1. shahalom.socio@gmail.com : admin :
  2. ittehadnews24@gmail.com : Ittehad News24 : ইত্তেহাদ নিউজ২৪
রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০১:৩২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
বাংলাবাজার খানকায়ে নেছারিয়ায় তা’লিমী জলসা অনুষ্ঠিত Malette Poker Jetons de Poker Boutique en ligne পটুয়াখালীতে প্রফেসর একেএম শহীদুল ইসলাম ট্রাস্ট উদ্যোগে ৪০ এতিম ও দুঃস্থ শিক্ষার্থীকে নগদ অর্থ প্রদান শতাব্দীর ঐতিহ্যবাহী ছারছীনা আলিয়া মাদ্রাসার নতুন অধ্যক্ষ হিসেবে যোগদান করেছেন মাওলানা রূহুল আমিন আফসারী পাথরঘাটা মাদ্রাসার প্রতিষ্ঠাতা কাজী মুনসুর আহমেদ (রহঃ) মৃত্যু বার্ষিকীতে দোয়া ও মিলাদ অনুষ্ঠিত আমল যত বেশি বেশি করবেন আক্বীদা তত মজবুত হবে -ছারছীনার পীর ছাহেব। পটুয়াখালীতে জাতীয় সংসদের নবনির্বাচিত সাংসদ নাজনীন নাহারকে ফুলেল সংবর্ধনা অনুষ্ঠিত সর্বদা কুরআন ও সুন্নাহ অনুযায়ী আমল করার চেষ্টা করাই আমাদের একমাত্র লক্ষ্য -ছারছীনার পীর ছাহেব। কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলছে সরকার : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছারছীনা দরবার শরীফের তিনদিনব্যাপি বার্ষিক মাহফিল শুরু
শিরোনাম
শতাব্দীর ঐতিহ্যবাহী ছারছীনা আলিয়া মাদ্রাসার নতুন অধ্যক্ষ হিসেবে যোগদান করেছেন মাওলানা রূহুল আমিন আফসারী আমল যত বেশি বেশি করবেন আক্বীদা তত মজবুত হবে -ছারছীনার পীর ছাহেব। পটুয়াখালীতে জাতীয় সংসদের নবনির্বাচিত সাংসদ নাজনীন নাহারকে ফুলেল সংবর্ধনা অনুষ্ঠিত সর্বদা কুরআন ও সুন্নাহ অনুযায়ী আমল করার চেষ্টা করাই আমাদের একমাত্র লক্ষ্য -ছারছীনার পীর ছাহেব। কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলছে সরকার : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছারছীনা দরবার শরীফের তিনদিনব্যাপি বার্ষিক মাহফিল শুরু নিভে যাওয়া প্রদীপে আলো জ্বেলেছেন প্রফেসর আব্দুর রশীদ টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে জাতীয় প্রেসক্লাবের শ্রদ্ধা অগ্রযাত্রায় খামারিদের অন্তর্ভুক্ত করবে স্মার্ট ফারমার্স কার্ড : প্রাণিসম্পদ মন্ত্রী আন্দোলন করেই তত্ত্বাবধায়কের দাবি আদায় করব -বিএনপির সেমিনারে মির্জা ফখরুল

মুক্তিযুদ্ধে শহীদ দুই ভারতীয় সাংবাদিকের নামে স্মৃতিফলক উন্মোচন করলেন তথ্যমন্ত্রী

  • আপডেট করা হয়েছে রবিবার, ৭ ফেব্রুয়ারী, ২০২১
  • ৩২৫ বার পড়া হয়েছে

আন্তর্জাতিক ডেস্ক :

বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের সময় খবর সংগ্রহ করতে গিয়ে শহীদ দুই ভারতীয় সাংবাদিকের স্মরণে স্মৃতিফলক উন্মোচন করা হয়েছে। আজ শনিবার দুপুরে কলকাতা প্রেসক্লাব প্রাঙ্গণে এই স্মৃতিফলক উন্মোচন করেন বাংলাদেশের তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। এই দুই সাংবাদিকের স্মরণে প্রকাশ করা হয়েছে একটি স্মারকগ্রন্থ।

এই দুই সাংবাদিক হলেন দীপক বন্দ্যোপাধ্যায় ও সুরজিৎ ঘোষ। তাঁরা কলকাতার তৎকালীন ইংরেজি দৈনিক অমৃতবাজার পত্রিকার শিক্ষানবিশ প্রতিবেদক ছিলেন। খবর সংগ্রহ করতে তাঁরা বাংলাদেশের কুমিল্লায় যান। সেখানে পাকিস্তানি সেনাদের হাতে ধরা পড়েন। পরে পাকিস্তানি সেনাদের হাতে শহীদ হন।

অনুষ্ঠানে হাছান মাহমুদ বলেন, যত দিন বাংলাদেশ থাকবে, তত দিন মুক্তিযুদ্ধে ভারতের সহযোগিতা ইতিহাসের পাতায় স্বর্ণাক্ষরে লেখা থাকবে। স্বর্ণাক্ষরে লেখা থাকবে কলকাতাসহ ভারতের সাংবাদিকদের নাম। তাঁরা জীবনের ঝুঁকি নিয়ে বাংলাদেশের মুক্তিযুদ্ধের পাশে দাঁড়িয়েছিলেন। এই কলকাতায়ই সেদিন বাংলাদেশের প্রথম মুজিব সরকার গঠনের ঘোষণা হয়েছিল।

কলকাতা প্রেসক্লাবের সভাপতি স্নেহাশিস সুর বলেন, ‘আমরা চাইছি কলকাতার এই দুই শহীদ সাংবাদিকের নামে ঢাকার জাতীয় প্রেসক্লাবেও একটি স্মৃতিফলক স্থাপন করা হোক।’ তিনি আরও বলেন, বাংলাদেশের মুক্তিযুদ্ধে ১৩ জন ভারতীয় সাংবাদিকের জীবন উৎসর্গ হয়েছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, শহীদ দুই সাংবাদিকের সাংবাদিকতার ‘গুরু’ মানিক বন্দ্যোপাধ্যায়। মানিক বন্দ্যোপাধ্যায় নিজেও কাজ করেছেন অমৃতবাজার পত্রিকায়। আরও উপস্থিত ছিলেন ভারতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মোহাম্মদ ইমরান, কলকাতায় নিযুক্ত বাংলাদেশের উপহাইকমিশনার তৌফিক হাসান, বাংলাদেশের সাংসদ সাইমুন সারোয়ার, কলকাতা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কিংশুক প্রামাণিকসহ কলকাতার বিশিষ্টজনেরা।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Categories