1. shahalom.socio@gmail.com : admin :
  2. ittehadnews24@gmail.com : Ittehad News24 : ইত্তেহাদ নিউজ২৪
রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:১০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
মুন্সিগঞ্জের কামারখোলা খানকায়ে ছালেহীয়া মুহিব্বিয়া দীনিয়া মাদ্রাসা কমপ্লেক্সে জামাতে উলার ছাত্রদের ছবক অনুষ্ঠান ও দোয়া মাহফিল অনুষ্ঠিত বাংলাবাজার খানকায়ে নেছারিয়ায় তা’লিমী জলসা অনুষ্ঠিত Malette Poker Jetons de Poker Boutique en ligne পটুয়াখালীতে প্রফেসর একেএম শহীদুল ইসলাম ট্রাস্ট উদ্যোগে ৪০ এতিম ও দুঃস্থ শিক্ষার্থীকে নগদ অর্থ প্রদান শতাব্দীর ঐতিহ্যবাহী ছারছীনা আলিয়া মাদ্রাসার নতুন অধ্যক্ষ হিসেবে যোগদান করেছেন মাওলানা রূহুল আমিন আফসারী পাথরঘাটা মাদ্রাসার প্রতিষ্ঠাতা কাজী মুনসুর আহমেদ (রহঃ) মৃত্যু বার্ষিকীতে দোয়া ও মিলাদ অনুষ্ঠিত আমল যত বেশি বেশি করবেন আক্বীদা তত মজবুত হবে -ছারছীনার পীর ছাহেব। পটুয়াখালীতে জাতীয় সংসদের নবনির্বাচিত সাংসদ নাজনীন নাহারকে ফুলেল সংবর্ধনা অনুষ্ঠিত সর্বদা কুরআন ও সুন্নাহ অনুযায়ী আমল করার চেষ্টা করাই আমাদের একমাত্র লক্ষ্য -ছারছীনার পীর ছাহেব। কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলছে সরকার : প্রধানমন্ত্রী শেখ হাসিনা
শিরোনাম
শতাব্দীর ঐতিহ্যবাহী ছারছীনা আলিয়া মাদ্রাসার নতুন অধ্যক্ষ হিসেবে যোগদান করেছেন মাওলানা রূহুল আমিন আফসারী আমল যত বেশি বেশি করবেন আক্বীদা তত মজবুত হবে -ছারছীনার পীর ছাহেব। পটুয়াখালীতে জাতীয় সংসদের নবনির্বাচিত সাংসদ নাজনীন নাহারকে ফুলেল সংবর্ধনা অনুষ্ঠিত সর্বদা কুরআন ও সুন্নাহ অনুযায়ী আমল করার চেষ্টা করাই আমাদের একমাত্র লক্ষ্য -ছারছীনার পীর ছাহেব। কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলছে সরকার : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছারছীনা দরবার শরীফের তিনদিনব্যাপি বার্ষিক মাহফিল শুরু নিভে যাওয়া প্রদীপে আলো জ্বেলেছেন প্রফেসর আব্দুর রশীদ টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে জাতীয় প্রেসক্লাবের শ্রদ্ধা অগ্রযাত্রায় খামারিদের অন্তর্ভুক্ত করবে স্মার্ট ফারমার্স কার্ড : প্রাণিসম্পদ মন্ত্রী আন্দোলন করেই তত্ত্বাবধায়কের দাবি আদায় করব -বিএনপির সেমিনারে মির্জা ফখরুল

শ্রদ্ধা-ভালোবাসায় বীর মুক্তিযোদ্ধা কুতুব উদ্দিনকে বিদায়

  • আপডেট করা হয়েছে বৃহস্পতিবার, ১১ ফেব্রুয়ারী, ২০২১
  • ৩১০ বার পড়া হয়েছে

বরিশাল প্রতিনিধি :

ফুলেল শ্রদ্ধা এবং ভালোবাসায় শেষ বিদায় জানানো হয়েছে বরিশাল জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা শেখ কুতুব উদ্দিন আহমেদকে। গতকাল বুধবার সকাল ১০টায় নগরীর চৌমাথা সরকারি সৈয়দ হাতেম আলী কলেজ মাঠে নামাজে জানাযা শেষে রাষ্ট্রীয় সম্মাননা গার্ড অব অনার প্রদান এবং পরবর্তীতে ফুলেল শ্রদ্ধা নিবেদন শেষে বগুরা রোড মুসলিম গোরস্থানে তার দাফন সম্পন্ন করা হয়। এর আগে মরহুমের মেজ ছেলে সমাজসেবা কর্মকর্তা জহিরুল ইসলাম মুন্নার ইমামতিতে অনুষ্ঠিত নামাজে জানাযায় বিভিন্ন শ্রেণী পেশার মানুষের ঢল নেমে আসে।

এসময় অন্যান্যদের মধ্যে বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ, বরিশাল-২ আসনের সংসদ সদস্য শাহে আলম, বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান, বরিশালের জেলা প্রশাসক জীসম উদ্দীন হায়দার, মুক্তিযোদ্ধা সংসদ বরিশাল জেলার ডেপুটি কমান্ডার মহিউদ্দিন মানিক-বীর প্রতীক, বিএনপি’র কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব, মহানগর বিএনপি’র সভাপতি ও সাবেক সংসদ সদস্য এবং মেয়র মজিবর রহমান সরোয়ার, বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস, বরিশাল-২ আসনের সাবেক সংসদ সদস্য মনিরুল ইসলাম মনি, বরিশাল সদর উপজেলা চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু, জাতীয় পার্টির চেয়ারম্যানের উপদেষ্টা অধ্যাপক মহসিন-উল-ইসলাম হাবুল, জেলা জাসদের সম্পাদক অ্যাডভোকেট আব্দুল হাই মাহবুবু, বরিশাল সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র রফিকুল ইসলাম খোকনসহ সরকারি ব্রজমোহন কলেজ, সৈয়দ হাতেম আলী কলেজ অধ্যক্ষ, বিসিসি’র বিভিন্ন ওয়ার্ড কাউন্সিলরসহ রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবী সংগঠন ও সাংবাদিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

জানাযা নামাজ শেষে রাষ্ট্রের পক্ষে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন বরিশাল জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার। এর পর পরই পার্বত্য শান্তিচুক্তি বাস্তবায়ন পরীবিক্ষণ কমিটির মন্ত্রীপদমর্যাদায় আহ্বায়ক ও বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি আবুল হাসানাত আবদুল্লাহ-এমপি’র পক্ষে তার জ্যেষ্ঠ পুত্র বরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ।
তাছাড়া মরহুমের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা এবং তার কবর জিয়ারত করেছেন পানিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও বরিশাল জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কর্ণেল (অব.) জাহিদ ফারুক শামীম-এমপি।
মরহুম বীর মুক্তিযোদ্ধা শেখ কুতুব উদ্দিন আহমেদকে রাষ্ট্রীয় সম্মাননা গার্ড অব অনার প্রদান করে বরিশাল মেট্রোপলিটন পুলিশের একটি চৌকস দল। এসময় সেখানে বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান, জেলা প্রশাসক জীসম উদ্দীন হায়দার মরহুমকে রাষ্ট্রীয় সালাম প্রদর্শন করেন। পরে শেখ কুতুব উদ্দিন আহমেদকে নগরীর মুসলিম গোরস্থানে সমাহিত করা হয়।

এর আগে মরহুম বীর মুক্তিযোদ্ধা শেখ কুতুব উদ্দিন আহমেদ এর স্মৃতিচারণ এবং তার রুহের মাগফেরাত কামনা করে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন মরহুমের ছেলে শেখ কুতুব রানা, বরিশাল সিটি কর্পোরেশনের কাউন্সিলর ও মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শেখ সাইদ আহমেদ মান্না। তারা শেষ বিদায় নেয়া বাবা’র ভুল ত্রুটি থাকলে সে জন্য ক্ষমা প্রার্থনার পাশাপাশি মরহুমের জন্য দোয়া কামনা করেন।

উল্লেখ্য, গত মঙ্গলবার সকাল ১০টা ৪০ মিনিটে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নি:শ্বাস ত্যাগ করেন বীর মুক্তিযোদ্ধা শেখ কুতুব উদ্দিন আহমেদ। পরবর্তীতে ঢাকায় মরহুমের প্রথম জানাযা নামাজ শেষে নিজ জন্মভূমি বরিশাল নগরীতে নিয়ে আসা হয়। ১৯৭১ সালে বাংলাদেশ স্বাধীনতা যুদ্ধে ৯ নম্বর সেক্টরে অবদান রাখা শেখ কুতুব উদ্দিন আহমেদ ছিলেন একজন দক্ষ সংগঠক। তিনি বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ বরিশাল জেলা’র কমান্ডারের দায়িত্ব পালন করেন দীর্ঘ দিন। তার শেষ বিদায়ে আত্মীয়-স্বজনদের পাশাপাশি বন্ধু মহল, সহযোদ্ধা, রাজনৈতিক, সামাজিক এবং সাংস্কৃতিক অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Categories