1. shahalom.socio@gmail.com : admin :
  2. ittehadnews24@gmail.com : Ittehad News24 : ইত্তেহাদ নিউজ২৪
রবিবার, ২৩ জুন ২০২৪, ০৮:৫৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
মুন্সিগঞ্জের কামারখোলা খানকায়ে ছালেহীয়া মুহিব্বিয়া দীনিয়া মাদ্রাসা কমপ্লেক্সে জামাতে উলার ছাত্রদের ছবক অনুষ্ঠান ও দোয়া মাহফিল অনুষ্ঠিত বাংলাবাজার খানকায়ে নেছারিয়ায় তা’লিমী জলসা অনুষ্ঠিত Malette Poker Jetons de Poker Boutique en ligne পটুয়াখালীতে প্রফেসর একেএম শহীদুল ইসলাম ট্রাস্ট উদ্যোগে ৪০ এতিম ও দুঃস্থ শিক্ষার্থীকে নগদ অর্থ প্রদান শতাব্দীর ঐতিহ্যবাহী ছারছীনা আলিয়া মাদ্রাসার নতুন অধ্যক্ষ হিসেবে যোগদান করেছেন মাওলানা রূহুল আমিন আফসারী পাথরঘাটা মাদ্রাসার প্রতিষ্ঠাতা কাজী মুনসুর আহমেদ (রহঃ) মৃত্যু বার্ষিকীতে দোয়া ও মিলাদ অনুষ্ঠিত আমল যত বেশি বেশি করবেন আক্বীদা তত মজবুত হবে -ছারছীনার পীর ছাহেব। পটুয়াখালীতে জাতীয় সংসদের নবনির্বাচিত সাংসদ নাজনীন নাহারকে ফুলেল সংবর্ধনা অনুষ্ঠিত সর্বদা কুরআন ও সুন্নাহ অনুযায়ী আমল করার চেষ্টা করাই আমাদের একমাত্র লক্ষ্য -ছারছীনার পীর ছাহেব। কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলছে সরকার : প্রধানমন্ত্রী শেখ হাসিনা
শিরোনাম
শতাব্দীর ঐতিহ্যবাহী ছারছীনা আলিয়া মাদ্রাসার নতুন অধ্যক্ষ হিসেবে যোগদান করেছেন মাওলানা রূহুল আমিন আফসারী আমল যত বেশি বেশি করবেন আক্বীদা তত মজবুত হবে -ছারছীনার পীর ছাহেব। পটুয়াখালীতে জাতীয় সংসদের নবনির্বাচিত সাংসদ নাজনীন নাহারকে ফুলেল সংবর্ধনা অনুষ্ঠিত সর্বদা কুরআন ও সুন্নাহ অনুযায়ী আমল করার চেষ্টা করাই আমাদের একমাত্র লক্ষ্য -ছারছীনার পীর ছাহেব। কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলছে সরকার : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছারছীনা দরবার শরীফের তিনদিনব্যাপি বার্ষিক মাহফিল শুরু নিভে যাওয়া প্রদীপে আলো জ্বেলেছেন প্রফেসর আব্দুর রশীদ টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে জাতীয় প্রেসক্লাবের শ্রদ্ধা অগ্রযাত্রায় খামারিদের অন্তর্ভুক্ত করবে স্মার্ট ফারমার্স কার্ড : প্রাণিসম্পদ মন্ত্রী আন্দোলন করেই তত্ত্বাবধায়কের দাবি আদায় করব -বিএনপির সেমিনারে মির্জা ফখরুল

ফয়রা দরবার শরীফের পীর ছাহেবের ইন্তেকাল

  • আপডেট করা হয়েছে রবিবার, ৮ মার্চ, ২০২০
  • ৪৯৭ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার :

ঝালকাঠী জেলার নলছিটি উপজেলাধীন ফয়রা দরবার শরীফের পীর আলহাজ্ব মাওলানা মোঃ আবদুল কুদ্দুস ইন্তেকাল করেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। আজ রবিবার সকাল ১১.৪৫ মিনিটের সময় ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় ষাবেক পিজি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৫ বছর। তিনি স্ত্রী, দুই ছেলে ও চার মেয়েসহ অসংখ্য নাতী-নাতনী ও ভক্তবৃন্দ রেখে গেছেন।
আজ রবিবার বাদ আসর মরহুমের প্রথম নামাজে জানাযা ঢাকার ঐতিহ্যবাহী দারুন্নাজাত সিদ্দিকীয়া কামিল মাদ্রাসায় অনুষ্ঠিত হয়। এতে ইমামতি করেন মরহুমের জামাতা দারুননাজাত সিদ্দিকীয়া কামিল মাদরাসার অধ্যক্ষ আ. খ. ম. আবুবকর সিদ্দীক। এছাড়াও আগামীকাল বাদ জোহর ফয়রা দরবার শরীফে মরহুমের ২য় নামাজে জানাযা অনুষ্ঠিত হবে।

ছারছীনা পীর ছাহেবের শোক : ফয়রা দরবার শরীফের মরহুম হযরত মাওঃ আহমদ হুসাইন (রহঃ) এর বড় ছেলে ফয়রার বর্তমান পীর আলহাজ্ব মাওলানা মোঃ আবদুল কুদ্দুস এর মৃত্যুতে ছারছীনা দরবার শরীফের হযরত পীর ছাহেব কেবলা গভীর শোক প্রকাশ করেছেন। তিনি তাঁর শোক বানীতে জানান ফয়রার পীর ছাহেবের ইন্তেকালে জাতি একজন আলেমকে হারালো আমি মরহুমের আত্মার মাগফিরাত কামনা করি আল্লাহপাক তাকে জান্নাতের সুউচ্চ মাকাম দান করুক এবং পরিবার-পরিজনকে ধৈর্য্য ধারণ করার করার তাওফীক দান করুক এই দোয়া করি।

জমইয়াতে হিযবুল্লাহর শোক : ছারছীনা দরবার শরীফের হযরত পীর ছাহেব কেবলার বড় ছাহেবজাদা ও বাংলাদেশ জমইয়াতে হিযবুল্লাহর সিনিয়র নায়েবে আমীর আলহাজ্ব হযরত মাওলানা শাহ্ আবু নছর নেছারুদ্দীন আহমদ হুসাইন এক মোক বাণীতে বলেন- ফয়রা দরবার শরীফের পীর আলহাজ্ব মাওলানা মোঃ আবদুল কুদ্দুস একজন আল্লাহওয়ালা লোক ছিলেন। তিনি ইসলামের খেদমতে মৃত্যুর পূর্ব পর্যন্ত খেদমত করে গেছেন। আমি তাঁর রূহের মাগফিরাত কামনা করি। আল্লাহ যেন তাকে জান্নাতের অধিবাসী করে নেন এই দোয়া করি। আল্লাহ তায়ালা যেন মরহুমের পরিবারবর্গকে সবরে জামিল করার তাওফিক দান করেন।

দারুননাজাতের অধ্যক্ষের শোক : দারুননাজাত সিদ্দীকিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ আ. খ. ম. আবুবকর সিদ্দীক এক শোক বাণীতে বলেন- ফয়রার পীর ছাহেব আলহাজ্ব মাওলানা মোঃ আবদুল কুদ্দুস এমন একজন মানুষ ছিলেন, যিনি আলেম ওলামাদেরকে খুবই মহব্বত করতেন। এই দারুননাজাতকে তিনি নিজের বাড়ির মত মনে করতেন। ছাত্রদের মনের মানুষ ছিলেন। তাঁর ইন্তেকালে দারুননাজাতের সকল শিক্ষক, ছাত্র, কমৃচারীগণ ব্যাথিত। আমি তাঁর জন্য খাছ করে দোয়া করি আল্লাহ তায়ালা যেন তাকে জান্নাতবাসী করেন এবং তাঁর পরিবারে সকলকে ধৈর্য্য ধরার তওফীক দান করুক।

এছাড়াও বাংলাদেশ জমইয়তে হিযবুল্লাহর নায়েবে আমীর আল্লামা কবি রূহুল আমিন খান, বাংলাদেশ যুব হিযবুল্লাহর কেন্দ্রীয় সভাপতি মাওঃ কাজী মফিজ উদ্দিন শোক প্রকাশ করেছেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Categories