1. shahalom.socio@gmail.com : admin :
  2. ittehadnews24@gmail.com : Ittehad News24 : ইত্তেহাদ নিউজ২৪
শনিবার, ২৫ মে ২০২৪, ০৩:০৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
মুন্সিগঞ্জের কামারখোলা খানকায়ে ছালেহীয়া মুহিব্বিয়া দীনিয়া মাদ্রাসা কমপ্লেক্সে জামাতে উলার ছাত্রদের ছবক অনুষ্ঠান ও দোয়া মাহফিল অনুষ্ঠিত বাংলাবাজার খানকায়ে নেছারিয়ায় তা’লিমী জলসা অনুষ্ঠিত Malette Poker Jetons de Poker Boutique en ligne পটুয়াখালীতে প্রফেসর একেএম শহীদুল ইসলাম ট্রাস্ট উদ্যোগে ৪০ এতিম ও দুঃস্থ শিক্ষার্থীকে নগদ অর্থ প্রদান শতাব্দীর ঐতিহ্যবাহী ছারছীনা আলিয়া মাদ্রাসার নতুন অধ্যক্ষ হিসেবে যোগদান করেছেন মাওলানা রূহুল আমিন আফসারী পাথরঘাটা মাদ্রাসার প্রতিষ্ঠাতা কাজী মুনসুর আহমেদ (রহঃ) মৃত্যু বার্ষিকীতে দোয়া ও মিলাদ অনুষ্ঠিত আমল যত বেশি বেশি করবেন আক্বীদা তত মজবুত হবে -ছারছীনার পীর ছাহেব। পটুয়াখালীতে জাতীয় সংসদের নবনির্বাচিত সাংসদ নাজনীন নাহারকে ফুলেল সংবর্ধনা অনুষ্ঠিত সর্বদা কুরআন ও সুন্নাহ অনুযায়ী আমল করার চেষ্টা করাই আমাদের একমাত্র লক্ষ্য -ছারছীনার পীর ছাহেব। কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলছে সরকার : প্রধানমন্ত্রী শেখ হাসিনা
শিরোনাম
শতাব্দীর ঐতিহ্যবাহী ছারছীনা আলিয়া মাদ্রাসার নতুন অধ্যক্ষ হিসেবে যোগদান করেছেন মাওলানা রূহুল আমিন আফসারী আমল যত বেশি বেশি করবেন আক্বীদা তত মজবুত হবে -ছারছীনার পীর ছাহেব। পটুয়াখালীতে জাতীয় সংসদের নবনির্বাচিত সাংসদ নাজনীন নাহারকে ফুলেল সংবর্ধনা অনুষ্ঠিত সর্বদা কুরআন ও সুন্নাহ অনুযায়ী আমল করার চেষ্টা করাই আমাদের একমাত্র লক্ষ্য -ছারছীনার পীর ছাহেব। কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলছে সরকার : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছারছীনা দরবার শরীফের তিনদিনব্যাপি বার্ষিক মাহফিল শুরু নিভে যাওয়া প্রদীপে আলো জ্বেলেছেন প্রফেসর আব্দুর রশীদ টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে জাতীয় প্রেসক্লাবের শ্রদ্ধা অগ্রযাত্রায় খামারিদের অন্তর্ভুক্ত করবে স্মার্ট ফারমার্স কার্ড : প্রাণিসম্পদ মন্ত্রী আন্দোলন করেই তত্ত্বাবধায়কের দাবি আদায় করব -বিএনপির সেমিনারে মির্জা ফখরুল

‘ভাস্কর্য ও মূর্তি এক নয়, এ নিয়ে ভুল বোঝাবুঝি আছে’

  • আপডেট করা হয়েছে মঙ্গলবার, ১ ডিসেম্বর, ২০২০
  • ৪১৪ বার পড়া হয়েছে

স্টাপ রিপোর্টার :

ভাস্কর্য ও মূর্তি এক নয়, এ সম্পর্কে ভুল বুঝাবুঝি আছে। আলাপ আলোচনা করে সৃষ্ট সমস্যা সমাধান করা যায়। ভাস্কর্য বা মূর্তি নিয়ে উস্কানিমূলক বক্তব্য ও বিবৃতির বিষয়ে সংযত হতে হবে। জঙ্গিবাদ ও সন্ত্রাস বিরোধী কার্যক্রম অব্যাহত থাকবে। সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার জন্য সকল ধর্মীয় জনগোষ্ঠীর প্রতিনিধিদেরকে নিয়ে সমাজের বিভিন্ন স্তরে আন্তঃধর্মীয় সংলাপ-এর আয়োজন করা হবে। আজ মঙ্গলবার রিলিজিয়াস রিপোর্টার্স ফোরাম (আরআরএফ)-এর নেতৃবৃন্দের সাথে ধর্ম মন্ত্রণালয়ে মতবিনিময় সভায় নবনিযুক্ত ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান দুলাল এসব কথা বলেন। ধর্ম প্রতিমন্ত্রী বলেন, রাসুল (সা.) ২৫ বছর বয়সে আল আমিন উপাধি লাভ করেছিলেন। ৪০ বছর বয়সে নবুওয়ত লাভ করেছিলেন। এক মাত্র ভালোমানুষ হওয়ার কারণে মহানবী (সা.) এ উপাধি পেয়েছিলেন। তিনি বলেন, আমাদের সবাইকে ভালো মানুষ হতে হবে। অন্য ধর্মের প্রতিও শ্রদ্ধাশীল হতে হবে।
ধর্ম প্রতিমন্ত্রী বলেন, জনগণের ইচ্ছা আকাঙ্খাকে তুলে ধরা এবং সরকারের কর্মকান্ড এবং সেবা সম্পর্কে জনগণকে অবহিত করার ক্ষেত্রে সাংবাদিকরা সেতুবন্ধন হিসেবে কাজ করছেন। দেশের সামগ্রিক উন্নয়ন ও স্থিতিশীলতা বজায় রাখার ক্ষেত্রে সাংবাদিকদের ভূমিকা অনস্বীকার্য। আমি সাংবাদিকদের নিকট থেকে সব সময় সহযোগিতা ও গঠনমূলক পরামর্শ চাই। আরআরএফ সভাপতি ফয়েজ উল্লাহ ভূঁইয়া ও সাধারণ সম্পাদক উবায়দুল্লাহ বাদলের নেতৃত্বে সংগঠনের নেতৃবৃন্দ প্রতিমন্ত্রীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান। এসময় আরআরএফ নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি ও কার্যনির্বাহী সদস্য মোহাম্মদ শামসুল ইসলাম, সহ-সভাপতি মনিরুজ্জামান উজ্জ্বল, যুগ্ম-সম্পাদক মুহাম্মদ নঈমুদ্দিন, অর্থ সম্পাদক রকীবুল হক, সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান বাবলু, প্রচার ও প্রকাশনা সম্পাদক বাহরাম খান, কার্যনির্বাহী সদস্য মোহসিনুল করীম লেবু, সদস্য মাসুদ রানা ও মাসুদুল হক। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বাংলাদেশ থেকে ওমরা পালনে এখনও সিদ্ধান্ত হয়নি। সিদ্ধান্ত হলেও সীমিত আকারে ওমরা করতে যেতে পারবেন। সউদী সরকারের সিদ্ধান্তের আগে কিছুই বলা যাচ্ছে না বলেও তিনি উল্লেখ করেন।
প্রতিমন্ত্রী বলেন, ডিজিটাল হজ ব্যবস্থাপনা, হজযাত্রীর সংখ্যা বৃদ্ধি, হয়রানিমুক্ত হজ ব্যবস্থাপনা, জেদ্দার ইমিগ্রেশন বাংলাদেশে, হজে গমন সহজ ও নিরাপদ হয়েছে। সেটি আরও গতিশীল করা হবে। ইসলামিক ফাউন্ডেশন জেলা ও উপজেলা পর্যায়ে একটি করে মোট ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতি কেন্দ্র নির্মাণ করছে জানিয়ে তিনি বলেন, মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম, মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম ও প্যাগোডা ভিত্তিক প্রাক-প্রাথমিক শিক্ষা কার্যক্রম প্রকল্পের কার্যক্রম চলমান আছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Categories