1. shahalom.socio@gmail.com : admin :
  2. ittehadnews24@gmail.com : ইত্তেহাদ নিউজ২৪ : ইত্তেহাদ নিউজ২৪
রবিবার, ১৩ জুন ২০২১, ০৪:৪২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
পটুয়াখালীতে বোনরা পৈত্রিক সম্পত্তির দাবি করায় বোনদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে এলাকাছাড়া। নেছারাবাদ (স্বরূপকাঠী)’র বীর মুক্তিযোদ্ধা আবদুস সালাম মিন্টুর ইন্তেকাল বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানালেন পদোন্নতিপ্রাপ্ত অতিরিক্ত আইজিগণ অবিলম্বে ইসরাইল ও ফিলিস্তিনের অসম যুদ্ধ বন্ধ করা সহ ফিলিস্তিনের পক্ষে সোচ্চার হোন ও সহযোগিতা করুন -ছারছীনার পীর ছাহেব। বাসায় খাবার রান্না করে এতিম শিশুদের মাঝে খাবার নিয়ে হাজির হলেন যশোর পুলিশ সুপার । রাজারবাগে ঈদের নামাজ আদায় করলেন আইজিপি ঈদের জামাত শেষে প্রাণঘাতী করোনা ভাইরাসের ছোবল থেকে বিশ্বের মুক্তি কামনায় প্রার্থনা। চৌগাছার আহাদ হত্যার রহস্য উদঘাটন ঘাতক ছেলে ও স্ত্রী গ্রেফতার, হত্যাকাজে ব্যবহৃত চাকু জব্দ আল আকসা মসজিদে ইসরাইলি হামলার নিন্দা প্রধানমন্ত্রীর পটুয়াখালী জেলার অসচ্ছল সংস্কৃতিসেবীদের মাঝে ২০২০-২০২১ অর্থ বছরের মাসিক কল্যাণ ভাতার চেক বিতরণ
শিরোনাম
বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানালেন পদোন্নতিপ্রাপ্ত অতিরিক্ত আইজিগণ আল আকসা মসজিদে ইসরাইলি হামলার নিন্দা প্রধানমন্ত্রীর বরিশাল নগরীর সব মসজিদের ইমাম-মুয়াজ্জিনকে অর্থ সহায়তা এত বাড়ির মালিক, তবু পূর্বাচলে প্লট লাগবে কেন : প্রধানমন্ত্রী শেখ হাসিনা সোহরাওয়ার্দী উদ্যানে ১ হাজার গাছ লাগানো হবে -প্রকল্প পরিচালক পদোন্নতিপ্রাপ্ত পদে পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালনের নির্দেশ আইজিপি’র নৌপরিবহন মন্ত্রণালয়ের বিভিন্ন প্রকল্প এবং জলযানের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা মহামারীতে ক্ষতিগ্রস্তদের নগদ সহায়তা বিতরণ শুরু প্রধানমন্ত্রীর সব বীর মুক্তিযোদ্ধাই পাবেন উৎসব-বিজয় ও নববর্ষ ভাতা সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক ও দুর্নীতিমুক্ত দেশ গড়ায় আন্তরিকভাবে কাজ করতে এনএসআই’র প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর

আমল বিমুখতাই মুসলিম উম্মাহর দুদর্শার কারণ -সোনাকান্দার পীর সাহেব

  • আপডেট করা হয়েছে রবিবার, ১ মার্চ, ২০২০
  • ১১২ বার পড়া হয়েছে

সোনাকান্দা থেকে নাজমুল কবিরহানাফীঃ

গতকাল বাদ ফজর মহান আল্লাহর দরবারে মুসলিম উম্মাহর নাজাত কামনা করে অশ্রুসিক্ত নয়নে আখেরি মুনাজাতের মাধ্যমে কুমিল্লা সোনাকান্দা দারুল হুদা দরবার শরীফের ২ দিনব্যাপী বাৎসরিক ইছালে ছাওয়াব মাহফিলের কার্যক্রম সম্পন্ন হয়েছে। গত শুক্রবার জুমার নামাজের সময়েই দরবারের ১, ২ ও ৩ নম্বর মাঠ কানায় কানায় পূর্ণ হয়ে যায়। সন্ধ্যার আগেই আশপাশের ফসলী মাঠ, রাস্তাঘাট ও দোকানপাটসহ কোথাও তিল ধারণের ঠাঁই ছিল না।
বাদ মাগরিব ৬ রাকাআত সালাতুল আউয়্যাবিন সালাত আদায় করে দরবারের পীর ও বাংলাদেশ তা’লিমে হিযবুল্লাহ’র আমীর প্রিন্সিপাল শাহসূফি হযরত মাওলানা মাহমুদুর রহমান জিকিরের তা’লীম শুরু করেন। তা’লীম শেষে পীর সাহেব মাহফিলে আগত অনাগত সকল মুসলিম উম্মাহকে লক্ষ্য করে নসিহত পেশ করেন। তিনি তার নসীহতে বলেন, আমল থেকে আমাদের মুসলিম উম্মাহর বিচ্যুতিই বর্তমান এই দুর্দশার মূল কারণ। আমরা অনেকেই পারস্পরিক মতপার্থক্যকে কেন্দ্র করে এমন মতবিরোধে লিপ্ত হয়ে পড়ছি যা দেখে কাফির মুশরিকরা আমাদের ওপর হামলে পড়ছে। শুরু থেকেই মতপার্থক্য ছিল, আছে এবং ভবিষ্যতেও থাকবে। কিন্তু এ নিয়ে মতবিরোধে লিপ্ত হয়ে উম্মাহর ক্ষতি করা হারাম। মহান আল্লাহর সন্তুষ্টি ব্যতীত অন্যের সন্তুষ্টি তালাশে ব্যস্ত থাকায় দ্বীন ইসলামের প্রতি আমাদের আন্তরিকতা ও মহব্বত কমে যাচ্ছে।
একমাত্র মহান আল্লাহর সন্তুষ্টি ব্যতীত অন্যের সন্তুষ্টির জন্য কোন চিন্তা, কথা ও কাজ করলে তাতে কোন বরকত থাকে না। মহান আল্লাহর সন্তুষ্টির জন্য কাজ করতে গেলে দেহ ও মনে যেই শক্তি পাওয়া যায় অন্য কোন উদ্দেশে তা হয় না। মনুষ্যত্ব ও মানবতার প্রতি খন্ডিত দৃষ্টিভঙ্গি পৃথিবীতে প্রচলিত কোন ধর্মই সমর্থন করে না। ধর্ম বর্ণ গোত্র নির্বিশেষে সকল মানুষকেই খন্ডিত দৃষ্টিভঙ্গি পরিহার করে মানবতার ধর্মে উজ্জীবিত হতে হবে। প্রতিবেশী রাষ্ট্র ভারতের সরকার ও রাষ্ট্র প্রধানকে এই খন্ডিত দৃষ্টিভঙ্গি পরিহার করে মানবতার মন্ত্রে উজ্জীবিত হয়ে মুসলমান ভাইবোনদেরকে শান্তি ও সম্প্রীতির সাথে বসবাস করার সুযোগদানের আহ্বান জানান।
বাংলাদেশ তা’লিমে হিযবুল্লাহ’র মহাসচিব মাওলানা মোতালেব হোসাইন সালেহীর সঞ্চালনায় মাহফিলে কিংবদন্তি ওয়ায়েজ মাওলানা মীর হাবিবুর রহমান যুক্তিবাদী বলেন, এই বিশ্বে শান্তি স্থাপনের জন্য রাহমাতুল্লীল আলামীন নবী মুহম্মাদ (সা.) এর আদর্শের আর কোন বিকল্প নেই। বাংলাদেশ তা’লিমে হিযবুল্লাহ’র সিনিয়র নায়েবে আমীর মুফাসসির মাওলানা বেলাল হোসাইন দেহ-মন ও সমাজে শান্তি, রহমত, বরকত ধারা অব্যাহত রাখতে হালাল ও হারামের গুরুত্ব, সুফল ও কুফল তুলে ধরেন। অর্থ সম্পাদক মাওলানা আবুবকর রাহমানী মানব জাতির নফসের পরিশুদ্ধতার গুরুত্ব বিষয়ে কথা বলেন। মুফতী শাহ আলম সৎকাজের আদেশ ও অসৎ কাজ থেকে বিরত থাকার প্রয়োজনীয়তা তুলে ধরেন। মুফতী মাওলানা দেলোয়ার হোসেন আজিজী বর্তমান যুবসমাজের নৈতিক চরিত্রে আকাশ সংস্কৃতির মারাত্বক কুপ্রভাবগুলো তুলে ধরেন।
আখেরি মুনাজাতে মুরিদ, মুতাকিদ, আশেক্বীন, মুহিব্বীনদের চোখের পানিতে বুক ভেসে যায়। সারা বিশ্বব্যাপী মুসলিম ভাইবোনদের দু:খ-দুর্দশার কথা স্মরণ করে মহান আল্লাহর দরবারে মুনাজাতে কান্নার রোল পড়ে যায়। জান্নাতী আমেজ ও ইমেজ লক্ষ করা যায় সর্বত্র। পরিশেষে মাহফিলে আগত সবাই যাতে সহীহ সালামতে নিজ নিজ ঘরে ফিরে যেতে পারেন এ জন্য সুরা ফাতিহা পাঠের মাধ্যমে বিশেষ দোয়া করেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন