1. shahalom.socio@gmail.com : admin :
  2. ittehadnews24@gmail.com : Ittehad News24 : ইত্তেহাদ নিউজ২৪
শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০২:০৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
পটুয়াখালী সরকারি কলেজর অবসরপ্রাপ্ত শিক্ষক মরহুম খন্দকার মঞ্জুর আহসান (রহঃ) এর প্রথম ইন্তেকাল বার্ষিকী উপলক্ষে দোয়া-মাহফিল অনুষ্ঠিত অবিলম্বে ঈমান বিধ্বংসী সিলেবাস বাতিল করতে হবে -খেলাফত আন্দোলন মানবজাতির যাবতীয় পথভ্রষ্টতার মূলে রয়েছে তার মৌলিক আক্বীদা থেকে বিচ্যুত হওয়া -পীর ছাহেব ছারছীনা। শীত নিবারণে পটুয়াখালীতে Universal Amity Foundation এর শীত বস্ত্র হিসেবে কম্বল বিতরণ অব্যাহত। বিএনপি সমাবেশ করে অশান্তি সৃষ্টির লক্ষ্যে : তথ্যমন্ত্রী দেশের বিভিন্ন স্থানে আরও ৫০টি মডেল মসজিদ উদ্বোধন রাষ্ট্রপতির সাথে মন্ত্রিপরিষদ সচিবের সৌজন্য সাক্ষাৎ মন্ত্রী আবুল হাসানাত আব্দুল্লাহকে বরিশাল সাংবাদিক ইউনিয়নের শুভেচ্ছা প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে স্বপ্ন দেখেন বা বলেন, সেটা তিনি বাস্তবায়ন করেন -ইকবাল সোবাহান চৌধুরী দুমকীতে মুক্তিযুদ্ধের ভাস্কর্য ভাঙ্গার প্রতিবাদে পটুয়াখালী মুক্তিযুদ্ধ মঞ্চের মানববন্ধন অনুষ্ঠিত
শিরোনাম
বিএনপি সমাবেশ করে অশান্তি সৃষ্টির লক্ষ্যে : তথ্যমন্ত্রী দেশের বিভিন্ন স্থানে আরও ৫০টি মডেল মসজিদ উদ্বোধন রাষ্ট্রপতির সাথে মন্ত্রিপরিষদ সচিবের সৌজন্য সাক্ষাৎ প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে স্বপ্ন দেখেন বা বলেন, সেটা তিনি বাস্তবায়ন করেন -ইকবাল সোবাহান চৌধুরী প্রধান বিচারপতির সাথে সম্মেলনের মধ্য দিয়ে শেষ হলো পুলিশ সপ্তাহ – ২০২৩ জাতীয় শিক্ষাব্যবস্থায় ধর্মীয় শিক্ষা সঙ্কোচন বরদাশত করা হবে না কওমি মাদরাসা শিক্ষক পরিষদ লাখ লাখ কোটি টাকা লুট করে আ.লীগ নেতারা বিশ্বধনীদের খাতায় নাম লেখাচ্ছে : বুলু দুর্যোগ মোকাবিলা-শান্তিরক্ষায় সুনাম অর্জন করেছে সেনাবাহিনী – কক্সবাজারে সেনাপ্রধান সংকটকে সম্ভাবনায় রূপ দিতে কাজ করছে সরকার : ওবায়দুল কাদের বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী

মানব জীবনের সর্বক্ষেত্রেই আছে নবীর আদর্শ -ছারছীনার পীর ছাহেব

  • আপডেট করা হয়েছে বুধবার, ১১ মার্চ, ২০২০
  • ৫১০ বার পড়া হয়েছে

ছারছীনা থেকে মোঃ আবদুর রহমান :

আমীরে হিযবুল্লাহ ছারছীনা শরীফের পীর ছাহেব কেবলা আলহাজ¦ হযরত মাওলানা শাহ্ মোহাম্মদ মোহেব্বুল্লাহ (মা.জি.আ.) বলেছেন- রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের আদর্শ থেকে আজ আমরা বহু দূরে। অথচ রাসূলুল্লাহ (সঃ) হলো উম্মতের একমাত্র আদর্শ। যে আদর্শ ধারণ করে সাধারণ মানুষ হয় সর্বোৎকৃষ্ট মানব। যে আদর্শ চর্চার যুগ হয় ইতিহাসের সোনালি যুগ। আর সত্যিকারের মানুষ হওয়ার জন্য এই আদর্শের কোনো বিকল্প নেই। মানব জীবনের সবক্ষেত্রেই আছে নবীর আদর্শ। প্রাকৃতিক প্রয়োজন পূরণ থেকে নিয়ে সকল গুরুত্বপূর্ণ দায়িত্ব পালনেও রয়েছে তার আদর্শ। যারা এ আদর্শ ধারণ করবে, নিজের জীবনে ও কাজে-কর্মে তা বাস্তবায়ন করবে, তারাই হবে আদর্শবান, তারাই হবে সোনার মানুষ। পরবর্তি প্রজন্মের জন্য তারা হবে আদর্শ পূর্বসূরি।
রাসূলুল্লাহ (সঃ) ইরশাদ করেন- নিশ্চয়ই বনি ইসরাইলগণ বাহাত্তরটি দলে বিভক্ত হয়েছিল আর আমার উম্মত বিভক্ত হবে তেহাত্তরটি দলে। তাদের একটি ছাড়া সবগুলো দলই হবে জাহান্নামি। সাহাবায়ে কেরাম জিজ্ঞাসা করলেন, হে আল্লাহর রাসূল (সঃ)! সে দল কোনটি? তিনি ইরশাদ করলেন, যার ওপর আমি ও আমার সাহাবিরা প্রতিষ্ঠিত তথা আহলে সুন্নাত ওয়াল জামায়াত।
অতএব আমাদের উচিত জীবনের সর্বক্ষেত্রে রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের আদর্শ অনুসরণ করা।
আজ ছারছীনা দরবার শরীফের ১৩০ তম বার্ষিক মাহফিলের ১ম দিন হযরত পীর ছাহেব কেবলা আগত লাখো লাখো মুসল্লিদের উদ্দেশ্যে একথা বলেন।
আগামীকাল তিনদিনব্যাপী মাহফিলের ২য় দিন শুক্রবার বাদ জুমআ হযরত পীর ছাহেব কেবলা দেশ, জাতি ও মুসলিম উম্মাহর সার্বিক কল্যাণ কামনা করে আখেরী মুনাজাত পরিচালনা করবেন।
ইতোমধ্যে সারাদেশ থেকে আগত লাখো লাখো ধর্মপ্রাণ মুসল্লিদের পদচারনায় মুখরিত হয়ে উঠেছে ছারছীনার ময়দান। মাহফিলের ময়দান কানায় কানায় পরিপূর্ণ। ধারণা করা হচ্ছে এবারের মাহফিল স্মরণকালের বৃহত্তম মাহফিলে পরিণত হবে।
মাহফিলের ১ম দিন ইসলামের গুরুত্বপূর্ণ বিষয়াবলীর উপর আলোচন করেন হযরত পীর ছাহেব কেবলার ছোট ছাহেবজাদা আলহাজ্ব হযরত মাওলানা শাহ্ আবু বকর মোহাম্মদ ছালেহ নেছারুল্লাহ, মাওঃ মামুনুল হক, মাওঃ কাজী মফিজ উদ্দীন, মাওঃ আ.জ.ম. অহিদুল আলম, মাওঃ আ.জ.ম. ওবায়দুল্লাহ প্রমূখ।
এ ছাড়াও মাহফিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরবী বিভাগের অধ্যাপক হড. হাফেজ মাওঃ মোঃ রুহুল আমিন, সোনাকান্দার পীর ছাহেব আলহাজ্ব মাওলানা মোঃ মাহমুদুর রহমান, মরহুম হযরত পীর ছাহেব কেবলার সফরসঙ্গী আলহাজ্ব মাওঃ আবু জাফর মোহাম্মদ শামসুদ্দোহা, সাবেক জেলা ও দায়রা জজ মৌলভী মোঃ ইসমাঈল মিঞা।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Categories