1. shahalom.socio@gmail.com : admin :
  2. ittehadnews24@gmail.com : ইত্তেহাদ নিউজ২৪ : ইত্তেহাদ নিউজ২৪
মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ০১:০৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
মাননীয় প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বে ১৮ কোটি মানুষের ৩৬ কোটি হাতের সম্মিলিত প্রয়াসে আমাদের উন্নয়নশীল দেশে উত্তরণ ঘটেছে : আইজিপি পটুয়াখালীতে জেলা প্রশাসনের উদ্যোগে ঐতিহাসিক ৭ মার্চ পালিত আযানের পূর্বে ও পরে দরুদ এবং সালাম পড়ার বিধান সুন্নতে নববীর আমলের পরিবেশ করতেই সমগ্র বাংলায় দীনিয়া মাদ্রাসা প্রতিষ্ঠা করছি – ছারছীনার পীর ছাহেব বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণের মাধ্যমে নিরস্ত্র বাঙালি সশস্ত্র বাঙালিতে রূপান্তরিত হয়েছিল : তথ্যমন্ত্রী হোয়াইট হাউসে হিজাব পরে প্রেস ব্রিফিং, ইতিহাস গড়লেন সামিরা কমনওয়েলথে অনুপ্রেরণাদায়ী শীর্ষ ৩ মহিলা নেতার অন্যতম শেখ হাসিনা -কমনওয়েলথ মহাসচিব বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ পৃথিবীর কালজয়ী ভাষণগুলোর অন্যতম : প্রেসিডেন্ট বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির পূণ্যভুমি -ধর্ম প্রতিমন্ত্রী।
শিরোনাম
মাননীয় প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বে ১৮ কোটি মানুষের ৩৬ কোটি হাতের সম্মিলিত প্রয়াসে আমাদের উন্নয়নশীল দেশে উত্তরণ ঘটেছে : আইজিপি পটুয়াখালীতে জেলা প্রশাসনের উদ্যোগে ঐতিহাসিক ৭ মার্চ পালিত বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণের মাধ্যমে নিরস্ত্র বাঙালি সশস্ত্র বাঙালিতে রূপান্তরিত হয়েছিল : তথ্যমন্ত্রী কমনওয়েলথে অনুপ্রেরণাদায়ী শীর্ষ ৩ মহিলা নেতার অন্যতম শেখ হাসিনা -কমনওয়েলথ মহাসচিব বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ পৃথিবীর কালজয়ী ভাষণগুলোর অন্যতম : প্রেসিডেন্ট সরকার পবিত্র ঈদ-ই-মীলাদুন্নবী (সঃ) দিবসটিকে রাষ্ট্রীয়ভাবে পালনের সিদ্ধান্ত গ্রহণ করায় ছারছীনার পীর ছাহেবের পক্ষ থেকে অভিনন্দন ক্যান্সারের ওপর বেশি করে গবেষণার গুরুত্বারোপ প্রধানমন্ত্রী শেখ হাসিনার আইন শৃঙ্খলা সক্ষমতা বাড়া‌তে বাংলাদেশ পুলিশে যুক্ত হচ্ছে দুটি অত্যাধুনিক হেলিকপ্টার এসব কথায় কান দিলে চলে না: টিকার সমালোচনা প্রসঙ্গে প্রধানমন্ত্রী

ছারছীনা দরবার শরীফের বার্ষিক মাহফিলের সকল প্রস্তুতি সম্পন্ন, আজ বাদ মাগরীব উদ্বােধন।

  • আপডেট করা হয়েছে মঙ্গলবার, ১০ মার্চ, ২০২০
  • ৪১৮ বার পড়া হয়েছে

ছারছীনা থেকে ইমরান হুসাইন

শতাব্দির ঐতিহ্যবাহী ছারছীনা দরবার শরীফের প্রতিষ্ঠাতা আল্লামা শাহ্সূফী নেছারুদ্দিন আহমদ (রহঃ) ও শাহ্সূফী আলহাজ হযরত মাওলানা শাহ্ আবু জাফর মোহাম্মদ ছালেহ (রহঃ) এর ঈছালে ছওয়াব ও ছারছীনা মাদরাসার ১৩০ তম বার্ষিক মাহফিল আগামীকাল।আখেরি মুনাজাত অনুষ্ঠিত হবেআগামী বুধবার বাদ জোহর । তিনদিনব্যাপী মাহফিলে প্রত্যহ বাদ ফজর ও বাদ মাগরীব হযরত পীর ছাহেব গুরুত্বপূর্ণ তা’লীম প্রদান করবেন। দরবার শরীফের বিশষ্ট ওলামায়ে কেরামগণ ওয়াজ বিভিন্ন বিষয়ের উপর আলোচনা করবেন।

মাহফিল এন্তেজামিয়া কমিটির পক্ষে মাদরাসার অধ্যক্ষ ড. সৈয়দ মুহাঃ শরাফত আলী আমাদের সংবাদদাতাকে জানান- ইতোমধ্যে মাহফিলের সার্বিক সকল কার্যক্রম প্রায় সম্পন্ন করা হয়েছে। এখন শেষ পর্যায়ের প্রস্তুতি চলছে। মাদরাসার পক্ষ থেকে নিরাপত্তা, সেবা, হারানো বিভাগ ইত্যাদি বিভিন্ন বিভাগ দায়িত্বে নিয়োজিত থাকবে। এছাড়াও সরকারের পক্ষ থেকেও নিরাপত্তার কাজেও পুলিশ, ফায়ার সার্ভিস, ডাক্তার নিয়োজিত থাকবেন।

ঢাকা : বাংলাদেশ জমইয়তে হিযবুল্লাহর সাংগঠনিক এলাকা ঢাকা দক্ষিণ থেকে এমভি রাজহংস-৮ নামে একটি লঞ্চ রিজার্ভ করা হয়েছে। লঞ্চটি আগামী মঙ্গলবার বাদ মাগরিব সদরঘাট ছিন্নমূল এতিমখানা মসজিদ সংলগ্ন ঘাট থেকে ছারছীনা দরবার শরীফের উদ্দেশে ছেড়ে যাবে। ঢাকা পূর্ব, পশ্চিম ও উত্তর এলাকার মুসল্লিদের নিয়ে এমভি ফারহান-৯ লঞ্চটিও আগামী মঙ্গলবার বাদ মাগরিব একই স্থান থেকে ছেড়ে যাবে। ডেমরা থেকে এমভি মানিক-৫ নামে লঞ্চ একই দিন ৫টায় সান্দিরা বালুরঘাট, রাণীমহল থেকে ছেড়ে যাবে।
নারায়ণগঞ্জ : বাংলাদেশ জমইয়তে হিযবুল্লাহ নারায়ণগঞ্জ জেলা শাখার উদ্যোগে এমভি গাজী সালাউদ্দীন নামে একটি লঞ্চ রিজার্ভ করা হয়েছে। লঞ্চটি মঙ্গলবার বাদ আছর নারায়ণগঞ্জ লঞ্চঘাট থেকে ছেড়ে যাবে। এছাড়া ফতুল্লা লঞ্চঘাট থেকে এমভি সুন্দরবন-৬ লঞ্চটি মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় ছেড়ে গেছে।
চাঁদপুর : বাংলাদেশ জমইয়তে হিযবুল্লাহ চাঁদপুর জেলা শাখার উদ্যোগে এমভি রাসেল-৪ নামে একটি লঞ্চ রিজার্ভ করা হয়েছে। লঞ্চটি মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে চাঁদপুর পুরাতন লঞ্চঘাট (স্টিমার ঘাটের পাশে) থেকে ও রাত সাড়ে ৯টায় হরিণা ফেরিঘাট থেকে ছেড়ে যাবে। এমভি জাহিদ-৭ লঞ্চটি মঙ্গলবার সন্ধ্যা ৭টায় হাইমচরের তেলির মোড় ঘাট থেকে ও সাড়ে ৭টার সময় কাটাখালী লঞ্চঘাট থেকে ছেড়ে যাবে। এছাড়া, মতলব থানার উদ্যোগে এমভি পূবালী-২ নামে একটি লঞ্চ রিজার্ভ করা হয়েছে। লঞ্চটি মঙ্গলবার সকাল ৮টায় দূর্গাপুর, সাড়ে ৮টায় শ্রী রায়েরচর, ৯টায় কালির বাজার, ১০টায় কালিপুর বাজার, সাড়ে ১০টায় ষাটনল, ১১টায় সটাকি, সাড়ে ১১টায় দশানী, ১২টায় মোহনপুর, ১টার সময় এখলাসপুর লঞ্চঘাট থেকে ছেড়ে গেছে।
কুমিল্লা : বাংলাদেশ জমইয়তে হিযবুল্লাহ কুমিল্লা জেলার দাউদকান্দি শাখার উদ্যোগে এমভি অভিযান-৩ ও এমভি অভিযান-৫ নামে দুইটি লঞ্চ রিজার্ভ করা হয়েছে। লঞ্চ দুটি মঙ্গলবার সকাল ৯টার সময় দাউদকান্দি ব্রিজের নিচ থেকে ছেড়ে যাবে। এছাড়া হোমনা পল্লী বিদ্যুৎ রোড থেকে তিশা পরিবহনের বাসটি বুধবার বাদ আসর ছারছীনা দরবার শরীফের উদ্দেশে রওয়ানা হয়েছে।
পাথরঘাটা (বরগুনা) : বরগুনার পাথরঘাটা থেকে এমভি সম্পা লঞ্চটি বুধবার সকাল সাড়ে ৭টায় পাথরঘাটা থেকে ছেড়ে যাবে।
কলাপাড়া (পটুয়াখালী) : পটুয়াখালীর কলাপাড়া থেকে শালুক নামের বাসটি বুধবার সকাল সাড়ে ৭টায় কলাপাড়া ফেরিঘাট থেকে রওয়ানা হবে।
ভৈরব : ভৈরব থেকে এমভি রাসেল-৫ লঞ্চটি মঙ্গলবার দুপুর ১২টার সময় ভৈরব ফেরিঘাট থেকে ছেড়ে গেছে।

এছাড়াও পটুয়াখালী, বরগুনা, বরিশাল, খুলনা, বাগেরহাট, রংপুর, চট্টগ্রামসহ দেশের বিভিন্ন স্থান থেকে রিজার্ভ বাস ছেড়ে আসবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন