1. shahalom.socio@gmail.com : admin :
  2. ittehadnews24@gmail.com : Ittehad News24 : ইত্তেহাদ নিউজ২৪
শনিবার, ২৫ মে ২০২৪, ০৫:৪৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
মুন্সিগঞ্জের কামারখোলা খানকায়ে ছালেহীয়া মুহিব্বিয়া দীনিয়া মাদ্রাসা কমপ্লেক্সে জামাতে উলার ছাত্রদের ছবক অনুষ্ঠান ও দোয়া মাহফিল অনুষ্ঠিত বাংলাবাজার খানকায়ে নেছারিয়ায় তা’লিমী জলসা অনুষ্ঠিত Malette Poker Jetons de Poker Boutique en ligne পটুয়াখালীতে প্রফেসর একেএম শহীদুল ইসলাম ট্রাস্ট উদ্যোগে ৪০ এতিম ও দুঃস্থ শিক্ষার্থীকে নগদ অর্থ প্রদান শতাব্দীর ঐতিহ্যবাহী ছারছীনা আলিয়া মাদ্রাসার নতুন অধ্যক্ষ হিসেবে যোগদান করেছেন মাওলানা রূহুল আমিন আফসারী পাথরঘাটা মাদ্রাসার প্রতিষ্ঠাতা কাজী মুনসুর আহমেদ (রহঃ) মৃত্যু বার্ষিকীতে দোয়া ও মিলাদ অনুষ্ঠিত আমল যত বেশি বেশি করবেন আক্বীদা তত মজবুত হবে -ছারছীনার পীর ছাহেব। পটুয়াখালীতে জাতীয় সংসদের নবনির্বাচিত সাংসদ নাজনীন নাহারকে ফুলেল সংবর্ধনা অনুষ্ঠিত সর্বদা কুরআন ও সুন্নাহ অনুযায়ী আমল করার চেষ্টা করাই আমাদের একমাত্র লক্ষ্য -ছারছীনার পীর ছাহেব। কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলছে সরকার : প্রধানমন্ত্রী শেখ হাসিনা
শিরোনাম
শতাব্দীর ঐতিহ্যবাহী ছারছীনা আলিয়া মাদ্রাসার নতুন অধ্যক্ষ হিসেবে যোগদান করেছেন মাওলানা রূহুল আমিন আফসারী আমল যত বেশি বেশি করবেন আক্বীদা তত মজবুত হবে -ছারছীনার পীর ছাহেব। পটুয়াখালীতে জাতীয় সংসদের নবনির্বাচিত সাংসদ নাজনীন নাহারকে ফুলেল সংবর্ধনা অনুষ্ঠিত সর্বদা কুরআন ও সুন্নাহ অনুযায়ী আমল করার চেষ্টা করাই আমাদের একমাত্র লক্ষ্য -ছারছীনার পীর ছাহেব। কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলছে সরকার : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছারছীনা দরবার শরীফের তিনদিনব্যাপি বার্ষিক মাহফিল শুরু নিভে যাওয়া প্রদীপে আলো জ্বেলেছেন প্রফেসর আব্দুর রশীদ টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে জাতীয় প্রেসক্লাবের শ্রদ্ধা অগ্রযাত্রায় খামারিদের অন্তর্ভুক্ত করবে স্মার্ট ফারমার্স কার্ড : প্রাণিসম্পদ মন্ত্রী আন্দোলন করেই তত্ত্বাবধায়কের দাবি আদায় করব -বিএনপির সেমিনারে মির্জা ফখরুল

পটুয়াখালীবাসীর ঢাকা যাত্রায় নতুন মাত্রা চারতলা লঞ্চ ‘সুন্দরবন-১৪’

  • আপডেট করা হয়েছে রবিবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২০
  • ৩৬৮ বার পড়া হয়েছে

বরিশাল সদর প্রতিনিধিঃ

দক্ষিণাঞ্চলের নৌরুটে যুক্ত হয়েছে সুন্দরবন নেভিগেশন গ্রুপের নতুন আরো একটি লঞ্চ। সুন্দরবন ১০ ও ১১ এর আদলে তৈরি সুন্দরবন-১৪ নামের লঞ্চটি পটুয়াখালী-বগা-ঢাকা রুটে চলাচল করবে।

গতকাল শনিবার সন্ধ্যায় বরিশাল নদী বন্দরের টার্মিনাল ভবনে সুন্দরবন-১৪ নামের লঞ্চটির উদ্বোধন উপলক্ষে দোয়া মোনাজাতের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ।

আরো উপস্থিত ছিলেন বরিশাল মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট একে এম জাহাঙ্গীর, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক কাইয়ুম খান কায়সার, সুন্দরবন নেভিগেশন গ্রুপের চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু প্রমুখ। যাত্রীদের কথা মাথায় রেখে চারতলা লঞ্চটিতে রয়েছে পর্যাপ্ত সিঙ্গেল ও ডাবল কেবিন। রয়েছে সেমি ভিআইপি, ভিআইপি কেবিন, যার সবগুলোই শীতাতপ নিয়ন্ত্রিত। শ্রেণি বিশেষ আলাদা ডাইনিং জোন, ফুডকোর্ট, ক্যান্টিনও রয়েছে।

সুন্দরবন-১৪ লঞ্চটির নিচতলা ও দ্বিতীয় তলার পেছনের অংশে রয়েছে সুবিশাল ডেক এবং দ্বিতীয় ও তৃতীয় তলায় রাখা হয়েছে কেবিন। লঞ্চে পর্যাপ্ত টয়লেটের ব্যবস্থা রাখাসহ নিরাপত্তায় বয়া, লাইফ জ্যাকেট, অগ্নিনির্বাপক যন্ত্র রাখা হয়েছে। পাশাপাশি চতুর্থতলায় যথারীতি মাস্টারব্রিজ স্থাপন করা হয়েছে, যাতে ম্যানুয়্যাল ও হাইড্রোলিক সিস্টেম রাখা হয়েছে। এছাড়া লঞ্চটিতে ভিএইচএফ, ইকো সাউন্ডার, রাডারসহ আধুনিক নানান প্রযুক্তি সংযোজন করা হয়েছে।

কেবিনের ডেকোরেশনসহ পুরো লঞ্চের সাজসজ্জায় আনা হয়েছে নতুনত্ব, লঞ্চজুড়েই বসানো হয়েছে বাহারি রংয়ের আলোকবাতি, যা রাতের আলোতে এক নান্দনিক রূপ দেয় লঞ্চটিকে। কোম্পানির পরিচালকরা জানান, যাত্রা উপলক্ষে শনিবার দোয়া মোনাজাত অনুষ্ঠিত হলেও সার্ভিসে যুক্ত হওয়ার আগে পটুয়াখালী থেকে এর আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে। বিআইডব্লিউটিএ’র নির্ধারিত ভাড়াতেই যাত্রীরা লঞ্চটিতে ভ্রমণ করতে পারবেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Categories