1. shahalom.socio@gmail.com : admin :
  2. ittehadnews24@gmail.com : Ittehad News24 : ইত্তেহাদ নিউজ২৪
রবিবার, ২৩ জুন ২০২৪, ০৭:১৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
মুন্সিগঞ্জের কামারখোলা খানকায়ে ছালেহীয়া মুহিব্বিয়া দীনিয়া মাদ্রাসা কমপ্লেক্সে জামাতে উলার ছাত্রদের ছবক অনুষ্ঠান ও দোয়া মাহফিল অনুষ্ঠিত বাংলাবাজার খানকায়ে নেছারিয়ায় তা’লিমী জলসা অনুষ্ঠিত Malette Poker Jetons de Poker Boutique en ligne পটুয়াখালীতে প্রফেসর একেএম শহীদুল ইসলাম ট্রাস্ট উদ্যোগে ৪০ এতিম ও দুঃস্থ শিক্ষার্থীকে নগদ অর্থ প্রদান শতাব্দীর ঐতিহ্যবাহী ছারছীনা আলিয়া মাদ্রাসার নতুন অধ্যক্ষ হিসেবে যোগদান করেছেন মাওলানা রূহুল আমিন আফসারী পাথরঘাটা মাদ্রাসার প্রতিষ্ঠাতা কাজী মুনসুর আহমেদ (রহঃ) মৃত্যু বার্ষিকীতে দোয়া ও মিলাদ অনুষ্ঠিত আমল যত বেশি বেশি করবেন আক্বীদা তত মজবুত হবে -ছারছীনার পীর ছাহেব। পটুয়াখালীতে জাতীয় সংসদের নবনির্বাচিত সাংসদ নাজনীন নাহারকে ফুলেল সংবর্ধনা অনুষ্ঠিত সর্বদা কুরআন ও সুন্নাহ অনুযায়ী আমল করার চেষ্টা করাই আমাদের একমাত্র লক্ষ্য -ছারছীনার পীর ছাহেব। কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলছে সরকার : প্রধানমন্ত্রী শেখ হাসিনা
শিরোনাম
শতাব্দীর ঐতিহ্যবাহী ছারছীনা আলিয়া মাদ্রাসার নতুন অধ্যক্ষ হিসেবে যোগদান করেছেন মাওলানা রূহুল আমিন আফসারী আমল যত বেশি বেশি করবেন আক্বীদা তত মজবুত হবে -ছারছীনার পীর ছাহেব। পটুয়াখালীতে জাতীয় সংসদের নবনির্বাচিত সাংসদ নাজনীন নাহারকে ফুলেল সংবর্ধনা অনুষ্ঠিত সর্বদা কুরআন ও সুন্নাহ অনুযায়ী আমল করার চেষ্টা করাই আমাদের একমাত্র লক্ষ্য -ছারছীনার পীর ছাহেব। কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলছে সরকার : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছারছীনা দরবার শরীফের তিনদিনব্যাপি বার্ষিক মাহফিল শুরু নিভে যাওয়া প্রদীপে আলো জ্বেলেছেন প্রফেসর আব্দুর রশীদ টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে জাতীয় প্রেসক্লাবের শ্রদ্ধা অগ্রযাত্রায় খামারিদের অন্তর্ভুক্ত করবে স্মার্ট ফারমার্স কার্ড : প্রাণিসম্পদ মন্ত্রী আন্দোলন করেই তত্ত্বাবধায়কের দাবি আদায় করব -বিএনপির সেমিনারে মির্জা ফখরুল

আমল বিমুখতাই মুসলিম উম্মাহর দুদর্শার কারণ -সোনাকান্দার পীর সাহেব

  • আপডেট করা হয়েছে রবিবার, ১ মার্চ, ২০২০
  • ৩৭৯ বার পড়া হয়েছে

সোনাকান্দা থেকে নাজমুল কবিরহানাফীঃ

গতকাল বাদ ফজর মহান আল্লাহর দরবারে মুসলিম উম্মাহর নাজাত কামনা করে অশ্রুসিক্ত নয়নে আখেরি মুনাজাতের মাধ্যমে কুমিল্লা সোনাকান্দা দারুল হুদা দরবার শরীফের ২ দিনব্যাপী বাৎসরিক ইছালে ছাওয়াব মাহফিলের কার্যক্রম সম্পন্ন হয়েছে। গত শুক্রবার জুমার নামাজের সময়েই দরবারের ১, ২ ও ৩ নম্বর মাঠ কানায় কানায় পূর্ণ হয়ে যায়। সন্ধ্যার আগেই আশপাশের ফসলী মাঠ, রাস্তাঘাট ও দোকানপাটসহ কোথাও তিল ধারণের ঠাঁই ছিল না।
বাদ মাগরিব ৬ রাকাআত সালাতুল আউয়্যাবিন সালাত আদায় করে দরবারের পীর ও বাংলাদেশ তা’লিমে হিযবুল্লাহ’র আমীর প্রিন্সিপাল শাহসূফি হযরত মাওলানা মাহমুদুর রহমান জিকিরের তা’লীম শুরু করেন। তা’লীম শেষে পীর সাহেব মাহফিলে আগত অনাগত সকল মুসলিম উম্মাহকে লক্ষ্য করে নসিহত পেশ করেন। তিনি তার নসীহতে বলেন, আমল থেকে আমাদের মুসলিম উম্মাহর বিচ্যুতিই বর্তমান এই দুর্দশার মূল কারণ। আমরা অনেকেই পারস্পরিক মতপার্থক্যকে কেন্দ্র করে এমন মতবিরোধে লিপ্ত হয়ে পড়ছি যা দেখে কাফির মুশরিকরা আমাদের ওপর হামলে পড়ছে। শুরু থেকেই মতপার্থক্য ছিল, আছে এবং ভবিষ্যতেও থাকবে। কিন্তু এ নিয়ে মতবিরোধে লিপ্ত হয়ে উম্মাহর ক্ষতি করা হারাম। মহান আল্লাহর সন্তুষ্টি ব্যতীত অন্যের সন্তুষ্টি তালাশে ব্যস্ত থাকায় দ্বীন ইসলামের প্রতি আমাদের আন্তরিকতা ও মহব্বত কমে যাচ্ছে।
একমাত্র মহান আল্লাহর সন্তুষ্টি ব্যতীত অন্যের সন্তুষ্টির জন্য কোন চিন্তা, কথা ও কাজ করলে তাতে কোন বরকত থাকে না। মহান আল্লাহর সন্তুষ্টির জন্য কাজ করতে গেলে দেহ ও মনে যেই শক্তি পাওয়া যায় অন্য কোন উদ্দেশে তা হয় না। মনুষ্যত্ব ও মানবতার প্রতি খন্ডিত দৃষ্টিভঙ্গি পৃথিবীতে প্রচলিত কোন ধর্মই সমর্থন করে না। ধর্ম বর্ণ গোত্র নির্বিশেষে সকল মানুষকেই খন্ডিত দৃষ্টিভঙ্গি পরিহার করে মানবতার ধর্মে উজ্জীবিত হতে হবে। প্রতিবেশী রাষ্ট্র ভারতের সরকার ও রাষ্ট্র প্রধানকে এই খন্ডিত দৃষ্টিভঙ্গি পরিহার করে মানবতার মন্ত্রে উজ্জীবিত হয়ে মুসলমান ভাইবোনদেরকে শান্তি ও সম্প্রীতির সাথে বসবাস করার সুযোগদানের আহ্বান জানান।
বাংলাদেশ তা’লিমে হিযবুল্লাহ’র মহাসচিব মাওলানা মোতালেব হোসাইন সালেহীর সঞ্চালনায় মাহফিলে কিংবদন্তি ওয়ায়েজ মাওলানা মীর হাবিবুর রহমান যুক্তিবাদী বলেন, এই বিশ্বে শান্তি স্থাপনের জন্য রাহমাতুল্লীল আলামীন নবী মুহম্মাদ (সা.) এর আদর্শের আর কোন বিকল্প নেই। বাংলাদেশ তা’লিমে হিযবুল্লাহ’র সিনিয়র নায়েবে আমীর মুফাসসির মাওলানা বেলাল হোসাইন দেহ-মন ও সমাজে শান্তি, রহমত, বরকত ধারা অব্যাহত রাখতে হালাল ও হারামের গুরুত্ব, সুফল ও কুফল তুলে ধরেন। অর্থ সম্পাদক মাওলানা আবুবকর রাহমানী মানব জাতির নফসের পরিশুদ্ধতার গুরুত্ব বিষয়ে কথা বলেন। মুফতী শাহ আলম সৎকাজের আদেশ ও অসৎ কাজ থেকে বিরত থাকার প্রয়োজনীয়তা তুলে ধরেন। মুফতী মাওলানা দেলোয়ার হোসেন আজিজী বর্তমান যুবসমাজের নৈতিক চরিত্রে আকাশ সংস্কৃতির মারাত্বক কুপ্রভাবগুলো তুলে ধরেন।
আখেরি মুনাজাতে মুরিদ, মুতাকিদ, আশেক্বীন, মুহিব্বীনদের চোখের পানিতে বুক ভেসে যায়। সারা বিশ্বব্যাপী মুসলিম ভাইবোনদের দু:খ-দুর্দশার কথা স্মরণ করে মহান আল্লাহর দরবারে মুনাজাতে কান্নার রোল পড়ে যায়। জান্নাতী আমেজ ও ইমেজ লক্ষ করা যায় সর্বত্র। পরিশেষে মাহফিলে আগত সবাই যাতে সহীহ সালামতে নিজ নিজ ঘরে ফিরে যেতে পারেন এ জন্য সুরা ফাতিহা পাঠের মাধ্যমে বিশেষ দোয়া করেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Categories