1. shahalom.socio@gmail.com : admin :
  2. ittehadnews24@gmail.com : ইত্তেহাদ নিউজ২৪ : ইত্তেহাদ নিউজ২৪
রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ০৫:৪৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
বঙ্গবন্ধু’র প্রতি ভারতীয় রাষ্ট্রপতির শ্রদ্ধা ভারত-বাংলাদেশ সম্পর্ক ব্যাপক ও প্রাণবন্ত : রাষ্ট্রপতি রাম নাথ কোভিন্দ প্রাথমিক ও মাধ্যমিক স্তরে ইসলামী শিক্ষা বাধ্যতামূলক -ছারছীনার পীর ছাহেব ইসলাম শান্তির ধর্ম, মুসলমানরা গুজবে কান দেয় না। -ছারছীনা মাহফিলে ডিআইজি আক্তারুজ্জামান আহলে সুন্নাত ওয়াল জামায়াতের আকায়েদে বিশ্বাসী হওয়া ব্যতীত হক্কানিয়াতের দাবী বৃথা -ছারছীনার পীর ছাহেব আখেরাতমূখী আমলী জিন্দেগী গঠন করাই তরীকা ও তাসাউফের মূল লক্ষ্য -ছারছীনার পীর ছাহেব মহানবীর (স.) ব্যঙ্গচিত্র এঁকে মৃত্যুতেও ঘৃণায় ভাসল সে কীর্তনখোলায় ইলিশ রক্ষায় অভিযান ওয়াশিংটন পৌঁছেছেন প্রধানমন্ত্রী বহুদলীয় গণতন্ত্রের নামে দেশে বিরাজনীতিকরণ চলছে -গোলাম মোহাম্মদ কাদের
শিরোনাম
বঙ্গবন্ধু’র প্রতি ভারতীয় রাষ্ট্রপতির শ্রদ্ধা ভারত-বাংলাদেশ সম্পর্ক ব্যাপক ও প্রাণবন্ত : রাষ্ট্রপতি রাম নাথ কোভিন্দ ওয়াশিংটন পৌঁছেছেন প্রধানমন্ত্রী বহুদলীয় গণতন্ত্রের নামে দেশে বিরাজনীতিকরণ চলছে -গোলাম মোহাম্মদ কাদের শুরু হলো ১৭ দিনব্যাপী ‘বঙ্গবন্ধু-বাপু’ ডিজিটাল প্রদর্শনী ৪-২৫ অক্টোবর ইলিশ ধরা নিষিদ্ধ প্রধানমন্ত্রীকে ‘ক্রাউন জুয়েল’ উপাধিতে ভূষিত করায় যুবলীগের আনন্দ মিছিল দেশে বিনিয়োগ করুন : প্রবাসীদের প্রতি প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রীর ৭৫তম জন্মদিন উপলক্ষে পররাষ্ট্রমন্ত্রীর নতুন বই ‘শেখ হাসিনা : বিমুগ্ধ বিস্ময়’ জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৬তম অধিবেশনে প্রধানমন্ত্রীর ভাষণের পূর্ণ বিবরণ

ফয়রা দরবার শরীফের পীর ছাহেবের ইন্তেকাল

  • আপডেট করা হয়েছে রবিবার, ৮ মার্চ, ২০২০
  • ৩১৫ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার :

ঝালকাঠী জেলার নলছিটি উপজেলাধীন ফয়রা দরবার শরীফের পীর আলহাজ্ব মাওলানা মোঃ আবদুল কুদ্দুস ইন্তেকাল করেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। আজ রবিবার সকাল ১১.৪৫ মিনিটের সময় ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় ষাবেক পিজি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৫ বছর। তিনি স্ত্রী, দুই ছেলে ও চার মেয়েসহ অসংখ্য নাতী-নাতনী ও ভক্তবৃন্দ রেখে গেছেন।
আজ রবিবার বাদ আসর মরহুমের প্রথম নামাজে জানাযা ঢাকার ঐতিহ্যবাহী দারুন্নাজাত সিদ্দিকীয়া কামিল মাদ্রাসায় অনুষ্ঠিত হয়। এতে ইমামতি করেন মরহুমের জামাতা দারুননাজাত সিদ্দিকীয়া কামিল মাদরাসার অধ্যক্ষ আ. খ. ম. আবুবকর সিদ্দীক। এছাড়াও আগামীকাল বাদ জোহর ফয়রা দরবার শরীফে মরহুমের ২য় নামাজে জানাযা অনুষ্ঠিত হবে।

ছারছীনা পীর ছাহেবের শোক : ফয়রা দরবার শরীফের মরহুম হযরত মাওঃ আহমদ হুসাইন (রহঃ) এর বড় ছেলে ফয়রার বর্তমান পীর আলহাজ্ব মাওলানা মোঃ আবদুল কুদ্দুস এর মৃত্যুতে ছারছীনা দরবার শরীফের হযরত পীর ছাহেব কেবলা গভীর শোক প্রকাশ করেছেন। তিনি তাঁর শোক বানীতে জানান ফয়রার পীর ছাহেবের ইন্তেকালে জাতি একজন আলেমকে হারালো আমি মরহুমের আত্মার মাগফিরাত কামনা করি আল্লাহপাক তাকে জান্নাতের সুউচ্চ মাকাম দান করুক এবং পরিবার-পরিজনকে ধৈর্য্য ধারণ করার করার তাওফীক দান করুক এই দোয়া করি।

জমইয়াতে হিযবুল্লাহর শোক : ছারছীনা দরবার শরীফের হযরত পীর ছাহেব কেবলার বড় ছাহেবজাদা ও বাংলাদেশ জমইয়াতে হিযবুল্লাহর সিনিয়র নায়েবে আমীর আলহাজ্ব হযরত মাওলানা শাহ্ আবু নছর নেছারুদ্দীন আহমদ হুসাইন এক মোক বাণীতে বলেন- ফয়রা দরবার শরীফের পীর আলহাজ্ব মাওলানা মোঃ আবদুল কুদ্দুস একজন আল্লাহওয়ালা লোক ছিলেন। তিনি ইসলামের খেদমতে মৃত্যুর পূর্ব পর্যন্ত খেদমত করে গেছেন। আমি তাঁর রূহের মাগফিরাত কামনা করি। আল্লাহ যেন তাকে জান্নাতের অধিবাসী করে নেন এই দোয়া করি। আল্লাহ তায়ালা যেন মরহুমের পরিবারবর্গকে সবরে জামিল করার তাওফিক দান করেন।

দারুননাজাতের অধ্যক্ষের শোক : দারুননাজাত সিদ্দীকিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ আ. খ. ম. আবুবকর সিদ্দীক এক শোক বাণীতে বলেন- ফয়রার পীর ছাহেব আলহাজ্ব মাওলানা মোঃ আবদুল কুদ্দুস এমন একজন মানুষ ছিলেন, যিনি আলেম ওলামাদেরকে খুবই মহব্বত করতেন। এই দারুননাজাতকে তিনি নিজের বাড়ির মত মনে করতেন। ছাত্রদের মনের মানুষ ছিলেন। তাঁর ইন্তেকালে দারুননাজাতের সকল শিক্ষক, ছাত্র, কমৃচারীগণ ব্যাথিত। আমি তাঁর জন্য খাছ করে দোয়া করি আল্লাহ তায়ালা যেন তাকে জান্নাতবাসী করেন এবং তাঁর পরিবারে সকলকে ধৈর্য্য ধরার তওফীক দান করুক।

এছাড়াও বাংলাদেশ জমইয়তে হিযবুল্লাহর নায়েবে আমীর আল্লামা কবি রূহুল আমিন খান, বাংলাদেশ যুব হিযবুল্লাহর কেন্দ্রীয় সভাপতি মাওঃ কাজী মফিজ উদ্দিন শোক প্রকাশ করেছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন