1. shahalom.socio@gmail.com : admin :
  2. ittehadnews24@gmail.com : Ittehad News24 : ইত্তেহাদ নিউজ২৪
শুক্রবার, ১২ জুলাই ২০২৪, ০৫:৪২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
মুন্সিগঞ্জের কামারখোলা খানকায়ে ছালেহীয়া মুহিব্বিয়া দীনিয়া মাদ্রাসা কমপ্লেক্সে জামাতে উলার ছাত্রদের ছবক অনুষ্ঠান ও দোয়া মাহফিল অনুষ্ঠিত বাংলাবাজার খানকায়ে নেছারিয়ায় তা’লিমী জলসা অনুষ্ঠিত Malette Poker Jetons de Poker Boutique en ligne পটুয়াখালীতে প্রফেসর একেএম শহীদুল ইসলাম ট্রাস্ট উদ্যোগে ৪০ এতিম ও দুঃস্থ শিক্ষার্থীকে নগদ অর্থ প্রদান শতাব্দীর ঐতিহ্যবাহী ছারছীনা আলিয়া মাদ্রাসার নতুন অধ্যক্ষ হিসেবে যোগদান করেছেন মাওলানা রূহুল আমিন আফসারী পাথরঘাটা মাদ্রাসার প্রতিষ্ঠাতা কাজী মুনসুর আহমেদ (রহঃ) মৃত্যু বার্ষিকীতে দোয়া ও মিলাদ অনুষ্ঠিত আমল যত বেশি বেশি করবেন আক্বীদা তত মজবুত হবে -ছারছীনার পীর ছাহেব। পটুয়াখালীতে জাতীয় সংসদের নবনির্বাচিত সাংসদ নাজনীন নাহারকে ফুলেল সংবর্ধনা অনুষ্ঠিত সর্বদা কুরআন ও সুন্নাহ অনুযায়ী আমল করার চেষ্টা করাই আমাদের একমাত্র লক্ষ্য -ছারছীনার পীর ছাহেব। কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলছে সরকার : প্রধানমন্ত্রী শেখ হাসিনা
শিরোনাম
শতাব্দীর ঐতিহ্যবাহী ছারছীনা আলিয়া মাদ্রাসার নতুন অধ্যক্ষ হিসেবে যোগদান করেছেন মাওলানা রূহুল আমিন আফসারী আমল যত বেশি বেশি করবেন আক্বীদা তত মজবুত হবে -ছারছীনার পীর ছাহেব। পটুয়াখালীতে জাতীয় সংসদের নবনির্বাচিত সাংসদ নাজনীন নাহারকে ফুলেল সংবর্ধনা অনুষ্ঠিত সর্বদা কুরআন ও সুন্নাহ অনুযায়ী আমল করার চেষ্টা করাই আমাদের একমাত্র লক্ষ্য -ছারছীনার পীর ছাহেব। কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলছে সরকার : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছারছীনা দরবার শরীফের তিনদিনব্যাপি বার্ষিক মাহফিল শুরু নিভে যাওয়া প্রদীপে আলো জ্বেলেছেন প্রফেসর আব্দুর রশীদ টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে জাতীয় প্রেসক্লাবের শ্রদ্ধা অগ্রযাত্রায় খামারিদের অন্তর্ভুক্ত করবে স্মার্ট ফারমার্স কার্ড : প্রাণিসম্পদ মন্ত্রী আন্দোলন করেই তত্ত্বাবধায়কের দাবি আদায় করব -বিএনপির সেমিনারে মির্জা ফখরুল

ইউটিউবে কিভাবে খুব তারাতারি অনেক বেশি ভিউ পাবেন। জেনে নিন এখনি।।

  • আপডেট করা হয়েছে বৃহস্পতিবার, ২৩ আগস্ট, ২০১৮
  • ৫৫৩ বার পড়া হয়েছে

ইউটিউবে খুব তারাতারি অনেক বেশি ভিউ পাওয়ার জন্য এস ই ও এর বিকল্প নেই। ভালো মানের এস ই ও না জানা থাকলে অনেক ভালো ভিডিও দিয়েও ইউটিউব থেকে হতাশ হতে পারেন। তাই এস ই ও তে গুরুত্ব বাড়ানো উচিত।

সকল দেশের মতো আমাদের দেশেও ইউটিউবার’দের সংখ্যা কম নয়, এবং প্রতিনিয়ত তা বেড়েই চলেছে। অনেকেই ইউটিউবিং-এর বিষয়ে আগ্রহী হয়ে ইউটিউব জগতে প্রবেশ করছেন। কিন্তু ভালো মানের ভিডিও আপলোড করার পরেও তাদের ভিডিও’র সঠিক মূল্যায়ন হচ্ছে না, ফলে তাদের ভিডিও’তে ভিউয়ারের সংখ্যাও কমে যাচ্ছে। ইউটিউবার’দের এই বিভ্রান্তি থেকে মুক্ত করার জন্যই আজকের এই পোস্ট।

আশা করছি, আজকের এই পোস্ট’টি পড়ার মাধ্যমে যেকোনো ইউটিউবার নিজের ভিডিও’তে সঠিকভাবে SEO করতে সক্ষম হবেন এবং নিজের ভিডিও’র যথাযথভাবে মূল্যায়ন পাবেন।

 

SEO কী? 
SEO এর পূর্ণরূপ হলো Search Engine Optimization। মূলত SEO-এর কাজ হলো কোনো কন্টেন্ট’কে সার্চ ইঞ্জিনের ফলাফলে ভালো অবস্থানে নিয়ে যাওয়া। ইউটিউব-এ ভিডিও SEO-এর মাধ্যমে যেকোনো ভিডিও সার্চ রেজাল্টে একটি ভালো অবস্থানে যেতে পারবেন। ইউটিউব-এ ভালো মানের SEO-এর জন্য আপনাকে ৩টি বিষয়’কে বেশি গুরুত্ব দিতে হবে, টাইটেল (Title), ডেসক্রিপশন (Description) এবং কি-ওয়ার্ড (Keyword)। এই ৩টি বিষয়’কে সঠিকভাবে কাজে লাগাতে পারলে আপনি আপনার ভিডিও’কে একটি ভালো অবস্থানে নিয়ে যেতে সক্ষম হবেন।

ভিডিও টাইটেল (Title) 
এটি হলো একটি ভিডিও’কে আকর্ষণীয় করার অন্যতম একটি মাধ্যম। যদি আপনার ভিডিও’র টাইটেল ভালো হয়, তাহলে ভিউয়ার’রাও আপনার ভিডিও’র প্রতি আকৃষ্ট হবেন। ভিডিও টাইটেল নির্ণয় করতে অনেক সাবধানতা বজায় রাখতে হবে। আপনার ভিডিও’র জন্য সহজ ভাষার একটি টাইটেল নির্ণয় করুন, যা সকলে সহজেই বোঝতে পারেন। যেমন আমি All Bangla Tricks-এ মোবাইল নিয়ে কীভাবে পোস্ট করতে হয় তা নিয়ে একটি ভিডিও আপলোড করবো, তাহলে আমার ভিডিও’র টাইটেল হবে “All Bangla Tricks-এ মোবাইল নিয়ে কিভাবে পোস্ট করবেন? দেখে নিন!”

ভিডিও ডেসক্রিপশন (Description)
ভিডিও’র জন্যে পছন্দ মতো একটি ডেসক্রিপশন লিখুন। এমনভাবে ডেসক্রিপশন’টি লিখবেন, যাতে ডেসক্রিপশন’টি পড়ে আপনার ভিডিও’টির সম্পর্কে বিস্তারিত জানা যায়। ডেসক্রিপশনে উল্টোপাল্টা কিছু লিখা থেকে বিরত থাকুন। ভিডিও’র ডেসক্রিপশনে অপ্রয়োজনীয় কোনো লিঙ্ক ব্যবহার করবেন না এবং পরিষ্কারভাবে ভিডিও’র বিষয়বস্তু বর্ণনা করার চেষ্টা করুন। ভিডিও’র ডেসক্রিপশন’কেও গুরুত্ব দেওয়ার চেষ্টা করুন।

ভিডিও কী-ওয়ার্ড (Keyword)

একটি ভিডিও’কে একটি উন্নত অবস্থানে নিয়ে যেতে সাহায্য করে ভিডিও’টির কী-ওয়ার্ড, তাই ভিডিও’র কী-ওয়ার্ড নির্ণয়ে সতর্ক হোন। আমরা অনেকসময়ই ভিডিও’র কী-ওয়ার্ড দিতে ভুল করি, যার কারণে ভিডিও’র যথাযথ মূল্যায়ন পাই না। যেমন আমি ট্রিকবিডি-তে মোবাইল নিয়ে কীভাবে পোস্ট করতে হয় তা নিয়ে একটি ভিডিও আপলোড করবো, তাহলে আমার ভিডিও’র কী-ওয়ার্ড হবে “All Bangla Tricks,মোবাইল,ফোন,পোস্ট,করার,নিয়ম,টিপস,চ্যানেলের নাম। এভাবে ভিডিও’র কী-ওয়ার্ড দিলে ভিডিও’তে আরও বেশি রেসপন্স পাবেন আশা করছি।

আশা করছি এই পোস্ট’টি পড়ার মাধ্যমে আপনি আপনার ইউটিউব ভিডিও’তে যথাযথভাবে SEO করতে পারবেন এবং আপনার ভিডিও’র যথাযথ মূল্যায়ন পাবেন। পোস্ট’টি পড়ার জন্য ধন্যবাদ।

 

[এছাড়াও আরো ভালো ভালো ভিডিও পেতে ইউটিউব চ্যানেলটি  ঘুরে আসতে পারেন। কারন এই চ্যানেলে কোনো ফেইক ভিডিও দেয়া হয়না।

এই ওয়েবসাইটে যদি আপনার কোনো চ্যানেল বা সাইটের পোস্ট দিতে চান তাহলে যোগাযোগ করুন

Facebook Page www.facebook.com/allbanglatricks পেইজে গিয়ে মেসেজ দিন অথবা যে কোনো পোস্টে কমেন্ট করে জানান।

কিভাবে পোস্ট করতে হয় শিখিয়ে দেয়া হবে।]

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Categories