1. shahalom.socio@gmail.com : admin :
  2. ittehadnews24@gmail.com : ইত্তেহাদ নিউজ২৪ : ইত্তেহাদ নিউজ২৪
শনিবার, ১৯ জুন ২০২১, ১২:৩৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
বঙ্গোপসাগরে ২৪ জেলেসহ ট্রলার ডুবি, নিখোঁজ ৩ লালপুরে বিভিন্ন গ্রাম থেকে ইমু প্রতারণার অভিযোগে ৬ জন আটক পটুয়াখালীতে করোনা বিষয়ক লিফলেট বিতরন ও নাটিকা প্রদর্শিত পটুয়াখালীতে বোনরা পৈত্রিক সম্পত্তির দাবি করায় বোনদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে এলাকাছাড়া। নেছারাবাদ (স্বরূপকাঠী)’র বীর মুক্তিযোদ্ধা আবদুস সালাম মিন্টুর ইন্তেকাল বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানালেন পদোন্নতিপ্রাপ্ত অতিরিক্ত আইজিগণ অবিলম্বে ইসরাইল ও ফিলিস্তিনের অসম যুদ্ধ বন্ধ করা সহ ফিলিস্তিনের পক্ষে সোচ্চার হোন ও সহযোগিতা করুন -ছারছীনার পীর ছাহেব। বাসায় খাবার রান্না করে এতিম শিশুদের মাঝে খাবার নিয়ে হাজির হলেন যশোর পুলিশ সুপার । রাজারবাগে ঈদের নামাজ আদায় করলেন আইজিপি ঈদের জামাত শেষে প্রাণঘাতী করোনা ভাইরাসের ছোবল থেকে বিশ্বের মুক্তি কামনায় প্রার্থনা।
শিরোনাম
বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানালেন পদোন্নতিপ্রাপ্ত অতিরিক্ত আইজিগণ আল আকসা মসজিদে ইসরাইলি হামলার নিন্দা প্রধানমন্ত্রীর বরিশাল নগরীর সব মসজিদের ইমাম-মুয়াজ্জিনকে অর্থ সহায়তা এত বাড়ির মালিক, তবু পূর্বাচলে প্লট লাগবে কেন : প্রধানমন্ত্রী শেখ হাসিনা সোহরাওয়ার্দী উদ্যানে ১ হাজার গাছ লাগানো হবে -প্রকল্প পরিচালক পদোন্নতিপ্রাপ্ত পদে পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালনের নির্দেশ আইজিপি’র নৌপরিবহন মন্ত্রণালয়ের বিভিন্ন প্রকল্প এবং জলযানের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা মহামারীতে ক্ষতিগ্রস্তদের নগদ সহায়তা বিতরণ শুরু প্রধানমন্ত্রীর সব বীর মুক্তিযোদ্ধাই পাবেন উৎসব-বিজয় ও নববর্ষ ভাতা সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক ও দুর্নীতিমুক্ত দেশ গড়ায় আন্তরিকভাবে কাজ করতে এনএসআই’র প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর

বাউফলে ভূমি জরিপ বাতিলের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন

  • আপডেট করা হয়েছে মঙ্গলবার, ২৭ অক্টোবর, ২০২০
  • ১১৫ বার পড়া হয়েছে

বাউফল  (পটুয়াখালী) প্রতিনিধি :

পটুয়াখালীর বাউফলে কেশবুপর ইউনিয়নের ৫৮নং জেল.এল ভুক্ত মমিনপুর মৌজায় বে-আইনিভাবে দিয়ারা জরিপ বাতিলের দাবিতে বিক্ষুব্ধ হয়ে উঠেছে প্রায় তিনহাজার ভুক্তভোগী পরিবার। মঙ্গলবার সকাল থেকে শহিদ মুক্তিযোদ্ধা মহসিন বে- সরকারি প্রাথমিক বিদ্যালয় কাম সাইক্লোন সেল্টারের সামনের সড়কে কয়েক ঘন্টাব্যাপী মমিনপুর এলাকায় মানববন্ধন ও বিক্ষোভ করেন স্থানীয় জনগণ। মাবনবন্ধনে বক্তব্য রাখেন- মো. এনায়েত হোসেন, বাদশা মিয়া, কামরুল ইসলাম খাঁন, লতিফ মোল্লা, আবুল হোসেন, খাদিজা বেগম, পারভিন বেগম ও লাকি বেগমসহ অনেক ভুক্তভোগী পরিবার। ভুক্তভোগীরা গণমাধ্যম’কে বলেন, ভূমি জরিপ আইন বিধিমতে, নদী বা সমুদ্র গর্ভে চর সৃষ্টি হলে তা জরিপের জন্য দিয়ারা জরিপ করা হয়। কিন্তুু কেশবুপর ইউনিয়নের মমিনপুর মৌজায় কেন নদী ভাঙ্গুনী, বাড়তি বা কমতি জমি নেই। এখানে শতশত বছর ধরে মানুষ বসবাস ও ফসল চাষাবাদ করে আসছে। সি.এস, আর.এস ও এস.এ জরিপ ম্যাপ সঠিকভাবে হয় এবং অদ্যবধি কার্যকর। সেখানে দিয়ারা জরিপ করার কোন প্রশ্নই আসে না। তারপরেও বরিশাল বিভাগীয় দিয়ারা জরিপ কর্তৃপক্ষ বে-আইনিভাবে জরিপ করেন। যার প্রায় ৯০ভাগ ভুল। এক একজনের পৈত্রিক, রের্কডীয় জমি অন্যজনের নামে দেওয়া হয়ছে। তাঁরা আরও বলেন, অতিদ্রুত যদি এই সমস্যার সমাধান না করা হয় তাহলে জমিজমা সংক্রান্ত বিরোধ নিয়ে শতশত রক্তক্ষয়ী সংর্ঘষ ঘটিত হবে। এবিষয়ে সহকারি কমিশনার (ভূমি) আনিছুর রহমান বালি বলেন, স্থানীয়রা ডিসি মহোদয়ের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন। এখন আমি মৎস্য অভিযানে আছি। তবে ডিসি মহোদয়ের নির্দেশ সরেজমিন তদন্ত করবো।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন