ২৪
শনিবার, ২৪ জুলাই ২০২১, ০৮:২১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
যিনি স্বাস্থ্য সুরক্ষা বিধি মানেন না, তিনি সমাজ ও রাষ্ট্রের জন্য ক্ষতিকর। -বিএমপি কমিশনার। মঠবাড়িয়ায় যায়যায়দিন পত্রিকার ১৬তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত বিনা কারণে বাইরে বের হলেই গ্রেপ্তার : ডিএমপি কমিশনার সাত দিন বন্ধ থাকবে অভ্যন্তরীণ ফ্লাইট সাঈদ খোকনের বিষয়ে মন্তব্য করতে চাই না : তাপস লকডাউনে বন্ধ থাকবে অলি-গলির চা ও পানের দোকান মাঠে থাকছে সেনা-বিজিবি-পুলিশ-র‌্যাব-আনসার সড়ক দূর্ঘটনায় আহত ডিবিসি চ্যানেলের বরিশাল ব্যুরো প্রধানের পাশে পুলিশ কমিশনার বিএমপি সরকারি চাকরিজীবীদের প্রজাতন্ত্রের সেবক হিসেবে দায়িত্ব পালন করতে হবে : প্রাণিসম্পদ মন্ত্রী স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির চতুর্থ সভা অনুষ্ঠিত
শিরোনাম
বিনা কারণে বাইরে বের হলেই গ্রেপ্তার : ডিএমপি কমিশনার সাত দিন বন্ধ থাকবে অভ্যন্তরীণ ফ্লাইট মাঠে থাকছে সেনা-বিজিবি-পুলিশ-র‌্যাব-আনসার সড়ক দূর্ঘটনায় আহত ডিবিসি চ্যানেলের বরিশাল ব্যুরো প্রধানের পাশে পুলিশ কমিশনার বিএমপি সরকারি চাকরিজীবীদের প্রজাতন্ত্রের সেবক হিসেবে দায়িত্ব পালন করতে হবে : প্রাণিসম্পদ মন্ত্রী স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির চতুর্থ সভা অনুষ্ঠিত ভয়েস অব আমেরিকার বাংলা বিভাগের সাবেক প্রধান ইকবাল আহমেদের মৃত্যুতে পররাষ্ট্রমন্ত্রীর শোক বিএনপি নির্বাচনী ব্যবস্থাকে প্রশ্নবিদ্ধ করার অপচেষ্টা চালাচ্ছে : ওবায়দুল কাদের জীবন-জীবিকা রক্ষার এই বাজেট বাস্তবায়নের মাধ্যমে বাংলাদেশ আরো একধাপ এগিয়ে যাবে : প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা নগর আদালত প্রতিষ্ঠিত হলে নাগরিকরা দ্রুত বিচার পাবেন

আমলী জিন্দেগী গঠন করা ব্যতীত আখেরাতে নাজাতের আশা করা বৃথা -ছারছীনার পীর ছাহেব কেবলা

  • আপডেট করা হয়েছে শুক্রবার, ১২ মার্চ, ২০২১
  • ২৯২ বার পড়া হয়েছে

ছারছীনা থেকে মোঃ আবদুর রহমান :

ছারছীনা দরবার শরীফের প্রতিষ্ঠাতা কুত্ববুল আলম আল্লামা শাহসূফী হযরত মাওলানা নেছার উদ্দিন আহমদ (রহ.) এর ৬৯তম এবং তদীয় জানেশীন মুজাদ্দেদে জামান শাহসূফী হযরত মাওলানা আবু জা’ফর মোহাম্মাদ ছালেহ্ (রহ.) এর ৩১তম ইন্তেকাল বার্ষিকী এবং ছারছীনা দারুস্সুন্নাত কামিল মাদরাসা ও ছারছীনা দারুস্সুন্নাত জামেয়ায়ে নেছারিয়া দীনিয়ার ১৩১ তম বার্ষিক মাহফিল উপলক্ষ্যে আয়োজিত তিন দিন ব্যাপী মাহফিলের প্রথম দিবসে গতকাল বাদ জুমআ পরবর্তী আলোচনায় পীর ছাহেব কেবলা হযরত মাওলানা শাহ্ মোহাম্মাদ মোহেব্বুল্লাহ (মা. জি. আ.) একথা বলেন। তিনি বলেন- আজ থেকে ১৩১ বছর পূর্বে মরহুম দাদা হুজুর কেবলা এ মাহফিল প্রতিষ্ঠা করেছিলেন।

উদ্দেশ্য ছিল হিন্দুয়ানী কুসংস্কারে নিমজ্জিত নামকা ওয়াস্তের মুসলিম জনগোষ্ঠীকে সত্যিকার মুসলমান বানান। তিনি বাংলাদেশের গোশায় গোশায় ঘুরে ঘুরে ওয়াজ ও মীলাদ মাহফিলে যোগদান করে তা’লীম ও তালকীন প্রদান করেন। তিনি যেখানে যেতেন সেখানেই একটি মাদরাসা অথবা মসজিদ অথবা খানকাহ্ অথবা মক্তব প্রতিষ্ঠার প্রায়াস পেতেন। তিনি নিজ বাড়ী ছারছীনাতে প্রতিষ্ঠিত সম্পূর্ণ আবাসিক মাদরাসা সহ সকল মাদরাসার ছাত্র শিক্ষকদেরকে সুন্নাত তরীকা মোতাবেক আমলের প্রতি তাকীদ প্রদান করতেন। বর্তমানে আকীদা ও আমলের ক্ষেত্রে চরম অবনতি লক্ষ্য করা যাচ্ছে। অনেকেই মুরীদ হয় কিন্তু আমল করেনা অথচ আমল দ্বারাই আপনার আমার জান্নাত ও জাহান্নাম নির্ধারিত হবে। তাই আমলী জিন্দেগী গঠন করা ব্যতীত আখেরাতে নাজাতের আশা করা বৃথা।

প্রথম দিবস শুক্রবার হওয়ায় জুমআর নামাজে অগণিত মুসল্লীদের সমাগম হয়। দুই কিলোমিটার ব্যাপী মাহফিল ময়দান কানায় কানায় ভরে যায়। জুমআার নামাজ বাদ মীলাদ পড়ে ও মুনাজাতে হযরত পীর ছাহেব কেবলা বিশ^মুসলিমের কল্যান কামনা করে দোয়া করেন। অতঃপর আলিয়া ও দীনিয়া মাদরাসার ছাত্রদিগকে তাদের কৃতিত্বের স্বীকৃতি স্বরূপ পুরস্কৃত করা হয়।

সকাল হতে গভীর রাত পর্যন্ত কুরআন ও হাদীসের উপর তাত্ত্বিক আলোচনা পেশ করেন মাওলানা আ. জ. ম. অহিদুল আলম, মাওলানা আ.জ.ম. ওবায়দুল্লাহ্, মাওলানা মোঃ আব্দুল গফ্ফার কাসেমী, মুফতী মাওলানা মোঃ হায়দার হুসাইন, মাওলানা মাহমুদুল মুনীর হামীম, মাওলানা মোঃ রূহুল আমীন আফসারী ও মাওলানা মোঃ মামুনুল হক প্রমূখ। জুময়ার খুৎবাহ্ দেন অত্র দরবার শরীফের ভবিষ্যত কর্ণধার বড় শাহ্ ছাহেব হুজুর হযরত মাওলানা শাহ্ আবু নছর নেছার উদ্দিন আহমদ হুসাইন।

আজ মাহফিলের দ্বিতীয় দিন। আগামীকাল বাদ জোহর দেশ, জাতি ও মুসলিম উম্মাহর সার্বিক কল্যাণ কামণা করে বিশেষ করে সারা বিশ্বে মহামরী করোণার জন্য দোয়া করা হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন