1. shahalom.socio@gmail.com : admin :
  2. ittehadnews24@gmail.com : ইত্তেহাদ নিউজ২৪ : ইত্তেহাদ নিউজ২৪
মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ০১:০২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
আত্মশুদ্ধি লাভ করাই সিয়ামের মূল লক্ষ্য। -ছারছীনার পীর ছাহেব। বর্তমান সরকার ইসলাম বান্ধব সরকার। -শাহে আলম এমপি ছারছীনা দরবার সুন্নাতের অনুসারী দরবার। – আলহাজ্ব এম. এম. এনামুল হক সঠিক ভাবে ইসলামের চর্চাই শান্তি ও নিরাপত্তার গ্রান্টি দিতে পারে। -আখেরী মুনাজাতে ছারছীনার পীর ছাহেব। “আল্লাহ পাকের আশেষ মেহেরবানীতে শত বছর পেরিয়ে গেলেও এ দরবারে কোন বিদআতের অনুপ্রবেশ ঘটেনি ইনশাআল্লাহ” -ছারছীনার পীর ছাহেব। দুই শিশুর মৃত্যু : বেক্সিমকোর নাপা সিরাপ বিক্রি বন্ধের নির্দেশ ‘একটি গোষ্ঠী দেশে কৃত্রিম সংকট সৃষ্টির অপচেষ্টা চালাচ্ছে’ -বাহাউদ্দিন নাছিম যুদ্ধ-মহামারীর মধ্যেও বাংলাদেশ এগিয়ে যাবে : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আদব’ ই তরীকার মূলমন্ত্র -ছারছীনার পীর ছাহেব। বঙ্গবন্ধু’র প্রতি ভারতীয় রাষ্ট্রপতির শ্রদ্ধা
শিরোনাম
বর্তমান সরকার ইসলাম বান্ধব সরকার। -শাহে আলম এমপি সঠিক ভাবে ইসলামের চর্চাই শান্তি ও নিরাপত্তার গ্রান্টি দিতে পারে। -আখেরী মুনাজাতে ছারছীনার পীর ছাহেব। “আল্লাহ পাকের আশেষ মেহেরবানীতে শত বছর পেরিয়ে গেলেও এ দরবারে কোন বিদআতের অনুপ্রবেশ ঘটেনি ইনশাআল্লাহ” -ছারছীনার পীর ছাহেব। দুই শিশুর মৃত্যু : বেক্সিমকোর নাপা সিরাপ বিক্রি বন্ধের নির্দেশ ‘একটি গোষ্ঠী দেশে কৃত্রিম সংকট সৃষ্টির অপচেষ্টা চালাচ্ছে’ -বাহাউদ্দিন নাছিম যুদ্ধ-মহামারীর মধ্যেও বাংলাদেশ এগিয়ে যাবে : প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বস্তরে ধর্মীয় শিক্ষা বাধ্যতামূলক করতে হবে- ইসলামী আন্দোলন বাংলাদেশ আদব’ ই তরীকার মূলমন্ত্র -ছারছীনার পীর ছাহেব। বঙ্গবন্ধু’র প্রতি ভারতীয় রাষ্ট্রপতির শ্রদ্ধা ভারত-বাংলাদেশ সম্পর্ক ব্যাপক ও প্রাণবন্ত : রাষ্ট্রপতি রাম নাথ কোভিন্দ

আগামী ১০,১১ ফ্রেরুয়ারি ২০২১ মদনা দরবার শরীফের ৭৭ তম ইসালে ছাওয়াব মাহফিল শুরু হতে যাচ্ছে।

  • আপডেট করা হয়েছে রবিবার, ৭ ফেব্রুয়ারী, ২০২১
  • ৪৬১ বার পড়া হয়েছে

ধর্মীয় প্রতিবেদক :

চাঁদপুর জেলার সদর উপজেলার ১২নং চান্দ্রা ইউনিয়ানের ছারছীনা শরীফের বিশিষ্ট খলিফা মদনা দরবার শরীফের প্রতিষ্ঠাতা পীরে কামেল আলহাজ্ব হযরত মাওলানা শাহ সূফি মোখতার আহমদ রহঃ এর ১১ তম ওফাত দিবস উপলক্ষে ২ দিন ব্যাপী ইসালে ছাওয়াব মাহফিল আগামী ১০,১১ ফ্রেরুয়ারি ২০২১ রোজ বুধ ও বৃহস্পতিবার মাহফিল অনুষ্ঠিত হবে।

১০ তারিখ পবিত্র খতমে কোরআন ও দোয়া, ১১ তারিখ সকাল থেকে আলোচনা শুরু হবে। আলহাজ্ব হযরত মাওলানা শাহ সূফি মোখতার আহমদ পীর সাহেব রহঃ তিনি ১৯১৫ জন্ম গ্রহন করেন, ঐতিহ্যবাহি ছারছীনা শরীফে লেখা পড়া করলেন। ছারছীনার জগৎ বিখ্যাত পীর কুতুবুল আলাম আল্লামা শাহ সূফি নেছারউদ্দিন আহমদ রহঃ এর হাতে বায়াত হলেন। পীরের নির্দেশেই হিদায়াত তাবলীগ তরিকার চর্চা ও জমইয়াতে হিযবুল্লাহ সংগঠনের মহান দায়িত্ব কাধে নিয়ে ঝাপিয়ে পড়লেন দেশে- বিদেশের বিভিন্ন স্থানে। নানা প্রতিকুলতার উপেক্ষা করে নির্ভীক এ মর্দে মুজাহিদ নিজ পীরের নির্দেশকে মাথায় নিয়ে, আল্লাহ-রাসূলের মশাল হাতে নিয়ে এগিয়ে চলেন তিনি। তার হাতে প্রতিষ্ঠিত হলো শত শত মসজিদ মাদ্রাসা খানকাহ। দেশে-বিদেশে তাবলীগী সফর আর ঘরে বাহিরে মন মুগ্ধকর সুমধুর ওয়াজ নসীহত, এর দ্বারা সমাজে নতুন করে সৃষ্টি করলেন ধর্মীয় চেতনার মূল্য বোধ।

তিনি একাধারে বাংলা ইংরেজি, আরবি, উর্দ্দু ও ফারসীসহ কয়েকটি ভাষায় কথা বলতে পরতেন। ধর্মীয় বই পুস্তক কিতাবাদি রচনা করে ইসলাম প্রচার প্রসারের ক্ষেত্র আরো বহু দূর বাড়িয়ে দিলেন।সার্থকতা ভরে উঠলে তার জীবন। ছারছীনা মাদ্রাসায় খন্ডকালিন শিক্ষকের দায়িত্ব, জমইয়াতে হিযবুল্লাহ কেন্দ্রীয় নায়েবে নাজেম, সিলেট বিভাগকে তৎকালিন পূর্ব পাকিস্তানের সঙ্গে অন্তর্ভূক্ত কারার আন্দোলন, পবিত্র মদীনা শরীফে রওযা মোবারক যেয়ারতের সময় বেলায়েত ও খেলাফতের সংবাদ, মাদরাসাতুল মাসায়িল, অসামাজিক কার্যক্রম প্রতিরোধে কার্যকরি ভূমিকা গ্রহন, শরীয়ত ও সামাজিক বিচারে সাহসী ভূমিকা, লা- মাযহাবি ও বাতিল আকিদার বিরুদ্ধ্যে শ’খানেক বহস, লন্ডনে মসজিদ প্রতিষ্ঠা, আরব, ইরাক, ইরান, মিশর সহ বিদেশে তাবলীগি সফর, সৌদি বাদশাহর আমন্ত্রনে রাজকীয় মেহমান হিসাবে রাজ সভায় যোদগান এবং পবিত্র খানায়ে কাবার চাবি মোবারক হাতে পাওয়া ও চুম্বন করার সৌভাগ্য, সৌদি আরবের বিখ্যাত খাইরীয়া মাদ্রাসার মাহফিলে তৎকালিন পূর্ব পাকিস্তানের দেশ বরন্য আলেমেদ্বীন হিসাবে আরবী ভাষায় বক্তৃতা , মদনা দরবার শরীফে বিভিন্ন দ্বীনি প্রতিষ্ঠান প্রতিষ্টা করে আশেকে ইলাহী আশেকে রাসূল, হাদিয়ে জামান হযরত পীর সাহেব কেবলা তার আওলাদ ফরজন্দ আত্মীয় স্বজন ও সমস্ত মুরিদ মোহেব্বীনগনকে শোক সাগরে ভাসিয়া ১১ ফ্রেরুয়ারী ২০১০ রোজ বৃহস্প্রতিবার সকাল ৮ ঘটিকার সময় ৯৫ বছর বয়সে ইন্তেকাল করেন।

মদনা দরবার শরীফের ইসালে ছাওয়াব মাহফিলে দেশ বরেণ্য প্রখ্যাত পীর মাশায়েখ ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ওলামায়ে কেরামগন তাশরিফ আনবেন। উক্ত মাহফিলে মদনা দরবারের ওলামা, খোলাফা,পীর ভাই মোহেব্বিন ও জমইয়াতে হিযবুল্লাহ, যুব হিযবুল্লাহ, ছাত্র হিযবুল্লাহ এবং দ্বীনদার মুসলমান ভাইদের উপস্থিত থাকার আহব্বান জানিয়েছেন মদনা দরবার শরীফের বর্তমান পীর সাহেব আলহাজ্ব হযরত মাওলানা শাহ মোহাম্মদ মাহবুবুর রহমান।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন