1. shahalom.socio@gmail.com : admin :
  2. ittehadnews24@gmail.com : ইত্তেহাদ নিউজ২৪ : ইত্তেহাদ নিউজ২৪
মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০৮:০৯ অপরাহ্ন
শিরোনাম
ওয়াশিংটন পৌঁছেছেন প্রধানমন্ত্রী বহুদলীয় গণতন্ত্রের নামে দেশে বিরাজনীতিকরণ চলছে -গোলাম মোহাম্মদ কাদের শুরু হলো ১৭ দিনব্যাপী ‘বঙ্গবন্ধু-বাপু’ ডিজিটাল প্রদর্শনী ৪-২৫ অক্টোবর ইলিশ ধরা নিষিদ্ধ প্রধানমন্ত্রীকে ‘ক্রাউন জুয়েল’ উপাধিতে ভূষিত করায় যুবলীগের আনন্দ মিছিল দেশে বিনিয়োগ করুন : প্রবাসীদের প্রতি প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রীর ৭৫তম জন্মদিন উপলক্ষে পররাষ্ট্রমন্ত্রীর নতুন বই ‘শেখ হাসিনা : বিমুগ্ধ বিস্ময়’ জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৬তম অধিবেশনে প্রধানমন্ত্রীর ভাষণের পূর্ণ বিবরণ মালির রাজধানী বামাকোতে ১৪০ জন পুলিশ সদস্যের জাতিসংঘ শান্তিরক্ষা পদক লাভ ওসি হতে পারেন হ্যামিলনের বাঁশিওয়ালা : আইজিপি

‘আকিদা সঠিক না হলে কোনো আমল কাজে আসবে না’ -ছারছীনার পীর ছাহেব

  • আপডেট করা হয়েছে বৃহস্পতিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২১
  • ৩৬৪ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টারঃ

মুমিন জীবনে আকিদা-বিশ্বাসের গুরুত্ব সর্বাধিক। আকিদাই ঈমান। আমরা যে সব বিশ্বাস অন্তরে ধারণ ও লালন করি তাই আকিদা। আমাদের আকিদা কি হবে তা আহলে সুন্নাত ওয়াল জামাতের ইমামগণ বহু আগেই নির্ধারণ করে গেছেন। যেমন, আল্লাহর একত্ববাদ, তার জাত ও সিফাতের চিরন্তনতা, রেসালাত ও তার যথাযথ মর্যাদা, আউলিয়ায়ে কেরামদের কারামত ইত্যাদি। আর এতেকাদ হলো- নিজ সিলসিলা, মাজহাব, তরিকা ও পীর হক হওয়ার ওপর পরিপূর্ণ আস্থাবান হওয়া। আকিদা ও এতেকাদের সমন্বয় হলেই একজন সালেক তার আমল ও তরিকা মশকের দ্বারা ফায়দা তথা উপকার লাভ করতে পারে। তাই আমাদেরকে আমলের মাধ্যমে আধ্যাত্মিক উন্নতি লাভ করতে হলে অবশ্যই আকিদা ও এতেকাদ সঠিক করতে হবে।

আজ বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) বরগুনা জেলার আমতলী উপজেলার আমড়াগাছিয়া খানকায়ে সালিহিয়া কমপ্লেক্সে আয়োজিত মাহফিলে আমিরে হিযবুল্লাহ ছারছীনা শরীফের পীর সাহেব কেবলা আলহাজ্ব হজরত মাওলানা শাহ্ মোহাম্মদ মোহেব্বুল্লাহ এসব কথা বলেন।

মাহফিলের দ্বিতীয় দিন ফজরের নামাজের পর তালিমের সময় হজরত পীর সাহেব কেবলা সমবেত ভক্ত-মুরিদদের লক্ষ্য করে তরিকতপন্থী হয়ে জীবন-যাপনেরও আহবান জানান তিনি।

আমড়াগাছিয়া খানকায়ে সালিহিয়া কমপ্লেক্সে আয়োজিত মাহফিলটি ছারছীনা দরবার শরীফের তত্ত্বাবধানে পরিচালিত হয়। এটি এ অঞ্চলের দ্বিতীয় বৃহত্তম ইসালে সওয়াব মাহফিল।

আগামীকাল শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) বাদ জুমা তিন দিনব্যাপী মাহফিল আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হবে। বাদ জুমা হজরত পীর সাহেব কেবলা দেশ, জাতি ও মুসলিম উম্মাহর সার্বিক কল্যাণ কামনা বিশেষ করে করোনা মহামারি থেকে বাঁচার জন্য মোনাজাত পরিচালনা করবেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন