1. shahalom.socio@gmail.com : admin :
  2. ittehadnews24@gmail.com : ইত্তেহাদ নিউজ২৪ : ইত্তেহাদ নিউজ২৪
রবিবার, ২২ মে ২০২২, ১০:৪৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
আত্মশুদ্ধি লাভ করাই সিয়ামের মূল লক্ষ্য। -ছারছীনার পীর ছাহেব। বর্তমান সরকার ইসলাম বান্ধব সরকার। -শাহে আলম এমপি ছারছীনা দরবার সুন্নাতের অনুসারী দরবার। – আলহাজ্ব এম. এম. এনামুল হক সঠিক ভাবে ইসলামের চর্চাই শান্তি ও নিরাপত্তার গ্রান্টি দিতে পারে। -আখেরী মুনাজাতে ছারছীনার পীর ছাহেব। “আল্লাহ পাকের আশেষ মেহেরবানীতে শত বছর পেরিয়ে গেলেও এ দরবারে কোন বিদআতের অনুপ্রবেশ ঘটেনি ইনশাআল্লাহ” -ছারছীনার পীর ছাহেব। দুই শিশুর মৃত্যু : বেক্সিমকোর নাপা সিরাপ বিক্রি বন্ধের নির্দেশ ‘একটি গোষ্ঠী দেশে কৃত্রিম সংকট সৃষ্টির অপচেষ্টা চালাচ্ছে’ -বাহাউদ্দিন নাছিম যুদ্ধ-মহামারীর মধ্যেও বাংলাদেশ এগিয়ে যাবে : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আদব’ ই তরীকার মূলমন্ত্র -ছারছীনার পীর ছাহেব। বঙ্গবন্ধু’র প্রতি ভারতীয় রাষ্ট্রপতির শ্রদ্ধা
শিরোনাম
বর্তমান সরকার ইসলাম বান্ধব সরকার। -শাহে আলম এমপি সঠিক ভাবে ইসলামের চর্চাই শান্তি ও নিরাপত্তার গ্রান্টি দিতে পারে। -আখেরী মুনাজাতে ছারছীনার পীর ছাহেব। “আল্লাহ পাকের আশেষ মেহেরবানীতে শত বছর পেরিয়ে গেলেও এ দরবারে কোন বিদআতের অনুপ্রবেশ ঘটেনি ইনশাআল্লাহ” -ছারছীনার পীর ছাহেব। দুই শিশুর মৃত্যু : বেক্সিমকোর নাপা সিরাপ বিক্রি বন্ধের নির্দেশ ‘একটি গোষ্ঠী দেশে কৃত্রিম সংকট সৃষ্টির অপচেষ্টা চালাচ্ছে’ -বাহাউদ্দিন নাছিম যুদ্ধ-মহামারীর মধ্যেও বাংলাদেশ এগিয়ে যাবে : প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বস্তরে ধর্মীয় শিক্ষা বাধ্যতামূলক করতে হবে- ইসলামী আন্দোলন বাংলাদেশ আদব’ ই তরীকার মূলমন্ত্র -ছারছীনার পীর ছাহেব। বঙ্গবন্ধু’র প্রতি ভারতীয় রাষ্ট্রপতির শ্রদ্ধা ভারত-বাংলাদেশ সম্পর্ক ব্যাপক ও প্রাণবন্ত : রাষ্ট্রপতি রাম নাথ কোভিন্দ

শ্রদ্ধা-ভালোবাসায় বীর মুক্তিযোদ্ধা কুতুব উদ্দিনকে বিদায়

  • আপডেট করা হয়েছে বৃহস্পতিবার, ১১ ফেব্রুয়ারী, ২০২১
  • ১২৭ বার পড়া হয়েছে

বরিশাল প্রতিনিধি :

ফুলেল শ্রদ্ধা এবং ভালোবাসায় শেষ বিদায় জানানো হয়েছে বরিশাল জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা শেখ কুতুব উদ্দিন আহমেদকে। গতকাল বুধবার সকাল ১০টায় নগরীর চৌমাথা সরকারি সৈয়দ হাতেম আলী কলেজ মাঠে নামাজে জানাযা শেষে রাষ্ট্রীয় সম্মাননা গার্ড অব অনার প্রদান এবং পরবর্তীতে ফুলেল শ্রদ্ধা নিবেদন শেষে বগুরা রোড মুসলিম গোরস্থানে তার দাফন সম্পন্ন করা হয়। এর আগে মরহুমের মেজ ছেলে সমাজসেবা কর্মকর্তা জহিরুল ইসলাম মুন্নার ইমামতিতে অনুষ্ঠিত নামাজে জানাযায় বিভিন্ন শ্রেণী পেশার মানুষের ঢল নেমে আসে।

এসময় অন্যান্যদের মধ্যে বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ, বরিশাল-২ আসনের সংসদ সদস্য শাহে আলম, বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান, বরিশালের জেলা প্রশাসক জীসম উদ্দীন হায়দার, মুক্তিযোদ্ধা সংসদ বরিশাল জেলার ডেপুটি কমান্ডার মহিউদ্দিন মানিক-বীর প্রতীক, বিএনপি’র কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব, মহানগর বিএনপি’র সভাপতি ও সাবেক সংসদ সদস্য এবং মেয়র মজিবর রহমান সরোয়ার, বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস, বরিশাল-২ আসনের সাবেক সংসদ সদস্য মনিরুল ইসলাম মনি, বরিশাল সদর উপজেলা চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু, জাতীয় পার্টির চেয়ারম্যানের উপদেষ্টা অধ্যাপক মহসিন-উল-ইসলাম হাবুল, জেলা জাসদের সম্পাদক অ্যাডভোকেট আব্দুল হাই মাহবুবু, বরিশাল সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র রফিকুল ইসলাম খোকনসহ সরকারি ব্রজমোহন কলেজ, সৈয়দ হাতেম আলী কলেজ অধ্যক্ষ, বিসিসি’র বিভিন্ন ওয়ার্ড কাউন্সিলরসহ রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবী সংগঠন ও সাংবাদিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

জানাযা নামাজ শেষে রাষ্ট্রের পক্ষে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন বরিশাল জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার। এর পর পরই পার্বত্য শান্তিচুক্তি বাস্তবায়ন পরীবিক্ষণ কমিটির মন্ত্রীপদমর্যাদায় আহ্বায়ক ও বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি আবুল হাসানাত আবদুল্লাহ-এমপি’র পক্ষে তার জ্যেষ্ঠ পুত্র বরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ।
তাছাড়া মরহুমের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা এবং তার কবর জিয়ারত করেছেন পানিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও বরিশাল জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কর্ণেল (অব.) জাহিদ ফারুক শামীম-এমপি।
মরহুম বীর মুক্তিযোদ্ধা শেখ কুতুব উদ্দিন আহমেদকে রাষ্ট্রীয় সম্মাননা গার্ড অব অনার প্রদান করে বরিশাল মেট্রোপলিটন পুলিশের একটি চৌকস দল। এসময় সেখানে বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান, জেলা প্রশাসক জীসম উদ্দীন হায়দার মরহুমকে রাষ্ট্রীয় সালাম প্রদর্শন করেন। পরে শেখ কুতুব উদ্দিন আহমেদকে নগরীর মুসলিম গোরস্থানে সমাহিত করা হয়।

এর আগে মরহুম বীর মুক্তিযোদ্ধা শেখ কুতুব উদ্দিন আহমেদ এর স্মৃতিচারণ এবং তার রুহের মাগফেরাত কামনা করে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন মরহুমের ছেলে শেখ কুতুব রানা, বরিশাল সিটি কর্পোরেশনের কাউন্সিলর ও মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শেখ সাইদ আহমেদ মান্না। তারা শেষ বিদায় নেয়া বাবা’র ভুল ত্রুটি থাকলে সে জন্য ক্ষমা প্রার্থনার পাশাপাশি মরহুমের জন্য দোয়া কামনা করেন।

উল্লেখ্য, গত মঙ্গলবার সকাল ১০টা ৪০ মিনিটে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নি:শ্বাস ত্যাগ করেন বীর মুক্তিযোদ্ধা শেখ কুতুব উদ্দিন আহমেদ। পরবর্তীতে ঢাকায় মরহুমের প্রথম জানাযা নামাজ শেষে নিজ জন্মভূমি বরিশাল নগরীতে নিয়ে আসা হয়। ১৯৭১ সালে বাংলাদেশ স্বাধীনতা যুদ্ধে ৯ নম্বর সেক্টরে অবদান রাখা শেখ কুতুব উদ্দিন আহমেদ ছিলেন একজন দক্ষ সংগঠক। তিনি বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ বরিশাল জেলা’র কমান্ডারের দায়িত্ব পালন করেন দীর্ঘ দিন। তার শেষ বিদায়ে আত্মীয়-স্বজনদের পাশাপাশি বন্ধু মহল, সহযোদ্ধা, রাজনৈতিক, সামাজিক এবং সাংস্কৃতিক অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন