1. shahalom.socio@gmail.com : admin :
  2. ittehadnews24@gmail.com : ইত্তেহাদ নিউজ২৪ : ইত্তেহাদ নিউজ২৪
রবিবার, ২২ মে ২০২২, ১০:৩৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
আত্মশুদ্ধি লাভ করাই সিয়ামের মূল লক্ষ্য। -ছারছীনার পীর ছাহেব। বর্তমান সরকার ইসলাম বান্ধব সরকার। -শাহে আলম এমপি ছারছীনা দরবার সুন্নাতের অনুসারী দরবার। – আলহাজ্ব এম. এম. এনামুল হক সঠিক ভাবে ইসলামের চর্চাই শান্তি ও নিরাপত্তার গ্রান্টি দিতে পারে। -আখেরী মুনাজাতে ছারছীনার পীর ছাহেব। “আল্লাহ পাকের আশেষ মেহেরবানীতে শত বছর পেরিয়ে গেলেও এ দরবারে কোন বিদআতের অনুপ্রবেশ ঘটেনি ইনশাআল্লাহ” -ছারছীনার পীর ছাহেব। দুই শিশুর মৃত্যু : বেক্সিমকোর নাপা সিরাপ বিক্রি বন্ধের নির্দেশ ‘একটি গোষ্ঠী দেশে কৃত্রিম সংকট সৃষ্টির অপচেষ্টা চালাচ্ছে’ -বাহাউদ্দিন নাছিম যুদ্ধ-মহামারীর মধ্যেও বাংলাদেশ এগিয়ে যাবে : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আদব’ ই তরীকার মূলমন্ত্র -ছারছীনার পীর ছাহেব। বঙ্গবন্ধু’র প্রতি ভারতীয় রাষ্ট্রপতির শ্রদ্ধা
শিরোনাম
বর্তমান সরকার ইসলাম বান্ধব সরকার। -শাহে আলম এমপি সঠিক ভাবে ইসলামের চর্চাই শান্তি ও নিরাপত্তার গ্রান্টি দিতে পারে। -আখেরী মুনাজাতে ছারছীনার পীর ছাহেব। “আল্লাহ পাকের আশেষ মেহেরবানীতে শত বছর পেরিয়ে গেলেও এ দরবারে কোন বিদআতের অনুপ্রবেশ ঘটেনি ইনশাআল্লাহ” -ছারছীনার পীর ছাহেব। দুই শিশুর মৃত্যু : বেক্সিমকোর নাপা সিরাপ বিক্রি বন্ধের নির্দেশ ‘একটি গোষ্ঠী দেশে কৃত্রিম সংকট সৃষ্টির অপচেষ্টা চালাচ্ছে’ -বাহাউদ্দিন নাছিম যুদ্ধ-মহামারীর মধ্যেও বাংলাদেশ এগিয়ে যাবে : প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বস্তরে ধর্মীয় শিক্ষা বাধ্যতামূলক করতে হবে- ইসলামী আন্দোলন বাংলাদেশ আদব’ ই তরীকার মূলমন্ত্র -ছারছীনার পীর ছাহেব। বঙ্গবন্ধু’র প্রতি ভারতীয় রাষ্ট্রপতির শ্রদ্ধা ভারত-বাংলাদেশ সম্পর্ক ব্যাপক ও প্রাণবন্ত : রাষ্ট্রপতি রাম নাথ কোভিন্দ

বর্ণিল আয়োজনে ১০ম বরিশাল বিশ্ববিদ্যালয়‌ দিবস পালিত

  • আপডেট করা হয়েছে রবিবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২০
  • ৩২৬ বার পড়া হয়েছে

বরিশাল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি :

ব্যাপক উৎসাহ-উদ্দীপনা ও বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে জাঁকজমকপূর্ণ পরিবেশে দশম বরিশাল বিশ্ববিদ্যালয় দিবস উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন, বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা, কেক কাটা, আলোচনাসভা আলোকসজ্জা ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়। বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর ড. মো: ছাদেকুল আরেফিন।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সদস্য প্রফেসর ড. ডিল আফরোজা বেগম, বরিশালের বিভাগীয় কমিশনার মো. ইয়ামিন চৌধুরী, বরিশাল শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. মো. ইউনুস, বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার ( চলতি দায়িত্ব) প্রফেসর ড. মো. মুহসিন উদ্দীন সহ প্রমুখ। উপাচার্যের নেতৃত্বে সকাল ১০:৪০ টায় বের করা হয় আনন্দ শোভাযাত্রা। শোভাযাত্রার সময় শিক্ষার্থীরা আনন্দ উল্লাসে করতে থাকরাখেন ি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে শুরু করে ক্যাম্পাস প্রদক্ষিণ করে প্রশাসনিক ভবনের সামনে এসে শেষ হয়।

এদিকে দুপুর ১২ টায় বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) ১ম বর্ষের নবাগত শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন এবং বিশ্ববিদ্যালয় দিবস ২০২০ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যাল ‘র উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সম্মানিত সদস্য ড. দিল আফরোজা বেগম। এসময় তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, “আগামীর চ্যালেঞ্জ মোকাবেলায় দক্ষ মানবসম্পদ সৃষ্টির কোন বিকল্প নেই। সেই লক্ষে বরিশাল বিশ্ববিদ্যালয়‌ এর সার্বিক সহযোগিতায় পাশে থাকার আশ্বাস দেন তিনি।

উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন বলেন, বরিশাল বিশ্ববিদ্যালয়কে উন্নত মানের বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তোলার চেষ্টা করা হচ্ছে। গবেষনা করার জন্য শিক্ষার্থীদের সুযোগ প্রসারিত করা হবে। শিক্ষার্থীদের সুবিধার্থে ও শিক্ষার মান উন্নয়নে সব ধরনের ব্যাবস্থা গ্রহনে বিশ্ববিদ্যালয় প্রশাসন সবসময় কাজ করে যাচ্ছে এবং বরিশাল বিশ্ববিদ্যালয়কে আন্তর্জাতিক মানে নিয়ে যাওয়ার জন্য যা দরকার সে প্রক্রিয়া শুরু হয়েছে বলে জানান উপাচার্য।

এদিকে বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে শিক্ষার্থীদের মধ্যে অন্যরকম আনন্দ উৎচ্ছ্বাস লক্ষ্য করা গেছে। তারা বরিশাল বিশ্ববিদ্যালয়কে একটি আদর্শ ও গবেষণা উপযোগী বিশ্ববিদ্যালয় গড়ে তোলার আশা ব্যক্ত করেছেন। বিশ্ববিদ্যালয়ে আধুনিক সকল সুযোগ- সুবিধা ও যুগোপযোগী করে তোলার দাবি করেছেন।

বিকাল ৩ টায় মুক্তমঞ্চে এক ঝমকালো সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

উল্লেখ্য ২০১১ সালের ২২ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভিত্তি স্থাপন করেন। চারশ শিক্ষার্থী নিয়ে এর একাডেমিক কার্যক্রম শুরু হয় পরের বছর। বর্তমানে শিক্ষার্থী সংখ্যা সাড়ে ৭ হাজার। বিশ্ববিদ্যালয়ে ৬ অনুষদে বর্তমানে ২৪টি বিভাগ রয়েছে ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন