1. shahalom.socio@gmail.com : admin :
  2. ittehadnews24@gmail.com : ইত্তেহাদ নিউজ২৪ : ইত্তেহাদ নিউজ২৪
রবিবার, ১৩ জুন ২০২১, ০৮:৩১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
পটুয়াখালীতে বোনরা পৈত্রিক সম্পত্তির দাবি করায় বোনদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে এলাকাছাড়া। নেছারাবাদ (স্বরূপকাঠী)’র বীর মুক্তিযোদ্ধা আবদুস সালাম মিন্টুর ইন্তেকাল বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানালেন পদোন্নতিপ্রাপ্ত অতিরিক্ত আইজিগণ অবিলম্বে ইসরাইল ও ফিলিস্তিনের অসম যুদ্ধ বন্ধ করা সহ ফিলিস্তিনের পক্ষে সোচ্চার হোন ও সহযোগিতা করুন -ছারছীনার পীর ছাহেব। বাসায় খাবার রান্না করে এতিম শিশুদের মাঝে খাবার নিয়ে হাজির হলেন যশোর পুলিশ সুপার । রাজারবাগে ঈদের নামাজ আদায় করলেন আইজিপি ঈদের জামাত শেষে প্রাণঘাতী করোনা ভাইরাসের ছোবল থেকে বিশ্বের মুক্তি কামনায় প্রার্থনা। চৌগাছার আহাদ হত্যার রহস্য উদঘাটন ঘাতক ছেলে ও স্ত্রী গ্রেফতার, হত্যাকাজে ব্যবহৃত চাকু জব্দ আল আকসা মসজিদে ইসরাইলি হামলার নিন্দা প্রধানমন্ত্রীর পটুয়াখালী জেলার অসচ্ছল সংস্কৃতিসেবীদের মাঝে ২০২০-২০২১ অর্থ বছরের মাসিক কল্যাণ ভাতার চেক বিতরণ
শিরোনাম
বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানালেন পদোন্নতিপ্রাপ্ত অতিরিক্ত আইজিগণ আল আকসা মসজিদে ইসরাইলি হামলার নিন্দা প্রধানমন্ত্রীর বরিশাল নগরীর সব মসজিদের ইমাম-মুয়াজ্জিনকে অর্থ সহায়তা এত বাড়ির মালিক, তবু পূর্বাচলে প্লট লাগবে কেন : প্রধানমন্ত্রী শেখ হাসিনা সোহরাওয়ার্দী উদ্যানে ১ হাজার গাছ লাগানো হবে -প্রকল্প পরিচালক পদোন্নতিপ্রাপ্ত পদে পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালনের নির্দেশ আইজিপি’র নৌপরিবহন মন্ত্রণালয়ের বিভিন্ন প্রকল্প এবং জলযানের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা মহামারীতে ক্ষতিগ্রস্তদের নগদ সহায়তা বিতরণ শুরু প্রধানমন্ত্রীর সব বীর মুক্তিযোদ্ধাই পাবেন উৎসব-বিজয় ও নববর্ষ ভাতা সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক ও দুর্নীতিমুক্ত দেশ গড়ায় আন্তরিকভাবে কাজ করতে এনএসআই’র প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর

বর্ণিল আয়োজনে ১০ম বরিশাল বিশ্ববিদ্যালয়‌ দিবস পালিত

  • আপডেট করা হয়েছে রবিবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২০
  • ২৮০ বার পড়া হয়েছে

বরিশাল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি :

ব্যাপক উৎসাহ-উদ্দীপনা ও বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে জাঁকজমকপূর্ণ পরিবেশে দশম বরিশাল বিশ্ববিদ্যালয় দিবস উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন, বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা, কেক কাটা, আলোচনাসভা আলোকসজ্জা ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়। বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর ড. মো: ছাদেকুল আরেফিন।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সদস্য প্রফেসর ড. ডিল আফরোজা বেগম, বরিশালের বিভাগীয় কমিশনার মো. ইয়ামিন চৌধুরী, বরিশাল শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. মো. ইউনুস, বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার ( চলতি দায়িত্ব) প্রফেসর ড. মো. মুহসিন উদ্দীন সহ প্রমুখ। উপাচার্যের নেতৃত্বে সকাল ১০:৪০ টায় বের করা হয় আনন্দ শোভাযাত্রা। শোভাযাত্রার সময় শিক্ষার্থীরা আনন্দ উল্লাসে করতে থাকরাখেন ি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে শুরু করে ক্যাম্পাস প্রদক্ষিণ করে প্রশাসনিক ভবনের সামনে এসে শেষ হয়।

এদিকে দুপুর ১২ টায় বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) ১ম বর্ষের নবাগত শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন এবং বিশ্ববিদ্যালয় দিবস ২০২০ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যাল ‘র উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সম্মানিত সদস্য ড. দিল আফরোজা বেগম। এসময় তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, “আগামীর চ্যালেঞ্জ মোকাবেলায় দক্ষ মানবসম্পদ সৃষ্টির কোন বিকল্প নেই। সেই লক্ষে বরিশাল বিশ্ববিদ্যালয়‌ এর সার্বিক সহযোগিতায় পাশে থাকার আশ্বাস দেন তিনি।

উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন বলেন, বরিশাল বিশ্ববিদ্যালয়কে উন্নত মানের বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তোলার চেষ্টা করা হচ্ছে। গবেষনা করার জন্য শিক্ষার্থীদের সুযোগ প্রসারিত করা হবে। শিক্ষার্থীদের সুবিধার্থে ও শিক্ষার মান উন্নয়নে সব ধরনের ব্যাবস্থা গ্রহনে বিশ্ববিদ্যালয় প্রশাসন সবসময় কাজ করে যাচ্ছে এবং বরিশাল বিশ্ববিদ্যালয়কে আন্তর্জাতিক মানে নিয়ে যাওয়ার জন্য যা দরকার সে প্রক্রিয়া শুরু হয়েছে বলে জানান উপাচার্য।

এদিকে বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে শিক্ষার্থীদের মধ্যে অন্যরকম আনন্দ উৎচ্ছ্বাস লক্ষ্য করা গেছে। তারা বরিশাল বিশ্ববিদ্যালয়কে একটি আদর্শ ও গবেষণা উপযোগী বিশ্ববিদ্যালয় গড়ে তোলার আশা ব্যক্ত করেছেন। বিশ্ববিদ্যালয়ে আধুনিক সকল সুযোগ- সুবিধা ও যুগোপযোগী করে তোলার দাবি করেছেন।

বিকাল ৩ টায় মুক্তমঞ্চে এক ঝমকালো সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

উল্লেখ্য ২০১১ সালের ২২ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভিত্তি স্থাপন করেন। চারশ শিক্ষার্থী নিয়ে এর একাডেমিক কার্যক্রম শুরু হয় পরের বছর। বর্তমানে শিক্ষার্থী সংখ্যা সাড়ে ৭ হাজার। বিশ্ববিদ্যালয়ে ৬ অনুষদে বর্তমানে ২৪টি বিভাগ রয়েছে ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন