1. shahalom.socio@gmail.com : admin :
  2. ittehadnews24@gmail.com : ইত্তেহাদ নিউজ২৪ : ইত্তেহাদ নিউজ২৪
মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ০১:২১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
মাননীয় প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বে ১৮ কোটি মানুষের ৩৬ কোটি হাতের সম্মিলিত প্রয়াসে আমাদের উন্নয়নশীল দেশে উত্তরণ ঘটেছে : আইজিপি পটুয়াখালীতে জেলা প্রশাসনের উদ্যোগে ঐতিহাসিক ৭ মার্চ পালিত আযানের পূর্বে ও পরে দরুদ এবং সালাম পড়ার বিধান সুন্নতে নববীর আমলের পরিবেশ করতেই সমগ্র বাংলায় দীনিয়া মাদ্রাসা প্রতিষ্ঠা করছি – ছারছীনার পীর ছাহেব বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণের মাধ্যমে নিরস্ত্র বাঙালি সশস্ত্র বাঙালিতে রূপান্তরিত হয়েছিল : তথ্যমন্ত্রী হোয়াইট হাউসে হিজাব পরে প্রেস ব্রিফিং, ইতিহাস গড়লেন সামিরা কমনওয়েলথে অনুপ্রেরণাদায়ী শীর্ষ ৩ মহিলা নেতার অন্যতম শেখ হাসিনা -কমনওয়েলথ মহাসচিব বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ পৃথিবীর কালজয়ী ভাষণগুলোর অন্যতম : প্রেসিডেন্ট বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির পূণ্যভুমি -ধর্ম প্রতিমন্ত্রী।
শিরোনাম
মাননীয় প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বে ১৮ কোটি মানুষের ৩৬ কোটি হাতের সম্মিলিত প্রয়াসে আমাদের উন্নয়নশীল দেশে উত্তরণ ঘটেছে : আইজিপি পটুয়াখালীতে জেলা প্রশাসনের উদ্যোগে ঐতিহাসিক ৭ মার্চ পালিত বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণের মাধ্যমে নিরস্ত্র বাঙালি সশস্ত্র বাঙালিতে রূপান্তরিত হয়েছিল : তথ্যমন্ত্রী কমনওয়েলথে অনুপ্রেরণাদায়ী শীর্ষ ৩ মহিলা নেতার অন্যতম শেখ হাসিনা -কমনওয়েলথ মহাসচিব বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ পৃথিবীর কালজয়ী ভাষণগুলোর অন্যতম : প্রেসিডেন্ট সরকার পবিত্র ঈদ-ই-মীলাদুন্নবী (সঃ) দিবসটিকে রাষ্ট্রীয়ভাবে পালনের সিদ্ধান্ত গ্রহণ করায় ছারছীনার পীর ছাহেবের পক্ষ থেকে অভিনন্দন ক্যান্সারের ওপর বেশি করে গবেষণার গুরুত্বারোপ প্রধানমন্ত্রী শেখ হাসিনার আইন শৃঙ্খলা সক্ষমতা বাড়া‌তে বাংলাদেশ পুলিশে যুক্ত হচ্ছে দুটি অত্যাধুনিক হেলিকপ্টার এসব কথায় কান দিলে চলে না: টিকার সমালোচনা প্রসঙ্গে প্রধানমন্ত্রী

পটুয়াখালীবাসীর ঢাকা যাত্রায় নতুন মাত্রা চারতলা লঞ্চ ‘সুন্দরবন-১৪’

  • আপডেট করা হয়েছে রবিবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২০
  • ১১৭ বার পড়া হয়েছে

বরিশাল সদর প্রতিনিধিঃ

দক্ষিণাঞ্চলের নৌরুটে যুক্ত হয়েছে সুন্দরবন নেভিগেশন গ্রুপের নতুন আরো একটি লঞ্চ। সুন্দরবন ১০ ও ১১ এর আদলে তৈরি সুন্দরবন-১৪ নামের লঞ্চটি পটুয়াখালী-বগা-ঢাকা রুটে চলাচল করবে।

গতকাল শনিবার সন্ধ্যায় বরিশাল নদী বন্দরের টার্মিনাল ভবনে সুন্দরবন-১৪ নামের লঞ্চটির উদ্বোধন উপলক্ষে দোয়া মোনাজাতের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ।

আরো উপস্থিত ছিলেন বরিশাল মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট একে এম জাহাঙ্গীর, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক কাইয়ুম খান কায়সার, সুন্দরবন নেভিগেশন গ্রুপের চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু প্রমুখ। যাত্রীদের কথা মাথায় রেখে চারতলা লঞ্চটিতে রয়েছে পর্যাপ্ত সিঙ্গেল ও ডাবল কেবিন। রয়েছে সেমি ভিআইপি, ভিআইপি কেবিন, যার সবগুলোই শীতাতপ নিয়ন্ত্রিত। শ্রেণি বিশেষ আলাদা ডাইনিং জোন, ফুডকোর্ট, ক্যান্টিনও রয়েছে।

সুন্দরবন-১৪ লঞ্চটির নিচতলা ও দ্বিতীয় তলার পেছনের অংশে রয়েছে সুবিশাল ডেক এবং দ্বিতীয় ও তৃতীয় তলায় রাখা হয়েছে কেবিন। লঞ্চে পর্যাপ্ত টয়লেটের ব্যবস্থা রাখাসহ নিরাপত্তায় বয়া, লাইফ জ্যাকেট, অগ্নিনির্বাপক যন্ত্র রাখা হয়েছে। পাশাপাশি চতুর্থতলায় যথারীতি মাস্টারব্রিজ স্থাপন করা হয়েছে, যাতে ম্যানুয়্যাল ও হাইড্রোলিক সিস্টেম রাখা হয়েছে। এছাড়া লঞ্চটিতে ভিএইচএফ, ইকো সাউন্ডার, রাডারসহ আধুনিক নানান প্রযুক্তি সংযোজন করা হয়েছে।

কেবিনের ডেকোরেশনসহ পুরো লঞ্চের সাজসজ্জায় আনা হয়েছে নতুনত্ব, লঞ্চজুড়েই বসানো হয়েছে বাহারি রংয়ের আলোকবাতি, যা রাতের আলোতে এক নান্দনিক রূপ দেয় লঞ্চটিকে। কোম্পানির পরিচালকরা জানান, যাত্রা উপলক্ষে শনিবার দোয়া মোনাজাত অনুষ্ঠিত হলেও সার্ভিসে যুক্ত হওয়ার আগে পটুয়াখালী থেকে এর আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে। বিআইডব্লিউটিএ’র নির্ধারিত ভাড়াতেই যাত্রীরা লঞ্চটিতে ভ্রমণ করতে পারবেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন