1. shahalom.socio@gmail.com : admin :
  2. ittehadnews24@gmail.com : Ittehad News24 : ইত্তেহাদ নিউজ২৪
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:২৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
বাংলাবাজার খানকায়ে নেছারিয়ায় তা’লিমী জলসা অনুষ্ঠিত Malette Poker Jetons de Poker Boutique en ligne পটুয়াখালীতে প্রফেসর একেএম শহীদুল ইসলাম ট্রাস্ট উদ্যোগে ৪০ এতিম ও দুঃস্থ শিক্ষার্থীকে নগদ অর্থ প্রদান শতাব্দীর ঐতিহ্যবাহী ছারছীনা আলিয়া মাদ্রাসার নতুন অধ্যক্ষ হিসেবে যোগদান করেছেন মাওলানা রূহুল আমিন আফসারী পাথরঘাটা মাদ্রাসার প্রতিষ্ঠাতা কাজী মুনসুর আহমেদ (রহঃ) মৃত্যু বার্ষিকীতে দোয়া ও মিলাদ অনুষ্ঠিত আমল যত বেশি বেশি করবেন আক্বীদা তত মজবুত হবে -ছারছীনার পীর ছাহেব। পটুয়াখালীতে জাতীয় সংসদের নবনির্বাচিত সাংসদ নাজনীন নাহারকে ফুলেল সংবর্ধনা অনুষ্ঠিত সর্বদা কুরআন ও সুন্নাহ অনুযায়ী আমল করার চেষ্টা করাই আমাদের একমাত্র লক্ষ্য -ছারছীনার পীর ছাহেব। কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলছে সরকার : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছারছীনা দরবার শরীফের তিনদিনব্যাপি বার্ষিক মাহফিল শুরু
শিরোনাম
শতাব্দীর ঐতিহ্যবাহী ছারছীনা আলিয়া মাদ্রাসার নতুন অধ্যক্ষ হিসেবে যোগদান করেছেন মাওলানা রূহুল আমিন আফসারী আমল যত বেশি বেশি করবেন আক্বীদা তত মজবুত হবে -ছারছীনার পীর ছাহেব। পটুয়াখালীতে জাতীয় সংসদের নবনির্বাচিত সাংসদ নাজনীন নাহারকে ফুলেল সংবর্ধনা অনুষ্ঠিত সর্বদা কুরআন ও সুন্নাহ অনুযায়ী আমল করার চেষ্টা করাই আমাদের একমাত্র লক্ষ্য -ছারছীনার পীর ছাহেব। কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলছে সরকার : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছারছীনা দরবার শরীফের তিনদিনব্যাপি বার্ষিক মাহফিল শুরু নিভে যাওয়া প্রদীপে আলো জ্বেলেছেন প্রফেসর আব্দুর রশীদ টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে জাতীয় প্রেসক্লাবের শ্রদ্ধা অগ্রযাত্রায় খামারিদের অন্তর্ভুক্ত করবে স্মার্ট ফারমার্স কার্ড : প্রাণিসম্পদ মন্ত্রী আন্দোলন করেই তত্ত্বাবধায়কের দাবি আদায় করব -বিএনপির সেমিনারে মির্জা ফখরুল

মানব জীবনের সর্বক্ষেত্রেই আছে নবীর আদর্শ -ছারছীনার পীর ছাহেব

  • আপডেট করা হয়েছে বুধবার, ১১ মার্চ, ২০২০
  • ৫৯২ বার পড়া হয়েছে

ছারছীনা থেকে মোঃ আবদুর রহমান :

আমীরে হিযবুল্লাহ ছারছীনা শরীফের পীর ছাহেব কেবলা আলহাজ¦ হযরত মাওলানা শাহ্ মোহাম্মদ মোহেব্বুল্লাহ (মা.জি.আ.) বলেছেন- রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের আদর্শ থেকে আজ আমরা বহু দূরে। অথচ রাসূলুল্লাহ (সঃ) হলো উম্মতের একমাত্র আদর্শ। যে আদর্শ ধারণ করে সাধারণ মানুষ হয় সর্বোৎকৃষ্ট মানব। যে আদর্শ চর্চার যুগ হয় ইতিহাসের সোনালি যুগ। আর সত্যিকারের মানুষ হওয়ার জন্য এই আদর্শের কোনো বিকল্প নেই। মানব জীবনের সবক্ষেত্রেই আছে নবীর আদর্শ। প্রাকৃতিক প্রয়োজন পূরণ থেকে নিয়ে সকল গুরুত্বপূর্ণ দায়িত্ব পালনেও রয়েছে তার আদর্শ। যারা এ আদর্শ ধারণ করবে, নিজের জীবনে ও কাজে-কর্মে তা বাস্তবায়ন করবে, তারাই হবে আদর্শবান, তারাই হবে সোনার মানুষ। পরবর্তি প্রজন্মের জন্য তারা হবে আদর্শ পূর্বসূরি।
রাসূলুল্লাহ (সঃ) ইরশাদ করেন- নিশ্চয়ই বনি ইসরাইলগণ বাহাত্তরটি দলে বিভক্ত হয়েছিল আর আমার উম্মত বিভক্ত হবে তেহাত্তরটি দলে। তাদের একটি ছাড়া সবগুলো দলই হবে জাহান্নামি। সাহাবায়ে কেরাম জিজ্ঞাসা করলেন, হে আল্লাহর রাসূল (সঃ)! সে দল কোনটি? তিনি ইরশাদ করলেন, যার ওপর আমি ও আমার সাহাবিরা প্রতিষ্ঠিত তথা আহলে সুন্নাত ওয়াল জামায়াত।
অতএব আমাদের উচিত জীবনের সর্বক্ষেত্রে রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের আদর্শ অনুসরণ করা।
আজ ছারছীনা দরবার শরীফের ১৩০ তম বার্ষিক মাহফিলের ১ম দিন হযরত পীর ছাহেব কেবলা আগত লাখো লাখো মুসল্লিদের উদ্দেশ্যে একথা বলেন।
আগামীকাল তিনদিনব্যাপী মাহফিলের ২য় দিন শুক্রবার বাদ জুমআ হযরত পীর ছাহেব কেবলা দেশ, জাতি ও মুসলিম উম্মাহর সার্বিক কল্যাণ কামনা করে আখেরী মুনাজাত পরিচালনা করবেন।
ইতোমধ্যে সারাদেশ থেকে আগত লাখো লাখো ধর্মপ্রাণ মুসল্লিদের পদচারনায় মুখরিত হয়ে উঠেছে ছারছীনার ময়দান। মাহফিলের ময়দান কানায় কানায় পরিপূর্ণ। ধারণা করা হচ্ছে এবারের মাহফিল স্মরণকালের বৃহত্তম মাহফিলে পরিণত হবে।
মাহফিলের ১ম দিন ইসলামের গুরুত্বপূর্ণ বিষয়াবলীর উপর আলোচন করেন হযরত পীর ছাহেব কেবলার ছোট ছাহেবজাদা আলহাজ্ব হযরত মাওলানা শাহ্ আবু বকর মোহাম্মদ ছালেহ নেছারুল্লাহ, মাওঃ মামুনুল হক, মাওঃ কাজী মফিজ উদ্দীন, মাওঃ আ.জ.ম. অহিদুল আলম, মাওঃ আ.জ.ম. ওবায়দুল্লাহ প্রমূখ।
এ ছাড়াও মাহফিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরবী বিভাগের অধ্যাপক হড. হাফেজ মাওঃ মোঃ রুহুল আমিন, সোনাকান্দার পীর ছাহেব আলহাজ্ব মাওলানা মোঃ মাহমুদুর রহমান, মরহুম হযরত পীর ছাহেব কেবলার সফরসঙ্গী আলহাজ্ব মাওঃ আবু জাফর মোহাম্মদ শামসুদ্দোহা, সাবেক জেলা ও দায়রা জজ মৌলভী মোঃ ইসমাঈল মিঞা।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Categories