1. shahalom.socio@gmail.com : admin :
  2. ittehadnews24@gmail.com : ইত্তেহাদ নিউজ২৪ : ইত্তেহাদ নিউজ২৪
রবিবার, ০৭ মার্চ ২০২১, ০৮:১৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির পূণ্যভুমি -ধর্ম প্রতিমন্ত্রী। মসজিদের পাশেই চিরনিদ্রায় শায়িত হলেন সৈয়দ আবুল মকসুদ মাদরাসা ও শিক্ষকদের মানোন্নয়নে কাজ করছে জমিয়াতুল মোদার্রেছীন -শাব্বীর আহমেদ মোমতাজী মানুষকে আল্লাহর সাথে পরিচয় করানোর জন্যই এ মাহফিল – পীর সাহেব চরমোনাই কেন্দ্রীয় পুলিশ হাসপাতালকে আন্তর্জাতিক মানে উন্নীত করা হচ্ছে : আইজিপি পটুয়াখালীতে জেলা প্রশাসনের এবং বাংলাদেশ সেনা বাহিনীর পরিকল্পনায় আয়োজনে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব ডিজিটাল ম্যারাথন’ অনুষ্ঠিত জনগ‌ণের প্রত্যাশা পূর‌ণে চাই পেশাগত জ্ঞান, দেশ‌প্রেম ও সাহ‌সিকতা -আইজিপি পীর হবার জন্য নয়, তরীকা মশক করতে হবে আল্লাহ ওয়ালা হবার জন্য -পীর ছাহেব ছারছীনা বাংলাদেশ আইম্মায়ে হিযবুল্লাহর পটুয়াখালী ও বরগুনা জেলার আঞ্চলিক সম্মেলন অনুষ্ঠিত ‘আকিদা সঠিক না হলে কোনো আমল কাজে আসবে না’ -ছারছীনার পীর ছাহেব
শিরোনাম
সরকার পবিত্র ঈদ-ই-মীলাদুন্নবী (সঃ) দিবসটিকে রাষ্ট্রীয়ভাবে পালনের সিদ্ধান্ত গ্রহণ করায় ছারছীনার পীর ছাহেবের পক্ষ থেকে অভিনন্দন ক্যান্সারের ওপর বেশি করে গবেষণার গুরুত্বারোপ প্রধানমন্ত্রী শেখ হাসিনার আইন শৃঙ্খলা সক্ষমতা বাড়া‌তে বাংলাদেশ পুলিশে যুক্ত হচ্ছে দুটি অত্যাধুনিক হেলিকপ্টার এসব কথায় কান দিলে চলে না: টিকার সমালোচনা প্রসঙ্গে প্রধানমন্ত্রী মিয়ানমারে প্রত্যাবাসনই রোহিঙ্গা সমস্যার একমাত্র সমাধান : তুরস্কের রাষ্ট্রদূত কলকাতা প্রেস ক্লাবে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে, বঙ্গবন্ধু ও বাংলাদেশের চলচ্চিত্র শিরোনামে আলোচনাসভা অনুষ্ঠিত রাজধানীর হাতিরঝিল থেকে আরও ৫৫ কিশোর আটক কোভিড টিকাদান কর্মসূচি সফল করতে আন্তরিকতার সঙ্গে কাজ করুন : প্রধানমন্ত্রী দেশে কোভিড-১৯ এর টিকাদান কর্মসূচির উদ্বোধন প্রধানমন্ত্রীর চট্টগ্রাম সিটি নির্বাচন শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে : ওবায়দুল কাদের

বিদ্যুৎনা থাকায় উন্মুক্ত করা হচ্ছে না ভোলার ইলিশা যাত্রী বিশ্রামগার

  • আপডেট করা হয়েছে সোমবার, ২৫ জানুয়ারী, ২০২১
  • ৪২ বার পড়া হয়েছে

ভোলা প্রতিনিধি:

নির্মাণের পর থেকে তালাবদ্ধ করে রাখায় কার্যত বিশ্রামেই সময় কাটছে ভোলার ইলিশা লঞ্চঘাটের যাত্রী বিশ্রামাগারের। বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন ওই ঘাটের লঞ্চযাত্রীরা।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ২০২০-২০২১ অর্থবছরে ভোলার ইলিশা লঞ্চঘাটে যাত্রীদের সুবিধার জন্য ২ কক্ষবিশিষ্ট একটি আধুনিক বিশ্রামাগার নির্মাণ করা হয়। নির্মাণের ৫ মাস পেরিয়ে গেলেও বিশ্রামাগারটি সাধারণ যাত্রীদের জন্য উন্মুক্ত করা হয়নি।
বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করে একাধিক যাত্রী বলেন, দক্ষিণাঞ্চলের নৌরুটের গুরুত্বপূর্ণ স্টেশন ইলিশা লঞ্চঘাট। প্রতিদিন ঢাকা-ভোলা-মজুচৌধুরী-বরিশাল রুটের অন্তত ১৫ টি লঞ্চ এ ঘাটের যাত্রী পরিবহন করে। এছাড়াও অভ্যন্তরীণ রুটে ১৪ টি লঞ্চ রয়েছে।

প্রতিদিন সকাল-সন্ধ্যায় ঢাকা-মজুচৌধুরী-বরিশালের উদ্দেশে ইলিশা লঞ্চঘাট থেকে কয়েক হাজার যাত্রী তুলে নেয় লঞ্চগুলো। আবার ঢাকা থেকে ছেড়ে আসা লঞ্চ থেকে প্রতিদিন সকাল-সন্ধ্যায় যাত্রী নামিয়ে দেয়া হয়। আসা-যাওয়ার ক্ষেত্রে রাত হওয়ায় ইলিশা লঞ্চঘাটে নিরপত্তাহীনতায় সময় কাটে যাত্রীদের।
বিষয়টির গুরুত্ব বিবেচনা করে নৌ-পরিবহন কর্তৃপক্ষ ইলিশা লঞ্চঘাটে একটি যাত্রী বিশ্রামাগার নির্মাণের উদ্যোগ নেয়। দীর্ঘ প্রতীক্ষার পর ইলিশাঘাটে একটি যাত্রী বিশ্রামাগার নির্মাণ করা হয়। কিন্তু নির্মাণের পর থেকেই এ বিশ্রামাগারটি তালাবদ্ধ করে রাখা হয়েছে। ফলে যাত্রীরা এসে রাস্তার পাশে অথবা যেখানে সেখানে বসে অপেক্ষা করেন।

ইলিশা লঞ্চঘাট ইজারাদার সরোয়ার মাষ্টার বলেন, দীর্ঘদিন থেকেই তালাবদ্ধ দেখছি নবনির্মিত বিশ্রামাগারটি। বিশ্রামগারটি যাত্রীদের জন্য উম্মুক্ত করে দিতে একাধিকবার বন্দর কর্মকর্তা কামরুজ্জামানকে জানানো হয়েছে। তবুও এর কোনো সাড়া পাইনি।

ভোলা নদীবন্দর কর্মকর্তা কামরুজ্জামান বলেন, বিদ্যুৎ সংযোগ না থাকায় বিশ্রামগারটি খোলা হচ্ছে না। একাধিকবার বিদ্যুৎ কর্তৃপক্ষকে বিষয়টি জানানো হলেও তাদের কোনো সাড়া পাওয়া যায়নি। তাই যাত্রীদের নিরাপত্তার বিষয়টি ভেবে ১ সপ্তাহের মধ্যেই বিশ্রামগারটি খুলে দেওয়া হবে। সেক্ষেত্রে বিদ্যুৎ সংযোগ থাকুক আর না থাকুক।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন