1. shahalom.socio@gmail.com : admin :
  2. ittehadnews24@gmail.com : Ittehad News24 : ইত্তেহাদ নিউজ২৪
রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৭:৪৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
বাংলাবাজার খানকায়ে নেছারিয়ায় তা’লিমী জলসা অনুষ্ঠিত Malette Poker Jetons de Poker Boutique en ligne পটুয়াখালীতে প্রফেসর একেএম শহীদুল ইসলাম ট্রাস্ট উদ্যোগে ৪০ এতিম ও দুঃস্থ শিক্ষার্থীকে নগদ অর্থ প্রদান শতাব্দীর ঐতিহ্যবাহী ছারছীনা আলিয়া মাদ্রাসার নতুন অধ্যক্ষ হিসেবে যোগদান করেছেন মাওলানা রূহুল আমিন আফসারী পাথরঘাটা মাদ্রাসার প্রতিষ্ঠাতা কাজী মুনসুর আহমেদ (রহঃ) মৃত্যু বার্ষিকীতে দোয়া ও মিলাদ অনুষ্ঠিত আমল যত বেশি বেশি করবেন আক্বীদা তত মজবুত হবে -ছারছীনার পীর ছাহেব। পটুয়াখালীতে জাতীয় সংসদের নবনির্বাচিত সাংসদ নাজনীন নাহারকে ফুলেল সংবর্ধনা অনুষ্ঠিত সর্বদা কুরআন ও সুন্নাহ অনুযায়ী আমল করার চেষ্টা করাই আমাদের একমাত্র লক্ষ্য -ছারছীনার পীর ছাহেব। কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলছে সরকার : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছারছীনা দরবার শরীফের তিনদিনব্যাপি বার্ষিক মাহফিল শুরু
শিরোনাম
শতাব্দীর ঐতিহ্যবাহী ছারছীনা আলিয়া মাদ্রাসার নতুন অধ্যক্ষ হিসেবে যোগদান করেছেন মাওলানা রূহুল আমিন আফসারী আমল যত বেশি বেশি করবেন আক্বীদা তত মজবুত হবে -ছারছীনার পীর ছাহেব। পটুয়াখালীতে জাতীয় সংসদের নবনির্বাচিত সাংসদ নাজনীন নাহারকে ফুলেল সংবর্ধনা অনুষ্ঠিত সর্বদা কুরআন ও সুন্নাহ অনুযায়ী আমল করার চেষ্টা করাই আমাদের একমাত্র লক্ষ্য -ছারছীনার পীর ছাহেব। কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলছে সরকার : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছারছীনা দরবার শরীফের তিনদিনব্যাপি বার্ষিক মাহফিল শুরু নিভে যাওয়া প্রদীপে আলো জ্বেলেছেন প্রফেসর আব্দুর রশীদ টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে জাতীয় প্রেসক্লাবের শ্রদ্ধা অগ্রযাত্রায় খামারিদের অন্তর্ভুক্ত করবে স্মার্ট ফারমার্স কার্ড : প্রাণিসম্পদ মন্ত্রী আন্দোলন করেই তত্ত্বাবধায়কের দাবি আদায় করব -বিএনপির সেমিনারে মির্জা ফখরুল

পটুয়াখালীতে ভোক্তা অধিকার সংরক্ষন আইন -২০০৯ অধিকতর প্রচারের মাধ্যমে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সেমিনার অনুষ্ঠিত

  • আপডেট করা হয়েছে বৃহস্পতিবার, ২২ অক্টোবর, ২০২০
  • ২৫৪ বার পড়া হয়েছে
পটুয়াখালী প্রতিনিধিঃ
পটুয়াখালীতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর কর্তৃক ভোক্তা অধিকার সংরক্ষন আইন-২০০৯ এর আওতায় বিগত ২০২৩ – ২০২০ সনের ২০ অক্টোবর পর্যন্ত অভিযান পরিচালনা করে এক হাজার দুই শত ৯১টি প্রতিষ্ঠানে ৬০ লক্ষ ১১ হাজার ৭০০ টাকা জরিমানা আদায় করে সরকারী কোষাগারে জমা দিতে সক্ষম হয়েছে।
২১ অক্টোবর বুধবার সকাল ১১ টায় পটুয়াখালী জেলা প্রশাসক দরবার হলে জেলার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জি.এম সরফরাজ এর সভাপতিত্বে ভোক্তা অধিকার সংরক্ষন আইন -২০০৯ অধিকতর প্রচারের মাধ্যমে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সেমিনারে প্রবন্ধ উপস্থাপনায় এ তথ্য জানান জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের সহকারী পরিচালক মোহাম্মদ সেলিম।
তিনি বলেন, ২০০৯ সালের ৬ এপ্রিল জাতীয় সংসদে ভোক্তা অধিকার সংরক্ষন আইন-২০০৯ পাশ হওয়ার পর এ আইনের ১৮(১) ধারা মোতাবেক জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর প্রতিষ্ঠিত হয় এবং পটুয়াখালী জেলায় ভোক্তা অধিকার রক্ষায় ৩০১৩ সালে জেলা প্রশাসক কার্যালয়ে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের পটুয়াখালী জেলা কার্যালয় প্রতিষ্ঠিত হয়। এ প্রতিষ্ঠাকাল থেকে ভোক্তা অধিকার সংরক্ষন আইন ২০০৯ সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে জেলায় এ পর্যন্ত ৮৫টি সেমিনার করা হয়েছে এবং ৫৯৬ টি অভিযান পরিচালনা করে ১,২৯১টি প্রতিষ্ঠানে ৬০ লক্ষ ১১ হাজার ৭০০ টাকা জরিমানা আদায় করে সরকারী কোষাগারে জমা দেয়া হয়েছে।
তিনি বলেন সম্প্রতি কতিপয় অসাধু ব্যক্তি ও ব্যবসায়ী হঠাৎ করে পেঁয়াজ,আলু,আদা,রসুন ও চালের দাম যোক্তিক কারন ছাড়াই অস্বাভাবিক বৃদ্ধি করে বাজারের পরিবেশ অশান্ত করেছে। এ পরিস্থিতি থেকে পরিত্রানের লক্ষ্যে সকলকে নিজ নিজ উদ্যোগে কাজ করতে এগিয়ে আসার আহবান জানান সহকারী পরিচালক মোহাম্মদ সেলিম।
এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা সিপিবি সভাপতি মোতালেব মোল্লা, জাসদের সাধারন সম্পাদক শ.ম. দেলোয়ার হোসেন দিলিপ, জেলা মহিলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক জাকিয়া সুলতানা বেবী, জাতীয় পার্টির যুগ্ম সাধারন সম্পাদক জাকির মাহমুদ সেলিম, ওমর আজম, মাহফুজা ইসলাম, মল্লিক মোঃ সিদ্দিকুল আলম, চেম্বারের পরিচালক কামরুজ্জামান টিপু, পৌরসভার স্যানিটারী ইন্সপেক্টর শামিন সুলতানা, গাজী শহিদুল ইসলাম শাহিন, মেহেদী হাসান নান্নু, আব্দুর রহমান, অনিল কুমার দাস, সেলিম বিশ্বাস, আসাদুজ্জামান প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Categories