1. shahalom.socio@gmail.com : admin :
  2. ittehadnews24@gmail.com : ইত্তেহাদ নিউজ২৪ : ইত্তেহাদ নিউজ২৪
সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৬:৩৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি মানতে ব্যর্থ হলে কবর খোড়ার লোকও পাওয়া যাবে না – খোরশেদ আলম সুজন মেডিকেলে ভর্তির সুযোগ পাওয়া আর্থিকভাবে অসচ্ছল ছাত্রের পাশে -ইশা ছাত্র আন্দোলন সাংবাদিককে খেয়ে ফেলতে চান তিনি? কুষ্টিয়ায় একদিনে ৩৯ করোনা রোগী শনাক্ত, ২ জনের মৃত্যু করোনার নতুন ভেরিয়েন্টে বেশি আক্রান্ত হচ্ছে তরুণরা করোনার ভয় উপেক্ষা করে মাস্ক, সাবান ও স্যানিটাইজার বিতরণে মাঠে নেমেছেন সুজন সরকারি নির্দেশনা পালনের জন্য জনগনের প্রতি অনুরোধ সব বীর মুক্তিযোদ্ধাই পাবেন উৎসব-বিজয় ও নববর্ষ ভাতা সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক ও দুর্নীতিমুক্ত দেশ গড়ায় আন্তরিকভাবে কাজ করতে এনএসআই’র প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর জাটকা সংরক্ষণ সপ্তাহ-২০২১ উদযাপন উপলক্ষে পটুয়াখালী জেলায় উদ্বোধনী অনুষ্ঠান ও সাঁতার প্রতিযোগিতা অনুষ্ঠিত পূণ্যময় রজনী শবে বরাত
শিরোনাম
সব বীর মুক্তিযোদ্ধাই পাবেন উৎসব-বিজয় ও নববর্ষ ভাতা সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক ও দুর্নীতিমুক্ত দেশ গড়ায় আন্তরিকভাবে কাজ করতে এনএসআই’র প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর মাননীয় প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বে ১৮ কোটি মানুষের ৩৬ কোটি হাতের সম্মিলিত প্রয়াসে আমাদের উন্নয়নশীল দেশে উত্তরণ ঘটেছে : আইজিপি পটুয়াখালীতে জেলা প্রশাসনের উদ্যোগে ঐতিহাসিক ৭ মার্চ পালিত বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণের মাধ্যমে নিরস্ত্র বাঙালি সশস্ত্র বাঙালিতে রূপান্তরিত হয়েছিল : তথ্যমন্ত্রী কমনওয়েলথে অনুপ্রেরণাদায়ী শীর্ষ ৩ মহিলা নেতার অন্যতম শেখ হাসিনা -কমনওয়েলথ মহাসচিব বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ পৃথিবীর কালজয়ী ভাষণগুলোর অন্যতম : প্রেসিডেন্ট সরকার পবিত্র ঈদ-ই-মীলাদুন্নবী (সঃ) দিবসটিকে রাষ্ট্রীয়ভাবে পালনের সিদ্ধান্ত গ্রহণ করায় ছারছীনার পীর ছাহেবের পক্ষ থেকে অভিনন্দন ক্যান্সারের ওপর বেশি করে গবেষণার গুরুত্বারোপ প্রধানমন্ত্রী শেখ হাসিনার

আমলী জিন্দেগী গঠন করা ব্যতীত আখেরাতে নাজাতের আশা করা বৃথা -ছারছীনার পীর ছাহেব কেবলা

  • আপডেট করা হয়েছে শুক্রবার, ১২ মার্চ, ২০২১
  • ২৩৪ বার পড়া হয়েছে

ছারছীনা থেকে মোঃ আবদুর রহমান :

ছারছীনা দরবার শরীফের প্রতিষ্ঠাতা কুত্ববুল আলম আল্লামা শাহসূফী হযরত মাওলানা নেছার উদ্দিন আহমদ (রহ.) এর ৬৯তম এবং তদীয় জানেশীন মুজাদ্দেদে জামান শাহসূফী হযরত মাওলানা আবু জা’ফর মোহাম্মাদ ছালেহ্ (রহ.) এর ৩১তম ইন্তেকাল বার্ষিকী এবং ছারছীনা দারুস্সুন্নাত কামিল মাদরাসা ও ছারছীনা দারুস্সুন্নাত জামেয়ায়ে নেছারিয়া দীনিয়ার ১৩১ তম বার্ষিক মাহফিল উপলক্ষ্যে আয়োজিত তিন দিন ব্যাপী মাহফিলের প্রথম দিবসে গতকাল বাদ জুমআ পরবর্তী আলোচনায় পীর ছাহেব কেবলা হযরত মাওলানা শাহ্ মোহাম্মাদ মোহেব্বুল্লাহ (মা. জি. আ.) একথা বলেন। তিনি বলেন- আজ থেকে ১৩১ বছর পূর্বে মরহুম দাদা হুজুর কেবলা এ মাহফিল প্রতিষ্ঠা করেছিলেন।

উদ্দেশ্য ছিল হিন্দুয়ানী কুসংস্কারে নিমজ্জিত নামকা ওয়াস্তের মুসলিম জনগোষ্ঠীকে সত্যিকার মুসলমান বানান। তিনি বাংলাদেশের গোশায় গোশায় ঘুরে ঘুরে ওয়াজ ও মীলাদ মাহফিলে যোগদান করে তা’লীম ও তালকীন প্রদান করেন। তিনি যেখানে যেতেন সেখানেই একটি মাদরাসা অথবা মসজিদ অথবা খানকাহ্ অথবা মক্তব প্রতিষ্ঠার প্রায়াস পেতেন। তিনি নিজ বাড়ী ছারছীনাতে প্রতিষ্ঠিত সম্পূর্ণ আবাসিক মাদরাসা সহ সকল মাদরাসার ছাত্র শিক্ষকদেরকে সুন্নাত তরীকা মোতাবেক আমলের প্রতি তাকীদ প্রদান করতেন। বর্তমানে আকীদা ও আমলের ক্ষেত্রে চরম অবনতি লক্ষ্য করা যাচ্ছে। অনেকেই মুরীদ হয় কিন্তু আমল করেনা অথচ আমল দ্বারাই আপনার আমার জান্নাত ও জাহান্নাম নির্ধারিত হবে। তাই আমলী জিন্দেগী গঠন করা ব্যতীত আখেরাতে নাজাতের আশা করা বৃথা।

প্রথম দিবস শুক্রবার হওয়ায় জুমআর নামাজে অগণিত মুসল্লীদের সমাগম হয়। দুই কিলোমিটার ব্যাপী মাহফিল ময়দান কানায় কানায় ভরে যায়। জুমআার নামাজ বাদ মীলাদ পড়ে ও মুনাজাতে হযরত পীর ছাহেব কেবলা বিশ^মুসলিমের কল্যান কামনা করে দোয়া করেন। অতঃপর আলিয়া ও দীনিয়া মাদরাসার ছাত্রদিগকে তাদের কৃতিত্বের স্বীকৃতি স্বরূপ পুরস্কৃত করা হয়।

সকাল হতে গভীর রাত পর্যন্ত কুরআন ও হাদীসের উপর তাত্ত্বিক আলোচনা পেশ করেন মাওলানা আ. জ. ম. অহিদুল আলম, মাওলানা আ.জ.ম. ওবায়দুল্লাহ্, মাওলানা মোঃ আব্দুল গফ্ফার কাসেমী, মুফতী মাওলানা মোঃ হায়দার হুসাইন, মাওলানা মাহমুদুল মুনীর হামীম, মাওলানা মোঃ রূহুল আমীন আফসারী ও মাওলানা মোঃ মামুনুল হক প্রমূখ। জুময়ার খুৎবাহ্ দেন অত্র দরবার শরীফের ভবিষ্যত কর্ণধার বড় শাহ্ ছাহেব হুজুর হযরত মাওলানা শাহ্ আবু নছর নেছার উদ্দিন আহমদ হুসাইন।

আজ মাহফিলের দ্বিতীয় দিন। আগামীকাল বাদ জোহর দেশ, জাতি ও মুসলিম উম্মাহর সার্বিক কল্যাণ কামণা করে বিশেষ করে সারা বিশ্বে মহামরী করোণার জন্য দোয়া করা হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন