1. shahalom.socio@gmail.com : admin :
  2. ittehadnews24@gmail.com : Ittehad News24 : ইত্তেহাদ নিউজ২৪
বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৭:০৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
ছারছীনা দরবার শরীফের ১৩২ তম তিনদিনব্যাপী ঈছালে ছওয়াব মাহফিল শুরু ছারছীনা দরবার শরীফের ১৩২ তম মাহফিলের সকল প্রস্তুতি সম্পন্ন : আগামীকাল বাদ মাগরীব উদ্বোধন বরিশাল জেলা পরিষদের দায়িত্ব নিলেন এ কে এম জাহাঙ্গীর আগৈলঝাড়ায় ২৫ লাখ টাকা ব্যয়ে সু-দৃশ্য “শহীদ সুকান্ত আবদুল্লাহ পার্কে”র উদ্বোধন নাটোরে আনসার ও ভিডিপি’র সমাবেশ অনুষ্ঠিত জয়পুরহাটে ফ্রি চক্ষু ক্যাম্প অনুষ্ঠিত গোপালগঞ্জের কোটালীপাড়ায় দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা হতদরিদ্র মানুষের ভাগ্য পরিবর্তন প্রধানমন্ত্রী শেখ হাসিনার মূল দর্শন : স্পিকার এনডিসি গ্রাজুয়েটদের অর্জিত জ্ঞানকে উন্নয়নের কাজে লাগানোর আহ্বান রাষ্ট্রপতির দোকান বরাদ্দে সকল অনিয়ম বন্ধ করা হয়েছে : মেয়র তাপস
শিরোনাম
এনডিসি গ্রাজুয়েটদের অর্জিত জ্ঞানকে উন্নয়নের কাজে লাগানোর আহ্বান রাষ্ট্রপতির মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীর সাথে বিডিইউ উপাচার্যের সৌজন্য সাক্ষাৎ সরকার বস্তিবাসী ও ছিন্নমূল মানুষের পুর্নবাসনে বদ্ধপরিকর : ডেপুটি স্পিকার রাষ্ট্রপতির সঙ্গে ভুটানে নিযুক্ত বাংলাদেশের নয়া রাষ্ট্রদূতের সাক্ষাৎ প্রকৃতির ক্ষতি করে এমন প্রকল্প গ্রহণ না করার নির্দেশ প্রধানমন্ত্রীর ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাসে সশস্ত্র বাহিনী দিবস উদযাপন কূটনীতিকরা তাদের ‘আচরণবিধি’ মেনে চলবেন : প্রত্যাশা ঢাকার সশস্ত্র বাহিনী দিবসে সিলেটে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা এক জমি বারবার বন্ধক রাখা যাবে না : ভূমিমন্ত্রী আওয়ামী লীগ মুক্তিযোদ্ধাদের অবদান কখনো ভুলবে না : প্রধানমন্ত্রী

আমরা দুনিয়ায় যেমন কামাই করেছি তেমনি ফল ভোগ করছি -ছারছীনার পীর ছাহেব

  • আপডেট করা হয়েছে শনিবার, ১ ফেব্রুয়ারী, ২০২০
  • ৩৫৩ বার পড়া হয়েছে
ছারছীনা দরবার শরীফের মরহুম পীর ছাহেবদ্বয়ের ঈছালে ছওয়াব কেবলাদ্বয়ের ঈছালে ছওয়াব মাহফিলের ২য় দিন বাদ মাগরীব আলোচনার পর মুনাজাত পরিচালনা করছেন ছারছীনার পীর ছাহেব আলহাজ্ব হযরত মাওলানা শাহ্ মোহাম্মদ মোহেব্বুল্লাহ (মা.জিিআ.)

ছারছীনা থেকে মোঃ আবদুর রহমান: আমীরে হিযবুল্লাহ ছারছীনা শরীফের পীর ছাহেব কেবলা বলেন- আল্লাহ তা’য়ালার হুকুম মোতাবেক আমাদের আমল করতে হবে। তাই আল্লাহ রাব্বুল আলামীনের সন্তুষ্টি অর্জনের জন্য আমরা বাইয়াত হয়েছি। আর আমরা বাইয়াত গ্রহণ করে তরিকার ছবক মশক করি এর কারণ হলো আত্মশুদ্ধি করা। আর আত্মশুদ্ধির জন্য জ্ঞানার্জন প্রয়োজন হয়। ইলেম তথা জ্ঞানার্জন করা ফরজ। হযরত রাসূল (সঃ) এরশাদ করেছেন- ইলম অর্জন করা প্রত্যেক মুসলমান নর-নারীর উপর ফরজ।

সুতরাং ইলেম শিখতে হবে। এর কোন বিকল্প নেই। ইলেম শিক্ষা করা তদানুযায়ী আমল করার জন্য নাকি ইলেম নিয়ে ঘরে বসে থাকার জন্য ? বর্তমান যুগে ইলেম শিক্ষার নামে ফেতনা চলছে। অনেকে শরীয়াতের হুকুম লংঘন করে ইলেম শিক্ষা দিচ্ছে। সমাজের মানুষকে বুঝানো হচ্ছে, আমরা মানুষকে আল্লাহর দীন শিখাচ্ছি অথচ সুস্পষ্টভাবে আল্লাহ তা’য়ালার হুকুমের লংঘন করা হচ্ছে। এসব আলেমের দ্বারা কি বাস্তবে দীন শিখানো হচ্ছে? নাকি দীন শিখানোর নামেও ফেতনার বীজ বপন করা হচ্ছে।

যার কারণে আমাদের উপর বালা মুছিবত ধেয়ে আসছে। মহান আল্লাহ বলেছেন- জলে ও স্থলে যে বিপদাপদ পরিলক্ষিত হয়, তা মানুষের হাতের কামাই তথা অর্জন। সুতরাং আমরা দুনিয়ায় যেমন কামাই করেছি তেমনি ফল ভোগ করছি। সুতরাং আমাদের সকলকে তওবা এস্তেগফার করতে হবে।

গতকাল ছারছীনা দরবার শরীফের মরহুম পীর ছাহেবদ্বয়ের ঈছালে ছওয়াব মাহফিলের ২য় দিন বাদ মাগরীব হযরত পীর ছাহেব কেবলা একথা বলেন।

তিনদিনব্যাপী মাহফিলে গতকাল আলোচনা করেন- বাংলাদেশ জমইয়াতে হিযবুল্লাহর ছাত্র বিষয়ক সম্পাদক ও হযরত পীর ছাহেব কেবলার ছোট ছাহেবজাদা আলহাজ্ব হযরত মাওলানা শাহ্ আবু বকর মোহাম্মদ ছালেহ নেছারুল্লাহ, মাওঃ মোঃ মামুনুল হক, মাওঃ মোঃ হায়দার হোসাইন প্রমূখ।

আজ বাদ এশা মিলাদ-ক্বিয়াম এর পরে হযরত পীর ছাহেব কেবলা আখেরী মুনাজাত পরিচালনা করবেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Categories